Technical Care BD https://www.technicalcarebd.com/2021/08/internet-speed-baranor-upay.html

ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায়

মোবাইলে ইন্টারনেটের গতি বৃদ্ধির উপায় | ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায় — বর্তমান সময়ে ইন্টারনেট ব্যতীত একটি মুহূর্ত চলা বড় দায়। কিন্তু হা মোবাইল ফোনে বা স্মার্টফোনে ইন্টারনেট ব্যবহার করতে গেলেই অনেক ইউজার আছেন যারা মোবাইলে স্লো ইন্টারনেট স্পিডের অভিযোগ করে থাকেন। কিন্তু হ্যাঁ মোবাইল ফোনে ইন্টারনেট স্পিড বৃদ্ধি করার জন্য কয়েকটি পদ্ধতি অনুসরণ করলে খুবই সহজেই মোবাইল ফোনে ইন্টারনেট স্পিড বৃদ্ধি করা যায়। চলুন জেনে নেই মোবাইল ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায় গুলো সম্পর্কে।

ইন্টারনেট স্পিড বাড়ানোর উপায়

১। আপনি যদি মোবাইলে ইন্টারনেট স্পীড বৃদ্ধি করতে চান তাহলে এখনি আপনার মোবাইলে থাকা অপ্রয়োজনীয় অ্যাপগুলোকে আনইনস্টল করে দিন।

২। আপনার মোবাইল ফোনের স্টোরেজের অপ্রয়োজনীয় ডেটাগুলোকে ডিলিট করে দিন। ফোনে স্টোরেজ বৃদ্ধি করার সঙ্গে সঙ্গে মোবাইলে ইন্টারনেটের স্পিডও বৃদ্ধি পাবে।

৩। মোবাইল ফোনের ‘ক্যাশ ডাটা/ক্যাশ ফাইল’ ক্লিয়ার রাখুন। কারণ এই ক্যাশ ফাইলগুলো শুধুমাত্র মোবাইল ফোনের স্টোরেজ নষ্ট করে না বরং আপনার মোবাইলে ইন্সটল করা বিভিন্ন ধরনের অ্যাপগুলোকে ধীরগতির করে দেয়।

৪। আপনার মোবাইল ফোনে থাকা মেমোরি কার্ডের দিকেও খেয়াল রাখুন। যদি সম্ভব হয় তাহলে হাইস্পিড মেমোরি কার্ড ব্যবহার করুন। যদি আপনি ধীর গতির মেমোরি কার্ড ব্যবহার করেন তবে সেটা আপনার মোবাইল ফোনের ডাউনলোড স্পিডকেও ধীরগতির করে দেবে।

৫। সর্বশেষ আপনি আপনার মোবাইল ফোনে থাকা অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করার জন্য বিভিন্ন অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। যেগুলো আপনার মোবাইল ফোনের ইন্টারনেটনেট স্পিডকে বৃদ্ধি করতে সাহায্য করবে।

আরও পড়ুনঃ কম্পিউটার হ্যাং হওয়ার কারন | কম্পিউটার স্লো হওয়ার কারন

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া