প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো - প্রেগনেন্সি টেস্ট কাঠি কোনটা অধিক বেশি কার্যকরী এবং প্রেগন্যান্সি টেস্ট কিট কোন কোম্পানিরটা অধিক বেশি জনপ্রিয়? প্রেগন্যান্সি টেস্ট কিট এর মোটামুটি দাম কেমন ইত্যাদি সম্পর্কে অনেক সদ্য গর্ভবতি মহিলারা জানার আগ্রহ প্রকাশ করেন।

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

তাই আজকের এই আলোচনায় আমরা প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো এবং কিছু বাছাইকৃত প্রেগনেন্সি টেস্ট কিট এর নাম এবং দাম আপনাদেরকে জানাবো। তাহলে আসুন জেনে নেই এ সম্পর্কে বিস্তারিত। আশা করি আমাদের এই গুরুত্বপূর্ণ ইনফরমেশন গুলো আপনাদের বেশ কাজে আসবে।

(toc) #title=(সুচিপত্র)

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো সেটা জানার পূর্বে অধিক বেশি জরুরী প্রেগনেন্সি টেস্ট কিট কাকে বলে বা প্রেগন্যান্সি টেস্ট কিট কি এ সম্পর্কে ধারণা অর্জন করা। তাই এ পর্যায়ে আসুন, প্রেগনেন্সি টেস্ট কিট মূলত কি সে সম্পর্কে জেনে নেই।

প্রেগন্যান্সি টেস্ট কিট হচ্ছে একটি যন্ত্র। কোন নারী অন্তঃসত্ত্বা বা গর্ভবতী হয়েছেন কিনা সেটা ঘরে বসেই নিশ্চিত হওয়ার জন্য এই যন্ত্রটি ব্যবহার করে পরীক্ষা নিরীক্ষা করা হয়। এমনকি সঠিক নিয়মে এই টেস্ট কিট ব্যবহার করলে সঠিক ফলাফলও জানা সম্ভব হয়।

সুতরাং প্রেগনেন্সি টেস্ট কিট হচ্ছে কোন মহিলা অন্তঃসত্ত্বা হয়েছেন কিনা সেটা ঘরে বসেই সুনিশ্চিত হওয়ার একটা যন্ত্র

আরো পড়ুনঃ কৃমির ঔষধ কোনটা ভালো

প্রেগন্যান্সি টেস্ট কিট এর নাম - প্রেগন্যান্সি টেস্ট কিট নাম

আজকাল বাজারে প্রেগনেন্সি পরীক্ষা করার জন্য বিভিন্ন টেস্ট কিট পাওয়া যায়। যেমনঃ

1. Get Sure (HCG Urine Pregnancy Test Cassettes) 2. Good News (Digital Cassette) 3. MAM CHECK 4. i-can (One Step Pregnancy Test Kit) 5. Ovulation (HCG Urine Pregnancy Test strip) 6. Getnews – Urine HCG Check 7. Clearblue Digital Pregnancy Test Kit 8. First Response Early Result Pregnancy Test Kit 9. EPT Pregnancy Test Kit

10. Accu-Clear Pregnancy Test Kit 11. AimStrip Pregnancy Test Kit 12. Fact Plus Pregnancy Test Kit 13. Clearblue Plus Pregnancy Test Kit 14. One Step Pregnancy Test Kit 15. Equate Pregnancy Test Kit 16. CVS Pregnancy Test Kit etc.

প্রেগন্যান্সি টেস্ট কিট এর দাম

ইতিমধ্যে আমরা বেশ কয়েকটি প্রেগন্যান্সি টেস্ট কিট এর নাম সাজেস্ট করেছি। এর মধ্যে প্রথম সাতটি টেস্ট কিট কেনার জন্য আপনার খুবই সামান্য পরিমাণ টাকা হলেই হয়ে যাবে। যেমনঃ

1. (Get Sure Pregnancy Test Strip – Urine HCG Check এর জন্য ২০ টাকা

2. Get Sure Pregnancy Test Digital Cassette Device Kit – Urine HCG Check এর জন্য ৫০-৬০ টাকা

3. Good News ( Digital Cassette) এর জন্য ৫০ টাকা

4. Digital Cassette hcG Test Mam Check এর জন্য ৭০-১০০ টাকা

5. Ovulation Test Strip Practical LH Detection For Famale Family Women Home এর জন্য ২৫-৩০ টাকা

6. Getnews – Urine HCG Check এর জন্য ২০-৫০ টাকা

7. i-can (One Step Pregnancy Test Kit) এর জন্য ১০০ টাকা

অর্থাৎ সর্বনিম্ন ২০ টাকা থেকে শুরু করে ১০০ টাকার মধ্যে আপনি মার্কেট থেকে যেকোনো প্রেগনেন্সি টেস্ট কিট সংগ্রহ করতে পারবেন। পাশাপাশি উপরে উল্লেখিত প্রেগনেন্সি টেস্ট কিট কিনতে চাইলে আপনাকে যে পরিমাণ খরচ করতে হতে পারে তার নাম ও দাম আমরা নিম্নে উল্লেখ করছি। যথা:

১। Clearblue Digital Pregnancy Test with Smart Countdown - $10 - $20 ২। First Response Early Result Pregnancy Test - $10 - $15 ৩। AccuClear Early Pregnancy Test - $8 - $12 ৪। e.p.t Early Pregnancy Test - $8 - $12 ৫। Clearblue Rapid Detection Pregnancy Test - $8 - $15 

৬। Equate Early Result Pregnancy Test - $5 - $10 ৭। ClinicalGuard Pregnancy Test Strips - $8 - $10 ৮। Wondfo One Step HCG Urine Test Strips - $8 - $10 ৯। PREGMATE Pregnancy Test Strips - $8 - $10 ১০। First Response Triple Check Pregnancy Test Kit - $20 - $30

তবে হ্যাঁ, মান এবং স্থানের উপর ভিত্তি করে এই প্রোডাক্টের দাম কম অথবা বেশি হতে পারে।

সবচেয়ে ভালো প্রেগন্যান্সি টেস্ট কিট এর নাম কি? প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

আমাদের সাজেস্ট করা প্রত্যেকটি প্রেগনেন্সি টেস্ট কিট খুবই ভালো। কেননা এ পর্যন্ত গ্রাহকরা এগুলো ব্যবহার করে ইতিবাচক মন্তব্য প্রকাশ করেছে। তবে আমরা সচরাচর আপনাদেরকে সাজেস্ট করব আমাদের উল্লেখিত প্রথম পাঁচটি প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের জন্য। 

কেননা এগুলোর দাম অত্যন্ত স্বল্প সে সাথে আপনি সঠিক ফলাফল অবশ্যই পাবেন। এতে করে আপনার কাজ সম্পূর্ণ হবে ঠিকঠাক ভাবে এবং আর্থিক দিক থেকেও খুব বেশি খরচ করতে হবে না।

তবে সেটা যাই হয়ে থাকুক না কেন আপনি মূলত আপনার পছন্দসই যেকোনো একটি প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহার করতে পারেন, যেটা আপনার হাতের নাগালে রয়েছে বা আপনার পছন্দের তালিকায় অবস্থান করছে।

আরো পড়ুনঃ সানস্ক্রিন ক্রিম কোনটা ভালো

প্রেগন্যান্সি টেস্ট কিট এর ছবি

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

প্রেগন্যান্সি টেস্ট কিট এর ব্যবহার

কোন মহিলা যদি কনসিভ করে থাকেন তাহলে সেটা সুনিশ্চিত হওয়ার জন্য প্রেগনেন্সি টেস্ট করা হয়। হাসপাতালে গিয়ে এই টেস্ট করার পূর্বে মূলত এখন ঘরে বসে প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহার করার মাধ্যমে একজন মহিলা খুব সহজেই জানতে পারেন তিনি গর্ভ ধারণ করতে চলেছেন কিনা। 

এটা মূলত সেই সময় ব্যবহার করা হয় যখন একজন মহিলার মাসিক নিয়মিত থাকে না। কেননা মাসিক সময় মত না হওয়া গর্ভধারণের একটি লক্ষণ। তবে বিভিন্ন সমস্যার কারণেও কোন কোন মহিলার মাসিক আগা পেছা হয়ে থাকে। তবে বিষয়টা সুনিশ্চিত হওয়ার জন্য মাসিক বন্ধ হবার ঠিক এক সপ্তাহ পর প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহার করার মাধ্যমে এই পরীক্ষাটা করে নেওয়া খুবই জরুরী। 

প্রেগন্যান্সি টেস্ট করার নিয়ম - প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম

সঠিক নিয়ম না জানার কারণে অনেক সময় প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহার করেও সঠিক ফলাফল জানা সম্ভব হয় না। তাই আমরা এ পর্যায়ে আপনাদের প্রেগন্যান্সি টেস্ট করার নিয়ম বলে দেব।

মূলত আপনি যদি সঠিক ফলাফল অধিক দ্রুত পেতে চান তাহলে সকালবেলা প্রথম প্রসাব দিয়ে এই পরীক্ষাটি করতে হবে। তবে হ্যাঁ দিনের যেকোনো সময় করলেও চলবে তবে সে ক্ষেত্রে অবশ্যই প্রস্রাব দীর্ঘ সময় ধরে রাখতে হবে।

আর প্রেগনেন্সি টেস্ট কিট এর প্যাকেটে মূলত সকল নির্দেশনা দেওয়া থাকে। যে নির্দেশনা গুলো আপনি স্টেপ বাই স্টেপ অনুসরণ করার মাধ্যমে সম্পূর্ণ কার্যটি সম্পন্ন করতে পারবেন। আর হ্যাঁ প্রস্তুতকারক ভেদে প্রেগন্যান্সি টেস্ট কিট এর ব্যবহার বিধি কিছুটা ভিন্ন হয়ে থাকে। তাই ঘাবড়ে না গিয়ে তাদের নির্দেশনা অনুসরণ করে আপনি আপনার প্রেগনেন্সি টেস্ট করিয়ে ফেলতে পারেন খুব সহজেই।

প্রেগন্যান্সি টেস্ট কিট ব্যবহারের নিয়ম

প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

আরো পড়ুনঃ সিজারের পর মায়ের খাবার তালিকা

পরিশেষে - প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, আশা করি আমাদের আজকের এই আর্টিকেলটি পড়ার পর আপনি নিজে থেকেই প্রেগন্যান্সি টেস্ট কিট কোনটা ভালো সেটা বাছাই করতে পারবেন। যদি কোন প্রশ্ন থেকে থাকে আমাদের কমেন্ট সেকশনে জানিয়ে দেন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি: