Technical Care BD https://www.technicalcarebd.com/2021/10/low-price-mobile-in-bangladesh.html

কম দামে ভালো ফোন 2021 বাংলাদেশ

কম দামে ভালো ফোন 2021 বাংলাদেশ | কম দামে ভালো ফোন — বর্তমান সময়ে অর্থাৎ ২০২১ সালে এসেও স্মার্টফোন ব্যবহার করে না এমন মানুষ খুঁজে পাওয়া অনেক কঠিন। প্রযুক্তির কল্যাণে বর্তমানে একটি সাধারণ মানের স্মার্টফোন থেকেও অনেক কিছু করা সম্ভব। মূলত এই স্মার্টফোনে থাকা ইন্টারনেট কানেকশনের মাধ্যমে আপনি সম্পূর্ণ পৃথিবীকে নিজের হাতের মুঠোয় করে নিতে পারবেন। তবে হ্যাঁ অবশ্যই এক্ষেত্রে ইন্টারনেট থাকা জরুরি।

কম দামে ভালো ফোন 2021 বাংলাদেশ

আর বর্তমানে সর্বনিম্ন বাজেটের স্মার্টফোনেও ৩জি কানেকশনের মতো হাইস্পিড ইন্টারনেট কানেকশনের ব্যবস্থা রয়েছে। সুতরাং যদি আপনার বাজেট অনেক কমও হয়ে থাকে তাহলে আপনার দুশ্চিন্তার কোনো কারণ নেই। কেননা বর্তমানে অনেক বাংলাদেশি ব্র্যান্ড সহজলভ্য মূল্যে অনেক ভালো ভালো মানের স্মার্টফোন অফার করছে। 

এছাড়াও এসব ফোনের সাথে আপনি ওয়ারেন্টি সহ আফটার সেলস সার্ভিসের মতো গুরুত্বপূর্ণ সার্ভিসগুলো পেয়ে যাবেন। আজকে আমরা কম দামে ভালো ফোন ২০২১ সম্পর্কে আলোচনা করব। আমরা এই আর্টিকেলটিতে ৯ হাজার টাকার মধ্যে মোবাইল থেকে শুরু করে ১৩ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন সম্পর্কে আলোচনা করেছি। সুতরাং আপনি আপনার প্রয়োজন অনুসারে আমাদের সাজেস্ট করা ফোনগুলো কিনতে পারেন। 

৯ থেকে ১৩ হাজার টাকার মধ্যে ভালো স্মার্টফোন

বর্তমান সময়ে মধ্যবিত্তদের জন্য একটি আদর্শ বাজেট ধরা হয় নয় থেকে তেরো হাজার টাকা। আমরা এই পর্যায়ে ২০২১ সালের পাঁচটি বেস্ট এবং ভেলু ফর মানি ফোন সম্পর্কে আলোচনা করব।

১। OPPO A12

যদি আপনার বাজেট ১০ হাজার টাকার আশেপাশে হয় তাহলে Oppo A12 আপনার জন্য একটি আদর্শ ফোন হতে চলেছে। এই ফোনটিকে ১০০০০ টাকা বাজেটের মধ্যে ভেলু ফর মানি ফোন হিসেবে বিবেচনা করা হয়।

স্পেসিফিকেশন

Oppo A12 ফোনটিতে ৬.২২ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে সহ রয়েছে ৪২৫০ মিলি এম্পিয়ার ব্যাটারী। এছাড়াও ফোনটির পিছনে ১৩ এবং ২ মেগাপিক্সেলের এর সমন্বয়ে দুটি ব্যাক ক্যামেরা রয়েছে এবং সামনে ৫ মেগাপিক্সেল এর একটি সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। Oppo A12 এ ব্যবহার করা হয়েছে বাজেটের মধ্যে ১২ ন্যানোমিটারের সেরা প্রসেসর মিডিয়াটেক হেলিও পি৩৫। ফোনটিতে থাকছে ৩/৩২ এবং ৪/৬৪ জিবি ভেরিয়েন্টের দুটি ভারবিষয ফোনটির বর্তমান মূল্য ৩/৩২ জিবি ভেরিয়েন্টের মূল্য ৯৯৯০ টাকা।

২। WALTON PRIMO 8

১১ হাজার টাকার আশেপাশে সবচেয়ে বেস্ট মোবাইল হচ্ছে Walton Primo R8। বর্তমানে বাংলাদেশে এই মোবাইলটির অনেক চাহিদা রয়েছে। মূলত স্বল্পমূল্যে ভালো কিছুর আশায় লোকজন এই মোবাইলের পিছনে দৌড়াচ্ছে।

স্পেসিফিকেশন

Walton Primo R8 ফোনটিতে ৬.৬৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে সহ রয়েছে ৫০০০ মিলি এম্পিয়ারের বিগ ব্যাটারী। এছাড়াও ফোনটির পিছনে ১৩ এবং ২ মেগাপিক্সেলের সমন্বয়ে দুটি ব্যাক ক্যামেরা রয়েছে এবং সামনে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। 

Walton Primo R8 ফোনটিতে ব্যবহার করা হয়েছে বাজেটের মধ্যে ১২ ন্যানোমিটারের সেরা প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৩৫। ফোনটির ৪/৬৪ জিবি র‍্যাম এবং রম ব্যবহার করা হয়েছে। মোবাইলটির ওজন ১৯২ গ্রাম। আপনারা চাইলে মোবাইলটিতে ১২৮ জিবি পর্যন্ত ডেডিকেটেড মেমোরি স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে দিতে পারবেন। ফোনটির বর্তমান মূল্য ৪/৬৪ জিবি ভেরিয়েন্টের প্রাইস ১১৪৯৯। 

৩। SYMPHONY Z35 

৯ হাজার টাকার মধ্যে ফোন অথবা ১০ হাজার টাকা বাজেটের মধ্যে Symphony Z35 ফোনটি আপনার জন্য একটি বেস্ট ডিল হবে। 

স্পেসিফিকেশন

Symphony Z35 মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে বিগ ৬০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি। সুতরাং একবার চার্জ দিয়ে আপনি খুব সহজেই কয়েকদিন পার করে দিতে পারবেন। এছাড়া মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে ৬.৮২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। মোবাইলটিতে বড় ব্যাটারি ব্যবহার করার কারণে মোবাইলটির ওজন ২০৮ গ্রাম।

ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে ১৩+০২+০.০৮ মেগা পিক্সেলের ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে, পাশাপাশি ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা রয়েছে। মোবাইলটির সাথে পেয়ে যাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জার। Symphony Z35 ফোনটিতে ব্যবহার করা হয়েছে বাজেটের মধ্যে ১২ ন্যানোমিটারের সেরা প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৩৫। মোবাইলটিতে নোটিফিকেশন লাইটের পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির বর্তমান মূল্য ৩/৩২ ও ৪/৬৪ জিবি ভেরিয়েন্টের মূল্য যথাক্রমে ৯৯৯০ টাকা এবং ১০৯৯০ টাকা।

৪। REALME C12

Relame C12 ফোনটির পিছন ক্যামেরাতে ১২+০২+৫ মেগাপিক্সেলের সমন্বয়ে তিনটি ব্যাক ক্যামেরা রয়েছে এবং সামনে ৫ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। Relame C12 ফোনটিতে ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে সহ রয়েছে ৬০০০ মিলি এম্পিয়ারের বিগ ব্যাটারী।

মোবাইলটির ওজন ২০৯ গ্রাম। আপনারা চাইলে মোবাইলটিতে ডেডিকেটেড মেমোরি স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে দিতে পারবেন। Relame C12 ফোনটিতে ব্যবহার করা হয়েছে বাজেটের মধ্যে ১২ ন্যানোমিটারের সেরা প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৩৫। ফোনটির ৩/৩২ জিবি র‍্যাম এবং রম ব্যবহার করা হয়েছে। ফোনটির ডিসপ্লেতে থাকছে একটি মিনিমাল নচ। ফোনটির বর্তমান মূল্য ৩/৩২ জিবি ভেরিয়েন্টের বাজার মূল্য ১০৯৯০ হাজার টাকা।

৫। INFINIX HOT 10 PLAY

আলোড়ন সৃষ্টিকারী বর্তমান সময়ের বিগ বাজেটের অত্যন্ত জনপ্রিয় একটি ব্র্যান্ড হচ্ছে ইনফিনিক্স এবং তাদের Infinix Hot 10 Play বাজেটের মধ্যে সেরা একটি ফোন।

স্পেসিফিকেশন

Infinix Hot 10 Play মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে ৬.৮২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে। মোবাইলটিতে বড় ব্যাটারি ব্যবহার করার কারণে মোবাইলটির ওজন ২০৭ গ্রাম। Infinix Hot 10 Play মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে বিগ ৬০০০ মিলি এম্পিয়ারের ব্যাটারি। সুতরাং একবার চার্জ দিয়ে আপনি খুব সহজেই কয়েকদিন পার করে দিতে পারবেন।

ফোনটিতে ব্যাক ক্যামেরা হিসেবে ১৩ মেগা পিক্সেলের ডুয়াল ক্যামেরা ব্যবহার করা হয়েছে, পাশাপাশি ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা রয়েছে। মোবাইলটির সাথে পেয়ে যাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জার। Infinix Hot 10 Play ফোনে ব্যবহার করা হয়েছে বাজেটের মধ্যে ১২ ন্যানোমিটারের সেরা প্রসেসর মিডিয়াটেক হেলিও জি ৩৫। মোবাইলটিতে ফেস আনলকের পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও আপনি মোবাইলটি থেকে ডুয়াল ব্যান্ডের ওয়াইফাই ইউজ করতে পারবেন। মোবাইলের ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে মিনিমাল নচ। ফোনটির বর্তমান মূল্য ৪/৬৪ জিবি ভেরিয়েন্টের মূল্য ১০৪৯০ হাজার টাকা।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া