কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন - ঈদুল আযহার শুভেচ্ছা ব্যানার

25427 Sakhawat
By -
0

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন - কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে। তাহলে আর দেরি না করে কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে জেনে নিন।

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে আপনাদের জন্য নিচে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেগুলো পড়ার মাধ্যমে আপনারা খুব সহজে জানতে পারবেন কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে। তাই আর বিলম্ব না করে চলুন কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে জেনে নেওয়া যাক।

(toc) #title=(সুচিপত্র)

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন নিয়ে কিছু কথা

ঈদের সময় আমরা বিভিন্ন ধরনের পোস্টার এবং ব্যানার দেখতে পাই ঈদের শুভেচ্ছা জানিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তি বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এসব পোস্টার লাগিয়ে থাকে। সাধারণত রাজনৈতিক কারণে তারা সাধারণ মানুষের জন্য বিভিন্ন জায়গায় কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে লাগিয়ে থাকে।

এ পোস্টার লাগানোর মূল উদ্দেশ্য হলো জনগণের দৃষ্টি আকর্ষণ করা। জন সাধারণের কাছে প্রচার করার জন্য এসব পোস্টার লাগানো হয়। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি আর ঈদের সময় মানুষের মনে অন্যরকম একটি আনন্দ কাজ করে। এই আনন্দ ভাগাভাগি করার জন্য সমাজের বিশিষ্ট রাজনীতিবিদ সমাজসেবকরা ঈদের সময় এলাকায় বিভিন্ন জায়গায় ঈদের শুভেচ্ছা পোস্টার লাগিয়ে থাকেন।

এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টার শেয়ার করে থাকেন। এর জন্য অনেকেই বিভিন্ন জায়গায় সার্চ করে থাকেন কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন কিভাবে করবেন সে সম্পর্কে জানার জন্য।

আরো পড়ুনঃ ঈদের দিনের সুন্নত কাজগুলো কি কি

ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

আমরা অনেকে ঈদের সময় আমাদের আত্মীয়-স্বজন ও বন্ধুবান্ধবদের বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তা দিয়ে থাকি। সামনে কুরবানির ঈদ আসছে তাই অনেকেই জানতে চান কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন সম্পর্কে। আমরা যখন ঈদের চাঁদ দেখি তখনই আমাদের ঈদের আনন্দ শুরু হয়ে যায়। ব্যানার পোস্টার সহ একে অপরকে নানা ধরনের শুভেচ্ছা বার্তা বা কার্ড দেওয়া।

কেননা ঈদ হচ্ছে মুসলমানদের কাছে সবথেকে শ্রেষ্ঠ উৎস। তাই আমরা এই সময়টাতে ফেসবুকে অনেকেই ঈদের পোস্টারসহ নানা ধরনের সব পিক শেয়ার করে থাকি। অর্থাৎ সামনে ঈদ আসছে এই সময়টাতে আমরা অনেক বেশি মাতোয়ারা হয়ে যায় ঈদের আনন্দে।

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করবেন যেভাবে

আমাদের মাঝে অনেকেই আছেন যারা নিজের ছবি দিয়ে কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে চান হাতে থাকা স্মার্টফোনটির মাধ্যমে। তো যদি আপনি আপনার হাতে থাকা স্মার্টফোনটির মাধ্যমে কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে চান তাহলে আপনি Pixellab Apps টির মাধ্যমে সুন্দর একটি কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে পারবেন খুব সহজেই কোনো রকম ঝামেলা ছাড়াই। 

এরজন্য আপনাকে প্রথমে Google Play Store থেকে Pixellab Apps টি install করে নিতে হবে অথবা সরাসরি Pixellab Apps অ্যাপটি ইন্সটল করুন এখানে ক্লিক করে, তারপর যে ছবিটি আপনি পোস্টারে ব্যাবহার করবেন যেই ছবিটির Background Remove করে নিবেন। ছবির Background Remove করার জন্য আপনি Remove.bg Apps টি ব্যাবহার করতে পারেন অথবা Picsart ব্যাবহার করতে পারেন। ছবির Background Remove করতে এখানে ক্লিক করুন

তারপর আপনি এই পোস্টের নিচের দিকে কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার রেডিমেড ডিজাইন পিকচার গুলো Download করে নিবেন। রেডিমেড ডিজাইন ডাউনলোড করে নিয়ে Pixellab Apps টিতে import করে নিবেন তারপরে আপনি আপনার নাম ছবি বসিয়ে দিলেই হয়ে যাবে একটি সুন্দর কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন।

মনে রাখবেনঃ ঈদুল আযহা পোস্টার ডিজাইন বা কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার জন্য অবশ্যই আপনাকে Remove.bg & PixelLab এই ২টি অ্যাপ ব্যবহার করতে হবে।

ঈদুল আযহার শুভেচ্ছা ব্যানার

ঈদুল আযহার শুভেচ্ছা ব্যানার

কিভাবে ঈদুল আজহার পোস্টার ডিজাইন কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করবেন না বুজলে নিচে ভিডিও থেকে দেখে নিন।

মোবাইল দিয়ে ঈদুল আযহার পোস্টার ডিজাইন ভিডিওতে দেখুন

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

PLP ফাইল ডাউনলোড করুন এই লিংকে ক্লিক করে। 

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন ভিডিওতে দেখুন

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

PLP FILE ডাউনলোড করুন এই লিংক থেকেঃ https://dl.orangedox.com/WKRp0jwSV5ozlDbQvE

পিএলপি ফাইল ডাউনলোড যে পাসওয়ার্ডটি চাইবে উক্ত পাসওয়ার্ডটি হলো S1T0.

ঈদুল আযহার শুভেচ্ছা ব্যানার ডিজাইন ভিডিও

কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

PLP FILE ডাউনলোড করুন এই লিংক থেকেঃ https://linkhouse24.com/showing_link?id=50

পিএলপি ফাইল ডাউনলোড যে পাসওয়ার্ডটি চাইবে উক্ত পাসওয়ার্ডটি হলো 0957.

কুরবানির ঈদের শুভেচ্ছা বার্তা

ঈদুল আযহা অর্থাৎ আমরা বাংলায় বলি কুরবানির ঈদ। ঈদুল আযহা অর্থাৎ ত্যাগ ও মহিমার ঈদ। আমাদের প্রিয় পশুটিকে কুরবানী করার মাধ্যমে আমরা আমাদের ত্যাগ স্বীকার করি এবং আল্লাহ তায়ালার ইবাদত বন্দেগী করি। চলুন তাহলে একটি শুভেচ্ছা বার্তা জেনে নেওয়া যাক। কুরবানির ঈদের শুভেচ্ছা বার্তা-

১। ঈদ মানে হাসি, ঈদ মানে আশ। ঈদ মানে তোমার প্রতি আমার ভালোবাসা। ঈদ মানে দূর আকাশে মিষ্টি চাঁদের হাসি। ঈদ মানে সুখ সাগরে সবাই মিলে ভাসি। তাই সকলকে ঈদ মোবারক।

২। আপনাকে ও আপনার, পরিবারের সকলের প্রতি, রইল কোরবানি ঈদের শুভেচ্ছা, সহ অনেক অনেক, ভালবাসা ও শুভ কামনা, ঈদ মোবারক

৩। ঈদের পবিত্র দিনে, আল্লাহ তোমাকে ত্যাগের, সুন্দর ভোজন দান করুন, আল্লাহর নিয়ামত তোমার হৃদয় এবং বাড়িকে সুখী এবং আনন্দিত রাখুক আপনাকে জানাই ঈদ মোবারক।

৪। আপনজনের সাথে মিলন, সবাই মিলে সাথে থাকার ক্ষণ, ঈদ এসেছে আবার বছর পর, সবাই মিলে করো তার আনন্দের আস্বাদন 🌙ঈদ মুবারক🌙

৫। দুঃখ গুলো ভুলে গিয়ে, ঈদের আানন্দে মেতে, উঠুক সবার মন, সবাইকে কোরবানি ঈদের, শুভেচ্ছা ও অভিনন্দন ঈদ মোবারক।

৬। নতুন সকাল নতুন দিন। শুভ হোক ঈদের দিন। নতুন রাত বাকা চাঁদ। রঙ্গিন হোক ঈদের রাত। ঈদ মোবারাক ২০২৩।

৭। ঈদ মানে আকাশে নতুন চাঁদ, ঈদ মানে নতুন কিছু চাওয়া পাওয়ার স্বাদ, ঈদ মানে মেহেন্দি রাঙা হাত, ঈদ মানে খুশিতে মেতে ওঠার রাত, ঈদ মুবারক সকলকে।

৮। ঈদের খুশী সবার তরে, ছড়িয়ে পড়ুক ঘরে ঘরে। ঈদ মোবারক

আরো পড়ুনঃ ঈদুল আযহা ২০২৩ কত তারিখ

কুরবানির ঈদের স্ট্যাটাস

ঈদের আনন্দ সকল মানুষের মাঝে ছড়িয়ে দিতে আমরা সাধারণত পোস্ট করি। কোরবানি করার মাধ্যমে আল্লাহ তাআলার এবাদত-বন্দেগি করে থাকি। ঈদের দিন সকাল সকাল ঘুম থেকে উঠে গোসল করে নতুন পোশাক পরে আমরা সবাই মিলে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করি।

আমাদের প্রিয় পশুটি কোরবানি করার মাধ্যমে এবং এ মাংস সমপরিমাণ গরিবদের এবং আত্মীয়-স্বজনদের মাঝে বন্টন করার মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেই। চলুন তাহলে কিছু কোরবানির ঈদের স্ট্যাটাস সম্পর্কে জানি। কুরবানির ঈদের স্ট্যাটাস-

১। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি, এই ঈদের ছড়িয়ে পড়ুক সকলের মুখে হাসি। বাঁকা চাঁদের হাসিতে, দাওয়াত দিলাম আসিতে, আসতে যদি না পারো, ঈদ মোবারক গ্রহণ করো। ঈদ মোবারক।

২। ঈদের হওয়া লাগুক প্রাণে, মন ভরে যাক নতুন গান, ঘুম ঘুম চোখে স্বপ্নীল চাওয়া, ঈদে হোক সবকিছু পাওয়া। ঈদ মোবারক।

৩। মন চাইছে কারো সাথে কথা বলি। মন চাইছে কোন প্রিয়জনকে স্মরণ করি। ঈদ মোবারক বলার সিদ্ধান্ত যখন নিলাম। ভাবলাম তোমাকে দিয়েই শুরু করি। ঈদ মোবারক 

৪। হাঁসের ডিম মুরগির ডিম “দেখা হবে ঈদের দিন” ঈদ মানে আনন্দ ‘ঈদ মানে খুশি’ ঈদের দাওয়াত না দিলে, মারবো একটা ঘুষি!

৫। ঈদ এসেছে এক বছর পরে, সবাই মিলে করব আনন্দ আপন জনের সাথে, ঈদের দিন আনন্দ হবে আড্ডা হবে, সবাইকে ঈদ মোবারক।

কুরবানির ঈদের উক্তি

হযরত ইব্রাহিম (সা) এর সময়কাল থেকে চলে আসা কুরবানীর ঈদ। ঈদুল আযহা আমাদের দেশের ধর্ম মুসলমানরা এখন পর্যন্ত অব্যাহত রেখেছে। সকল ধর্মপ্রাণ মুসলমানদের বছরে দুটি খুশির দিন আসে তার ভেতরে একটি হল ঈদুল আযহা।

আমরা গরিব-দুখী এর মাঝে মাংস পরিমাণ ভাবে বন্টন করে তাদের মুখে হাসি ফুটে উঠাতে পারি। চারপাশে যারা গরীব-দুখী আছে তাদের নতুন জামা কাপড় খাদ্য-সামগ্রী দিয়ে তাদের মুখে হাসি তুলতে পারি। চলুন তাহলে একটি উক্তি জেনে নেওয়া যাক। কুরবানির ঈদের উক্তি-

১। সারাদিন ছিলাম বিজি, এখন আমি ইজি, ড্রেস দাও তাড়াতাড়ি, কালকে যাব তোমার বাড়ি।

২। বন্ধু তুমি অনেক দূরে তাইতো তোমায় মনে পড়ে, সুন্দর এই সময় কাটুক খুশিতে সব কষ্ট ভুলে যেও, আপন জনের হাসিতে কোরবানি ঈদের শুভেচ্ছা।

৩। শুভ রাত্রি শুভ দিন রাত পোহালেই ঈদের দিন। আনন্দ করবো সারাদিন ঈদ পাবো না প্রতিদিন, বন্ধু তোমার দাওয়াত রইলো ঈদের দিন,

৪। যেদিন দেখব ঈদের চাঁদ খুশি মনে নাচবো রাত, নতুন সাজে সাজবো সেদিন যেদিন হবে ঈদের দিন, আনন্দে কাটাবো সারা দিন আত্মীয়-স্বজন দাওয়াত নিন, সবাইকে কোরবানি ঈদের ছন্দ নিয়ে দাওয়াত নিন।

৫। দিও নাকো পশু কোরবানি, বিফল হবে রে সবখানি, মনের পশুরে করো জবাই, পশুরাও বাঁচে বাঁচে সবাই।

কুরবানির ঈদের শুভেচ্ছা ২০২৩

অনেকে আছেন যারা কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন এবং কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন ২০২৩ সম্পর্কে জানতে চান। চলুন তাহলে এ সম্পর্কে জেনে নেওয়া যাক। কুরবানির ঈদের শুভেচ্ছা ২০২৩ -

১। ঈদ আসতে একদিন বাকি, এত খুশি কোথায় রাখি, বলাটা অনেক ইজি! ঈদের কাজে সবাই বিজি, একটি বছর ঘুরে আসবে সেই দিন, ঈদের খুশি বিলিয়ে দেওয়ার প্রস্তুতি নিন, অনেকেই বিজি ঈদের কাজে, সাদা গোলাপ সবুজ পাতা, তোমাকে জানাই ঈদের কথা, ঈদ মোবারক।

২। কিছু কথা না বলা থেকে যায়, কিছু ভাষা বর্ণনা হীন হয়, তবে ঈদের দিন সব প্রাণ খুলে বলা যায়, এসব প্রাণ খুলে আজ সবাই বলি, ঈদ মোবারক।

৩। নীল আকাশে ঈদের চাঁদ, ঈদের আগে চাঁদনী রাত ঈদ হলো খুশির দিন, দাওয়াত রইল ঈদের দিন, ভালো থেকো সীমাহীন। ঈদ মোবারক।

৪। বাঁকা চাঁদের হাসিতে, দাওয়াত দিলাম আসিতে, আসতে যদি না পারো, ঈদ মোবারক গ্রহণ করো, ঈদ মোবারক।

৫। খুশির হবার লাগলো প্রাণে, কোরবানির ঈদ আসলো চলে, আমি তুমি সবাই মিলে, ঈদ কাটাবো মনের সুখে।

আরো পড়ুনঃ ঈদে মেহেদি ডিজাইন ২০২৩

উপসংহার

মুসলমানদের জন্য প্রধান দুটি ধর্মীয় উৎসবের ভেতরে একটি হল ঈদুল আযহা। আর সবাই এই দিনে বিভিন্ন ধরনের শুভেচ্ছা বার্তা ও কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে থাকে। ঈদের দিন সবাই ধনী-গরীব ভুলে সবাই একসঙ্গে ঈদ উপভোগ করে। এবং সবাই সবাইকে শুভেচ্ছা জানাই ঈদের।

আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন কুরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন এ সম্পর্কে বিস্তারিতভাবে। আর্টিকেলটি পড়ে যদি আপনারা উপকৃত হয়ে থাকেন। তাহলে আর্টিকেলটি আপনারা আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং তাদেরকেও পড়ার সুযোগ করে দিতে পারেন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!