থাই গ্লাস এর দাম কত ২০২৪ | জানালার থাই গ্লাস এর দাম ২০২৪

যুগের সাথে সাথে যেমন সব কিছুর পরিবর্তন ঘটেছে। তেমনি মানুষের জীবন যাত্রার মানেরও পরিবর্তন ঘটেছে। আর এর ধারাবাহিকতায় বর্তমান সময়ে মানুষ বাসা বাড়ি বা অফিস আদালতের জন্য এখন আর কাঠের তৈরি জানালা ব্যবহার করে না।

থাই গ্লাস এর দাম কত ২০২৪

বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য এখন মানুষ নানা ধরনের থাই গ্লাস ব্যবহার করছে। এই থাই গ্লাস গুলো দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয় ডিজাইনের হওয়ার কারণে বর্তমান সময়ে মোটামোটি সকলেই এই থাই গ্লাস ব্যবহার করছে। তাই আপনি যদি আপনার বাড়ির সৌন্দর্য বৃদ্ধি করার জন্য জানালায় থাই গ্লাস ব্যবহার করতে চান বা এই থাই গ্লাস ব্যবহার করে আপনার প্রয়োজনীয় আনুষঙ্গিক কাজ করতে চান তাহলে আপনাকে অবশ্যই থাই গ্লাসের দাম সম্পর্কে জেনে নিতে হবে।

বর্তমানে বাজারে বিভিন্ন ব্র্যান্ডের থাই গ্লাস রয়েছে। এসব থাই গ্লাসের দাম এখন আগের চেয়ে বেড়েছে। আজকের আর্টিকেলে থাই গ্লাসের দাম কত ২০২৪ এ সম্পর্কে আপনাদের বিস্তারিত ধারণা দেয়ার চেষ্টা করবো। আপনারা যারা থাই গ্লাসের দাম কত ২০২৪ সম্পর্কে জানতে চান সঙ্গে থাকুন।

(toc) #title=(এক নজরে সম্পূর্ণ লেখা পড়ুন)

থাই গ্লাস কেন ব্যবহার করা হয়

বর্তমান সময়ে আমরা দেখতে পাই বিভিন্ন জায়গাতেই থাই গ্লাস ব্যবহার করা হয়। আজকাল ডাক্তারের চেম্বার দোকানপাট অথবা যে কোন অফিস সাজাতে থাই গ্লাসের ব্যবহার করা হয়। কারণ বর্তমান সময়ে আমরা দেখেছি যে এসি ব্যবহার করার প্রবণতা দিন দিন অনেকটাই বেড়ে গিয়েছে।

কারণ বিশ্ব উষ্ণায়নের ফলে শুধু বাংলাদেশের তাপমাত্রা নয় পৃথিবীর সবখানেই তাপমাত্রা দিন দিন বেড়েই চলেছে। আর এই তাপমাত্রা বেড়ে যাওয়ার কারণে পৃথিবীতে সব প্রাণীরই বেঁচে থাকা অনেকটাই কষ্টসাধ্য হয়ে উঠেছে। আর এই গরম থেকে বাঁচার জন্য অধিক মাত্রায় এসি ব্যবহার করা হচ্ছে আর এসি রুমে উষ্ণতা বজায় রাখতে থাই গ্লাসের বিশেষ প্রয়োজন রয়েছে।

থাই গ্লাসের দাম কত ২০২৪

চলুন জেনে নেওয়া যাক থাই গ্লাসের দাম কত ২০২৪:

কাই থাই গ্লাসের জানালার দাম কত?

কাই থাই গ্লাস এর দাম

বাংলাদেশে থাই গ্লাসের জন্য সেরা ব্র্যান্ডগুলির মধ্যে একটি হচ্ছে KAI Aluminium Bangladesh। যারা উন্নত মানের থাই গ্লাস কিনতে চান তারা এই ব্র্যান্ডের থাই গ্লাস দিয়ে তৈরি জালানা কিনতে পারেন। KAI এর প্রতি স্কয়ার ফিট থাই গ্লাসের দাম ৪৩০ টাকা।

কাই কোম্পানির তৈরি একটি ৪ ফুটের জানালার দাম ৫০০০ টাকা এবং একটি ৪.৫ ফুট জানালার দাম ৬০০০ হাজার টাকা। আগে কাই এর ৪ ফুট জানালা বিক্রি হতো ৪৫০০ টাকায় এবং ৪.৫ ফুট জানালা বিক্রি হতো। আপনি চাইলে নীল মার্কারি, সবুজ, কালো রঙের থাই গ্লাসের জানালা কিনতে পারেন। সব রঙের জানালা একই দামে পাবেন।

আপনি চাইলে KAI থেকে আপনার পছন্দের আকার এবং ডিজাইন অনুযায়ী থাই গ্লাসের জানালা ওডার করে তৈরি করে নিতে পারেন। তবে সেক্ষেত্রে খরচ একটু বেশি হবে।

আকিজ থাই গ্লাসের দাম কত?

আকিজ এমন একটি ব্র্যান্ড যেটি বিভিন্ন ধরণের গ্লাস প্রস্তুত করে থকে, সে কারণে তাদের গ্লাসের দাম বিভিন্ন মডেলের উপর নির্ভর করে। তাদের গ্লাসের মূল্য বাংলাদেশে স্থানীয় বাজারে এবং সময় থেকে সময়ে পরিবর্তন হয়ে থাকে। একটি আকিজ থাই গ্লাসের দাম প্রতি স্কয়ার ফুটে সাধারণভাবে ৩০০ টাকা থেকে ৫০০ টাকা পর্যন্ত হতে পারে, তবে এটি গ্লাসের ধরণ, আকার, ডিজাইন এবং অন্যান্য ফ্যাক্টর গুলির উপর নির্ভর করে।

নাসির থাই গ্লাসের জানালার দাম কত?

বাংলাদেশে থাই গ্লাসের জন্য সেরা ব্র্যান্ডগুলির মধ্যে একটি হচ্ছে Nasir Glass Industries LTD. যারা উন্নত মানের থাই গ্লাস কিনতে চান তারা এই ব্র্যান্ডের থাই গ্লাস বা থাই গ্লাস দিয়ে তৈরি জালানা কিনতে পারেন। নেভি ব্লু মার্কারি গ্লাসের নাসির কোম্পানির একটি থাই গ্লাসের প্রতি স্কয়ার ফিটে আপনার খরচ হবে ৪৫০ টাকা।

নাসির কোম্পানির যেকোনো থাই গ্লাস নেট সহ তৈরি করতে খরচ হবে ৫৭০ টাকা। নাসির কোম্পানির যেকোনো থাই গ্লাস দিয়ে ৪ ফিট বা ৪.৫ ফিটের একটি সম্পূর্ণ জানালা তৈরি করতে মোট খরচ হবে ৫ থেকে ৬ হাজার টাকা। নাসির কোম্পানির যেকোনো থাই গ্লাস নেট সহ দরজা তৈরি করতে খরচ হবে ৭০০০ টাকার মতো।

নাসির কোম্পানির ৫ মিলিঃ ব্লু নরমাল থাই গ্লাস প্রতি ফিটের মূল্য ১৩০ টাকা। এখানে আপনারা যদি মার্কারি গ্লাস ব্যবহার করেন তাহলে আপনার প্রতি ফিটে খরচ হবে ১৫০ টাকা। আর যদি আপনারা ৬ মিলিঃ ব্লু মার্কারি গ্লা্স ব্যবহার করেন তাহলে আপনার খরচ হবে ১৭০ টাকা ফিট। এছাড়া যদি আপনারা সাধারণ গ্লাসে ডাবল ৬ মিলিঃ এর ডাবল কটেড ব্যবহার করেন তাহলে খরচ হবে ১৪০ টাকা ফিট।

থাই গ্লাসের দরজার দাম

বর্তমান বাজারে বিভিন্ন ব্রান্ডের থাই গ্লাসের দরজা বিক্রি করা হয়। আপনারা নিজ নিজ বাজেট অনুযায়ী এইসব ব্রান্ডের থাই গ্লাস কিনতে পারেন। এগুলোর দাম মূলত নির্ভর করে ব্যবহৃত এলুমিনিয়ামের উপর। আপনারা যদি সাধারণ কোনো থাই গ্লাসের একটি ৭ ফিট ২.৫ মিটারের এর একটি কিনেন তাহলে এর দাম পরবে ৮০০০ টাকা। ঠিক একি সাইজের কাই কোম্পানির এলুমিনিয়ামের ফ্রেম দিয়ে দরজা বানালে আপনার খরচ হবে ১০,০০০ টাকা।

আবার সেটি যদি নাসির কোম্পানির থাই গ্লাস এবং এলুমিনিয়ামের ফ্রেম দিয়ে উন্নতমানের দরজা কিনেন তাহলে সেটির দাম হবে ১২,০০০ টাকা। এছাড়াও বাজারে এর থেকে আরও উন্নতমানের দরজা রয়েছে। যেগুলো আপনারা ১৬ থেকে ১৮ হাজার টাকার মধ্যে কিনতে পারবেন। এছাড়াও বর্তমানে ২০,০০০ থেকে ২২,০০০ হাজারের মধ্যে অনেক বিদেশি মডেলের এবং উন্নতমানের থাই গ্লাসের দরজা রয়েছে। এগুলো আপনারা দীর্ঘদিন ব্যবহার করতে পারবেন। এগুলো অনেক বেশি টেকসই হয়ে থাকে।

৫ মিলি গ্লাসের দাম

বর্তমানে বেশ কয়েকটি ব্রান্ডের গ্লাস পাওয়া যায়, যেগুলোর দাম সাধারণত ১২০ থেকে ২৫০ টাকার মধ্যে হয়ে থাকে। কাই কোম্পানির ৫ মিলি থাই গ্লাসের দাম প্রতি স্কয়ার ফিটে ১৫০ টাকা। এছাড়া উন্নতমানের গ্লাসের দাম ১৮০ টাকা প্রতি স্কয়ার ফিট হয়ে থাকে। 

আপনারা একই গ্লাস অন্য ব্রান্ড থেকে ১৪০ টাকার মধ্যে পেয়ে যাবেন। নাসির কোম্পানির থাই গ্লাসের প্রতি স্কয়ার ফিটের মূল্য ১৫০ থেকে ২০০ টাকা হয়ে থাকে। গ্লাস গুলো আপনারা বিভিন্ন কালারের মধ্যে পেয়ে যাবেন এবং এই গ্লাস গুলো দীর্ঘদিন টেকসই হয়ে থাকে।

থাই গ্লাসের দাম কত ২০২৩ সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

থাই গ্লাসের দাম কত

বর্তমানে প্রতিটি ব্রান্ডের থাই গ্লাসের দাম বৃদ্ধি পেয়েছে। আগে ১ স্কয়ার ফিট গ্লাসের দাম ছিলো ৩৮০ থেকে ৪০০ টাকার মধ্যে। বর্তমান সময়ে এর দাম প্রতি স্কয়ার ফিটে ৩০ থেকে ৫০ টাকা বেড়েছে। আজকের বাজারে থাই গ্লাস ৪৩০ টাকা স্কয়ার ফিট বিক্রি হচ্ছে। থাই গ্লাস দিয়ে ৪ থেকে ৫ ফিট এর একটি জানালর দাম বর্তমানে ৬০০০ থেকে ৭০০০ হাজার টাকা হয়েছে। সাধারণ মানের থাই গ্লাস গুলো ৫০০০ টাকার এর মধ্যে পাওয়া যায়।

থাই গ্লাস এর প্রয়োজনীয়তা কি

গরম থেকে বাঁচার জন্য অধিক মাত্রায় এসি ব্যবহার করা হচ্ছে আর এসি রুমে উষ্ণতা বজায় রাখতে থাই গ্লাসের বিশেষ প্রয়োজন রয়েছে।

থাই গ্লাসের দাম আগে জানা থাকার উপকার কি?

বর্তমান সময়ে যেহেতু প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে তাই আপনি যেই পণ্য কিনেন না কেন সে পণ্যটির দাম যদি আগে থেকে আপনার জানা থাকে তাহলে আপনি বাজার থেকে সঠিক দামে তা কিনতে পারবেন। আর এটি থাই গ্লাসের ক্ষেত্রেও ব্যতিক্রম নয়‌। আপনি যদি মনে করেন থাই গ্লাস কিনবেন তাহলে আপনাকে আগে থাই গ্লাসের দাম জেনে নিতে হবে।

শেষ কথা

এই পোস্টে আমি থাই গ্লাসের দাম কত ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। কিন্তু উল্লেখ্য যে যেকোনো সময় এর দাম পরিবর্তন হতে পারে। তাই আমার দেওয়া দামের সাথে থাই গ্লাস গুলো এই দাম অনুযায়ী নাও কিনতে পাওয়া যেতে পারে। আপনারা যদি আরও সুনির্দিষ্ট ভাবে দাম গুলো জানতে চান তাহলে আপানারা আপনাদের নিকটবর্তী যে কোনো থাই গ্লাসের দোকানে গিয়ে জেনে নিতে পারেন।আমার এই আশা করছি এই আর্টিকেল থেকে আপনারা থাই গ্লাসের দাম কত ২০২৪ এবং কম দামে সেরা মানের থাই গ্লাসের সম্পর্কে ধারনা পেয়ে যাবেন।

পোষ্ট ক্যাটাগরি: