Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/how-to-call-forward-to-another-number.html

কল ফরওয়ার্ড কিভাবে করব

কল ফরওয়ার্ড কিভাবে করব — আপনি যদি আপনার ফোনে যেকোনো নাম্বারে সহজেই কল ফরওয়ার্ড করতে চান। তাহলে আজকের আর্টিকেলটি সম্পূর্ণ আপনার জন্য। কারণ আজকের এই আর্টিকেলে আমি আলোচনা করবো কিভাবে আপনি স্মার্টফোনের মাধ্যমে কল ফরওয়ার্ড করবেন। চলুন তাহলে জেনে নেই কল ফরওয়ার্ড করার নিয়ম সম্পর্কে। 

কল ফরওয়ার্ড কিভাবে করব

এন্ড্রয়েড স্মার্টফোনের মাধ্যমে কল ফরওয়ার্ড করার জন্যে সর্বপ্রথম আপনার স্মার্টফোনের Phone অ্যাপটি ওপেন করুন। তারপর Phone অ্যাপের সেটিংস অপশনে চলে যান। Phone অ্যাপের সেটিংস সাধারণত Phone App চালু করার পরে ডান দিকে ওপরের দিকে থ্রি-ডট অথবা টু-ডট আইকোনে ক্লিক করলে দেখতে পারবেন।

সেখান থেকে Call Settings>Carrier Call Settings> Call Forwarding অপশনে চলে আসলে আপনি SIM1 এবং SIM2 দেখতে পারবেন। এখান থেকে যে সিমের জন্যে আপনি কল ফরোয়ার্ড করতে চাচ্ছেন সেই সিম কার্ডটি সিলেক্ট করে অন্য সিমের নাম্বার ব্যবহার করে কল ফরোয়ার্ড করতে পাবেন।

তবে হ্যাঁ কল ফরওয়ার্ড এক্টিভ করার সময়ে একটি পাসওয়ার্ডের প্রয়োজন হবে। এটি আপনি যে সিম কার্ড ব্যবহার করেন সেই সিমের অপারেটর এর পাসওয়ার্ড। এই পাসওয়ার্ডটি মোবাইল অপারেটর ভেদে একেক ধরনের হয়ে থাকে। কোনো কোনো মোবাইল অপারেটরের পাসওয়ার্ড 1234 আবার কোনো কোনো মোবাইল অপারেটরের পাসওয়ার্ড 0000 হয়ে থাকে। কল ফরওয়ার্ডিং পাসওয়ার্ড কোনো অপারেটরের জন্য কত সেটা আপনি সেই মোবাইল অপারেটরের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে জানতে পারেন কিংবা সেই মোবাইল অপারেটরএর কাস্টোমার কেয়ারের সঙ্গে কথা বলে জানতে পারবেন।

আরও পড়ুনঃ ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায়

রিয়েলমি স্মার্টফোনে কল ফরওয়ার্ড করবেন যেভাবে

রিয়েলমি স্মার্টফোনের মাধ্যমে কল ফরওয়ার্ড করার জন্য আপনাকে সর্বপ্রথম ফোনটির সেটিংস অপশনে যেতে হবে। সেখান থেকে SIM Card & mobile data এই অপশনে ক্লিক করবেন। তারপর একটু নিচের দিকে স্ক্রল করলেই আপনি দেখতে পারবেন Call Settings। আপনি এখন এই অপশনটিতে ক্লিক করবেন। এই অপশনে ক্লিক করার পরে আপনি একটু নিচের দিকে দেখতে পারবেন Carrier call settings। তারপর Carrier call settings অপশনে ক্লিক করার পরে আপনি এখানে ৪ টি অপশন দেখতে পারবেন। এখান থেকে কল ফরওয়ার্ড করার জন্য আপনি ২ নাম্বার অপশনে ক্লিক করবেন। 

এরপর আপনি ২ টি অপশন দেখতে পারবেন একটি হচ্ছে SIM 1 এবং আরেকটি হচ্ছে SIM 2। মনে যদি আপনার স্মার্টফোনে ২টি সিম কার্ড থাকে তবেই এই দুটি অপশন দেখাবে আর যদি ১টি সিম কার্ড থাকে তাহলে শুধুমাত্র একটি সিম দেখাবে। তারপর আপনি যে সিম কার্ড থেকে কল ফরওয়ার্ড করতে চাচ্ছেন সেই সিমে ক্লিক করার পরে আপনি এখানে ৪টি অপশন দেখতে পারবেন। একটি হচ্ছে Always Forward আরেকটি হচ্ছে When Busy, এবং অন্যটি হচ্ছে When Unanswered ও আরেকটি হচ্ছে When Unreachable। এখান থেকে আপনার কাঙ্ক্ষিত অপশনটি সিলেক্ট করে আপনি যে নাম্বারে কল ফরওয়ার্ড করতে চাচ্ছেন সেই নাম্বারটি টাইপ করে দিলেই আপনার কলটি পরবর্তীতে ফরওয়ার্ড হওয়া শুরু করে দিবে। 

এছাড়াও আপনি আপনার স্মার্টফোনের Phone App এর মাধ্যমে সহজেই কল ফরওয়ার্ড করতে পারবেন। এর জন্য আপনাকে Phone অ্যাপের উপরে থ্রি-ডট আইকোনে ক্লিক করে Calling Accounts এর প্রবেশ করুন। আর উপরোক্ত নিয়ম অনুযায়ী কল ফরওয়ার্ড করুন সহজেই।

আরও পড়ুনঃ রকেটে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া