Technical Care BD https://www.technicalcarebd.com/2019/12/blog-post_62.html

Top 10 Website in the Bangladesh

Top 10 Website in the Bangladesh - আধুনিকতার যুগে তালমিলিয়ে বাংলাদেশ ও পিছিয়ে নেই এই ওয়েব জগতে বা যোগাযোগ ক্ষেত্রে। তার মধ্যে ওয়েব দুনিয়ায় বেশ জনপ্রিয় কিছু হয়ে উঠেছে বাংলাদেশ এর কিছু ওয়েবসাইট। 

আমরা এখন আপনাকে জানাবো বা দেখাব বাংলাদেশ এরমধ্যে খুব জনপ্রিয় ওয়েবসাইট। চলুন তাইলে জানা যাক যে সেরা কয়টি ওয়েবসাইট। নিচে বাংলাদেশ এর সবচেয়ে সেরা ১০ টি ওয়েব সাইট এর নাম দেয়া হল ঃ

গুগুল.কম - Google.com

বাংলাদেশ এর সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে গুগুল.কম। যেকোন তথ্য, উপাত্ত, ছবি, নানা রকম সব ধরনের সংযোগের মাধ্যম এই যায়গায় সার্চ করলে পাউয়া যায়। প্রতিদিন প্রায় ৩ বিলিয়ন এর বেশি লোক তাদের বিভিন্ন উপাত্তের জন্য এই জায়গায় সার্চ করেন। বাংলাদেশ সহ দেশ এর বাহিরে বহুল বাবহিত বা জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে গুগুল.কম।

ইউটিউব.কম

বাংলাদেশ এর মধ্যে দ্বিতীয় জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে ইউটিউব.কম। আপনি এখান এ আপনি আপনার মনের বিনদন এর জন্য ভিদিও,গান ,খুব তারাতারি খুজে পেতে পারেন। এছারা আপনি একটি নতুন ইউটিউব চ্যানেল খুলে সেখান এ নতুন কোন ভিডিও বা গান পোস্ট কইরা আপনি টাকা ইনকাম করতে পারবেন। 

আপনি নতুন কোন ভিডিও আপলোড করার পর ইউটিউব করতিপক্ষ আপনার ভিডিও প্রদর্শক এর ওপর ভিত্তি কইরা আপনাকে টাকা প্রদান করবেন। ইউটিউব বাংলাদেশি মানুসের এর কাছে জনপ্রিয় মাধ্যম এবং টাকা উপার্জন এর একটা মাধ্যম।

উইকিপিডিয়া.কম 

সারাবিশ্বের জনগনের জ্ঞান আহরন ও অর্জিত জ্ঞান কে আরও উন্নত করতে যে ওয়েবসাইট টি কাজ করে যাচ্ছে সেই ওয়েবসাইট এর নাম হচ্ছে উইকিপিডিয়া.কম। সারাবিশ্বের মত বাংলাদেশ ও এটি খুব ভাল বা টপ মোস্ট ভিজিটেড সাইট হিসাবে স্থান করে নিয়েছে। বর্তমান প্রজন্ম তাদের আসাইনমেন্ট সম্পুন্ন করার জন্য পাঠ্য বই এর চেয়ে উইকিপিডিয়াতে বেশি আগ্রহ প্রকাশ করেছেন।

ফেসবুক.কম

বাংলাদেশ এর মানুষের কাছে ৩য় জনপ্রিয় মাধ্যম হচ্ছে ফেসবুক। আপনি এখান এ আপনার মনের অনুভুতি ছবি, ভিডিও ইত্তাদি পোস্ট করতে পারবেন। এছারা এখান এ আপনি আপনার হারিয়ে যাওয়া বন্ধুকে খুজে পাতে পারেন।ফেসবুক এ আপনি চ্যাট বা ভিডিও কল এর মাধ্যমে যোগাযোগ করতে পারবেন।

প্রথম আলো.কম

বাংলাদেশ এর মধ্যে অনলাইন পত্রিকা হিসাবে জনপ্রিয় হচ্ছে প্রথম আলো। বাংলাদেশ এর মধ্যে সবচেয়ে নিউজপেপার এর মধ্যে জনপ্রিয় ওয়েবসাইট হচ্ছে প্রথম আলো। এখান এ তারা নিত্তনতুন সংবাদ প্রচার করে থাকেন।আই ওয়েবসাইট এ প্রায় প্রতিদিন ৫.৫ মিলিওন এর বেশি লোক ভিজিট করেন।

ইয়াহু.কম

অনুসন্ধানের এর জন্য আরও একটি সহজ জনপ্রিয় মাধ্যম হচ্ছে ইয়াহু.কম। এখান এ আপনি যেকোন ধরনের ছবি, ভিডিও সার্চ করতে পারবেন।

কালেরকণ্ঠ.কম

অনলাইন এ সংবাদপত্র বা মাধ্যম এর মধ্যে আর একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে কালেরকন্ঠ.কম।বাংলাদেশ এ জনপ্রিয়তার দিক থেকে এটিও ও খুব জনপ্রিয়। এখানে প্রতেকদিন অনেক মিলিওন লোক ভিজিট করে থাকেন।

বিডিনিউজ.কম

শুধুমাত্র ইন্টারনেট ভিত্তিক সংবাদমাধ্যম হচ্ছে বিডিনিউজ.কম। এখান এ আপনি একই সাথে বিনামুল্লে সেবা গ্রহন করতে পারবেন। আর তাছারা এখান এ বাংলা সংবাদ এর পাশাপাশি ইংরেজি নিউজ ও পরতে পারেন। বাংলাদেশ এটি এখন খুব জনপ্রিয় ওয়েবসাইট।

ব্লগস্পট.কম

এই ওয়েবসাইট কে বাক্তিগত ওয়েবসাইট বলা যায়। এখান এ আপনি নিজেই ওপেন করতে পারবেন আর আপনি আপনার মতামত প্রকাশ করতে পারবেন। বাংলাদেশ এটি জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে।

ইন্সটাগ্রাম.কম

এটি বাংলাদেশ এর আর একটি সবচেয়ে বেশি ভিজিটেড ওয়েবসাইট। এটি একটি সোশ্যাল মিডিয়া সাইট যেখান এ আপনার একটি অ্যাকাউন্ট থাকবে আর আপনি এখান ছবি এবং ভিডিও আপলোড করতে পারবেন। এখান আপনি যত বেশি ফলোয়ার বারাতে পারবেন আপনি তেমন তা পরিচিত হতে পারবেন জনগনের এর কাছে।

উপরোক্ত ওয়েবসাইট গুলি এই সময় জনপ্রিয় ওয়েবসাইট হতে পারে সময় ও চাহিদার সাথে সাথে ভবিষ্যৎ এ আর ওয়েবসাইট জনপ্রিয় হয়ে উঠবে বাংলাদেশে।

1 Comments