টাইমেক্স ট্যাবলেট এর কাজ কি - timex tablet এর কাজ কি

Timex tablet এর কাজ কি - টাইমেক্স ট্যাবলেট এর কাজ কি - আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা প্রায় সময় বিষন্নতায় ভুগে থাকে। পাশাপাশি তারা অল্প কিছুতেই খুব ঘাবড়ে যায় এবং খুব ছোট ছোট বিষয় নিয়ে খুব বেশি চিন্তিত হতে শুরু করে। এছাড়াও আমাদের মাঝে অনেকের মাঝেই খেয়াল করা যায় যে অল্প অল্প ছোট ছোট বিষয় নিয়ে খুব সহজেই ভয় পেতে শুরু করে দেয়। তাদের জন্যই মূলত timex ট্যাবলেটটি খাওয়ার জন্য ডাক্তাররা পরামর্শ দিয়ে থাকেন।

কারন বিষন্নতা আমাদের বর্তমান সমাজের সবচেয়ে প্রচলিত একটি সমস্যা যা আস্তে আস্তে বড় একটি রোগকে আমন্ত্রণ করতে থাকে। বিষন্নতা মূলত প্রতিটি মানুষের মানসিক স্বাস্থ্যের অবস্থাকে বুঝানো হয়। বিষন্নতা বিভিন্ন ধরনের হতে পারে কারো ক্ষেত্রে স্বল্প স্থায়ী কারো ক্ষেত্রে আস্তে আস্তে গুরুতর স্টেজে চলে যেতে পারে। দুঃখ দুঃখ ভাব বা কোন কিছুতে মজা বা আনন্দ না পাওয়া, নিজেকে একা একা ভাবা পাশাপাশি খুব একটি গভীর চিন্তা সারা দিন মত্ত থাকা ইত্যাদি বিষন্নতার প্রধান ও কারণ বলা যায়।

তাই চিকিৎসকেরা timex ট্যাবলেটি খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। তাছাড়া অনেকেরই বী*র্য পাতে সমস্যা হয়ে থাক, এছাড়া অনেক শিশুর ক্ষেত্রে দেখা যায় যে তারা রাতে বিছানায় প্রসাব করে এমনকি তারা প্রাপ্তবয়স্ক হয়ে যাওয়ার পরও এই অভ্যাসটি ত্যাগ করতে পারে না তাদের ক্ষেত্রেও এই timex tablet টি বেশ কার্য়কারি। চলুন আজকের আর্টিকেলে গুরুত্বপূর্ণ Timex tablet এর কাজ কি সম্পর্কে জানা যাকঃ

(toc) #title=(সুচিপত্র)

timex tablet এর কাজ কি

timex tablet এর কাজ কি চলুন প্রথমে সে সম্পর্কে কিছু জানি

Timex tablet ফার্মা লিমিটেডের একটি পণ্য। ২৫ মিলিগ্রাম এক একটি ট্যাবলেট হয়ে থাকে। এতে উপস্থিত রয়েছে ক্রমিপ্রোমিন হাইড্রোক্লোরাইড। ট্যাবলেটটি খাওয়ার পর মুখে ভালোভাবেই শোষিত হয়। মূলত যারা বিষন্নতায় ভোগে বা হঠাৎ করে ভয় পেয়ে যায় তাদেরকে এই ওষুধটি সেবন করতে দেওয়া হয়। Timex tablet এর কাজ মানসিকভাবে রিলাক্স করা। কারণ এই ধরনের সমস্যা বেশিদিন দীর্ঘস্থায়ী হলে মানুষ ধীরে ধীরে পাগল হয়ে যেতে পারে। তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই ওষুধটি সেবন করা উচিত।

আরো পড়ুনঃ কাতিলা গামের উপকারিতা - কাতিলা গাম এর উপকারিতা

Timex tablet খাওয়ার নিয়ম

timex tablet মূলত ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহন করা ভালো। চিকিৎসার প্রাথমিক মাত্রা হিসেবে ২৫ মিলিগ্রাম দিয়ে থাকেন। প্রথম দিকে রাতে শোবার সময় প্রায় এক সপ্তাহ পর্যন্ত অল্প মাত্রায় সেবন করা উচিত। প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে দিনে ১৫০ মিলিগ্রাম এবং বৃদ্ধ রোগীদের ক্ষেত্রে দিনে ৭৫ মিলিগ্রাম সেবন করতে হয়। ঔষুধটি প্রতিদিন একই পরিমাণে একই সময়ে খাওয়া উচিত। তবে পরিমাণ এর চেয়ে বেশি খাওয়া যাবেনা এতে ক্ষতি হতে পারে। কিন্তু ঔষুধটি চিকিৎসকের পরামর্শ ছাড়া গ্রহন করলে দীর্ঘমেয়াদি সমস্যা দেখা দিতে পারে।

timex tablet এর পার্শপ্রতিক্রিয়া

প্রতিটি ঔষুধেরই কোন না কোন পার্শ্ব প্রতিক্রিয়া থাকে। তেমনি টাইমেক্স ট্যাবলেট এর ও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। যদিও এটি সুসহনীয় একটি ট্যাবলেট। সহজেই শরীরের সাথে মানিয়ে যায়। তবুও প্রথম অবস্থায় সেবন করার পর কিছু সমস্যা দেখা দিতে পারে। যেমন:

  • মাথা ব্যথা
  • বমি বমি ভাব
  • কোষ্ঠকাঠিন্য
  • তন্দ্রা অনুভূত হওয়া

ঔষুধটি গ্রহণের পর যদি আপনি খেয়াল করেন আপনার দৃষ্টি শক্তি আস্তে আস্তে কমে যাচ্ছে এবং হঠাৎ করেই আপনার ওজন বৃদ্ধি পাচ্ছে ও পাশাপাশি আপনার শরীরে প্রায় সময় ক্লান্তি ক্লান্তি ভাব থাকে তাহলে অতি দ্রুত ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন।

আরো পড়ুনঃ টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট

timex tablet এর দাম কত

যেহেতু ঔষুধের মেডিসিন জাতীয় উপাদান গুলো প্রায় বাহির থেকে আমদানি করা হয় বা দেশে তৈরী ব্যয়বহুল তাই এদের দাম প্রায় সময়ই পরিবর্তন হতে থাকে। বর্তমানে একটি টাইমেক্স ট্যাবলেটের দাম ৯ টাকা।

টাইমেক্স ট্যাবলেট এর কিছু কার্যকারিতা

১) যৌ* ন সমস্যার জন্যও এই ঔষুধটি ব্যবহার করা হয়। যাদের সহ বাসের সময় খুব দ্রুতই বী*র্য পাত হয়ে যায় তাদের ক্ষেত্রে এই ঔষুধটি বেশ কার্যকরী। ওষুধটি সেবনের ফলে বী*র্য পাত দেরিতে হয়। যার ফলে সহ বাসে বেশি সময় দিতে পারে। যাঁদের যৌ* ন দূর্বলতা রয়েছে তাদের জন্য ঔষুধটি বেশ কার্যকারি।

২) যারা একা থাকতে ভয় পান তাদের ক্ষেত্রেও টাইমেক্স ট্যাবলেটি মাত্রা অনুযায়ী ব্যবহার করতে পারবেন।

৩) অনিদ্রা কাটাতে ও timex tablet খাওয়া হয়।

৪) মস্তিষ্ককে রিলাক্স রাখে।

আরো পড়ুনঃ টিউমার ভালো করার হোমিও ঔষধ

Timex tablet খাওয়ার সর্তকতা

  • ট্যাবলেটি অব্যশই ডাক্তারের পরামর্শ অনুযায়ী গ্রহন করবেন।
  • যৌ* ন ক্ষমতা বৃদ্ধি পায় বলে নিয়মিত সেবন থেকে বিরত থাকবেন।
  • অন্য ঔষুধের সাথে এটি সেবন থেকে বিরত থাকুন।
  • রাতে ঘুমানোর সময় খাবেন এছাড়া দিনে না খাওয়াই ভালো। মাথা ব্যাথা বা মাথা ঘুরাতে পারে।
  • সহ বাসের ১/২ ঘন্টা আগে একটি খেয়ে নেবেন।

আশা করি এই আর্টিকেল এর মাধ্যমে timex tablet এর কাজ কি বা Timex tablet সম্পর্কিত বিস্তারিত তথ্য আপনাকে জানাতে সক্ষম হয়েছি এবং আপনি কিছুটা হলেও উপকৃত হয়েছেন। তবে অবশ্যই ঔষুধটি সেবন করার আগে ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন। ডাক্তারের পরামর্শ ছাড়া কোন ঔষুধই সেবন করা উচিত নয় এটি দীর্ঘমেয়াদী প্রভাব পড়তে পারে। আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: