ওয়ালটন টিভি কিস্তিতে কেনার নিয়ম ২০২৪

কিস্তিতে ওয়ালটন টিভি নিতে চান? কিন্তু কিভাবে নিবেন তার নিয়ম জানেন না। তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। ওয়ালটন টিভি কিস্তিতে কেনার জন্য কি কি নিয়মাবলী ও শর্তাবলী রয়েছে, এছাড়া কি ধরনের ডকুমেন্ট প্রয়োজন এই সব কিছু নিয়ে বিস্তারিত আলোচনা করছি।

বাজেট কম থাকার কারণে অনেকেই টিভি কিনতে পারেন না। কিন্তু আপনাদের এই সমস্যাকে দূর করার জন্য ওয়ালটন এক অভিনব কিস্তি প্রক্রিয়া চালু করেছে। তাই চলুন আর দেরি না করে এই ওয়ালটন টিভি কিস্তিতে কেনার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিই।

ওয়ালটন টিভি কিস্তিতে কেনার নিয়ম

(toc) #title=(পোষ্ট সূচিপত্র)

ওয়ালটন টিভি কিস্তিতে কেনার ডকুমেন্ট

ওয়ালটন থেকে টিভি কিস্তির মাধ্যমে কেনার জন্য আপনার বেশ কিছু ডকুমেন্টস প্রয়োজন হবে যেমন-

১ .আপনার ন্যাশনাল আইডি কার্ড অর্থাৎ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

২. আপনার ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।

৩. আপনি যে পণ্যটি কিস্তির মাধ্যমিক ক্রয় করছেন তার প্রমাণ স্বরূপ আপনার পরিচিত দুইজন ব্যক্তিকে জমিনদার বা সাক্ষী হিসেবে দেখিয়ে তাদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং ছবি জমা দিতে।

৪. পরিবারের একজন সদস্যকে নমিনি করে তার পাসপোর্ট সাইজের ছবি এবং ভোটার আইডি কার্ডের ফটোকপি জমা দিতে হবে। এই নমিনি করার উদ্দেশ্য হলো যিনি পণ্য কিনছেন তার অবর্তমানে নমনী করা সদস্য কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতিমালায় সুবিধাপ্রাপ্ত হবেন।

ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতে পণ্য ক্রয়ের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস সমূহ-

  • ক্রেতার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি।
  • ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • ২ জন জামিনদার (তাদের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, পাসপোর্ট সাইজ ছবি)।
  • নমিনি ১ জন (পরিবারের সদস্য, ক্রেতার অবর্তমানে যিনি সুরক্ষা নীতিমালার সুবিধাপ্রাপ্ত হবেন) তার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি ও পাসপোর্ট সাইজ ছবি।

ওয়ালটন টিভি কিস্তিতে কেনার নিয়ম

আপনি যদি walton থেকে কিস্তিতে টিভি কিনতে চান তাহলে সবার প্রথমে আপনার নিকটস্থ ওয়ালটন শোরুম বা ওয়ালটন প্লাজায় যেতে হবে। তবে টিভি কেনার জন্য ওয়ালটন প্লাজায় যাওয়ার আগে অবশ্যই প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে নিবেন।

অর্থাৎ আপনার দুইজন জমিনদার, একজন নমিনি এবং আপনার সবার ভোটার আইডি কার্ডের ফটোকপি এবং পাসপোর্ট সাইজ ছবি।

সেখানে যাওয়ার পর আপনি বিভিন্ন মডেলের টিভি দেখতে পারবেন এবং বিভিন্ন দামের টিভি দেখতে পাবেন। সেখান থেকে আপনি আপনার পছন্দমত টিভি বাছাই করে নিবেন। এরপর সেখানে উপস্থিত ওয়ালটনের ম্যানেজারকে আপনার পছন্দকৃত টিভির ব্যাপারে জানান।

ম্যানেজার আপনাকে কিস্তির নিয়ম বুঝিয়ে দেবেন। আপনার পছন্দের টিভির জন্য ঠিক কত মাসে আপনি কিস্তি প্রদানের সুবিধা পাবেন এবং সর্বনিম্ন কত টাকা ডাউন পেমেন্ট করতে পারবেন সকল কিছু বিস্তারিত ভাবে বলে দেবেন।

এই সাধারণত ডাউন পেমেন্ট কত টাকা থেকে শুরু হবে এবং কিস্তি কত মাস চলবে তা বেশকিছু বিষয়ের উপর নির্ভর করে। যেমন -

  • আপনার পছন্দকৃত পণ্যটির মূল্য কত 
  • আপনার আর্থিক অবস্থা কেমন
  • যে সময় পণ্যটি কিনছেন সে সময় বিশেষ কোনো অফার দিচ্ছে কিনা।

ম্যানেজার আপনার প্রয়োজনীয় ডকুমেন্টগুলো যেগুলো আপনি সাথে করে নিয়ে এসেছেন সেগুলো চাইবে এবং আপনার কাছে কিস্তির আবেদন ফরম পূরণের জন্য কিছু তথ্য চাইবে। যেমন- নাম, ঠিকানা, মোবাইল নাম্বার ইত্যাদি।

আপনার প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে একটি ফর্ম পূরণ করা হবে এবং সেখানে আপনি স্বাক্ষর এবং ডাউন পেমেন্ট প্রদান করার মাধ্যমে কিস্তিতে ওয়ালটন টিভি কিনতে পারবেন।

আরো পড়ুনঃ ওয়ালটন মোবাইল কিস্তিতে কেনার নিয়ম ২০২৪

ওয়ালটন প্লাজা থেকে কিস্তিতে পণ্য ক্রয়ের সুবিধাসমূহ

১. তিন বছর পর্যন্ত কিস্তি সুবিধার মাধ্যমে পণ্যের মূল্য পরিশোধ করতে পারবেন।

২.পণ্য কেনার চার মাস পর্যন্ত আপনি নগদে টাকা দিতে পারবেন।

৩. আপনি যে দামে পণ্য কিনবেন তার 10% দাম আপনাকে পরিশোধ করতে হবে প্রথমবার। এই প্রথমবারের টাকা দেওয়া কে বলা হয় ডাউন পেমেন্ট। এরপর থেকে আপনি কিস্তির মাধ্যমে ধীরে ধীরে টিভির দাম পরিশোধ করতে পারবেন।

৪. টাকা পরিশোধের জন্য ক্যাশ টাকা ছাড়াও বিভিন্ন মাধ্যমে টাকা প্রদানের সুবিধা রয়েছে। যেমন- বিকাশ, নগদ, রকেট, নেক্সাস-পে, কার্ড (ডেবিট, ক্রেডিট)।

৫. ওয়ালটনের অনেক সুবিধা মধ্যে একটা মানবিক সুবিধা হলো ওয়ালটন প্লাজা থেকে কোনো পণ্য ক্রয় করার পর কিস্তি চলাকালীন সময়ে যদি কিস্তি প্রদানকারী ব্যক্তি মারা যায় তাহলে কিস্তির টাকা মওকুফ করে দেওয়া হয়। উপরন্তু কিস্তি প্রদানকারী পরিবারকে কিছু নগদ আর্থিক সহায়তা দিয়ে থাকে।

এটি ওয়ালটনের "কিস্তি ক্রেতা ও পরিবার সুরক্ষা" নীতিমালার আওতাভুক্ত। এই বিশেষ নীতিমালা দিয়ে সুবিধা প্রাপ্ত হয়ে অনেক মানুষ উপকৃত হয়েছে এবং ওয়ালটনের গ্রহণযোগ্যতা সাধারণ মানুষের কাছে অনেক বৃদ্ধি পেয়েছে।

৬. আপনার কেনা পণ্যটির মূল্য যদি ১০ হাজারের বেশি হয় তাহলে কিস্তি সুবিধা মাধ্যমে সহজেই পণ্যটি ক্রয় করতে পারবেন।

৭. যাদের ক্রেডিট কার্ড আছে এবং কিস্তির মাধ্যমে কোন পণ্য ক্রয় করতে চাচ্ছেন তারা ইএমআই পদ্ধতি ব্যবহার করে সহজেই কিস্তি প্রদান করতে পারবেন।

আরো পড়ুনঃ কিস্তিতে ওয়ালটন এসি - ওয়ালটন এসি কিস্তিতে কেনার নিয়ম ২০২৪

যে কারণে কিস্তিতে ওয়ালটন টিভি পাবেন না

ওয়ালটন কিছু শর্তসাপেক্ষে এবং কিছু বিষয় বিবেচনা করে কিস্তি প্রদান করে। নিম্নোক্ত ক্ষেত্র গুলোর জন্য ওয়ালটন কিস্তি সুবিধা দিয়ে থাকে না।

  • আপনার বয়স ১৮ বছরের কম হয়।
  • আপনি যদি ওয়ালটন থেকে পণ্য কেনার সময় সঠিক তথ্য প্রদান না করেন।
  • অথবা ম্যানেজার যদি আপনার তথ্যের মধ্যে ত্রুটি খুজে পায় এবং আপনাকে কিস্তির জন্য যোগ্য মনে না করেন।

মোবাইলে ওয়ালটনের কিস্তি পরিশোধ করার নিয়ম

ওয়াল্টন থেকে মাধ্যমে টিভি কিনেছেন। কিন্তু এখন সমস্যা হলো বারবার কিস্তিতে দিতে ওয়ালটন প্লাজায় যেতে হয়। এ সমস্যার সহজ সমাধান হচ্ছে আপনার মোবাইল। আপনার হাতে থাকা মোবাইলটি দিয়ে সহজে ওয়ালটনের কিস্তি পরিশোধ করতে পারবেন। আপনি জেনে অবাক হবেন যে, বিকাশের সাহায্যে খুব সহজেই ওয়ালটনের কিস্তি পরিশোধ করা যায়।

প্রথমে আপনার ফোনের বিকাশ অ্যাপ এ প্রবেশ করুন। এরপর সেখান থেকে পে বিল অপশনে ট্যাপ করার পর অন্যান্য অপশনে ট্যাপ করুন এবং সেখানে ওয়ালটন প্লাজা অপশন ট্যাপ করার পর প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে সহজে বিকাশের মাধ্যমে ওয়ালটনের কিস্তি পরিশোধ করতে পারবেন।তবে বিকাশের মাধ্যমে ওয়ালটন কিস্তি পরিশোধ করতে এক পারসেন্ট সার্ভিস চার্জ দিতে হবে।

আরো পড়ুনঃ ওয়ালটন ফ্রিজ কিস্তিতে কেনার নিয়ম ২০২৪

ওয়ালটন প্লাজা কিস্তি আবেদন ফরম

বাড়িতে বসে ওয়ালটন টিভি কিস্তির মাধ্যমে কিনতে হলে ওয়ালটনের ওয়েবসাইট ভিজিট ভিজিট করে সেখানে ওয়ালটনের নীতিমালা গুলো ভালোভাবে পড়ে নিবেন। লক্ষ্য করবেন একটি অপশন লেখা আছে Apply for Kisti

এই অপশনটিতে ট্যাপ করলে আপনার সামনে একটি google ফর্ম আসবে। যেখানে কিস্তির জন্য আপনার কাছে নিচে উল্লেখিত তথ্যগুলো চাইবে। সে তথ্যগুলোর সঠিকভাবে পূরণ করলেই ওয়ালটনের একজন প্রতিনিধি আপনার সাথে যোগাযোগ করবে এবং পরবর্তী করণীয় জানিয়ে দিবে।

অনলাইনে ওয়ালটনের কিস্তির ফরম পূরণ করতে যে যে তথ্যগুলো লাগবে তা হলো-

  • Name (নাম)
  • Mobile Number (মোবাইল নম্বর)
  • Email Address (ইমেইল আইডি)
  • National Identification Number NID(জাতীয় পরিচয়পত্র নম্বর)
  • District (জেলা)
  • Police Station (থানা)
  • পণ্যের নাম
  • নিকটতম প্লাজার ঠিকানা
  • পণ্য ডেলিভারি করা ঠিকানা

মনে রাখবেন উল্লেখিত তথ্য গুলো খুবই সতর্কতার সাথে পূরণ করতে হবে। কেননা এ তথ্যগুলো যাচাই-বাছাই করা হবে এবং তথ্যগুলো ভুল হলে কিস্তি সুবিধা প্রাপ্তি থেকে বঞ্চিত হতে পারেন।

ওয়ালটন টিভির দাম

ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন মডেলের টিভি রয়েছে। নিচে ওয়ালটন ব্র্যান্ডের কিছু টিভির মডেলের দাম উল্লেখ করা হলো

টিভির মডেল দাম
W43D210 (1.09M Tk.32,900
WD43R (1.09M) Tk.32,900
WD40HLR (1.016M) Tk.26,900
WD32RT Tk.20,900
W32D120BL (813MM) Tk.19,900
WD24HLR (610MM) Tk.16,900
WD24RG21 (610MM) Tk.16,900
WD24R21 (610MM) Tk.15,900

আশা করি এই আর্টিকেটির মাধ্যমে কিস্তিতে ওয়ালটন টিভি কেনার নিয়ম সম্পর্কে ভালোভাবে বুঝতে পেরেছেন এবং কিস্তি নেওয়ার সময় কি কি ডকুমেন্ট দরকার, ওয়ালটনের শর্ত গুলো কি, তাছাড়া বিভিন্ন ধরনের Walton টিভির দাম, পরিবার সুরক্ষা নীতিমালার এগুলো সম্পর্কে ভালো ধারণা পেয়েছেন।

পোষ্ট ক্যাটাগরি: