Technical Care BD https://www.technicalcarebd.com/2023/01/soudi-.html

নতুন নিয়মে সৌদি ভিসা চেক

নতুন নিয়মে সৌদি ভিসা চেক - আপনি কি জানতে চান নতুন নিয়মে সৌদি ভিসা চেক করে কিভাবে। আজকের এই আর্টিকেলে নতুন নিয়মে সৌদি ভিসা চেক এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা যারা নতুন নিয়মে সৌদি ভিসা চেক কিভাবে করে এটা জানেন না তাহলে আজকের এই আর্টিকেলটি সম্পন্ন পড়ুন। তাহলে চলুন দেরি না করে জেনে নিন নতুন নিয়মে সৌদি ভিসা চেক।

নতুন নিয়মে সৌদি ভিসা চেক

পেজ সূচিপত্রঃ নতুন নিয়মে সৌদি ভিসা চেক

ভূমিকাঃ নতুন নিয়মে সৌদি ভিসা চেক

বর্তমান বিশ্বের প্রায় সকল দেশের ভিসা অনলাইনে চেক করা যায় তেমনি ভাবে বাংলাদেশের ও অনলাইনে ভিসা চেক করা যায়। লাইনে ভিসা চেক করার নিয়ম তেমন কঠিন তা কিন্তু নয়। অনলাইনে ভিসা চেক করা জানতে হলে আজকে আমাদের এই পোস্টটি আপনাকে সম্পূর্ণ পড়তে হবে এবং আমাদের দেওয়া ধাপগুলো অবলম্বন করতে হবে।

তবেই না আপনি তাহলে নতুন নিয়মে সৌদি ভিসা চেক করতে পারবেন। আজকের এই লেখায় নতুন নিয়মে সৌদির ভিসা চেক করার পদ্ধতি দেখানো হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নিই নতুন নিয়মে সৌদি ভিসা চেক করার নিয়ম।

আরো পড়ুনঃ পাসপোর্ট এর ভুল সংশোধন করার নিয়ম

ভিসা চেক করার নিয়ম

সাধারণত বাংলাদেশ থেকে অসংখ্য মানুষ জীবিকার তাগিদে সৌদি আরবে পারিজমায়। জীবিকার খোঁজে বিদেশে পাড়িয়ে দেওয়া এসব মানুষ প্রায় সময় সাপ্লাই কোম্পানির খপ্পরে পড়ে শ্রম ঠিক দেয় কিন্তু মুনাফা লুটে নেয় থার্ডপার্টি কোম্পানি। অনেকেই নিঃস্ব হয়ে যায় এই সাপ্লাই কোম্পানিগুলোর খপ্পরে পড়ে। এজন্য সৌদি আরব যাওয়ার আগে ভিসা ভালো করে চেক করে নিতে হবে।

নিশ্চিত হতে হবে যে সাপ্লাই কোম্পানির সম্পর্কে। আজকের এই লেখাটিতে  আমরা আলোচনা করছি নতুন নিয়মে সৌদি আরব ভিসা চেক করবেন কিভাবে এবং পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম আজকের এই আর্টিকেলে আলোচনা করা হবে।

নতুন নিয়মে সৌদি ভিসা চেক

ভিসা প্রতারণা রোধ করার জন্য এখন আপনি ঘরে বসে অনলাইনে সকল দেশের ভিসা চেক করতে পারবেন। খুব সহজেই তাই আপনি যেই দেশের যাওয়ার প্ল্যান করুন না কেন আপনার প্রথম কাজ হল আপনার পেশাটি অবশ্যই সঠিক নিয়মে চেক করে নেওয়া। বর্তমান সময়ে হজ্ব এবং ওমরা ছাড়া বিভিন্ন কাজের জন্য প্রবাসে যাওয়ার প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। যার কারণে অনেক প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে।

এই প্রতারণায় অনেক অসহায় প্রবাস যাত্রীরা নিঃস্ব হয়ে ফিরে এসেছে। তাই ভিসা প্রসেসের সময় অবশ্যই আপনি আপনার বিষয়টি সঠিক কিনা তা অবশ্যই অনলাইনে আপনার মাধ্যমে যাচাই করে নেওয়া উচিত। আমাদের দেখানো এই পদ্ধতিতে অনলাইনে যদি আরো ভিসা চেক করার ফলে আপনার বিষয়টি সঠিক রয়েছে নাকি এর পাশাপাশি আরও অনেক তথ্যগুলো জানতে পারবেন।

১। চেক করার জন্য visa.mofa.gov.sa ওয়েবসাইটটিতে আপনাকে প্রথমে ঢুকতে হবে সহজে সৌদি ভিসা স্টাম্পিং চেক করার জন্য নিচের দেখানো পদ্ধতি স্টেপ বাই স্টেপ অনুসরণ করতে হবে আপনাকে। এটা সৌদি ভিসা চেক করার নতুন ওয়েবসাইট।

২। ওয়েবসাইটটিতে ঢোকার পর আরবিতে থাকে তাহলে উপরের ডান পাশের মেনু বাটনে ক্লিক করে সেখানে ইংলিশ অপশন ক্লিক করে পেজটি আরবি থেকে ইংরেজি করে নিন।

৩। তারপর যেখানে আপনার ভিসা নাম্বার এর জায়গায় আপনার ভিসা নাম্বারটি টাইপ করুন আপনার শহরের নামটি সিলেক্ট করতে হবে যেমন ঢাকা sponsor id এই জায়গা ভিসাতে থাকা স্পোর্টসর আইডি নাম্বারটি দিতে হবে এবং ইমেজ কোড এর ঘরে যেখানে দেখানো নম্বরটি দেখে টাইপ করতে হবে তারপর সার্চ অপশনটি ক্লিক করতে হবে।

৪। এরপর আপনি আপনার বিশ্বাস সকল তথ্য দেখাতে পারবেন আপনি আপনার সৌদি ভিসা চেক করার মাধ্যমে জানতে পারবেন যে বিষয়টি বৈধ কিনা বিষয়টি সমস্ত তথ্য sponsor কোম্পানির নাম কি ধরনের ভিসা কত দিন মেয়াদের বিষয় ইত্যাদি।

আরো পড়ুনঃ ই পাসপোর্ট করার নিয়ম

সৌদি ভিসা চেক করার নিয়ম ২০২৩

প্রথমে যে বিষয়ে না বললেই নয় যেহেতু বিশ্বাস সংক্রান্ত সকল গুরুত্বপূর্ণ বিষয়গুলো আরবি হরফে হয়ে থাকে তাই আপনার নাম স্পন্সর বা কোম্পানির নাম গুলো যাচাই করার জন্য গুগল ট্রান্সলেট ব্যবহার করুন।

১। ভিসা চেক করার সময় যদি দেখেন উক্ত বিষয়টি এপ্রুভ হয়নি কোন তথ্য দেখাচ্ছেনা তবে প্রথমে দেখতে হবে ভিসা প্রসেসিং এর সময় বলে দেয়া হয়েছে তার আগে চেক করেছেন কিনা কারণ একটি নির্দিষ্ট সময়ের পরে আপনি ভিসা চেক করতে পারবেন।

২। তাছাড়া ভিসার সংক্রান্ত যেকোনো সমস্যার সম্মুখীন হলে কোন প্রকার দ্বিতীয় পক্ষের কাছে না গিয়ে সরাসরি ভিসা অফিসে চলে যান অন্যথায় প্রতারণা শিকার হতে পারেন।

৩। অবশ্যই পাসপোর্ট ভিসা এর মত ব্যাপারগুলোতে সাথে কোন দক্ষ লোক রাখা জরুরি যদি আপনি একান্তই সকল বিষয় সম্পর্কে অবগত না হয়ে থাকেন তাহলে আপনার অনেক সমস্যার সম্মুখীন হতে পারেন।

আরো পড়ুনঃ পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার উপায়

শেষ কথাঃ নতুন নিয়মে সৌদি ভিসা চেক

আজকের এই আর্টিকেলে আপনারা যা শিখলেন তা হচ্ছে নতুন নিয়মে সৌদি ভিসা চেক আপনাদেরকে নতুন নিয়মে সৌদি ভিসা চেক করার জন্য এই পোস্টের দেখানো পদ্ধতি গুলো মানতে হবে এবং নতুন নিয়মে সৌদি ভিসা চেক করার জন্য আগের যে ওয়েবসাইট দিয়েছিল সেই ওয়েবসাইটটি বাতিল করা হয়েছে।

সেজন্য এই নতুন ওয়েবসাইটটি তে নতুন সৌদি ভিসা চেক করা হয় আশা করি আপনারা নতুন নিয়মে সৌদি ভিসা চেক এই বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা বুঝতে পেরেছেন আপনারা যদি না বুঝে থাকেন তাহলে এই পোস্টটি আবার সম্পূর্ণ পড়ুন ধন্যবাদ এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য।

0 Comments