ইমু অটো কল রেকর্ডার - ইমু ভিডিও কল রেকর্ডিং সফটওয়্যার

ইমু অটো কল রেকর্ডার - ইমু ভিডিও কল রেকর্ডিং সফটওয়্যার – ইমুতে কল রেকর্ডিং করা অনেক সময় গুরুত্বপূর্ণ হয়ে যায়। বর্তমানে ভিডিও ও অডিও কলের জন্য জনপ্রিয় একটি অ্যাপ হলো ইমু অ্যাপ। ইমু অ্যাপের মাধ্যমে বেশির ভাগ মানুষ কথা বলেন নিয়মিত।

কল রেকর্ডিং সফটওয়্যার

গুরুত্বপূর্ণ কল রেকর্ড করার জন্য ইমুতে কোনো রেকর্ডিং সিস্টেম নেই। তবে আপনি এন্ড্রয়েড অথবা ল্যাপটপে অ্যাপ ব্যবহার করার মাধ্যমে ইমু অটো কল রেকর্ডার চালু করতে পারেন।

প্রিয় পাঠক, আমাদের আজকের আর্টিকেলে আপনাদের জানাবো কিভাবে ইমু ভিডিও কল রেকর্ড ও ইমু অডিও কল রেকর্ড করবেন সে সম্পর্কে। অনেক সময়ে দেখা যায় ভিডিও কল রেকর্ড হলেও কলের সাথে থাকা অডিওটি রেকর্ড হয় না। এই ধরণের সমস্যায় যদি আপনি ভুগে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার চেষ্টা করুন।

(toc) #title=(সুচিপত্র)

ইমু অটো কল রেকর্ডার

অনলাইনের মাধ্যমে কল করার জন্য জনপ্রিয় অ্যাপ হলো ইমু। সাধারণ ভাবে আপনি যদি ইমু কল ভয়েস সহ রেকর্ড করতে চান তাহলে আপনার মোবাইলের এন্ড্রয়েড ভার্সন অবশ্যই ১০ এর উপরে হতে হবে। তাহলে আপনি আপনার ফোনে দেয়া ডিফল্ট স্ক্রিন রেকর্ডার এর মাধ্যমে ইন্ট্যারনাল অডিও সহ ইমু কল গুলো রেকর্ড করে রাখতে পারবেন।

যদি আপনার মোবাইলের এন্ড্রয়েড ভার্সন ১০ এর নিচে হয়ে থাকে তাহলে আপনার ফোনে থাকা ডিফল্ট স্ক্রিন রেকর্ড দিয়ে ইমুতে অডিও সহ কল রেকর্ড করতে পারবেন না। আপনাকে অন্য অ্যাপ ব্যবহার করতে হবে। যা আমরা নিচে লিংক সহ দিয়ে দেব।

অনেকেই জানতে চান যে, ইমুতে অটো কল রেকর্ড কিভাবে করব? আসলে আপনি ইমুতে অটো কল রেকর্ড করতে পারবেন না। যদি আপনি আপনার ইমু কলটি রেকর্ড করতে চান তাহলে আপনাকে স্ক্রিন রেকর্ডার অ্যাপ ওপেন করে চালু করে নিতে হবে। যদি ইমু কল রেকর্ড করতে চান তাহলে কল দেয়ার পূর্বে স্ক্রিন রেকর্ডারটি চালু করে নিতে হবে।

আরো পড়ুনঃ ১০ টি সফটওয়্যার এর নাম

ইমু কল রেকর্ড এপস - ইমু কল রেকর্ডার অ্যাপ

ইমুতে যদি আপনার কলটি ভিডিও সহ রেকর্ড না হয় তাহলে আপনি একটি অ্যাপ ব্যবহার করতে পারেন। এই অ্যাপটির মাধ্যমে আপনি সহজেই ইমু কল রেকর্ড করতে পারবেন। 

ইমু কল রেকর্ড করার জন্য আপনি Mobizen Screen Record অ্যাপটি ব্যবহার করতে পারেন। এই অ্যাপ এর মাধ্যমে যেকোনো ইমু কল গুলো সহজে রেকর্ড করে নিতে পারবেন। ইমু কল রেকর্ড করার জন্য নিচের ধাপ গুলো দেখতে পারেন-

১। প্রথমে আপনাকে প্লে স্টোরে যেতে হবে। প্লেস্টোরে সার্চ বারে লিখতে হবে Mobizen Screen Recorder. অথবা ইমু ভিডিও কল রেকর্ডিং সফটওয়্যারটি আপনার ফোনে ইন্সটল করুন এখানে ক্লিক করে

২। এবার সবার প্রথমে যে অ্যাপটি চলে আসবে সেটা কে ইন্সটল করে নিতে হবে আপনার ফোনে।

৩। ইন্সটল হয়ে গেলে এবার অ্যাপটি ওপেন করতে হবে। ওপেন করার পর আপনাকে সেটিং করে নিতে হবে।

৪। অ্যাপটি ওপেন করে সেটিং অপশনে যেতে হবে। এবার ‘ভিডিও সেটিং‘ অপশনে যেতে হবে।

৫। এখান থেকে আপনি যদি আপনার কলটি এইচডি কোয়ালিটিতে রেকর্ড করতে চান তাহলে রেজুলেসন থেকে ৭৮০ পি সিলেক্ট করে দিন।

৬। এবার নিচ থেকে অডিও সেটিং এ ঢুকে অডিও রেকর্ডিং ‘Internal Record ‘অপশনটি অন করে দিন।

এবার আপনি যখন ইমুতে কারো সাথে কথা বলবেন অ্যাপ থেকে রেকর্ডিং চালু করে নিবেন তাহলে আপনার ইমু কলটি আপনি অডিও সহ রেকর্ড করে নিতে পারবেন।

আরো পড়ুনঃ মোবাইলে ভাইরাস কাটার সফটওয়্যার

কিভাবে ইমু কল রেকর্ড করা যায় - ইমু কল রেকর্ডিং সফটওয়্যার

ইমু কল রেকর্ড আপনি আপনার মোবাইল থেকে সহজে করে নিতে পারবেন। যদি আপনি অডিও সহ ইমু কল রেকর্ড করতে চান তাহলে নিচের দেয়া ০৪ টি অ্যাপ থেকে করতে পারবেন। প্রতিটি অ্যাপ ইন্সটল করার পর অডিও সেটিং থেকে ইন্ট্যারন্যাল সাউন্ড রেকর্ড অপশনটি চালু করে দিতে হবেঃ

Az Screen Recorder – বর্তমানে ইমু কল রেকর্ড করার জন্য ভালো একটি অ্যাপ হলো এটা। যদি অন্য কোনো অ্যাপ সঠিক ভাবে আপনার ফোনে কাজ না করে প্লে স্টোর থেকে এই অ্যাপটি ফ্রিতে ইন্সটল করে সকল ইমু কল গুলো রেকর্ড করতে পারবেন। ইমু ভিডিও কল রেকর্ডিং সফটওয়্যার Az Screen Recorder ইন্সটল করুন এখানে ক্লিক করে

Xrecorder – যদি আপনার ফোন অনেক স্লো হয় তাহলে অন্যসব রেকর্ড করার অ্যাপ বাদ দিয়ে এটা ব্যবহার করতে পারেন। এটার সাইজ অনেক কম হওয়ায় যেকোনো মোবাইলে ভালো ভাবে কল রেকর্ড করতে সক্ষম। ইমু কল রেকর্ডিং সফটওয়্যার Xrecorder ইন্সটল করুন এখানে ক্লিক করে

Screen Recorder – এই অ্যাপ থেকে যেকোনো ধরণের ভিডিও কল অনেক সহজ ভাবে রেকর্ড করা যায়। রেকর্ড করা কলটি আপনি সাথে সাথে এডিট করে নিতে পারবেন। প্লে স্টোর থেকে ফ্রিতে এই অ্যাপটি ইন্সটল করতে পারবেন। ইমু স্কিন রেকর্ড সফটওয়্যার (Screen Recorder) আপনার ফোনে ইন্সটল করুন এখানে ক্লিক করে

Vidma REC – মাত্র ৬ মেগাবাইট এর এই অ্যাপ থেকে সহজেই ইমু কল রেকর্ড করে নিতে পারবেন। উইজার্ড ম্যানু থেকে কল দেয়ার সময় রেকর্ডারটি অন করে নিতে হবে।

আরো পড়ুনঃ rfl web do তে কাজ করার নিয়ম আরএফএল ওয়েব ডিও

ইমু কল রেকর্ড বন্ধ করার উপায়

ইমু কল রেকর্ড যদি আপনি চালু না করেন তাহলে অটো রেকর্ড হবে না। যদি উপর এর কোনো অ্যাপ থেকে আপনি ইমুতে কল রেকর্ড করে থাকেন তাহলে কল দেয়ার পূর্বে এপটি আনইন্সটল করে দিন তাহলে আপনার কলটি কোনোভাবে রেকর্ড হবে না। 

ইমুতে যেহেতু অটো কল রেকর্ড এর কোনো সিস্টেম এখন পর্যন্ত নেই তাই কল রেকর্ড বন্ধ করার সিস্টেম নেই। আপনি যদি রেকর্ড করতে না চান তাহলে কখনোই ইমু কল রেকর্ড হবে না।

শেষ কথাঃ ইমু অটো কল রেকর্ডিং সফটওয়্যার নিয়ে

ইমু কল রেকর্ড করার জন্য আপনাকে থার্ড পার্টি অ্যাপ এর সুবিধা নিতে হবে। অটো কল রেকর্ড করার সিস্টেম গুগল পলিসি সাপোর্টেড না। তাই আপনি যদি ইমু তে কল রেকর্ড করতে চান তাহলে উপরে দেয়া অ্যাপ গুলোর মাধ্যমে ইমু কল রেকর্ড করে নিতে পারেন।

পোষ্ট ক্যাটাগরি: