অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট - বর্তমানে সব স্থানে ইন্টারনেট কানেকশন অনেক ভালো থাকার কারণে ডিস লাইন এর মাধ্যমে টিভি দেখার হার অনেকটা কমেছে। অনলাইনের মাধ্যমেই সকল টিভি চ্যানেল গুলো সহজেই দেখা যায়। 

অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

অনলাইনে টিভি দেখার অনেক গুলো ওয়েবসাইট রয়েছে। যদি আপনি ব্রডব্যান্ড (wifi) ইন্টারনেট কানেকশন ব্যবহার করে থাকেন তাহলে FTP সার্ভার এর মাধ্যমে সকল টিভি চ্যানেল গুলো কোনো বাফারিং ছাড়াই উপভোগ করতে পারবেন।

প্রিয় পাঠক, আপনি নিশ্চয়ই অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট গুলোর তালিকা খুজছেন। অন্য কোনো আর্টিকেল পড়ার প্রয়োজন পরবে না। কারণ আমাদের আজকের আর্টিকেলেই আমরা অনলাইনে টিভি দেখার সকল উপায় গুলো নিয়ে বিস্তারিত ভাবে তুলে ধরব।

অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

আমাদের মধ্যে অনেকের বাসায় ভালো ইন্টারনেট কানেকশন থাকলেও ডিস লাইন নেই। বিভিন্ন প্রয়োজনে আমাদের টিভি চ্যানেল গুলো দেখার দরকার হয়। বিশেষ করে, আপনি যখন খেলা দেখবেন তখন টিভি চ্যানেল ছাড়া ভালো ভাবে খেলা উপভোগ করতে পারবেন না। 

বিশেষ প্রয়োজনে হয়ত আপনি বাসা থেকে বাহিরে আছেন এখন আপনার জরুরি ভাবে টিভি দেখতে হবে, তখন কি করবেন? চিন্তার কারণ নেই। আমরা অনলাইনে কিভাবে টিভি দেখবেন তাও আবার সম্পুর্ন বিনামূল্যে সেগুলো নিয়েই বিস্তারিত নিচে আলোচনা করব।

তবে অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট গুলো খোজার পূর্বে অবশ্যই আপনার ভালো একটি ইন্টারনেট কানেকশন থাকতে হবে। যদি আপনার ইন্টারনেট অনেক দূর্বল হয় তবে প্রচুর পরিমানে বাফারিং হবে।

যদি সব কিছুই ঠিক ঠাক থাকে তাহলে নিচে এবার অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট গুলো দেখে নিন। নিচে জনপ্রিয় ০৫ টি লাইভ টিভি ও খেলা দেখার ওয়েবসাইটের লিংক দিয়ে দিলাম। যেখান থেকে আপনারা সব ধরণের দেশি অথবা বিদেশি চ্যানেল গুলো দেখতে পারবেন। অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট গুলো হলো।

আরো পড়ুনঃ কিভাবে ফ্রি ওয়েবসাইট বানানো যায়

1. Jagobd - অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

অনলাইনে বিনামূল্য টিভি দেখার জন্য অত্যন্ত সেরা ও জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো জাগোবিডি। জাগো বিডি ওয়েবসাইট এত মাধ্যমে আপনি বাংলা নিউজ চ্যানেল সহ বিদেশি অনেক গুলো নিউজ চ্যানেল লাইভ দেখতে পারবেন।

জাগোবিডি তে টিভি দেখার জন্য আপনাকে কোনো প্রকার অর্থ গুনতে হবে না। সম্পূর্ণ বিনামূল্যে প্রায় ৩০ টির বেশি চ্যানেল উপভোগ করতে পারবেন। আপনি যদি অনলাইনে নিউজ চ্যানেল টিভি দেখার ওয়েবসাইট খুজে থাকেন তাহলে যেতে পারেন জাগোবিডি এর অফিসিয়াল ওয়েবসাইটে। ওয়েবসাইট লিংক - (https://www.jagobd.com)

2. MHDTVWORLD - অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

বর্তমানে আমার দেখা সেরা একটি অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট এটা। এর কারণ হলো এই ওয়েবসাইটে আপনি ২ হাজার এর অধিক চ্যানেল লাইভ দেখতে পারবেন কোনো প্রকার সমস্যা ছাড়াই। 

এই ওয়েবসাইটে ভারতের প্রায় গুলো অঙ্গরাজ্যের চ্যানেল দেখতে পারেন। বিশেষ করে - মালায়ালাম, তেলেগু, হিন্দি, বাংলা, ইংলিশ, জি৫, তামিল, কান্নাডা, মারাঠি, পাঞ্জাবি, সনি লাইভ, ডিসকভারি এর সব গুলো চ্যানেল দেখতে পারবেন।

আপনারা যারা নিয়মিত খেলা দেখেন তাদের একটি নিত্যকার সমস্যা হলো অনলাইনে ভালো কোনো সোর্স না পাওয়া। খেলা দেখার মুহুর্তে বার বার সার্ভার ডাউন এর স্বীকার হতে হয়। কিন্তু আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে সব ধরণের খেলা লাইভ দেখতে পারবেন। 

আপনাকে শুধু জানতে হবে কোন চ্যানেলে খেলা হচ্ছে। এর পরে এই ওয়েবসাইটে ঢুকে সার্চ বারে চ্যানেল এর নাম টি লিখে সার্চ করুন আর প্লে করে দেখা শুরু করে দিন। এখানে আপনি বিভিন্ন রেজুলেশন করে টিভি চ্যানেল দেখতে পারবেন। যা আপনার ডেটা অনেক টা বাচিয়ে দিবে। ওয়েবসাইটের লিংক - (https://mhdtvworld.me)

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে ওয়েবসাইট তৈরি

3. Live TV - অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

অনেকেই আছেন যারা শুধু মাত্র বাংলাদেশের ও ভারতের চ্যানেল গুলো লাইভ দেখতে চান তাদের জন্য অসাধারণ একটি অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট এটা। এখানে আপনি অনেক গুলো চ্যানেল পেয়ে যাবেন ও লাইভ দেখতে পারবেন।

এই ওয়েবসাইটে আপনি কয়েক ধরণের চ্যানেল দেখতে পারবেন। যা হলো - বাংলা টিভি চ্যানেল, কলকতার টিভি চ্যানেল, হিন্দি টিভি চ্যানেল, ইংলিশ টিভি চ্যানেল, মিউজিক এর জন্য ও চ্যানেল যুক্ত করা আছে। 

যারা আবার আইপিটিভি দেখতে পছন্দ করেন অর্থ্যাৎ চ্যানেল এর স্ট্রিম লিংক দিয়ে তারা চাইলে এই ওয়েবসাইটের মাধ্যমে আইপি টিভি উপভোগ করতে পারবেন। ওয়েবসাইটে বাড়তি কোনো এডস এর ঝামেলা না থাকায় সহযে ব্যবহার করতে পারবেন। ওয়েবসাইটের লিংক - http://livetv.com.bd

4. Bongo - অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ওটিটি প্লাটফর্ম হলো এটি। এই সাইটে আপনি লাইভ টিভি দেখার পাশাপাশি বিভিন্ন ধরণের টিভি সিরিয়াল, নাটক, তুর্কি সিরিয়াল দেখতে পারবেন। 

আপনি বিনামূল্যে টিভি চ্যানেল গুলো লাইভ দেখতে পারবেন। তবে কিছু কিছু প্রিমিয়াম সুবিধা নিতে হলে আপনাকে সাবস্ক্রিপশন ক্রয় করতে হবে। এই ওটিটি প্লাটফর্ম এ প্রায় ৩০+ লাইভ টিভি চ্যানেল রয়েছে দেশি ও বিদেশি মিলিয়ে। 

বাংলাদেশের প্রায় সব গুলো নিউজ টিভি চ্যানেল দেখতে পারবেন কোনো প্রকার সমস্যা ছাড়াই। এ ছাড়াও হিন্দির কিছু জনপ্রিয় চ্যানেল যেমন - স্টার ওয়ার্ল্ড, জি সিনেমা ইত্যাদি দেখতে পারবেন। ওয়েবসাইটের লিংক - (https://bongobd.com/tv)

5. FTP Server - অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

আপনি যদি একজন মোবাইল ডাটা ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনি এই অংশ টি এড়িয়ে যান। FTP সার্ভার মূলত ব্রডব্যান্ড বা ওয়াইফাই ইন্টারনেট এর জন্য কার্যকর। FTP সার্ভার এর মাধ্যমে আপনি যে কোনো চ্যানেল লাইভ দেখতে পারবেন।

প্রথমে আপনার আইএসপি এর কাছে জেনে নিন আপনার ইন্টারনেট কানেকশন এর নাম সম্পর্কে। কারণ সব ধরণের FTP Live TV সার্ভার সব ওয়াইফাই থেকে ব্যবহার করতে পারবেন না। 

অনলাইনে বিভিন্ন টুলস আছে যেখান থেকে আপনি জেনে নিতে পারবেন আপনার জন্য কোন কোন FTP সার্ভার গুলো কাজ করবে। আপনি যদি ওয়াইফাই ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে নিচের দেয়া সার্ভার গুলো থেকে লাইভ টিভি অনলাইনে বাফারিং ছাড়াই দেখতে পারবেন। 

1. nagordola.live 

2. bdixtv.serverbd247.com 

3. ctgtv.live

4. amrbd.com

5. plusbox.tv

আরো পড়ুনঃ ওয়েবসাইট কিভাবে তৈরি করতে হয়

শেষ কথা - অনলাইনে টিভি দেখার ওয়েবসাইট

অনলাইনে লাইভ টিভি দেখার উপায় গুলো সম্পর্কে আপনাদের বিস্তারিত জানালাম। সব গুলো মাধ্যমেই আপনারা যে কোনো সময় যে কোনো স্থান থেকেই সরাসরি অনলাইনের মাধ্যমে টিভি দেখতে পারবেন। এর পরেও যদি কোনো সমস্যার সম্মুখিন হোন তাহলে আমাদের জানাতে পারেব আর্টিকেল টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: