Technical Care BD https://www.technicalcarebd.com/2021/12/govt-holidays-2022.html

২০২২ সালের সরকারি ছুটির তালিকা

২০২২ সালের সরকারি ছুটির তালিকা — ২০২২ সালের সরকারি ছুটির তালিকা (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ক্যালেন্ডার ও বর্ষপঞ্জী প্রজ্ঞাপন)। সাধারণ ছুটি, নির্বাহী আদেশে এবং ঐচ্ছিক ছুটির তালিকা আজকের এই আর্টিকেল থেকে দেখে নিন।

২০২২ সালের সরকারি ছুটির তালিকা

২০২২ সালের সরকারি ছুটির তালিকা pdf

২০২২ সালের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সরকারি, আধা-সরকারি, সংবিধিবদ্ধ, স্বায়ত্ত্বশাসিত সংস্থা সমূহের ছুটির প্রজ্ঞাপন প্রকাশিত করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রনালয়ের দাপ্তরিক ওয়েবসাইটে ৩১শে অক্টোবর তারিখে ২০২২ সরকারি ছুটির তালিকা PDF কপি প্রকাশ করে।

মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে ও মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মশিউর রহমান তালুকদার সরকারি ছুটির প্রজ্ঞাপন প্রকাশিত করেন। তারপূর্বে ২৮ অক্টোবর ২০২১ খ্রি. তারিখে মন্ত্রী সভার বৈঠকে ২০২২ সালের সরকারি প্রতিষ্ঠানের ছুটির তালিকা অনুমোদিত করা হয়। উক্ত বৈঠকে ভার্চুয়াল ভাবে সভাপতিত্ব করে প্রাইম মিনিস্টার শেখ হাসিনা।

আরো পড়ুনঃ জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড

২০২২ সালের সরকারি ছুটির তালিকা —সাধারণ, নির্বাহী আদেশ এবং ঐচ্ছিক ছুটির তালিকা

২০২২ সালের ছুটির প্রজ্ঞাপন অনুসারে, সরকারি দপ্তর গুলোতে এইবার ১৪ দিনের সাধারণ ছুটি ও নির্বাহী আদেশে ৮ দিনের ছুটি থাকবে। তারমধ্যে ৩ দিন করে মোট ৬ দিন সাপ্তাহিক ছুটির (শুক্রবার ও শনিবার) মধ্যে পড়ছে।

ঐচ্ছিক ছুটি হিসেবে মুসলিম ধর্মে ৫ দিন, হিন্দু ধর্মে ৮ দিন (২ দিন সাপ্তাহিক ছুটি সহকারে), খ্রিষ্টান ধর্মে ৮ দিন (৪ দিন সাপ্তাহিক ছুটি সহকারে) ও বৌদ্ধ ধর্মে ৫ দিন (১ দিন সাপ্তাহিক ছুটি সহ) ছুটি থাকবে। একজন কর্মচারীকে তার নিজের ধর্ম অনুজায়ী বছরে অনধিক ৩ দিনের ঐচ্ছিক ছুটি ভোগ করার অনুমতি দেয়া যেতে পারে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা আছে। সেক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষের নিকট পূর্বে অনুমোদন গ্রহণ করতে হবে বলে নির্দেশনা দেয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রনালয় কর্তৃক প্রকাশিত ২০২২ সালের সরকারি ছুটির তালিকা, টেকনিক্যাল কেয়ার বিডি ওয়েবসাইটের সম্মানীত ভিজিটরদের জন্য সরকারি ছুটি ২০২২ এর বিস্তারিত নিচে ছবিতে সংযুক্ত করা হলো। প্রয়োজনে যদি আপনি মূল কপি সংগ্রহ করতে চান, তাহলে নিচের ঠিকানা থেকে ২০২২ সালের সরকারি ছুটির তালিকা pdf সংগ্রহ করতে পারেন।

২০২২ সালের সরকারি ছুটির তালিকা

আরো পড়ুনঃ স্মার্ট কার্ড সংশোধন করার নিয়ম | স্মার্ট কার্ডের ভুল সংশোধন

২০২২ সালের সরকারি ছুটির তালিকা

আরো পড়ুনঃ ড্রাইভিং লাইসেন্স করার নিয়ম | ড্রাইভিং লাইসেন্স করার নিয়ম ২০২২

২০২২ সালের সরকারি ছুটির তালিকা

২০২২ সালের সরকারি ছুটির তালিকা দেখতে এবং বুঝতে অসুবিধা হলে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ২০২২ সালের সরকারি ছুটির তালিকা সংগ্রহ করুন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ ঢাকার মধ্যে সরকারি কলেজের তালিকা | ঢাকার মধ্যে সেরা কলেজ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া