টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ কি কি, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির কার্যকরী হোমিও ঔষধ বা হোমিও চিকিৎসালয় কোথায়! টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির জন্য হোমিও ঔষধ কতটা কার্যকরী? অনেকেই জানতে ইচ্ছুক এই প্রশ্ন গুলোর সঠিক সমাধান।

তো আপনিও যদি তাদেরই মধ্যে একজন হয়ে থাকেন তাহলে টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ সম্পর্কিত আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে ফেলুন। কেননা আজ আমরা টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট পাশাপাশি টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

(toc) #title=(সুচিপত্র)

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ

আমরা জানি পুরুষের যৌ*ন সক্ষমতা বৃদ্ধিতে বা স্বাভাবিক রাখতে টেস্টোস্টেরন হরমোন বিশেষ ভূমিকা রাখে। কিন্তু কখনো কখনো টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি কমে যায় যার ফলে একজন পুরুষ তার পুরুষত্বকে হারিয়ে ফেলতে বসে। বিশেষ করে দীর্ঘদিন যাবত দুরারোগ্য রোগে আক্রান্ত থাকলে অথবা ওজন অতিরিক্ত বৃদ্ধি পেলে, ডায়াবেটিস অথবা থাইরয়েডের সমস্যা থাকলে কিংবা ভুল চিকিৎসার কারণে কখনো কখনো টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি বাধা প্রাপ্ত হয়। ফলে শরীরে দেখা দেয় নানা রকম সমস্যা। যেমন:

  • ক্লান্তি ভাব ও বিষন্নতা দেখা দেয়
  • স্মৃতিশক্তি দুর্বল হয়ে যায় এবং মনোযোগে ব্যাঘাত ঘটে
  • শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়
  • পুরুষত্ব আচরণ কমে যায়
  • স্বাভাবিক যৌ*ন ক্রিয়াতে আগ্রহ কমে যায়
  • দৃষ্টিশক্তি কমে যায়
  • শরীরে ম্যাজম্যাজে ভাব আসে
  • শরীরে অতিরিক্ত চর্বি জমে যায়
  • চুল পড়ে যায় এবং
  • ছেলেদের দ্রুত বী*র্যপাত ঘটে।

আর টেস্টোস্টেরন হরমোন অতিরিক্ত কমে গেলে সেটা বৃদ্ধি করার জন্য খুব দ্রুত ব্যবস্থাপনা গ্রহণ করা জরুরী। তাই আপনার মাঝে যদি এই সমস্যাগুলো দেখা দেয় তাহলে দেরি না করে চিকিৎসকের শরণাপন্ন হোন।

আর হ্যাঁ, আমরা অনেকেই হোমিওপ্যাথি অর্থাৎ হোমিও চিকিৎসায় অধিক বেশি বিশ্বাসী। কেননা এটি একটি প্রাচীন চিকিৎসা পদ্ধতি। আর তাছাড়াও এর কার্যকারিতাও রয়েছে। তাই কেউ কেউ টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ এমন কেউ আর লিখে সার্চ করে থাকেন।

তাই আমরা টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ হিসেবে সাজেস্ট করব Testes Siccati 3x মেডিসিনকে। কেননা ইতোমধ্যে এই হোমিও ঔষধটি পুরুষের যৌ*ন সক্ষমতা বৃদ্ধি করতে এবং টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধিতে বেশ কার্যকরী ভূমিকা রেখেছে বলে জানা গিয়েছে। তবে হ্যাঁ, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির উপায় এবং আরো কিছু হোমিও ঔষধ এর ইনফরমেশন পেতে আপনি আমাদের সাজেস্ট কৃত ভিডিওগুলো দেখতে পারেন।

আরো পড়ুনঃ টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির উপায়

আশা করছি আমাদের সাজেস্টকৃত ভিডিও গুলো থেকে আপনি টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পাবেন। আর হ্যাঁ মনে রাখবেন, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির জন্য এমন অনেক ট্যাবলেট, সাপ্লিমেন্ট এবং এলোপ্যাথিক ঔষধ রয়েছে। তবে সেই ওষুধগুলো সেবন করার ফলে কিছু সাইড ইফেক্ট পরতে পারে।

অন্যদিকে টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ সেবনে কোন পার্শ্ব প্রতিক্রিয়া বা সাইড ইফেক্ট থাকে না বলে জানা গিয়েছে। আর তাই আপনি চিকিৎসকের পরামর্শ মোতাবেক উক্ত হোমিও ঔষধ গুলো সেবন করতে পারেন।

আরো পড়ুনঃ টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধের দাম

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধের নাম ইতোমধ্যে আমরা জানিয়েছি। আর আপনি যদি এই ওষুধটি কিনতে চান তাহলে মোটামুটি খরচ পড়বে ৮৫০ টাকা। তবে হ্যাঁ দাম এর থেকে কিছুটা কম অথবা বেশি হতে পারে।

আপনি যদি অনলাইন থেকে অর্ডার করে এই ওষুধটি সংগ্রহ করতে চান সেক্ষেত্রে দামটা কিছু টাকা বেশি পড়তে পারে। তবে একটা বিষয় অবশ্যই ভালোভাবে মাথায় রাখবেন, আপনার মধ্যে যদি টেস্টোস্টেরন হরমোন কমে যাওয়ার ফলে যে সমস্যাগুলো হয়ে থাকে ওই লক্ষণগুলো প্রকাশ না পায় তাহলে ভুলেও Testes Siccati 3x ঔষধটি আনুমানিকের ওপর ভিত্তি করে দীর্ঘদিন যাবত সেবন করবেন না।

কেননা এতে করে আপনার শরীরে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হতে পারে। তাই টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ কেনার পূর্বে আপনার টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি করার প্রয়োজনীয়তা রয়েছে কিনা এ ব্যাপারে নিশ্চিত হয়ে নিন। তার পরবর্তীতেই এই ঔষধটি সংগ্রহ করার চেষ্টা করুন।

আপনি চাইলে আপনার নিকটস্থ হোমিও চিকিৎসকের সাথেও এ ব্যাপারে কথা বলতে পারেন। অথবা অনলাইনে বিভিন্ন বড় বড় চিকিৎসা বিষয়ক ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিতে চিকিৎসা নিতে পারেন হোমিও চিকিৎসকদের কাছ থেকে। এক্ষেত্রে আমরা সাজেস্ট করব বাংলাদেশের বিশাল বড় এবং বিশ্বস্ত কিছু ওয়েবসাইট। যথা:

এবার আসুন জেনে নেই– টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির এলোপ্যাথিক ঔষধ এর নাম, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট ওষুধের নাম, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির আয়ুর্বেদিক ঔষধ এর নাম, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির সাপ্লিমেন্ট সম্পর্কে বিস্তারিত।

আরো পড়ুনঃ হঠাৎ শরীর দুর্বল হওয়ার কারণ কি

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির এলোপ্যাথিক ঔষধ

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির এলোপ্যাথিক ঔষধ অনেকেই সংগ্রহ করার চেষ্টা করেন। এর জন্য আপনি নিকটস্থ দোকানে গিয়ে খোঁজখবর নিতে পারেন। কেননা সাধারণত ফার্মেসির দোকানগুলো থেকেই টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির এলোপ্যাথিক ঔষধ সংগ্রহ করা সম্ভব হয়।

আবার আপনি চাইলে অনলাইনে টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির অ্যালোপ্যাথিক ঔষধ অর্ডার করার মাধ্যমেও সংগ্রহ করতে পারবেন। এই ওষুধের দাম মোটামুটি ৬৫০ থেকে ৭৫০ টাকা। আর হ্যাঁ, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির অ্যালোপ্যাথিক ঔষধ হিসেবে অনেকগুলো ট্যাবলেট রয়েছে। তবে তার মধ্যে চিকিৎসকরা সাধারণত Testosterone Undecanoate 40Mg Capsule খাবার পরামর্শ দিয়ে থাকেন।

তাই আমরা সাজেস্ট করব প্রথমত চিকিৎসকের শরণাপন্ন হওয়ার এবং পরবর্তীতে আপনার সমস্যাগুলো যাচাই-বাছাই করার পর সঠিক নিয়ম ও বিধি নিষেধ মেনে পরিমান মত ঔষধ খাওয়ার।

আরো পড়ুনঃ কি খেলে শরীরের দুর্বলতা দূর হয়

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির আয়ুর্বেদিক ঔষধ

টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির আয়ুর্বেদিক ঔষধ রয়েছে অনেক। আর এর মধ্যে আয়ুর্বেদিক ঔষধি গাছ হিসেবে সবচেয়ে অধিক বেশি পরিচিত ও কার্যকরী হল অশ্বগন্ধা। কেননা ইতোমধ্যে বিজ্ঞানীরা প্রমাণ করেছে অশ্বগন্ধা র*ক্তে টেস্টোস্টেরনের মাত্রা দ্রুত উল্লেখযোগ্য ভাবে বাড়াতে পারে।

আর এটা তো আমরা সবাই জানি টেস্টোস্টেরনকে সে*ক্স হরমোন বলা হয়। অতএব আমাদের শরীরে যদি টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধি করতে হয় তাহলে অশ্বগন্ধা নামক এই ওষুধি গাছটি খেতে হবে। কিন্তু কথা হচ্ছে আপনি এটা কিভাবে ব্যবহার করবেন অর্থাৎ এটা সেবনবিধি মূলত কি?

অশ্বগন্ধা বিভিন্নভাবে খাওয়া যায়। আর এটা শরীরে টেস্টোস্টেরনের মাত্রা বৃদ্ধি করার পাশাপাশি আরো অন্যান্য অনেক কাজ করে থাকে। তবে ঘুমানোর আগে অশ্বগন্ধা গুড়ো চিনিসহ খেলে বেশ উপকার পাওয়া যায় বলে জানা গিয়েছে। তবে আপনি চাইলে গুগল অথবা ইউটিউবে অশ্বগন্ধা খাওয়ার নিয়ম অথবা অশ্বগন্ধা খাওয়ার প্রসেস লিখে সার্চ করতে পারেন। এতে করে আপনি বিস্তারিত আরো ভালোভাবে জানতে পারবেন।

আর হ্যাঁ, টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট ঔষধ সম্পর্কিত একটি আর্টিকেল আমরা ইতিমধ্যে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। তাই আপনি যদি শুধুমাত্র ওই ট্যাবলেট ঔষধ গুলোর নাম সংগ্রহ করতে চান তাহলে এখনই আমাদের সাজেস্ট কৃত লিংকে ভিজিট করুন। পাশাপাশি জেনে নিন টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট এর কোন ক্ষতিকর বা পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে কিনা।

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির হোমিও ঔষধ সম্পর্কিত আলোচনার ইতি টানছি এখানেই। সবাইকে আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি: