কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া

কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া - ভ্রমণ করার জন্য কুয়াকাটা সমুদ্র সৈকত একটি পরিচিত জায়াগা। বাংলাদেশের সাগর কন্যা হিসেবে পরিচিত হলো কুয়াকাটা সমুদ্র সৈকত। দেশ কিংবা দেশের বাইরে থেকে প্রতিবছর হাজার হজার পর্যটক কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। 

কুয়াকাটা সমুদ্রে বেড়াতে আসতে হলে অবশ্যই থাকা-খাওয়ার জন্য একটি ভালোমানের হোটেলের দরকার। তাই আপনি যদি কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে আসেন তবে আপনাকে অবশ্যই আগে থেকে ভালো হোটেলের সন্ধান জেনে রাখতে হবে।

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া কত এই বিষয়ে বিস্তারিত আলোচনা করব। তাই আপনি আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। 

(toc) #title=(সুচিপত্র)

কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া

কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া

যদি আপনি এই মুহূর্তে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে যেতে চান তবে আপনাকে আগে থেকেই একটি ভালোমানের হোটেলের সন্ধান জেনে রাখতে হবে। কেননা কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে গিয়ে থাকা খাওয়ার জন্য একটি ভালোমানের হোটেলের প্রয়োজন। যারা ভ্রমণের উদ্দেশ্য কুয়াকাটা সমুদ্র সৈকতে যেতে চান তারা চাইলে এই হোটেলগুলিতে ২-১ দিন থাকতে পারেন।

কুয়াকাটা সমুদ্র সৈকতের এই হোটেলগুলোতে ডাবল বেড কিংবা একা থাকার জন্য সিঙ্গেল বেড পেয়ে যাবেন তাছাড়াও আপনারা ১-২ রুম ভাড়া নিতে পারবেন। হোটেলগুলোর প্যাকেজের মধ্যে আপনারা সমস্ত কিছু পাবেন। আজকের এই পোস্টে কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া নিয়ে আলোচনা করব। তবে চলুন জেনে নেই কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া,রুম,হোটেলের যোগাযোগ নাম্বার সহ যাবতীয় সকল তথ্য। 

কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া ২০২৩

কুয়াকাটা সমুদ্র সৈকতের অপরূপ দৃশ্য দেখতে দেশ কিংবা দেশের বাইরে থেকে প্রতিবছর বেড়াতে আসেন। প্রত্যকে পর্যটক ভাই-বোনেরা চাই তাদের বাজেট অনুযায়ী একটি ভালোমানের হোটেলে থাকার। কুয়াকাটা সমুদ্র সৈকতের আশেপাশের এলাকাগুলোতে বেশ ভালোমানের হোটেল রয়েছে। 

তাছাড়াও শহর এলাকাগুলোতে ভালো হোটেল রয়েছে আপনারা এই হোটেলগুলোতে থাকতে পারেন। এই হোটেল গুলোর রুম ভাড়া ২ -৫ হাজার টাকার মধ্য। তাছাড়াও এই হোটেলগুলোতে আপনি ভালোমানে সার্ভিস পাবেন। এখানে আপনি ফ্যামেলি কিংবা সিঙ্গেল বা কাপল সহ থাকার সুব্যবস্থা রয়েছে। কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া তালিকা নিচে উল্লেখ করা হলো। 

  • কুয়াকাটা গ্রান্ড হোটেল এন্ড সী রিসোর্ট
  • সিকদার রিসোর্ট এন্ড ভিলা
  • হোটেল গ্রেভার ইন
  • সপ্নরাজ্য পার্ক এন্ড রিসোর্ট 
  • হোটেল কুয়াকাটা ইন ইন্টা.লি

১। কুয়াকাটা গ্রান্ড হোটেল এন্ড সী রিসোর্ট

হোটেলের নাম কুয়াকাটা গ্রান্ড হোটেল এন্ড সী রিসোর্ট। কুয়াকাটার জিরো পয়েন্টের খুব কাছাকাছি এই হোটেলটি অবস্থিত। এখানে সব ধরনের গেস্টদের থাকার সুব্যবস্থা রয়েছে। ফাইভ স্টার এই হোটেলে পাওয়া যাবে বিলাসবহূল সব ধরনের সার্ভিস। হোটলের রুম বুক করার সাথে সাথে পাবে কম্পলিমেন্টরি নাস্তা, ফ্রি ওয়াইফাই, চমৎকার ইন্টারেয়ির ডিজাইনের রুম। 

কুয়াকাটায় বেড়াতে গেলে আপনারা হোটেলটি বাছাই করে রাখতে পারেন। এখানে আপনি বিভিন্ন টাইপের রুম পাবেন যেগুলো আপনি ভাড়া নিতে পারবেন। সুপ্রিয়র ডিলাক্সঃ ২৮,৮০০ টাকা, স্ট্যান্ডার্ড ডিলাক্স ১৬,০০০ টাকা, প্রেসিডেনশিয়াক সুট ৫৫,২৯০ টাকা, প্রিমিয়াম ডিলাক্স ২৪,৮০০ টাকা, ফ্যামেলি স্যুট ২৯,৬০০ টাকা।

কুয়াকাটা গ্রান্ড হোটেল এন্ড সী রিসোর্টের যোগাযোগঃ

পূর্ব বেড়িবাঁধ রোড,কুয়াকাটা

মোবাইল নং:০১৭০৯৬-৪৬৩৭০৭১ 

ই-মেইল এড্রেস:info@kuakatagrandhotel.com 

২। সিকদার রিসোর্ট এন্ড ভিলা

হোটেলের নাম সিকদার রিসোর্ট এন্ড ভিলা। আপনারা যারা বাজেটের মধ্য একটি ভালো হোটেল খুঁজছেন তারা সিকদার রিসোর্ট এন্ড ভিলা চয়েজ করতে পারেন। কুয়াকাটার জিরো পয়েন্ট থেকে প্রায় ২ কিলোমিটার দূরে নিরিবিলি পরিবেশে অবস্থিত। এটি কুয়াকাটার সেরা একটি ফাইভ স্টার হোটেল। 

আপনার যদি বাজেট নিয়ে কোন ধরনের সমস্যা না থাকে তবে আপনি এই হোটেলে থাকতে পারেন। হোটেলটিতে আপনি বিভিন্ন ধরনের রুম পাবেন। ডিলাক্স রুম উইথ ভিউ ১০,০০০ টাকা, ডিলাক্স রুম উইথ ভিউ ৮,০০০ টাকা, প্রিমিয়ার রুম ১৪,০০০ টাকা, প্রিমিয়ার ভিলা উইথ পুল ৩২০০০ টাকা, সুপ্রিয়র ভিলা ২৪,০০০ টাকা, প্রিমিয়ার ভিলা উইথয়াউট পুল ২৮০০০ টাকা।

সিকদার রিসোর্ট এন্ড ভিলার যোগাযোগঃ

ইকো পার্কের বিপরীত পাশে,কুয়াকাটা 

মোবাইল নং: ০১৭৯৩-৭৭৭৭৩৩ 

ই-মেইল এড্রেস:reservation@sikderresort.com

৩। হোটেল গ্রেভার ইন

হোটেলের নাম হোটলে গ্রেভার ইন। বাজেটের মধ্যে আপনারা যারা ফোর স্টার হোটেল খুঁজছেন। তাদের জন্য হোটেল গ্রেভার ইন সেরা হতে পারে। এটি একটি বিলাস-বহূল হোটেল। আপনি যেরকম সার্ভিস নিতে চান তার সব কিছুই পাবেন এখান থেকে। বাজেটের মধ্যে সকল সার্ভিস প্রদান করে থাকে। 

এই হোটেলটিতেও আপনি বাজেটের মধ্য ভালো রুম ভাড়া নিতে পারবেন। ডিলাক্স ৪০,০০ টাকা, সুপার ডিলাক্স ৫০,০০ টাকা, প্রিমিয়াম টুইন ৬,০০০ টাকা, এক্সকিউটিভ টুইন ৬,৫০০ টাকা, রয়েল ডিলাক্স ৭,৫০০ টাকা, কনফারেন্স হল ৫০,০০০ টাকা।

হোটেল গ্রেভার ইন যোগাযোগ

রাখাইন মহিলা মার্কেট এর পূর্ব পাশে, কুয়াকাটা

মোবাইল নং: ০১৮-৩৩৩১৮৩৮০ 

ই-মেইল এড্রেস:graverinn.sales@gmail.com 

৪। সপ্নরাজ্য পার্ক এন্ড রিসোর্ট

হোটেলের নাম সপ্নরাজ্য পার্ক এন্ড রিসোর্ট। যারা কম বাজেটের একটি হোটেল খুঁজছেন তাদের জন্য এই হোটেলটি ভালো হবে। কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে ৩ কিলোমিটার দূরে পশ্চিম ভেড়িবাধে একেবারে সমুদ্র লাগোয়া অবস্থানে এই হোটেলটি রয়েছে। যারা কম খরচে কুয়াকাটা সমুদ্র সৈকতে দেখতে চান তারা এই হোটেলটি চয়েজ করতে পারেন। 

আপনি চাইলে আপনার বন্ধুদের সাথে এই হোটেলটি বুক করতে পারেন। এখানেও আপনারা বিভিন্ন ধরনের দাম অনুযায়ী হোটেল ভাড়া নিতে পারবেন। রুমগুলো হলো- নিঝুম ১০০০ টাকা, ঝিনুক ১০০০ টাকা, নীল জোছনা ১৫০০ টাকা, মেঘবাড়ি ২০০০ টাকা, জোছনা বাড়ি ২০০০ টাকা, চাদের বাড়ি ৪০০০ টাকা।

সপ্নরাজ্য পার্ক এন্ড রিসোর্ট যোগাযোগঃ

পশ্চিম মেরিন ড্রাইভ রোড, কুয়াকাটা

মোবাইল নং: ০১৯-৭১৮৪১৬০১ 

ই-মেইল এড্রেস: info@sawpnorajjo.com

৫। হোটেল কুয়াকাটা ইন ইন্টা.লি

আপনারা বাজেটের মধ্য যারা একটি ভালো কোয়ালিটি সম্পন্ন হোটেল খুঁজছেন তারা হোটেল কুয়াকাটা ইন ইন্টা.লি বাছাই করতে পারেন। কম খরচে থাকা খাওয়ার সব ধরনের সুযোগ আপনারা এখানে পেয়ে যাবেন। এখানে আপনি আপনার বাজেট অনুযায়ী রুম বুক করতে পারবেন। ইকোনোমি ডাবল রুম ২৫০০ টাকা, এসি ডিলাক্স ডাবল রুম ৩৫০০ টাকা, ইকোনমি ফ্যামেলী রুম ৩৫০০ টাকা, এসি ডিলাক্স টুইন রুম ৪০০০ টাকা, এসি ডিলাক্স ফ্যামিলি রুম ৪৫০০ টাকা।

হোটেল কুয়াকাটা ইন ইন্টা.লি যোগাযোগঃ

কুয়াকাটা পর্যটন এলাকা, কুয়াকাটা 

মোবাইল নং: ০১৭-৭৫০০০৮১৭৯ 

ই-মেইল এড্রেস: kuakatainn@gmail.com

কুয়াকাটা হোটেল লিস্ট - Kuakata Hotel List

যদি আপনি এই মুহূর্তে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে আপনাকে থাকা-খাওয়ার জন্য একটি ভালোমানের হোটেল বুক করে রাখতে হবে। আর এই জন্য আপনার কুয়াকাটা হোটেল লিস্ট জেনে রাখা প্রয়োজন। নিচে বেশকিছু নামীদামী হোটেল লিস্ট দেওয়া হলো।

  1. কুয়াকাটা গ্রান্ড হোটেল এন্ড সী রিসোর্ট
  2. সিকদার রিসোর্ট এন্ড ভিলা
  3. হোটেল গ্রেভার ইন
  4. সপ্নরাজ্য পার্ক এন্ড রিসোর্ট 
  5. হোটেল কুয়াকাটা ইন ইন্টা.লি
  6. হোটেল খান প্যালেস
  7. সমুদ্র বাড়ি রিসোর্ট 
  8. সাগর কন্যা রিসোর্ট
  9. হোটেল কুয়াকাটা ইন
  10. হোটেল সি কুইন কুয়াকাটা
  11. হোটেল শোইকোট

কম খরচে কুয়াকাটা হোটেল

আপনারা প্রত্যকেই কম খরচে কুয়াকাটা হোটেলের সন্ধান করে থাকেন। প্রত্যকেই চাই কম খরচে ভ্রমণ সম্পন্ন করতে, কিন্তু হোটেল ভাড়া বেশী হওয়ার কারণে খরচ বেড়ে যায়। তবে কুয়াকাটা সমুদ্র সৈকতে আশেপাশে বেশ কিছু হোটেল আছে যেগুলোতে মোটামোটি বাজেট থাকলে থাকা সম্ভব। আর সেই হোটেলগুলো হলো- হোটেল গ্রেভার ইন, সপ্নরাজ্য, পার্ক এন্ড রিসোর্ট, হোটেল কুয়াকাটা ইন ইন্টা.লি, হোটেল খান প্যালেস, সমুদ্র বাড়ি রিসোর্ট, সাগর কন্যা রিসোর্ট, হোটেল কুয়াকাটা ইন ইত্যাদি।

শেষ কথাঃ কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া

বাংলাদেশ অপরূপ সৌন্দর্যে ভরপুর। তার মধ্য অন্যতম একটি সমুদ্র সৈকত হলো কুয়াকাটা সমুদ্র সৈকত। প্রতি বছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। আর বেড়াতে আসলে অবশ্যই একটি থাকা-খাওয়ার জন্য একটি ভালোমানের হোটেল দরকার। 

সুপ্রিয় পাঠকগন, আজকে আমি আপনাদের সাথে কুয়াকাটা সমুদ্র সৈকত হোটেল ভাড়া কত এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছি। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: