Technical Care BD https://www.technicalcarebd.com/2022/06/agamikal-weather.html

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে?

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে? — আবহাওয়ার তথ্য জানা আমাদের নিত্যকার প্রয়োজনীয় কাজ গুলোর মধ্যে একটি। কোথাও ট্রাভেলিং, কোনো অনুষ্ঠানের আয়োজন, কোনো কর্মসূচি পালন ইত্যাদি যেকোনো ক্ষেত্রে আবহাওয়ার ব্যাতিক্রম ঘটলে অনেক সমস্যায় পড়তে হয়। এজন্য আমাদের জানার প্রয়োজন হয় আগামীকাল আবহাওয়া কেমন থাকবে? 

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে

আজকের আর্টিকেলে আপনাদের জানাবো আগামিকাল আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে কিভাবে তথ্য পাবেন ইন্টারনেটের মাধ্যমে। ইন্টারনেটে সাধারণত ১ সপ্তাহ বা তার বেশি সময়ের আগাম আবহাওয়ার খবর পাওয়া যায়। তবে, কিভাবে এ সম্পর্কে জানবেন সে সম্পর্কে অনেকেই জানেন না। চলুন তাহলে জেনে নেই আগামীকাল আবহাওয়া কেমন থাকবে?

আরো পড়ুনঃ সেকেন্ড হ্যান্ড বাইক শোরুম

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে?

পরবর্তী দিনের আবহাওয়া দেখার অনেক গুলো মাধ্যম রয়েছে। আবহাওয়া দেখা আজকাল অনেক বেশি সহজ। প্রযুক্তি ব্যাবহার করে আগামী ১ মাস আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়া যায়। আগামীকাল আবহাওয়ার সংকেত আপনি মোবাইল ফোনের মাধ্যমে ০২ টি উপায় অবলম্বন করে জানতে পারবেন।

অ্যাপ দিয়ে দেখুন আগামীকাল আবহাওয়া কেমন থাকবে

প্রথমত, মোবাইলে আবহাওয়ার অ্যাপ ইন্সটল করে সেখান থেকে একুরেট আবহাওয়ার সংকেত সম্পর্কে ধারণা নেয়া যায়। এর জন্য আপনাদের ফোনের প্লে স্টোরে গিয়ে সার্চ দিতে হবে "Weather Forecast" লিখে। সবার প্রথমে যে অ্যাপটি আসবে সেটাকে ইন্সটল করে নিতে হবে। এতসব ঝামেলা পোহাতে না চাইলে এখানে ক্লিক করে ইন্সটল করে নিন।

অ্যাপটি ইন্সটল করা হয়ে গেলে ওপেন করুন। ওপেন করার পূর্বে আপনাদের মোবাইল ডাটা/ওয়াফাই সঠিক ভাবে চলছে কিনা নিশ্চিত করে নিন। এরপরে ফোনের জিপিএস লোকেশন অন করে দিন। এরপরে নিচের মত একটি ইন্টারফেস দেখতে পাবেন। এখান থেকে রিয়েল টাইম আবহাওয়া সহ আগামীকাল এবং পরবর্তী ১ সপ্তাহের আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে একুরেট বা সঠিক ধারণা নিতে পারবেন।

ওয়েবসাইট দিয়ে দেখুন আগামীকাল আবহাওয়া কেমন থাকবে 

দ্বিতীয়ত, আবহাওয়া দেখার সহজ একটি পদ্ধতি হলো ওয়েবসাইটের মাধ্যমে দেখা। এক্ষেত্রে AccuWeather নামের ওয়েবসাইটটি আপনাকে অনেক বেশী সহায়তা করবে। এই ওয়েবসাইটের মাধ্যমে আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে বিস্তারিত দেখা একদম সহজ। আপনাকে জাস্ট ওয়েবসাইটে ঢুকতে হবে এর পরে উপর থেকে লোকেশনের যায়গায় নিজস্ব জিপিএস লোকেশন অথবা আপনি চাইলে নির্দিষ্ট কেন্দ্রীক শহড়ের নাম লিখে সার্চ করে সেই যায়গার আবহাওয়া আগামীকাল কেমন থাকবে সে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

Accu Weather থেকে আগামীকাল আবহাওয়া কেমন থাকবে এটা যেমন জানতে পারবেন পাশাপাশি প্রতি মিনিট, ঘন্টা, দিন ও মাস ব্যাপি আবহাওয়া কেমন থাকবে সে সম্পর্কে বিস্তারিত দেখে নিতে পারবেন। মৌসুমি আবহাওয়া যদি দেশব্যাপী প্রভাব বিস্তার না করে সেক্ষেত্রে এসকল তথ্য অনুযায়ী ১০০% নির্দেশনা অনুযায়ী কাজ করে থাকে।

আরো পড়ুনঃ ফেসবুক আসক্তি থেকে মুক্তির উপায়

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে জানুন ফেসবুকে

ফেসবুক আমাদের প্রায় সকলের কাছে বিনোদনের অন্যতম প্রাণকেন্দ্র। ফেসবুকের ব্যবহার করা গুগল বা ওয়েবসাইটের ব্যাবহার করার থেকে অনেকের কাছে বেশী সহজ। আপনি যদি ওয়েবসাইট বা অ্যাপ এর মাধ্যমে আগামীকাল আবহাওয়া কেমন থাকবে এসব সম্পর্কে জানা ঝামেলা মনে করেন তাহলে আপনি জেনে অবাক হবেন যে, প্রতি সময়ের আবহাওয়া সম্পর্কে আপনি ফেসবুক ব্যাবহার করেই জানতে পারবেন।

ফেসবুকে প্রচুর পরিমাণে ফেইক পেজগুলো বিভিন্ন প্রকার গুজবের সাথে জড়িত। এক্ষেত্রে আপনি যদি সঠিক পেজ খুজে বের করতে না পারেন তাহলে সঠিক তথ্য আপনি জানতে পারবেন না। আপনাদের সুবিধার্থে সরকারি ও বেসরকারি বাংলাদেশ আবহাওয়া অধিপ্তর অফিসিয়াল ফেসবুক পেজ এর লিংক দিয়ে দিবো। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ফেসবুক পেজটি এই লিংক থেকে দেখুন।

বাংলাদেশ সরকার কতৃক গৃহীত সরকারি আবহাওয়া গবেষণা সংস্থার অফিসিয়াল পেজ হচ্ছে এটি। ঘুর্নিঝড়, আগাম বৃষ্টি, বন্যা ইত্যাদি সম্পর্কে প্রতিনিয়ত আপডেট করা হয় তথ্য দিয়ে। আপনি যদি আবহাওয়া সম্পর্কে বাংলায় সব কিছু জানতে চান এটা আপনাকে অনেক বেশী সহায়তা করবে।

শেষ কথা

আগামীকাল আবহাওয়া কেমন থাকবে এটা জানা আমাদের জন্য অনেক সময় দরকারি হয়ে ওঠে। নতুন কোনো প্রোগ্রাম কিংবা কোথাও ঘুরতে যাওয়া আবহাওয়া সহায়ক নাহলে ঘটে যেতে পারে অনাকাংখিত সব বিপদ-আপদ। এসব সম্পর্কে আগাম আবহাওয়া বার্তা পারে অনেকটা ঝুকি রোধ করতে। 

উপরের দেখানো নিয়ম গুলো অনুযায়ী আপনারা আবহাওয়ার আগাম বার্তা দেখে সে অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ কর‍তে পারবেন। আশা করছি আমাদের আজকের এই আগামীকাল আবহাওয়া কেমন থাকবে? আপনার কাছে অনেক হেল্পফুল এবং ভালো লেগেছে। দেখা হবে পরবর্তী কোনো লেখা নিয়ে ধন্যবাদ।

আরো পড়ুনঃ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?