ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া | ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া জেনে আপনারা কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে যেতে পারেন। বাংলাদেশের অন্যতম একটি বিশাল সমুদ্র সৈকত হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকত। প্রতিবছর বাংলাদেশের প্রত্যক জেলা থেকে কিংবা দেশের বাইরে থেকে কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। অনেকেই বিমানে করে কক্সবাজারে আসেন তাই বিমান ভাড়া কত তা জেনে রাখা প্রয়োজন।

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করব। তাই আজকের এই পোস্টটি আপনি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

(toc) #title=(সুচিপত্র)

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩ - Dhaka to cox's bazar air ticket price 2023

কম খরচে সবাই কক্সবাজারে যেতে চান। বিশেষ করে যারা বিমানে করে ভ্রমণ করে তারা ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত এই ব্যাপারে বিস্তারিত জানতে চান। সাধারণত ট্রেন কিংবা বাসের থেকে বিমানে কক্সবাজারে ভ্রমণ করলে অনেক সময় কম লাগবে। এছাড়াও বিমানে চড়ে কক্সবাজারে বেড়াতে গেলে নতুন এক অভিজ্ঞতা হবে।

বাংলাদেশের চারটি বিমান ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যাত্রী পরিবহন করে থাকেন। যাদের যাত্রী ভাড়া ভিন্ন ভিন্ন হতে পারে। তবে যেকোন বিমানে ঢাকা টু কক্সবাজার যেতে বিমান ভাড়া প্রায় ১২ হাজার (সর্বোচ্চ) টাকার মত খরচ হতে পারে। ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত তা নিচে বিস্তারিত তুলে ধরা হলো।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়ার তালিকা

ঢাকা থেকে কক্সবাজারে দ্রুত সময়ে যেতে হলে আপনি বিমান ভাড়া করে যেতে পারেন। কেননা বিমান খুব দ্রুত সময়ের মধ্য কক্সবাজারে যেতে পারবে। সাধারণত বাংলাদেশের চারটি বিমান ঢাকা থেকে কক্সবাজারে সফর করে। এই বিমান ভাড়া আপনার জানা থাকলে আপনি খুব সহজে ঢাকা থেকে কক্সবাজারে যেতে পারবেন। নিচে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়ার তালিকা দেওয়া হলো।

বিমান সংস্থার নাম সর্বনিম্ন জনপ্রতি ভাড়া সর্বোচ্চ জনপ্রতি ভাড়া
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৩,৫০০ টাকা ১১,০০০ টাকা
ইউ এস বাংলা এয়ারলাইন্স ৪,২০০ টাকা ১০,৫০০ টাকা
নভোএয়ার ৩,৯০০ টাকা ৯,০০০ টাকা
রিজেন্ট এয়ারওয়েজ ৩,৯৯৯ টাকা ৯,৮০০ টাকা

ঢাকা টু কক্সবাজার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া

প্রতিদিন ঢাকা থেকে অনেক যাত্রী কক্সবাজারে ভ্রমণে যায়। ঢাকা থেকে সরাসরি কক্সবাজারে যাতায়াতের জন্য অনেক যাত্রী বিমান ভাড়া করে থাকেন। তাই ঢাকা টু কক্সবাজার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া কত টাকা এই ব্যাপারে জানতে চান।

আগের থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া অনেক বেড়েছে। এদিকে অনলাইনে টিকিটের দাম ২ থেকে ৩ হাজার টাকা বেশি মূল্য ক্রয় করতে হয়। সব মিলিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বর্তমান বিমান ভাড়া সর্বনিম্ন ৪০০০ টাকা এবং সর্বোচ্চ ১১,০০০ টাকা। আর যদি আপনি যদি অনলাইনের মাধ্যেমে টিকিট ক্রয় করেন তবে সর্বমোট আপনার ১২ থেকে ১৩ হাজার টাকা খরচ হবে।

আরো পড়ুনঃ কক্সবাজার হোটেল ভাড়া 2023 - কক্সবাজার হোটেল ভাড়া কত ২০২৩

ঢাকা টু কক্সবাজার ইউ এস বাংলা এয়ারলাইন্স বিমান ভাড়া

এটি বাংলাদেশের অন্যতম আর একটী বিমান এয়ারলাইন্স এর নাম। এই বিমান সকাল সাতটা ত্রিশ মিনিট বিকেল চারটা ত্রিশ মিনিট পর্যন্ত যাত্রী পরিবহন করে থাকে। তাই আপনি যদি ঢাকা থেকে কক্সবাজারে যেতে চান তবে অবশ্যই এই সময়ের মধ্য টিকিট সংগ্রহ করবেন।

ঢাকা টু কক্সবাজার ইউ এস বাংলা এয়ারলাইন্স বিমান ভাড়া সর্বনিম্ন ৪,২০০ টাকা এবং সর্বোচ্চ জনপ্রতি ভাড়া ১০,৫০০ টাকা। অনলাইন থেকে টিকিট সংগ্রহ করলে জনপ্রতি ১১ হাজার থেকে ১২ হাজার টাকা যাত্রী ভাড়া লাগবে। আপনার দ্রুত ঢাকা টু কক্সবাজারে যেতে চাইলে ইউ এস বাংলা এয়ারলাইন্স এই বিমান এয়ারলাইন্সে যেতে পারেন।

ঢাকা টু কক্সবাজার নভোএয়ার বিমান ভাড়া

নভোএয়ার এটি বাংলাদেশের একটি জনপ্রিয় বিমান এয়ারলাইন্স। এটি সরাসরি ঢাকা থেকে কক্সবাজার বিমান বন্দরে যাত্রী নিয়ে যায়। যদি আপনি বিমানে করে ঢাকা টু কক্সবাজার যেতে চান তবে এই নভোএয়ার এয়ারলাইন্সে যেতে পারেন।

ঢাকা টু কক্সবাজার নভোএয়ার বিমান ভাড়া জনপ্রতি সর্বনিম্ন ৩,৯০০ টাকা এবং সর্বোচ্চ জনপ্রতি ভাড়া ৯,০০০ টাকা। পরিবার সহ এই বিমানে যেতে আপনার জনপ্রতি হিসেবে বিমান ভাড়া বাড়ানো হবে। যদি আপনি একা সিঙ্গেল ভাবে যেতে চান তবে ১০ টাকার হাজারের মধ্যে নভোএয়ার এয়ারলাইন্স এর মাধ্যমে কক্স বাজার ভ্রমণ করতে পারবেন।

আরো পড়ুনঃ কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া

ঢাকা টু কক্সবাজার রিজেন্ট এয়ারওয়েজ বিমান ভাড়া

রিজেন্ট এয়ারওয়েজ বিমান এই বিমান এয়ারলাইন্স প্রতিদিন দুইটি এয়ারলাইন্স চালু রেখেছে। এই এয়ারলাইন্সে মোট চারটি বিমান রয়েছে, যারা ঢাকা থেকে কক্সবাজারে যাত্রী পরিবহন করে। প্রতি সপ্তাহে ১৪ টি ফ্লাইট ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা পাওয়া যাবে।

ঢাকা টু কক্সবাজার রিজেন্ট এয়ারওয়েজ বিমান ভাড়া জনপ্রতি সর্বনিম্ন ৩,৯৯৯ টাকা এবং সর্বোচ্চ জনপ্রতি ভাড়া ৯,৮০০ টাকা। আপনারা ১২ হাজার টাকার মধ্যে ঢাকা টু কক্সবাজার রিজেন্ট এয়ারওয়েজ বিমান ভাড়া করে যেতে পারেন।

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৩

দ্রুত সময়ের মধ্য ঢাকা থেকে কক্সবাজারে যেতে চাইলে আপনারা নভোএয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজটি নিতে পারেন। এখানে আপনি বেশ ভালো সার্ভিস সহ কক্সবাজারে বেড়াতে যেতে পারবেন। এটি প্যাকেজ সিস্টেম হওয়ার আপনারা কম খরচে ঢাকা টু কক্সবাজারে বেড়াতে যাওয়ার সুযোগ পাবেন। নিচে বিমান ভাড়া দেখে নিন।

আরো পড়ুনঃ কক্সবাজার দর্শনীয় স্থান

নভোএয়ার ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়ার তালিকা

  • স্পেশাল প্রমো: ৪,৫০০ টকা।
  • প্রমো: ৫,০০০ টাকা।
  • ডিসকাউন্ট: ৭,০০০ টাকা।
  • সেভার: ৮,০০০ টাকা।
  • ফ্লেক্সিবল: ৯,০০০ টাকা।

বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে অনেক মানুষ বেড়াতে যান। আপনারা চাইলে নভোএয়ার বিমান ভাড়া করে পরিবার সহ ঢাকা টু কক্সবাজারে বেড়াতে যেতে পারেন।

ঢাকা টু কক্সবাজার নভোএয়ার এয়ারলাইনস ফ্লাইট লিস্ট

  • নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর VQ-931 টেক অফ করার সময় সকাল ৮ঃ৩০ মিনিট।
  • নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর VQ-933 টেক অফ করার সময় সকাল ৯ঃ১৫ মিনিট।
  • নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর VQ-945 টেক অফ করার সময় সকাল ১১ঃ৪০ মিনিট।
  • নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর VQ-937 টেক আপ করার সময় দুপুর ১ঃ৩০ মিনিট।
  • নভোএয়ার এয়ারলাইন্সের ফ্লাইট নম্বর VQ-939 টেক অফ করার সময় দুপুর ৩ঃ০০ মিনিট।

ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া কত

ঢাকা থেকে কক্সবাজারে বেড়াতে পরিবার সহ বেড়াতে যেতে চান তবে আপনি হেলিকপ্টার ভাড়া করে কক্সবাজারে যেতে পারেন। অনেকেই ঢাকা টু কক্সবাজার হেলিকপ্টার ভাড়া কত টাকা এই ব্যাপারে জানতে চায়। যাদের বাজেট বেশী তারাই শুধু ঢাকা থেকে কক্সবাজারে হেলিকপ্টার ভাড়া করে যেতে পারবেন।

ঢাকা থেকে কক্সবাজার হেলিকপ্টার ভাড়া ৭০,০০০ টাকা প্রতি ঘন্টায়। ঢাকা থেকে কক্সবাজার হেলিকপ্টারে করে যেতে চাইলে আপনাকে খরচ করতে হবে অনেক টাকা। আপনাদের যাদের বাজেট কম তাঁদের হেলিকপ্টার না ভাড়া করাই উত্তম।

আরো পড়ুনঃ কক্সবাজারে দেখার জন্য সেরা ১০টি স্থান

শেষ কথাঃ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩

বাংলাদেশের নির্ধারিত কয়েকটি বিমান রয়েছে, যারা ঢাকা থেকে সরাসরি কক্সবাজারে পর্যটক নিয়ে পরিবহন করে। যদি আপনি ঢাকা টু কক্সবাজারে বিমান ভাড়া করে যেতে চান তবে বর্তমান টিকিট মূল্য কত টাকা তা জেনে নিবেন।

সুপ্রিয় পাঠকগ্ণ,আজকে আমি আপনাদের সাথে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। যদি পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: