Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/how-to-create-a-twitter-account.html

টুইটার একাউন্ট খোলার নিয়ম

জেনে নিন কিভাবে টুইটার অ্যাকাউন্ট খুলবেন — টুইট শব্দের অর্থ বার্তা। আর টুইটার শব্দের অর্থ বার্তাবাহক। অর্থাৎ টুইটার হলো এমন একটি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম যেখানে একজন ব্যক্তি তার প্রয়োজনীয় সব তথ্য অন্যের সাথে শেয়ার করতে পারেন। বর্তমান বিশ্বে প্রায় ২৫০ কোটির বেশি মানুষ ফেসবুক ব্যবহার করলেও টুইটার একাউন্টের ব্যবহারকারী আছেন 130 কোটির কিছু বেশি যা ফেসবুক এর চেয়ে তুলনামূলকভাবে অনেক কম। 

টুইটার একাউন্ট খোলার নিয়ম

টুইটারের ইউজার সংখ্যা কম হওয়ার একটি অন্যতম প্রধান কারণ হলো মানুষ টুইটারের ব্যবহার সঠিকভাবে জানে না। ব্যবহার তো দূরের কথা কিভাবে এই টুইটার একাউন্ট খুলতে হয় তাও জানেন না। আর তাই বর্তমানে ডিজিটাল সব ব্যবস্থাপনায় প্রযুক্তির সঠিক ব্যবহার আমাদের জানতে হবে। আজকে আমরা টুইটার একাউন্ট কিভাবে খুলতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানব।

শুরুতেই গুগল প্লে স্টোর থেকে টুইটার অ্যাপটি আপনার মোবাইল অথবা যেকোনো ডিভাইসে (ল্যাপটপ বা কম্পিউটার) ডাউনলোড করতে হবে। এরপর অ্যাপটি ওপেন করতে হবে। ওপেন করার পরে নিচে প্রদর্শিত ছবির মতো একটি ডিসপ্লে আসবে।

টুইটার একাউন্ট খোলার নিয়ম

মূলত টুইটার একাউন্ট আমরা দুইভাবে একাউন্ট ক্রিয়েট করতে পারি। এক্ষেত্রে কন্টিনিউ উইথ গুগল দিলে আপনার ডিভাইসটি গুগল একাউন্ট অনুযায়ী আপনার টুইটার লগইন হয়ে যাবে। আবার আপনি চাইলে ক্রিয়েট একাউন্টে ক্লিক করে নতুনভাবে অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। তবে ক্রিয়েট একাউন্টে ক্লিক করতে চাইলে বা নতুন করে টুইটার অ্যাকাউন্ট খুলতে চাইলে আপনাকে নির্দিষ্ট কিছু ধাপ অতিক্রম করে তারপর টুইটার একাউন্ট খুলতে হবে। ক্রিয়েট একাউন্টে ক্লিক করার পরে কি ধরনের ফরমেট আসে এবং সেই অনুযায়ী আমাদের কি কি ধাপ সম্পন্ন করতে হবে তা নিচে বিস্তারিত বলা হলো। ক্রিয়েট একাউন্টে ক্লিক করলে নিচে প্রদর্শিত ছবির মতো ডিসপ্লে প্রদর্শিত হবে।

আরও পড়ুনঃ লাইকি থেকে টাকা ইনকাম

এবার আপনার নাম, আপনার জন্ম তারিখ এবং আপনার ফোন নাম্বার বা ইমেইল এড্রেস সেখানে দিতে হবে। এক্ষেত্রে খেয়াল রাখতে হবে যেন আপনার ইমেইল এড্রেসটি বা মোবাইল নাম্বারটি যাতে বর্তমানে সচল থাকে। কারণ আপনার ইমেইল আইডিতে বা মোবাইল নাম্বারে একটি ভেরিফিকেশন কোড যাবে।সেই ভেরিফিকেশন কোডটি আবার আপনার একাউন্টে বসাতে হবে। এরপর নিচে প্রদর্শিত ছবি অনুযায়ী ডিসপ্লে প্রদর্শিত হবে। এরপর নেক্সটে ক্লিক করতে হবে। নেক্সট এ ক্লিক করার পর 

টুইটার একাউন্ট খোলার নিয়ম

আপনার নাম ইমেইল আইডি এবং জন্ম তারিখের সব তথ্য প্রদর্শিত হয়ে সাইনআপ থাকবে। 

তারপর সাইনআপ এ ক্লিক করতে হবে। এরপর আপনার ডিভাইসটিতে ছয় সংখ্যার ভেরিফিকেশন কোড নিচে প্রদর্শিত ছবির মত দেখাবে এক্ষেত্রে আপনার ইমেইল এড্রেসে যাওয়া ভেরিফিকেশন কোডটি এখানে বসাতে হবে।

টুইটার একাউন্ট খোলার নিয়ম

এরপর নিচে প্রদর্শিত ছবি অনুযায়ী আপনার মোবাইল ফোনের নাম্বার দিতে হবে। 

টুইটার একাউন্ট খোলার নিয়ম

কে আপনাকে তার একাউন্টে যুক্ত করেছে অথবা আপনার সাথে যোগাযোগ করতে চায় তা আপনি দেখতে পারবেন। ফোন নাম্বারটি দেয়ার পর আপনার ফোনে একটি ভেরিফিকেশন কোড যাবে সেই কোডটি দিলেই আপনার অ্যাকাউন্ট চালু হয়ে যাবে। এরপর আপনার কাছে একটি পাসওয়ার্ড চাওয়া হবে এক্ষেত্রে আপনি একটি স্ট্রং password দিয়ে সেভ করবেন। তারপর আপনার প্রোফাইল পিকচার এর ছবি এড করতে হবে। এখনই এড করতে পারেন অথবা এটি পড়েও করতে পারবেন।

পরবর্তী ধাপে describe yourself এ আপনার নিজের সম্পর্কে কিছু লিখতে হবে। এরপর ভাষা সিলেক্ট করে পরবর্তীতে আপনার পছন্দের টপিক গুলো এড করে সহজেই তৈরি করুন আপনার টুইটার একাউন্ট।

আরও পড়ুনঃ ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া