Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/porota-banano-niyam.html

নরম তুলতুলে পরোটা বানানোর রেসিপি

নরম তুলতুলে পরোটা বানানোর রেসিপি — পরোটা সবাই খায়। পরোটা খায়না এমন মানুষ খুবই কম সংখ্যক মানুষ দেখতে পাওয়া যায়। অনেকেই সকালের নাস্তাই পরোটা খায়। আবার অনেকে রাতে ডায়েট করার জন্য খেয়ে থাকে পরোটা। অনেক পদ্ধতি আছে যেটাতে পরোটা বানালে অনেকটা নরম এবং তুলতুলে হবে। যার ফলে পরোটা খেতে ভাল লাগবে। তাহলে প্রথমে দেখি পরোটা বানাতে কি কি উপকরণ লাগবে।

নরম তুলতুলে পরোটা বানানোর রেসিপি

নরম তুলতুলে পরোটা বানানোর উপকরণ

১। ২ কাপ ময়দা

২। এক টেবিল চামচ লবণ

৩। এক টেবিল চামচ তেল

৪। আর লাগবে পানি

কীভাবে নরম তুলতুলে পরোটা বানাবো 

প্রথমে একটা বোল নিবো। তারপর ২ কাপ ময়দা নিবো সাথে লবণ এবং তেল। এগুলা দিয়ে মিক্স করে নিবো ময়দা আগে। মিক্স হয়ে গেলে পানি দিবো। একবারেই সব দিয়ে দিবো না আস্তে আস্তে পানি দিয়ে রুটির ডো টা মেখে নিবো। মেখে নেয়া হয়ে গেলে উপরে একটু তেল দিয়ে নিবো। তারপর ডো কে ঢেকে রাখবো ১০ মিনিট। ১০ মিনিট পর রুটির ডো কে বেলান পিরিতে নিয়ে মথে নিবো সামান্য একটু ময়দার গুড়া নিবো। ভালো করে মথে নিতে হবে যাতে রুটি বানালে ফুলে নরম হয়। 

তারপর ছোটো ছোটো গোল করে রুটি ডো ভাগ করে নিব। এবার রুটি বেলে নিবো। বেলার পরে রুটিকে আবার একটা ভাজ করবো। ভাজ করে রুটির উপর তেল ব্রাশ করে নিব। এবার বেলে নিয়ে পরোটা শেপ দিবো রুটিতে। এভাবে পরোটা বানিয়ে নিবো সবগুলা। তারপর একটা ফ্রাই পেনে পরোটা ভেজে নিবো।ব্যাস হয়ে গেল নরম তুলতুলে পরোটা। এবার এই পরোটা ভাজি, সবজি দিয়ে পরিবেশন করুন।

উপরে যেভাবে বললাম এভাবে যদি বাসায় পরোটা বানিয়ে ট্রাই করেন তাহলে পরোটা খেতে মজা হবে সাথে নরম এবং তুলতুলে হবে। এই পদ্ধতিতে বানালে পরোটা তুলতুলে এবং নরম হবে।

আরও পড়ুনঃ পরোটা খাওয়ার উপকারিতা | গমের রুটি খাওয়ার উপকারিতা

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া