অক্সিজেন সিলিন্ডারের দাম কত

অক্সিজেন সিলিন্ডারের দাম কত- প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা অক্সিজেন সিলিন্ডারের দাম কত তা নিয়ে আলোচনা করব। অনেক সময় আমাদের শারীরিক অবস্থার কারণে অক্সিজেন সিলিন্ডার প্রয়োজন হয়। অনেকেই নিজের উদ্যোগে সিলিন্ডার কিনে বাসায় রেখে দেয়। তাই সিলিন্ডার কিনার জন্য অক্সিজেন সিলিন্ডারের দাম কত তা জানতে চাই। তাই আজকে আমরা অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই বিষয় নিয়ে আলোচনা করব।

অক্সিজেন সিলিন্ডারের দাম কত

সূচিপত্রঃ অক্সিজেন সিলিন্ডারের দাম কত

আপনি যদি অক্সিজেন সিলিন্ডারের দাম কত তা জানতে জানতে হলে সম্পূর্ণ পোস্ট জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে অক্সিজেন সিলিন্ডারের দাম কত তা জেনে নেই।

ভূমিকাঃ অক্সিজেন সিলিন্ডারের দাম কত

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই বিষয় নিয়ে আলোচনা করব। অক্সিজেন সিলিন্ডার আমাদের জীবনে একটি অতি গুরুত্বপূর্ণ জিনিস। বিভিন্ন সময় বিভিন্ন কারণে আমাদের অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজন হতে পারে। যেমন শ্বাসকষ্ট হলে অক্সিজেন সিলিন্ডার এর প্রয়োজন হয়।

তখন অনেক সময় অনেকেই অক্সিজেন সিলিন্ডার কিনতে চাই। তাই অক্সিজেন সিলিন্ডারের দাম কত এ সম্পর্কে জানার প্রয়োজন হয়। তাই আজকের এই পোস্টে আমরা অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করব।

আরো পড়ুনঃ অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করার নিয়ম

অক্সিজেন সিলিন্ডারের দাম কত

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই বিষয় সর্ম্পকে আলোচনা করছি। কিছুদিন আগে যখন করোনা ভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছিল তখন প্রচুর পরিমাণে অক্সিজেন প্রয়োজন হতো। বিশেষ করে যাদের শ্বাসকষ্টের অতিরিক্ত সমস্যা ছিল এবং যারা বেশি বয়স্ক ছিল তাদের।

তখন মেডিকেলে গিয়ে ও অক্সিজেন পাওয়া যাচ্ছিল না। কোথাও কোথাও প্রচুর পরিমাণে অক্সিজেন ঘাটতি দেখা দিচ্ছিল। এ সময় তাদের সামর্থ্য ছিল তারা নিজস্ব উদ্যোগে নিজের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার কিনে রাখছিল। তখন একপ্রকার অসাধু ব্যবসায়ী অক্সিজেন সিলিন্ডারের দাম আগের তুলনায় অনেক বাড়িয়ে দেই।

যাদের সামর্থ্য ছিল তারা প্রচুর পরিমাণে অক্সিজেন সিলিন্ডার কিনে বাসায় মজুদ রাখছিল। যার ফলে মেডিকেলে চিকিৎসারত রোগীদের প্রচুর পরিমাণে অক্সিজেনের অভাব দেখা দিচ্ছিল। তখন একটি 1400 লিটার অক্সিজেন সিলিন্ডার এর কেনার জন্য দাম দিতে হতো প্রায়ই ১৫ হাজার টাকা। অথচ কয়েকদিন আগে এর দাম নেওয়া হতো ১২ হাজার টাকা করে।

আরো পড়ুনঃ ১০ হাজার টাকার মধ্যে শাওমি মোবাইল

অক্সিজেন সিলিন্ডারের দাম ২০২২

প্রিয় পাঠক আমরা আজকের এই পোস্টে অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই বিষয় সর্ম্পকে আলোচনা করছি। ইতিমধ্যে আপনি করোনার সময় অক্সিজেন সিলিন্ডারের দাম বাড়িয়ে দেওয়ার যেতাম নেওয়া হত সে সম্পর্কে জেনেছেন। অক্সিজেন সিলিন্ডারের দাম ২০২২ সম্পর্কে জানব।

অক্সিজেন সিলিন্ডারের চাহিদা বেড়ে যাওয়ায় অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে অক্সিজেন সিলিন্ডারের দাম বাড়িয়ে দিয়েছে। অনুসন্ধান করে জানা গিয়েছে যে কিছুদিন আগে একটি ১৪ লিটারের সিলিন্ডারের দাম নেওয়া হতো ১০ হাজার টাকা সেখানে এখন ওই সিলিন্ডারের দাম নেওয়া হচ্ছে ২২ - ২৮ হাজার টাকা। দাম বাড়ানো হয়েছে দুই গুণেরও বেশি।

অনেকেই অক্সিজেন কিনে রেখে দিচ্ছে যাদের অক্সিজেন প্রয়োজন নেই তারাও অক্সিজেন সিলিন্ডার কেনে মজুদ রেখে দিচ্ছে তার কারণ যখন অক্সিজেন সিলিন্ডারের দাম বাড়বে তখন তারা বেশি দামে বিক্রি করবে। যার ফলে আগের তুলনায় অক্সিজেন সিলিন্ডারের দাম বৃদ্ধি পেয়েছে।

চিকিৎসকের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহার করা যাবে কিনা

আমাদের মধ্যে অনেকেই আছি যারা বিশেষজ্ঞ চিকিত্সকের পরামর্শ না নিয়ে রোগীকে অক্সিজেন দিয়ে থাকি। কিন্তু আমাদের উচিত হল চিকিৎসককে না জানিয়ে কখনোই রোগীকে অক্সিজেন না দেওয়া। আমরা অনেকেই বাড়িতে অক্সিজেন সিলিন্ডার কিনে রাখি বাড়িতে কোনো গুরুতর রোগী থাকলে। এতে করে আমরা যদি সঠিক সময়ে অক্সিজেন কখন দিতে হবে? অক্সিজেন কতটুকু দিতে হবে এগুলো না জানি তাহলে রোগের ঝুঁকি আরো বাড়তে পারে।

কারণ পরিমাণ এর থেকে বেশি অক্সিজেন দেওয়া হয় তাহলে রোগী মারা যেতে পারে। সবকিছুর একটা পড়েছে সেটা ভালো হোক অথবা খারাপ। এর থেকে বেশি যদি দেওয়া যায় তাহলে অবশ্যই মৃ- ত্যু অবধারিত।

একজন সুস্থ মানুষের রক্তে ৯৫-৯৬% অক্সিজেন থাকে। রোগীর রক্তে অক্সিজেনের মাত্রা দেখা যায় পালস অক্সিমিটার যন্ত্রের সাহায্যে। এই যন্ত্রে যদি দেখা যায় অক্সিজেনের মাত্রা কম রয়েছে তাহলে নিকটস্থ কোনো হাসপাতালে যেতে হবে এবং চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

চিকিৎসক যে পরিমাণ অক্সিজেন দিতে বলবে অথবা যেভাবে পরামর্শ দিবে সে অনুযায়ী রোগীকে অক্সিজেন প্রদান করতে হবে। এর থেকে বেশি করা যাবে না অথবা এর থেকে কম করা যাবে না। যার ফলে রোগীর মৃ- ত্যু ঝুঁকি বেড়ে যেতে পারে। তাই অবশ্যই কোন রোগীকে অক্সিজেন দেওয়ার প্রয়োজন হলে আগে ডাক্তারের পরামর্শ নিতে হবে।

আরো পড়ুনঃ ১২ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

অক্সিজেন সিলিন্ডারের দাম

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই বিষয় সর্ম্পকে আলোচনা করছি। ইতিমধ্যে আপনারা অক্সিজেন সিলিন্ডার দাম সম্পর্কে জেনে গিয়েছেন। আশা করি অক্সিজেন সিলিন্ডার কেনার সময় আপনাকে সাহায্য করবে।

করোনা ভাইরাস এর আগে বাংলাদেশি অক্সিজেন সিলিন্ডারের দাম ছিল ৫-৭ হাজার টাকার মধ্যে। এখন যদি আপনি অক্সিজেন সিলিন্ডার কিনতে যান তাহলে সম্পূর্ণ সেট কিনতে চাই ১০-১২ হাজার টাকা খরচ হবে। যার ফলে বোঝা যাচ্ছে যে সিলিন্ডারের দাম আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।

ভবিষ্যতে সিলিন্ডার দাম আরো বাড়তে পারে। আপনি নিকটস্থ কোনো অক্সিজেন সিলিন্ডারের দোকানে গিয়ে বর্তমান দাম কত তার খোঁজ নিয়ে দেখতে পারেন। বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠান ও আপনি অক্সিজেন সিলিন্ডার কিনতে পারেন।

শেষ কথাঃ অক্সিজেন সিলিন্ডারের দাম কত

প্রিয় পাঠক আপনারা যারা আমাদের এই পোস্ট পড়ছেন তারা নিশ্চয়ই অক্সিজেন সিলিন্ডারের দাম কত সম্পর্কে জানতে চেয়েছিলেন। তাদের জন্য উপরে অক্সিজেন সিলিন্ডারের দাম কত এই সম্পর্কে আলোচনা করা হয়েছে। এছাড়া আপনি যদি অক্সিজেন সিলিন্ডার কিনতে চান তাহলে আপনাকে আপনার নিকটস্থ অক্সিজেন সিলিন্ডার দোকানে গিয়ে খোঁজ নিয়ে দেখতে হবে বর্তমান দাম কত। আশাকরি আমাদের এই পোস্ট আপনাকে কিছুটা হলেও ধারণা দিতে পেরেছে।

পোষ্ট ক্যাটাগরি: