টিউমার ভালো করার হোমিও ঔষধ

টিউমার ভালো করার হোমিও ঔষধ: বর্তমান সময়ে সবচেয়ে পরিচিত একটি রোগ টিউমার। কেননা বেশিরভাগ মানুষ এখন টিউমার জনিত সমস্যায় ভুগছেন। আর তাই প্রায় সবাই এই রোগটি সম্পর্কে কমবেশি জেনে থাকবেন। বিশেষ করে যারা টিউমারের সমস্যায় ভুগছেন তাদের মনে নানা প্রশ্ন এসে থাকে হর হামেশাই।

টিউমার ভালো করার হোমিও ঔষধ

যেমন অনেকেই জানতে চান টিউমার ভালো করার উপায়, টিউমার ভালো করার সেরা উপায়, টিউমার চেনার উপায়, ব্রেস্ট টিউমার বা বেনাইন টিউমার চেনার উপায়, টিউমার ভালো করার কার্যকরী পদ্ধতি বা টিউমার ভালো করার হোমিও ঔষধ ও চিকিৎসা সম্পর্কে বিস্তারিত। আর তাই আজকের এই নিবন্ধনটিতে আমরা মূলত টিউমার ভালো করার হোমিও ঔষধ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাহলে আসুন শুরু করা যাক।

অপারেশন ছাড়া টিউমার সারানো যায় না এমন ধারণা মানুষের ভুল, অনেকেই ডাক্তারের সাহায্য অপারেশন ছাড়াই হোমিও ঔষধ খেয়ে টিউমার সারিয়েছেন। আপনিও যদি টিউমার ভালো করার হোমিও ঔষধ খেয়ে টিউমার ভালো করতে চান তবে আজকের লেখাটি শেষ পর্যন্ত পড়ুনঃ

(toc) #title=(সুচিপত্র)

টিউমার কি?

টিউমার ভালো করার হোমিও ঔষধ সম্পর্কে জানার আগে আসুন জেনে নেওয়া যাক টিউমার কি? টিউমার হলো একটি কোষের অস্বাভাবিক বৃদ্ধিকে বোঝায়। প্রাণীর শরীর অসংখ্য ছোটো ছোটো কোষের মাধ্যমে তৈরী। এই কোষগুলো একটি নির্দিষ্ট সময় পর পর মারা যায় এবং পুরোনো কোষগুলির জায়গায় নতুন কোষের জন্ম হয়। এই কোষগুলো কোনো কারণে অনিয়ন্ত্রিত ভাবে বৃদ্ধি হতে থাকে তখনি ত্বকের নিচে মাংসের দোলা কিংবা চাকার মতো দেখা যায়। একেই মূলত টিউমার বলে।

টিউমার বিভিন্ন ধরনের হয়ে থাকে। সাধারনত যে টিউমারগুলো সচরাচর দেখা যায় সেগুলো হচ্ছেঃ ১। ব্রেস্ট টিউমার ২। হাত ও পায়ের টিউমার ৩। অস্থি বা হাড়ের টিউমার ৪। পুরুষ ও স্ত্রী জননাঙ্গের টিউমার ৫। অভ্যন্তরীন অঙ্গের টিউমার ৬। ব্রেন, মাথা,নাক, কান, গলা, মুখে টিউমার ৭। রক্তনালীর ব্লক বা এনরিসম টিউমার ইত্যাদি।

শতকরা ৮০% টিউমার হোমিওপ্যাথি ঔষধ খেয়ে ভালো হয়। তবে যদি টিউমারের আকার এবং অবস্থানের জন্য তা খুববেশি ক্ষতি এবং অস্বস্তির কারণ হয় তবে অপারেশনের সাহায্য নেয়ার প্রয়োজন হতে পারে। এছাড়া মেলিগ্যান্ট টিউমারের ক্ষেত্রে রোগের প্রাথমিক অবস্থায় মেটাসটেসিস হবার আগে অপারেশন করে ফেলা উচিত।

টিউমার ভালো করার হোমিও ঔষধ

টিউমার ভালো করার হোমিও ঔষধ কোনটা ভালো হবে সে সম্পর্কে জানতে হলে আপনার হোমিওপ্যাথি চিকিৎসকের শরণাপন্ন হওয়া জরুরী। কেননা টিউমারের সমস্যা নিরাময়ে হোমিও চিকিৎসা বেশ কার্যকরী। 

আর তাই বেশিরভাগ মানুষ টিমার জন্য তো রোগে আক্রান্ত হলে সচরাচর হোমিও চিকিৎসা নিয়ে থাকেন এবং সেবন করেন হোমিও ঔষধ। আমরা মূলত এ পর্যায়ে টিউমারের কয়েকটি প্রধান হোমিও ঔষধের নাম সাজেস্ট করব। যে ওষুধগুলো আপনি সেবন করতে পারেন ডাক্তারের পরামর্শ মোতাবেক। যথা:

1. Conium 2. Baryta Carb 3. Baryta Iod 4. Thoja 5. Baryta Mur 6. Calcarea Carb 7. Calcarea Floor 8. Calcarea Phos 9. Calcarea Iod 10. Ruta 11. Silicea 12. Phytolacca

মূলত এই প্রত্যেকটি ওষুধ টিউমারের আকার আকৃতি, টিউমারের প্রকারভেদ এবং ধরনের উপর নির্ভর করে সেবনের নির্দেশনা প্রদান করা হয়। তাই আপনি যদি টিউমার চিকিৎসায় হোমিওপ্যাথি ঔষধ সেবন করতে চান তাহলে ভালো কোন হোমিওপ্যাথি চিকিৎসায়কের পরামর্শ গ্রহণ করুন। 

তবে হ্যাঁ আপনি যদি ঢাকার কোন স্থানে টিউমারের কারণে হোমিওপ্যাথি চিকিৎসা করাতে চান তাহলে আল আজিজ হেলথ সেন্টার এ যোগাযোগ করতে পারেন। যোগাযোগের ঠিকানা: আল-আজিজ হেলথ সেন্টার. ৫৩, বায়তুল আবেদ (২য় তলা), পুরানা পল্টন, ঢাকা-১০০০। মোবাইলঃ ০১৭১০-২৯৮২৮৭, ০১৯১১-০২০৬৬৪

টিউমার ভালো করার ওষুধ - টিউমার ভালো করার হোমিওপ্যাথি ঔষধ

টিউমারের চিকিৎসায় যে সব হোমিওপ্যাথিক ঔষধ ব্যবহার হয় তার মধ্যে উল্লেখযোগ্য টিউমার ভালো করার হোমিও ঔষধ হলোঃ

১। কোনিয়াম (conium)

২। গ্রাফাইটিস (graphites)

৩। হেক্লালাভা (Hecla lava)

৪। ইথুজা (Ethuja)

৫। ফসফোরাস (Phosphorus)

৬। বেলিস পার (Bellis Perennis)

৭। রুটা (Ruta Graveolens)

৮। লাইকো (lycopodium)

৯। ব্যারাইটা কার্ব (Baryta Carbonica)

১০। ক্যালকেরিয়া কার্ব (Calceria Carb)

১১। ক্যালকেরিয়া ফ্লোর (calcarea fluor)

১২। সিস্টাস ক্যান (Sistas can)

১৩। থুজা (Thuja)

১৪। ফাইটোলাক্কা (Phytolacca)

১৫। সাইলিসিয়া (Silicea)

১৬। সিম্ফাইটাম (Symphytum)

১৭। আর্সেনিক এল্ব (Arsenicum Album)

১৮। কার্ব এনিমেলিস (Carbo Animalis)

১৯। হাইড্রাসটিস (Hydrastis)

২০। আয়োডিয়াম (Iodium)

২১। অরাম মিউর ন্যাট (Aurum Muriaticum Natronatum)

২২। অর্নিথোগেলাম (Ornithogalum)

২৩। ক্যাল ফস (Calcarea Phos) ইত্যাদি।

টিউমারের হোমিও চিকিৎসা | টিউমারের ধরন বুঝে হোমিও ঔষধ

শরীরের বিভিন্ন স্থানে আলাদা আলাদা প্রকারের টিউমারের আবির্ভাব ঘটে। আর তাই হোমিও চিকিৎসকরা সচরাচর সে সকল স্থান এবং টিউমারের ধরণের উপর ভিত্তি করে ঔষধ দিয়ে থাকেন। তবে এ পর্যায়ে আমরা আপনাদের শরীরের বিভিন্ন স্থানের টিউমারের হোমিও ঔষধ এর একটি চার্ট সাজেস্ট করব।

তাই যারা টিউমার ভালো করার হোমিও ঔষধ এর নাম জানতে চান তারা নিচের সবটি মনোযোগ সহকারে পড়ুন। টিউমারের সমস্যারত স্থানের নাম এবং টিউমারের হোমিও ঔষধের নাম এবং কখন কোন রোগে ব্যবহার করবেন তা তুলে ধরা হলোঃ

১। পেটে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Iod, Thoja.

২। কাঁধে বা পিঠে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Conium, Baryta Carb.

৩। মাথায় টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Carb, Calcarea Floor, Thoja, Baryta Carb.

৪। গলায় টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Baryta Carb, Thoja.

৫। কপালে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Conium, Calcarea Floor.

৬। আঙ্গুলে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Floor, Thoja.

৭। হাটুতে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Floor, Calcarea Phos.

৮। হাতের কব্জির টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Ruta, Calcarea Phos.

৮। দাতের মাড়িতে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Hecla Lava.

১০। মুখের উপর টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Floor, Thoja.

১১। মুখের ভিতর টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Arum Mur, Baryta Carb, Thoja.

১২। আঘাতের কারনে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Conium, Ruta.

১৩। স্বরযন্ত্রের টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thoja.

১৪। কানে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Carb, Thoja.

১৫। স্তনে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Phytolacca, Conium, Carbo Ani, Calcarea Floor.

১৬। ডিম্বকোষে/ওভারিতে টিউমারঃ Thoja, Calcarea Floor.

১৭। জরায়ুর টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Arum Mur Nat., Calcarea Iod, Conium, Thoja.

১৮। ব্রেন টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Sulpher, Acid Hydro, Tuber Bovi, Natrum Mur.

১৯। অস্হির/হাড়ের টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Phos, Calcarea Floor, Silicea.

২০। জিহ্বার টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thoja, Arum Mur, Baryta Carb.

২১। গর্ভভ্রমে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Natrum Carb, Thoja

২২। নাকে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thoja,

২৩। ফুসফুসে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thoja, Phosphorus.

২৪। ঠোটের টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thoja, Silicea, Calcarea Phos.

২৫। রক্তবহা নাড়ির টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Floor. Thoja Q and Phytolacca Q

২৬। মুত্র পথে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thoja, Eucaliptus.

২৭। বগলের টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Carbo Ani, Thoja

২৮। উরুর মধ্যে বেদনাযুক্ত টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Conium.

২৯। রক্তময় টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Calcarea Floor.

৩০। নবজাত শিশুর মাথায় টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Baryta Carb.

৩১। বুকে টিউমার ভালো করার হোমিও ঔষধঃ Thyroidinum.

টিউমারের সমস্যায় মূলত হোমিও চিকিৎসা সবচেয়ে বেশি কার্যকরী একটি চিকিৎসা পদ্ধতি। আর তাই ইতোমধ্যে অনেক রোগী অপারেশন ছাড়াই পূর্ণাঙ্গভাবে সুস্থ হতে সক্ষম হয়েছে শুধুমাত্র হোমিও চিকিৎসা নেবার কারণে। আর তাই আপনি চাইলে আপনার টিউমারের সমস্যাকে চিরতরে নিরময় করার জন্য হোমিও চিকিৎসা নিতেই পারেন।

তবে হ্যাঁ ডাক্তারের পরামর্শ ছাড়া অবশ্যই আমাদের সাজেস্টকৃত টিউমার ভালো করার হোমিও ঔষধ গুলো ভুলেও সেবন করবেন না। অবশ্যই আপনার টিউমারের ধরন লক্ষণ ও অবস্থানের উপর নির্ভর করে চিকিৎসকের পরামর্শ নিয়ে ঔষধ নির্বাচন করবেন এবং তাদের পরামর্শ মোতাবেক সেবন করবেন। আশা করি হোমিও চিকিৎসার মাধ্যমে আপনিও আপনার শরীরের টিউমারকে বিদায় জানাতে পারবেন।

আর হ্যাঁ, টিউমার কেন হয়ে থাকে, কি খেলে টিউমার ভালো হয় এবং বাংলাদেশের টিউমারের কি কি চিকিৎসা রয়েছে এ সম্পর্কে জানতে হলে আমাদের সাজেস্টকৃত লিঙ্কে ভিজিট করে এই রিলেটেড আর্টিকেল গুলোও পড়তে পারেন।

কেননা ইতোমধ্যে আমরা আমাদের ওয়েবসাইটে টিউমারের সাথে সামঞ্জস্যপূর্ণ নানা বিষয়গুলি সম্পর্কে আর্টিকেল প্রকাশ করেছি যেগুলো সম্পর্কে জানলে আপনি টিউমার ভালো করার জন্য হোমিও চিকিৎসা ভালোভাবে গ্রহণ করতে পারবেন এবং কখনো কখনো চিকিৎসকের শরণাপন্ন না হয়েও ঘরোয়া পদ্ধতিতেও টিউমারকে চিরতরে নিরাময় করতে পারবেন।

Disclaimer - বিশেষ সর্তকবার্তাঃ টিউমার ভালো করার হোমিও ঔষধ এই আর্টিকেলে উল্লিখিত পদ্ধতি গুলিকে শুধুমাত্র পরামর্শ হিসাবে গ্রহণ করুন। এই ধরনের কোনো চিকিৎসা/ঔষধ/খাদ্য অনুসরণ করার আগে চিকিৎসকের পরামর্শ নিন। আর হ্যাঁ ডাক্তারের পরামর্শ ছাড়া ঔষধ সেবন করবেন না।

পরিশেষে: তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, টিউমার ভালো করার হোমিও ঔষধ সম্পর্কিত আলোচনার ইতি টানছি এখানেই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

পোষ্ট ক্যাটাগরি: