মোবাইলে আবহাওয়ার খবর জানার নিয়ম ও অ্যাপ

আজকের আবহাওয়ার খবর | সেরা ওয়েদার অ্যাপ — আজকের এই আর্টিকেলে আমরা জানবো কিভাবে আপনি মোবাইল ফোনের মাধ্যমে আবহাওয়ার খবর জানতে পারবেন। আমাদের মধ্যে থেকে অনেকেই আছেন যে যারা আগামীকালের অথবা আজকের আবহাওয়ার খবর জানার জন্য আগ্রহ প্রকাশ করেন। কিন্ত তারা এই বিষয়ে সঠিক উপায় না জানার ফলে আবহাওয়ার খবর জানতে পারেনা। আবার অনেকেই আছেন যারা মোবাইল ফোনে গুগলে সার্চ করে বিভিন্ন স্থানের আবহাওয়ার খবর নিয়ে থাকেন।

মোবাইলে আবহাওয়ার খবর জানার নিয়ম ও অ্যাপ

তবে আপনি কি জানেন যে, বর্তমান সময়ে সম্ভাব্য আবহাওয়ার খবর জানার জন্যে বিভিন্ন ধরনের অ্যাপস আছে। এই সব অ্যাপস গুলি ব্যবহার করে আপনি অনেক সহজেই প্রতিদিন সহ আগামী কয়েক দিনের আবহাওয়ার খবর সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন নিম্নে থেকে জেনে নেই আবহাওয়ার খবর জানার নিয়ম ও কিছু অ্যাপস সম্পর্কে।

গুগল থেকে আবহাওয়ার খবর জানার নিয়ম

বর্তমানে মোবাইল ফোনের মাধ্যমে আবহাওয়ার সব খবর জানার জন্যে সব থেকে সহজ নিয়ম হচ্ছে গুগলে সার্চ করা। গুগল সার্চ ইঞ্জিনে সার্চ করে আপনি নিজের এলাকার আবহাওয়া সহ সারা বিশ্বের যেকোন দেশের আবহাওয়ার খবর আপনি জানতে পারবেন। আপনি বর্তমানে যে জায়গাতে আছেন, সেই জায়গার আবহাওয়ার খবর জানার জন্যে গুগল সার্চ ইঞ্জিনে গিয়ে সার্চ করবেন What Is The Weather Today. আপনার মোবাইলফোনের GPS ব্যবহার করে আপনার লোকেশন অনুযায়ী গুগল আজকের আবহাওয়ার খবর আপনার সামনে দেখিয়ে দিবে।

ঠিক একই রকমভাবে আজকের আবহাওয়ার খবর সহ আগামী কয়েকদিনেরও আবহাওয়ার খবর আপনাকে দেখিয়ে দেবে গুগল। যদি আপনি পৃথীবির যেকোন জায়গায় আবহাওয়ার সর্বশেষ খবর সম্পর্কে জানতে চান তাহলে সেটিও গুগল করে জানতে পারবেন। ধরুন, আপনি গাইবান্ধাতে বসবাস করেন। এখন আপনি আজকে আমেরিকার আবহাওয়ার খবর জানতে চাচ্ছেন, সেটার জন্যে গুগলে গিয়ে টাইপ করুন America Weather Today. তাহলে আপনি আমেরিকার আবহাওয়ার খবর গুগল থেকে জানতে পারবেন বা দেখতে পারবেন।

স্মার্ট অ্যাসিস্ট্যান্ট ব্যবহার আবহাওয়ার খবর জানার নিয়ম

যে সব অ্যান্ড্রয়েড স্মার্টফোন গুলিতে গুগল অ্যাসিস্ট্যান্ট আছে, সেই সব স্মার্টফোন গুলো ব্যবহার করে খুব সহজেই গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে আবহাওয়ার তথ্য জানা যাবে। এই জন্য আপনাকে প্রথমে Hey Google বলে গুগল অ্যাসিস্ট্যান্ট আক্টিভ করে নিতে হবে। তারপর What Is The Weather Today বললেই বর্তমান সময়ের এবং আজকের আবহাওয়ার খবর জানতে পারবেন। এছাড়াও আপনার এলাকার আবহাওয়ার তথ্যের উপরে ভিক্তি করে আরও কিছু তথ্য দিতে পারে গুগল অ্যাসিস্ট্যান্ট।

আগামীকাল বৃষ্টি হবে কি-না সেই বিষয়ে যদি জানতে চান তবে গুগল অ্যাসিস্ট্যান্ট থেকে Is It Going To Rain Tomorrow? এই প্রশ্ন করতে পারেন। অথবা আগামীকাল রোদ হবে কি-না সেই বিষয় জানার জন্যে Is It Sunny Today লিখে গুগলে প্রশ্ন করতে পারেন। এইভাবে আপনার করা সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

আরও পড়ুনঃ ফ্রি SMS এসএমএস পাঠানোর অ্যাপ ডাউনলোড করুন

মোবাইলে আবহাওয়ার খবর জানার অ্যাপ

আবহাওয়ার খবর আরও বেশি সহজেই জানার জন্যে আপনি ব্যবহার করতে পারেন নিম্নে উল্লেখ করা সেরা ওয়েদার অ্যাপস গুলো। তাহলে চলুন নিম্নে থেকে অ্যাপসগুলি সম্পর্কে জেনে নেয়া যাক।

BMD Weather App | সেরা ওয়েদার অ্যাপ

এই ওয়েদার অ্যাপটি হচ্ছে বাংলাদেশ মিটিওরলজিক্যাল ডিপার্টমেন্টের দ্বারা ডেভেলপ করা হয়েছে। এই অ্যাপ ব্যবহার করে বাংলাদেশের যেকোন জায়গার আজকের আবহাওয়ার খবর, বাতাসের চাপ, বাতাসের গতি, বৃষ্টির পরিমাণ সহ আারও নানান বিষয়ে জানতে পারবেন। BMD Weather App এর গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই অ্যাপটি আপনাকে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দিবে বৃষ্টি, ঘূর্ণিঝড়ের পূর্বাবাস সম্পর্কে। BMD Weather App ডাউনলোড করুন এখানে ক্লিক করে

AccuWeather | আবহাওয়ার খবর জানার অ্যাপ

এই অ্যাপ্লিকেশানটি আবহাওয়ার সকল খবর জানার জন্যে অন্যতম একটি সেরা অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করে আপনি স্থানীয় পরিবেশের আবহাওয়ার পাশাপাশি আরও অনেক তথ্য পেয়ে যাবেন। AccuWeather app এর মিনিটকাস্ট ফিচারের মাধ্যমে আবহাওয়ার পরিবর্তন জানতে পারবেন প্রত্যেক মিনিটে মিনিটে। এই ওয়েদার অ্যাপটি ব্যবহার করে বৃষ্টি, রোদ, বাতাস, ঘূর্ণিঝড় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য আপনি জানতে পারবেন। Accu Weather App এ থাকা রিয়েলফিল টেকনোলজির মাধ্যমে জানতে পারবেন আবহাওয়ার বর্তমান অবস্থা ও কত আবহাওয়া অনুভূত হচ্ছে তার পার্থক্য। একেবারে বলতে গেলে এই অয়েদার অ্যাপটি ফিচারে ভরা। Accu Weather App ডাউনলোড করুন এখানে ক্লিক করে

The Weather Channel | আবহাওয়ার খবর

গুগল প্লে স্টােরে যতগুলো আবহাওয়ার জানার অ্যাপ আছে তারমধ্যে সবথেকে বেশি রেটিং প্রাপ্ত অন্যান্য সকল ওয়েদার অ্যাপ থেকে এটি সেরা The Weather Channel অ্যাপটি। এই অ্যাপের সাহায্য লাইভ রাডার আপডেট এবং স্থানীয় আবহাওয়ার খবর আপনি জানতে পারবেন। এই অ্যাপের মধ্যে ওয়েদার রাডার আছে যার কারণে কোন এলাকার আসন্ন দুই সপ্তাহের সম্ভাব্য আবহাওয়ার সকল তথ্য জানতে পারবেন। এছাড়াও জানতে পারবেন বৃষ্টি সম্পর্কিত তথ্য যা বিনা দেরিতে রিয়েল টাইম বৃষ্টি নোটিফিকেশনের পেয়ে যাবেন।

The Weather Channel এই অ্যাপে উইজেটস ফিচার আছে যার কারণে মোবাইল ফোনের হোমস্কিন থেকেই আবহাওয়া সম্পর্কে জানতে পারবেন। ডাউনলোড করুন The Weather Channel App এখানে ক্লিক করে

আরও পড়ুনঃ ব্রিলিয়ান্ট কানেক্ট অ্যাপ | কথা বলুন মাত্র ৩০ পয়সা মিনিট যেকোন নাম্বারে

Yahoo Weather | আবহাওয়া খবর আজকের

ইয়াহু ওয়েদার হচ্ছে একটা পরিস্কার আবহাওয়া দেখার অ্যাপ্লিকেশান। এই অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজে সুন্দর ভাবে আবহাওয়ার খবর জেনে নিতে পারবেন। অন্যান্য অ্যাপ গুলির মতো এই অ্যাপে সাধারণ কিছু ফিচারস রয়েছে। তবে যা, আবহাওয়ার খবর জানার জন্যে এই অ্যাপটি খুবই খুবই কার্যকরী। ইয়াহু ওয়েদার অ্যাপটি ব্যবহার করার কারণে জানতে পারবেন বাতাসের চাপ, আদ্রতা এবং গতি ইত্যাদি সম্পর্কে। আরও জানতে পারবেন এনিমেটেড সূর্যোদয় এবং সূর্যাস্তের সব তথ্য। আরও পেয়ে যাবেন টকব্যাক সার্পোটেড। Yahoo Weather ডাউনলোড করুন এখানে ক্লিক করে

Windy | সেরা ওয়েদার অ্যাপ্লিকেশান

বর্তমান সময়ে আবহাওয়ার খবর দেখার জন্য অ্যাপগুলির মধ্যে থেকে windy অনেক বেশি জনপ্রিয়তা লাভ করছে। এই অ্যাপে আছে অসংখ্যা প্রয়োজনীয় ও অসাধারণ সব ফিচারস। এতে আরও আছে ৪০টিরও বেশি আবহাওয়া ম্যাপ, স্যাটেলাইট ও ডোপলার রাডারের মতো সব ফিচারস। এই অ্যাপে যুক্ত করেছে ৫০ হাজারেরও থেকে বেশি এয়ারপোর্টর ডেটা। যা আপনার অনেক কাজে আসতে পারে। স্মার্টফোনের মাধ্যমে আবহাওয়া দেখার অ্যাপসগুলো ব্যবহার করার জন্য প্রতিটি অ্যাপ ডাউনলোড লিংক আমি নিচে দিয়ে দিছি। যাতে করে আপনি সহজেই অ্যাপগুলো ডাউনলোড করতে পারেন। Windy অ্যাপ ডাউনলোড করুন এখানে ক্লিক করে।

শেষ কথা

তোহ আজকের এই আর্টিকেল থেকে আমরা জানলাম মোবাইলের মাধ্যমে আবহাওয়ার খবর জানার অ্যাপগুলি সম্পর্কে। এছাড়াও আপনি বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট বা তাদের ফেসবুক পেজের মাধ্যমে আবহাওয়ার সর্শেষ খবর জানতে পাবেন।

আরও পড়ুনঃ বিকাশ অফার 2021 | bKash offer 2021 | নতুন বিকাশ একাউন্ট অফার 2021

পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)