জরুরি মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ ২০২৪

বর্তমান সময়ে ব্যবসা বা পারিবারিক বিভিন্ন প্রয়োজনে আমরা ব্যাংক থেকে লোন গ্রহণ করে থাকি। কিন্তু আমরা সকলেই সচরাচর দ্রুত কিভাবে ব্যাংক থেকে লোন পাওয়া যায় সে বিষয়ে ধারনা রাখি না। যাকে সাধারণত বলা হয়ে থাকে জরুরি লোন।

আপনি হয়তো কোন প্রয়োজনের সময়ে দ্রুত লোন গ্রহণ করতে ইচ্ছুক। তো আপনি যদি এরকম দ্রুত সময়ের মধ্যে লোন পেতে চান তবে অবশ্যই আমাদের আজকের আর্টিকেলটি আপনাকে মনোযোগ দিয়ে পড়তে হবে।

কারণ আজ আমাদের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দেয়া হবে জরুরি মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ এবং সহজ লোন বাংলাদেশ সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য। তো চলুন আর দেরি না করে জেনে নেয়া যাক জরুরী মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ ২০২৪ এর সম্পর্কে বিস্তারিত তথ্য।

জরুরি মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ

সূচীপত্রঃ

জরুরী লোন কি ?

বর্তমান সময়ে আমাদের মধ্যে অনেকেই পারিবারিক বা ব্যবসার জন্যে জরুরি লোন নিতে ইচ্ছুক। কিন্তু আমাদের মধ্যে অনেকে জানি না জরুরী লোন মূলত কি? আপনাকে এখন জরুরী লোন সম্পর্কে বিস্তারিত ভাবে জানিয়ে দেওয়া হবে। জরুরী লোন হচ্ছে, দ্রুত সময়ের মধ্যে কোন ব্যাংক এর মাধ্যমে লোন উত্তোলন করা। মানে অতীব জরুরি ভিত্তিতে আমরা যে, লোন গ্রহণ করে থাকি সেটি মূলত জরুরি লোন।

আরো পড়ুনঃ সোনালী ব্যাংক স্যালারি লোন কিভাবে পাবেন বিস্তারিত জেনে নিন

জরুরি মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ থেকে পাওয়ার উপায়

বর্তমানে আপনি অনলাইনে জরুরী লোনের অনেক ধরনের ওয়েবসাইটে দেখে থাকবেন। যেখানে বিকাশ থেকে জরুরি লোন বাংলাদেশ সম্পর্কে আলোচনা করা হয়েছে। কিন্তু এক্ষেত্রে আপনারা চাইলেই বিকাশ থেকে জরুরী ভিত্তিতে লোন গ্রহণ করতে পারবেন না। তার কারণ হচ্ছে বিকাশ থেকে লোন নেওয়ার জন্য অবশ্যই আপনাকে বিকাশ মোবাইল ব্যাংকিং এর একজন চলমান গ্রাহক হতে হবে।

এছাড়া তাদের বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করে চলতে হবে। অনেক সময় দেখা যায় যে বিকাশ ব্যবহারকারীর মাত্র 2% গ্রাহকই বিকাশ থেকে লোন গ্রহন করতে পারছে। সেক্ষেত্রে আপনি যদি জরুরী লোন নিতে চান তাহলে অবশ্যই বিকাশ অপশন আপনাকে বাদ রাখতে হবে। এর মানে হচ্ছে সকল মোবাইল ব্যাংকিং এবং অনলাইন ওয়েবসাইট থেকে আপনি জরুরি লোন গ্রহণ করতে পারবেন না। 

এছাড়া নিতে পারলেও 100 জন এর মধ্যে শুধুমাত্র দুই থেকে তিনজন অনলাইন লোন পেয়ে থাকে। এজন্য আপনাকে এমন একটি ব্যাংক সিলেক্ট করতে হব যেই ব্যাংক থেকে প্রায় বাংলাদেশ এর সকল নাগরিক লোন গ্রহণ করতে পা্রে।

আজ আপনাদের সামনে এমন একটি ব্যাংক সম্পর্কে আলোচনা করব। বর্তমানে বাংলাদেশের নাগরিক দের মাঝে অনলাইন থেকে খুব সহজে লোন পাওয়ার জন্য জনপ্রিয় হয়ে উঠেছে ব্র্যাক ব্যাংক।

আপনারা ব্র্যাক ব্যাংক থেকে জরুরি ভিত্তিতে যে কোন সময় আপনার প্রয়োজন অনুসারে লোন উত্তোলন করতে পারবেন। নিচে আপনারা কিভাবে ব্র্যাক ব্যাংক থেকে লোন পাবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

আরো পড়ুনঃ সবচেয়ে কম সুদে লোন দেয় কোন ব্যাংক

জরুরী মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশে কারা দেয়

বর্তমানে বাংলাদেশে অনলাইন থেকে খুব সহজে আপনি লোন নিতে পারবেন। ব্যাক্তিগত বা ব্যবসার কাজে অনেক ব্যাংক থেকেই আপনি লোন নিতে পারবেন এবং এই লোন গুলো নিদিষ্ট শর্তঅনুযায়ী সময়মত পরিশোধ করতে হয়।

এখন থেকে কয়েক বছর আগেই ব্যাংক থেকে লোন পাওয়ার জন্যে ব্যাংকে গিয়ে অনেক সময় অপেক্ষা করতে হতো এবং বিভিন্ন জায়গা গিয়ে সময় নষ্ট করতে হতো। 

কিন্তু, বর্তমানে আপনাকে আর সেই কষ্ট করতে হবে না এবং আপনার মূল্যবান সময় ও আর নষ্ট করতে হবে না। কেননা আপনি এখন ঘরে বসেই অল্প সময়ের মধ্যে অনলাইনে আবেদন করে লোন নিতে পারবেন। বর্তমান আমাদের দেশে অনেক গুলো অনলাইন লোন প্রতিষ্ঠান রয়েছে।

এগুলোর মধ্যে আপনি খুব সহজে বিকাশ থেকে লোন নিতে পারেন। তাই আপনি যদি বিকাশ থেকে লোন নিতে চান তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন।

বিকাশ থেকে অনলাইন লোন যারা পাবে

বিকাশ থেকে অনলাইন এর মাধ্যমে লোন পাওয়ার জন্য আপনার অবশ্যই একটি সচল বিকাশ একাউন্ট থাকতে হবে। এছাড়াও বিকাশ সাধারণত এই লোনটি দিয়ে থাকে যারা প্রান্তিক জনগোষ্ঠীর এবং যারা খুব বেশি পরিমাণ বিকাশ অ্যাপ ব্যবহার করে থাকেন তাদের। এছাড়া, যাদের লেনদেন বিকাশ দিয়ে খুব বেশি পরিমাণে হয়ে থাকে তারাও বিকাশ থেকে লোন পেতে পারেন। 

বিকাশ থেকে অনলাইন মোবাইল লোন নেওয়ার নিয়ম

  • সবার আগে আপনাকে আপনার বিকাশ এ্যাপ এ গিয়ে দেখতে হবে যে আপনার লোন বাটন অথবা লোন আইকনটি আছে কিনা।
  • তারপর, আপনি একটি E-KYC form (Know your customer form) দেখতে পাবেন এবং আপনাকে সেই ফরম পূরণ করতে হবে আপনার সব ইনফরমেশন দিয়ে। এরপর ফরম সাবমিট করতে হবে সিটি ব্যাংকের কাছে আপনার অ্যাপের সাহায্যে।
  • আপনার ফরম সাবমিট করার পর আপনি যদি লোন পাওয়ার জন্য যোগ্য হয়ে থাকেন তাহলে, সাথে সাথেই আপনার বিকাশ একাউন্টে লোন এর টাকা পাঠিয়ে দেওয়া হবে। 
  • লোনের টাকার সাথে আপনাকে একটি পিন নাম্বার দিয়ে দেওয়া হবে।
  • সেই পিন নাম্বার ব্যবহার করে আপনি সহজে আপনার টাকা পেয়ে যাবেন এবং সেই টাকা উঠাতে পারবেন।

উল্লেখ্য যে বিকাশ কর্তৃপক্ষ কিন্তু সকল ব্যক্তিকে লোন দেবে না। যারা মূলত bkash অ্যাপ ব্যবহার করে বেশি টাকা লেনদেন করে শুধুমাত্র তাদের জন্যই এই বিকাশ লোন। এজন্য আপনাকে অবশ্যই বিকাশ অ্যাপ দিয়ে বেশি বেশি টাকা লেনদেন করতে হবে। শুধুমাত্র তখনই আপনি বিকাশ থেকে লোন নিতে পারবেন।

আরো পড়ুনঃ জরুরী লোন কিভাবে পাবেন জেনে নিন বিস্তারিত - জরুরী লোন বাংলাদেশ

জরুরি মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ ২০২৪ সম্পর্কিত প্রশ্ন ও উত্তর

প্রশ্নঃ জরুরী মুহূর্তে অনলাইন লোন কারা দেয়?

উত্তরঃ বর্তমান আমাদের দেশে অনেক গুলো অনলাইন লোন প্রতিষ্ঠান রয়েছে। এগুলোর মধ্যে আপনি খুব সহজে বিকাশ থেকে লোন নিতে পারেন।

প্রশ্নঃ অনলাইনে লোন পরিশোধ করার সময়

উত্তরঃ বিকাশ থেকে লোন পাওয়ার পর, তিন থেকে ছয় মাস সময়ের মধ্যে আপনাকে সেই টাকা পরিশোধ করতে হবে। আপনি আপনার বিকাশ অ্যাপ দিয়ে লোনের টাকা পরিশোধ করতে পারবেন। বিকাশ অ্যাপ এ গিয়ে লোন পরিষদ এর অপশন পেয়ে যাবেন। তবে আপনাকে অবশ্যই ৩ থেকে ৬ মাসের মধ্যে সেই লোনের টাকা পরিষদ করতে হবে।

প্রশ্নঃ লোনের টাকা পরিশোধ করতে না পারলে কি হবে?

উত্তরঃ আপনি যদি লোন নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধ না করতে পারেন তাহলে সিটি ব্যাংক থেকে আপনার ডিফল্ট ইনফর্মেশন বাংলাদেশ ব্যাংকের কাছে চলে যাবে এবং ব্যাংক তাদের নিয়ম-কানুন অনুযায়ী আপনার উপর পদক্ষেপ নিবে।

সেইক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী এই লোনের সঙ্গে প্রযোজ্য সুদ ও অন্যান্য বিধি-বিধান প্রতিফলিত হবে এবং বাংলাদেশ ব্যাংক এর ঋণ এর নিয়ম অনুসারে সকল প্রকার ঋণের শতকরা ৯% সুদ দিতে হয়।

বিকাশের ক্ষেত্রে তিন থেকে ছয় মাসের মধ্যে আপনাকে পুরো টাকা সুদসহ পরিশোধ করতে হবে না হলে আপনার বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুনঃ প্রবাসী কল্যাণ ব্যাংক লোন অনলাইন আবেদন করার নিয়ম

উপসংহার

এখন আপনারা যারা জরুরি লোন গ্রহণ করতে চান তারা ব্রাক ব্যাংক এর মাধ্যমে আপনার প্রয়োজনীয় ব্যবসার খাতিরে লোন গ্রহণ করতে পারেন। এছাড়াও আপনারা চাইলে উপরের বিষয় গুলো মেনে বিকাশ থেকেও লোন নিতে পারেন।

আজকের এই আর্টিকেলটিতে জরুরী মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ ২০২৪ নিয়ে আপনাদের মাঝে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি জরুরী মুহূর্তে অনলাইন লোন বাংলাদেশ ২০২৪ নিতে আমার এই আর্টিকেলটি আপনাকে সাহায্য করবে।

পোষ্ট ক্যাটাগরি: