Technical Care BD https://www.technicalcarebd.com/2021/06/meyeder-rag-komanor-upay.html

প্রেমিকার রাগ ভাঙ্গানোর উপায় | প্রিয়জনের রাগ ভাঙ্গানোর উপায়

প্রেমিকার রাগ কমানোর উপায় — অভিমান বা রাগ প্রায়শই আমাদের প্রিয় মানুষের কাছে থেকে আমাদেরকে দূরে ঠেলে দেয়, তাই আমাদের সকলের সবসময় উচিত কেউ যদি আমাদের উপরে রেগে থাকলে, সেটির কারণ জানা ও তার রাগ অথবা অভিমানকে দূরে ঠেলে দিয়ে আবার নতুন করে সম্পর্ককে দৃঢ় করা। দীর্ঘদিন ধরে জমে থাকা রাগ ক্রমশ ধীরে ধীরে বড় আকার ধারণ করে এবং আর সেই রাগের কারণে সম্পর্কে মধ্যে ফাটল ধরায় আর প্রিয়জন বা প্রেমিকা রেগে থাকলে তা আমাদের মনকেও অনেক বেশি কষ্ট দেয়।

প্রেমিকার রাগ ভাঙ্গানোর উপায়

প্রিয়জনের রাগ ভাঙানোর উপায়

তাই আমাদের রাগ অথবা অভিমানকে যত তারাতারি সম্ভব দূরে ঠেলে দেয়া। আমরা সকলেই চাই যে প্রিয়জনের বা প্রেমিকার রাগ ভাঙাতে, কিন্তু অনেক সময়ে রাগ ভাঙানোর চেষ্টা করলেও সেটা ফলপ্রসূত হয়না, তবে প্রেমিকার রাগ ভাঙানোর এমন কিছু কিছু উপায় রয়েছে যেগুলো অনেক সহজেই প্রিয়জনের বা প্রেমিকার অভিমানকে দূরে সরিয়ে ফেলে। 

ছোট্ট উপহার | প্রেমিকের রাগ ভাঙ্গানোর উপায়

উপহার সকলের মনকে ভালো করে দেয়, আর সেই উপহার যদি পাওয়া যায় প্রিয় মানুষের কাছ থেকে তবে তো কোন কথাই নেই। আর হ্যাঁ, উপহার মানে যে সবসময় তা বেশ দামি হবে, তাহলে যাকে উপহার দেওয়া হবে তার পছন্দ হবে সেই রকল বিষয় কিন্তু নয়। অনেক সময় সামান্য জিনিসেও মানুষ অনেক বেশি আনন্দ পায়, আর যে মানুষটা বা আপনার প্রেমিকা আপনার উপরে রাগ বা অভিমান করে আছে, সেই প্রেমিকার রাগ ভাঙানোর জন্যে আপনি তাকে ফুল, ঘড়ি, চকলেট অথবা চুড়ি উপহার দিতে পারেন। অনেক সময় বেশি দামী জিনিসও কিন্ত আমাদেরকে খুশি করতে পারেনা আবার অনেক সময় সামান্য ছোট ছােট জিনিস আমাদের মনকে অফুরন্ত খুশি, অনেক ধরনের স্মৃতি সৃষ্টি করে দেয়।

আরও পড়ুনঃ রাগ কমানোর সহজ উপায়

ফটোফ্রেম | জিএফ এর রাগ ভাঙ্গানোর উপায়

প্রিয়জন বা প্রেমিকা রাগ বা অভিমান করে আছে, তার সঙ্গে আপনার কোন ছবিকে, সুন্দর একটা ফটোফ্রেমে আকারে বাঁধিয়ে প্রেমিকাকে দিন অথবা দেওয়ালের সঙ্গে তা লাগিয়ে তাকে দেখান। প্রেমিকার রাগ ভাঙ্গানোর জন্য ছবিটা পারলে এমন একটি ছবি ব্যবহার করুন যার সঙ্গে আপনাদের অনেক আনন্দের সকল মুহূর্ত জড়িয়ে রয়েছে, যে ফটো বা ছবি দেখে আপনার প্রেমিকার আপনার উপরে আর রাগ করে থাকতে পারবেনা। 

কার্ড দিন | রাগ ভাঙ্গানোর চিঠি

প্রেমিকা রাগ করে আছে, আপনি কি তার রাগ ভাঙ্গানোর চেষ্টা করছেন কিন্তু সে কোনো ভাবেই আপনার কথা শুনছে না, আপনি একটা কার্ডের মাধ্যমে তাকে লিখে দিন আপনার মনের কথা, তার সঙ্গে জড়িয়ে থাকে বিশেষ বিশেষ মুহুর্ত, বিশেষ দিনগুলোর তারিখ এবং চাইলে পেপার কেটে আপনি নিজেও বানিয়ে ফেলতে পারেন কার্ড, তাতে সুন্দর করে কিছু আর্ট করে বিভিন্ন কালারের কলম দিয়ে লিখে প্রেমিকাকে দিন। লক্ষ্য করবেন আপনার প্রেমিকা আর রেগে থাকতে পারবে না। 

নিজের হাতে রান্না করে খাওয়ান | প্রিয়জনের অভিমান ভাঙ্গানোর কৌশল

খাবার খেতে আমরা সবাই ভালোবাসি, আর সেটি যদি হয়ে থাকে কাছের মানুষের হাতের রান্না তবে তো কথাই নাই, যে অভিমান বা রাগ করেছে তার পছন্দের কোন ডিস তাকে বানিয়ে খাওয়ান আর হ্যাঁ অবশ্যই খেয়াল রাখবেন পরিবেশনের উপরে, সুন্দরভাবে সাজিয়ে তাকে খাবার খেতে দেবেন সেই খাবার, এতে করে প্রেমিকার মুখে হাসি আসতে বাধ্য। আপনি ট্রাই করে দেখতে পারেন কোন মিষ্টি, যাতে প্রেমিকার মুখে রাগ হয় মিষ্টি হাসি চলে আসে। আপনার নিজের হাতে তৈরি করা খাবার দিয়ে সম্ভব হলে ক্যান্ডেল লাইট ডিনার এর আয়োজন করে ফেলুন, আর তারপর দেখুন প্রেমিকার রাগ বা অভিমান জল হয়ে যাবে। 

গান গেয়ে শোনান | রাগ ভাঙানোর গান

প্রিয়জন বা প্রেমিকার রাগ ভাঙানোর সবথেকে অন্যতম কৌশল হচ্ছে তাকে গান গেয়ে শোনানো, যদি আপনার গানের গলা বেশ ভালো হয়ে থাকে তাহলে সে তো মুগ্ধ হতে বাধ্য। আর যদি আপনার গানের গলা বেশি ভালো না হয়ে থাকে, তাতেও আপনি গান করে শোনান, এতে তার রাগ, অভিমান না ভাঙ্গুক, সে কিন্ত ঠিক হেসে দেবে আপনার এই প্রচেষ্টায়। চেষ্টা করুন তার প্রিয় গায়ক বা গায়িকার, কিংবা পছন্দের সিনেমার গান গেয়ে ভেঙে দিন প্রিয়জনের বা প্রেমিকার রাগ। 

তার প্রশংসা করুন | রাগ ভাঙানোর এসএমএস

প্রিয়মানুষ রাগ করে আছে, তার অভিমানের পেছনে অবশ্যই কোন না কোন কারণ রয়েছে এর কারণ হতে পারে ভুলটা আপনার অথবা তার, কিন্তু যখন তার খুশিটা অনেক বেশি জরুরি তখন ভুলটা আপনার বা তারই হোক সেই জন্য একজন অপরজনকে কোন ধরনের দোষারোপ না করে বরং নিজের ভুলগুলো মেনে নিন, আর তার ভুল হলে তাকে বুঝিয়ে বলুন, তাকে বোঝানোর সময়ে তুলে ধরুন তার ভালো দিকগুলো। প্রেমিকার প্রশংসা করুন তার সব ভালো কাজের জন্য, ভালো অভ্যাসের কারণে। এতে করে দেখতে পারবেন তার রাগ কমে গেছে। 

আরও পড়ুনঃ ওজন কমানোর উপায়

প্রিয়জনকে সময় দিন | মেয়েদের রাগ ভাঙ্গানোর সহজ উপায়

জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে সময়, যা আপনি ধরতে পারবেন না, কিন্তু সময় আপনার জীবনের সঙ্গে ভালো খারাপ সকলকিছুর মাঝে জড়িয়ে থাকবে, সময় হচ্ছে সবথেকে দামী জিনিস, তাই প্রিয়জনকে বা প্রেমিকাকে যথেষ্ট সময় দিন, দেখবেন এতে করে সম্পর্কটা অনেক বেশি মজবুত হবে। প্রিয়জন রাগ বা অভিমান করে থাকলে তাকে যথেষ্ট সময় দিন, তার সঙ্গে কথা বলুন, গেম খেলুন, একসঙ্গে সিনেমা দেখুন এতে করে দেখবেন তার রাগ বা অভিমান দূর হয়ে যাবে। 

আমাদের ব্যস্ত জীবনে আমরা প্রায়শই বিভিন্ন কাজের চাপে প্রিয়জন বা প্রেমিকার সঠিক মতো সময় দিতে পারি না, যার কারণে ভুল বোঝাবুঝির জন্ম নেয় এই থেকে সৃষ্টি হয় রাগ বা অভিমান। তাই প্রিয়জন বা প্রেমিকার রাগ দূর করার জন্য তাকে যথেষ্ট সময় দিন। 

প্রেমিকাকে বোঝান সে আপনার কাছে কত বেশি গুরুত্বপূর্ণ | প্রেমিকার রাগ কমানোর উপায়

আপনার জীবনে প্রেমিকা কতটা গুরুত্বপূর্ণ তাকে সেটা বোঝান, প্রিয়জনকে জানান সে আপনার কাছে খুবই প্রিয়, তার যেনো কখনোই মনে না হয় যে তাকে ছেড়ে বাকি সকলকিছু নিয়ে আপনি ব্যস্ত থাকেন, তাই প্রেমিকার রাগ ভাঙাতে তার কাছে আপনার জীবনে তার গুরুত্ব কতটা তা বোঝান। 

ঘুরতে নিয়ে যান | ভালবাসার মানুষের রাগ ভাঙ্গানোর উপায়

সবসময় দূরের কোথাও নয়, আমাদের আশেপাশে প্রকৃতির অপরূপ নানান সৌন্দর্য্যে ঘেরা নানা রকমের যায়গা থাকে, অভিমানী প্রেমিকাকে নিয়ে ঘুরতে যান কোথাও, তা হতে পারে কোনো রেস্ট্রুরেন্টে অথবা সিনেমা হলে, লং ড্রাইভে অথবা কাছাকাছি কোন দর্শনীয় স্থানে। এতে করে মন ভালো হওয়ার সঙ্গে সঙ্গে দেখবেন তার রাগ বা অভিমানও চলে গেছে। 

সেলফি তুলুন | প্রিয়জনের রাগ ভাঙানোর সেরা উপায়

বর্তমান সময়ে ছোট থেকে বড় সবাই পরিচিত একটা জিনিসের সাথে আর সেটি হচ্ছ সেলফি। বর্তমানে বেশিরভাগ লোকই চায় তাদের জীবনের ছোট ছোট মুহূর্তগুলিকে ফোনবন্দী করতে, তাই এক সঙ্গে তোলে নেয় অনেক সেলফি। তাই প্রেমিকা রাগ করলে তার সঙ্গে একটা সেলফি তুলন, এতে করে সে তার নিজের রাগী মুখের ছবি দেখে নিজেই হাসি দিবে। এই সেলফি টাও আপনাদের রাগের একটা সাক্ষী হিসেবে থাকবে।

আরও পড়ুনঃ ব্ল্যাক ফাঙ্গাস | ব্ল্যাক ফাঙ্গাস এর লক্ষণ

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?