ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা দাম কত – বর্তমানে যারা ভিডিও কনটেন্ট নিয়ে কাজ করেন তাদের কাছে ড্রোন ক্যামেরা অনেক বেশি জনপ্রিয়। ড্রোন অনেকে শখের বসে আবার অনেকে প্রফেশনাল কাজে ব্যবহার করার জন্য ক্রয় করে থাকে। বর্তমানে ড্রোন ক্যামেরা ১০ হাজার টাকা থেকে শুরু করে ১ লাখ টাকার মধ্যে পাওয়া যায়। আবার অনেক ড্রোন ক্যামেরা দাম ২ থেকে ৫ লাখ টাকা হয়ে থাকে।

ড্রোন ক্যামেরা দাম কত

আপনি যদি বাজারে একটা ড্রোন ক্যামেরা ক্রয় করতে যান তাহলে ড্রোনের দাম সম্পর্কে আগে থেকে ধারণা নিতে হবে। আপনার বাজেটের মধ্যে কি ধরণের ড্রোন ক্রয় করবেন এটা জানার জন্য আমাদের আজকের আর্টিকেলটি সম্পূর্ণ পড়ে ফেলুন। কেননা আজকে আমরা ড্রোন ক্যামেরা দাম কত বাংলাদেশে সে সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করবোঃ

(toc) #title=(সুচিপত্র)

ড্রোন ক্যামেরা দাম কত

একটি প্রফেশনাল ভালো মানের ড্রোনের দাম সাধারণত ৬০ হাজার থেকে ১ লাখ টাকার মধ্যে হয়ে থাকে। ক্যামেরার কোয়ালিটি ও বৈশিষ্ট অনুযায়ী দামের ভিন্নতা তৈরি হয়। আপনি চাইলে মোটামুটি উড়ানো আর ১০-১২ মিনিটের ভিডিও করার জন্য ৫-১০ হাজার টাকায় ও ড্রোন ক্রয় করতে পারবেন। বর্তমান সময়ের সেরা 0৫ টি ড্রোনের দাম আমরা নিচে দিয়ে দিলামঃ

1. DJI FPV – ড্রোন ক্যামেরার দাম

ড্রোন ক্যামেরা দাম কত

যারা ভালো মানের ড্রোন খুজছেন তারা চাইলে এই ড্রোনটি ক্রয় করতে পারেন। এটা অনেক বেশি দামের ড্রোন হওয়ায় এটাকে প্রফেশনাল মানের ড্রোন বলা হয়। বর্তমানে এই ড্রোনটির দাম ১ লাখ ৪৫ হাজার টাকা। চলুন দেখে নেই ড্রোনটির বৈশিষ্ট গুলো সম্পর্কেঃ

১। ব্রান্ডের নাম – DJI. মডেল – DJI FPV ৩। DJI FPV ড্রোন ক্যামেরা দাম ১ লাখ ৪৫ হাজার টাকা ৪। 4K ভিডিও শ্যুট করা যাবে ৫। সুপার ওয়াইড ১৫০ ডিগ্রি এংগেলে ভিডিও করতে পারবেন ৬। ১০ কিলোমিটার ভিডিও ট্রান্সমিশন এবং ড্রোনটিতে ২ হাজার mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে। 

১৪০ স্পীডে এটা উড়াতে পারবেন, সবদিকে ড্রোনটি ঘোড়াতে পারবেন এবং রয়েছে রিমোট কন্ট্রোল সুবিধা। অটো ব্যাক বাটন আছে। সিঙ্গেল এলইডি লাইট। ড্রোনটি ৩ মোডে উড়ানো যাবে।

আরো পড়ুনঃ ডায়াবেটিস মাপার মেশিনের দাম কত

2. Xiaomi Fimi X8 SE - ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা দাম কত

শাওমি ব্রান্ডকে আমরা কমবেশি সকলে চিনি। শাওমি বিশেষ ভাবে ভালোমানের ড্রোন তৈরি করে। যাদের বাজেট ৫০ হাজার টাকা বা যারা ৫০ হাজার টাকার মধ্যে ভালো একটি ড্রোন ক্যামেরা খুজছেন তারা চাইলে এটা দেখতে পারেন। বর্তমানে এই ড্রোনটি পাবেন ৫১ হাজার ৫০০ টাকায়। চলুন দেখে নেই ড্রোনটির বৈশিষ্ট গুলো কি কিঃ

১। ব্রান্ডের নাম – Xiaomi. মডেল নাম্বার – Fimi X8 SE৩। Xiaomi Fimi X8 SE ড্রোন ক্যামেরা দাম ৫১ হাজার ৫০০ টাকা। 4K HD রেজুলেসনে ভিডিও করা যাবে। ফুল চার্জ দিয়ে সর্বোচ্চ ৩৫ মিনিট ড্রোনটি উড়ানো যাবে। ৪৫০০ mAh এর লিথিয়াম ব্যাটারি। 

ড্রোনটি সব দিকে ঘোরানো যাবে। জিপিএস সিস্টেমে কন্ট্রোল করা যাবে। লো ব্যাটারি এলার্ম আছে। রিমোট কন্ট্রোল সিস্টেম। TDMA ভিডিও ট্রান্সমিশন সুবিধা পাবেন। ০৮ কিলোমিটারের মধ্যে কন্ট্রোল করতে পারবেন।

3. DJI Mini 3 Pro - ড্রোন ক্যামেরা দাম

ড্রোন ক্যামেরা দাম কত

১ লাখ টাকা বাজেটের মধ্যে অসাধারণ একটি ড্রোন ক্যামেরা হলো এটি। যারা প্রফেশনাল মানের ড্রোন ক্যামেরা ক্রয় করতে চান তারা চাইলে এটা ক্রয় করতে পারেন। বর্তমানে এই ড্রোন ক্যামেরা টির দাম হলো ১ লাখ টাকা। দেখে নিন ড্রোন টির বৈশিষ্টঃ:

১। ব্রান্ডের নাম – DJI. মডেল নাম্বার – Mini 3 Pro ৩। DJI Mini 3 Pro ড্রোন ক্যামেরা দাম ১ লাখ টাকা। 60 FPS ও 4K রেজুলেসনে ভিডিও করা যাবে। রিয়েল টাইম ভিডিও ট্রান্সমিটার 26 dBm. ফুল চার্জ দিলে এক টানা ৩৪ মিনিট উড়ানো যাবে।

ড্রোন টি সব দিকে ঘোড়ানো যাবে। ১৮ কিলোমিটার এর মধ্যে ড্রোনটি কন্ট্রোল করতে পারবেন। সেন্সর, লাইট ও অটো রিটার্ণ বাটন আছে। ২৪৫৩ mAh এর ব্যাটারি ব্যবহার করতে পারবেন। ফুল চার্জ হতে সময় লাগবে ৩ ঘন্টা।

আরো পড়ুনঃ টেস্টোস্টেরন হরমোন বৃদ্ধির ট্যাবলেট

4. DJI Mini SE – ড্রোন ক্যামেরা দাম

ড্রোন ক্যামেরা দাম কত

বর্তমানে ৫০ হাজার টাকা বাজেটের মধ্যে ভালোমানের একটি ড্রোন ক্যামেরা হলো এটি। যারা মোটামুটি বাজেটের মধ্যে ভালোমানের ড্রোন ক্রয় করতে চান তারা চাইলে এটা ক্রয় করতে পারবেন। বর্তমানে এই ক্যামেরাটির দাম হলো ৪৯ হাজার টাকা। চলুন দেখে নেই এই ড্রোন ক্যামেরাটির বৈশিষ্ট গুলো সম্পর্কেঃ

১। ব্রান্ডের নাম – DJI. মডেল নাম্বার – Mini SE Fly ২। DJI Mini SE ড্রোন ক্যামেরা দাম ৪৯ হাজার টাকা। 2.7 K রেজুলেসনে ১২ মেগাপিক্সেলের ভিডিও করতে পারবেন।

ফুল চার্জ দিয়ে ৩০ মিনিট উড়াতে পারবেন। ফুল চার্জ হতে সময় লাগে ২ ঘন্টা। ৪ কিলোমিটার এর মধ্যে ক্যামেরা টি কন্ট্রোল করতে পারবেন। রিমোট কন্ট্রোলার হিসেবে আছে – DJI RC. অটো রিটার্ণ বাটন আছে। সেন্সর ও লাইট।

5. DJI Mini 2 - ড্রোন ক্যামেরা দাম

ড্রোন ক্যামেরা দাম কত

মোটামুটি বাজেটের মধ্যে ভ্লগ এর জন্য অনেকে ড্রোন ক্যামেরা খুজে থাকেন। তারা চাইলে এই ক্যামেরাটা ব্যবহার করতে পারেন। বর্তমান বাজারে এই ড্রোন ক্যামেরাটির দাম হলো ৬৩ হাজার টাকা। চলুন দেখে নেই ক্যামেরা টির বৈশিষ্ট গুলো সম্পর্কে – 

১। ব্রান্ডের নাম – DJI. মডেল নাম্বার – Mini 2 Fly ৩। DJI Mini 2 ড্রোন ক্যামেরা দাম ৬৩ হাজার টাকা। 4K রেজুলেসনে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যাবহার করতে পারবেন। উড়াতে পারবেন ফুল চার্জ দিয়ে ৩০ মিনিট।

ফুল চার্জ হতে সময় লাগে ২ ঘন্টা। Fly More Combo এর ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। ১০ কিলোমিটার এর মধ্যে ক্যামেরা টি কন্ট্রোল করতে পারবেন। রিমোট কন্ট্রোল সিস্টেম আছে। সেন্সর ও লাইট আছে।

আরো পড়ুনঃ পুরাতন আইফোন কেনার আগে যা যা জানা দরকার

কম দামে ড্রোন ক্যামেরা

আমাদের মধ্যে অনেকের শখ থাকে ড্রোন ক্যামেরা ক্রয় করে উড়ানোর। কিন্তু দাম অনেক বেশি হওয়ায় অনেকের শখ পূরণ হয় না। কিন্তু আপনি চাইলে মোটামুটি মানের ড্রোন ক্যামেরা অল্প দামে ক্রয় করতে পারবেন। আপনারা ৫-১০ হাজার টাকার মধ্যে ড্রোন ক্যামেরা ক্রয় করতে চান তাদের জন্য নিচে সেরা ০৫ টি কম দামে ড্রোন ক্যামেরার দাম ও বৈশিষ্ট দিয়ে দিলাম – 

1. K109 - ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা দাম কত

কম দামে ভালো ড্রোন ক্যামেরার মধ্যে এটি একটি। বর্তমানে এই ড্রোন ক্যামেরাটির দাম হলো ৬৫০০ টাকা। ড্রোনটি দিয়ে ৬০০ মিটার পর্যন্ত রিয়েল টাইম ভিডিও দেখতে পারবে। সর্বোচ্চ ২০ মিনিট উড়াতে পারবেন। চার্জ হতে সময় লাগে ১২০ মিনিট এর মত। ১৮০০ mAh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ৮০-১০০ মিটার এর মধ্যে ড্রোনটি কন্ট্রোল করতে পারবেন।

2. E88 Pro - ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা দাম কত

কম দামে ড্রোন এর মধ্যে ২য় নাম্বারে থাকা ড্রোনটির দাম হলো ৫ হাজার টাকা। ওয়াইফাই এর মাধ্যমে রিয়েল টাইম ট্রান্সমিটার করতে পারবেন। এইচডি কোয়ালিটির ক্যামেরা দেয়া আছে। সর্বোচ্চ ১৫ মিনিট উড়াতে পারবেন। ফুল চার্জ হতে সময় লাগে ১০০ মিনিট। ১৮০০ mAh এর ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। ৮০-১০০ মিটার এর মধ্যে ড্রোনটি রিমোট দিয়ে কন্ট্রোল করতে পারবেন।

3. DJI WIFI FPV - ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা দাম কত

কম দামে ড্রোন ক্যামেরার মধ্যে এটি অনেক কম। এই ড্রোন ক্যামেরা টির দাম হলো ৪ হাজার ৮০০ টাকা। 4K ক্যামেরা দিয়ে সর্বোচ্চ ২০ মিনিট ড্রোনটি উড়াতে পারবেন। ফুল চার্জ হতে সময় নেয় ১২০ মিনিট। ২০০০ mAh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সর্বোচ্চ ৬০০ মিটার এর মধ্যে কন্ট্রোল করতে পারবেন।

4. E89 Pro - ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা

কম দামে ড্রোন এর মধ্যে এই ড্রোন ক্যামেরাটির দাম হলো ৬ হাজার ৯০০ টাকা। এই ক্যামেরায় পাবেন 4K ডুয়াল ক্যামেরা। দুটি ব্যাটারি দিয়ে ৩০ মিনিট উড়াতে পারবেন। ফুল চার্জ হতে সময় লাগবে ৭০ মিনিট। ১৮০০ এমএইচ এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ৩৫০ ফিটের মধ্যে ড্রোনটি কন্ট্রোল করতে পারবেন।

5. ZFR F185 Pro - ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা

কম দামে ড্রোনের মধ্যে এই ড্রোন টির দাম হলো ৭ হাজার ৬০০ টাকা। 4K ডুয়াল ক্যামেরা আছে। সর্বোচ্চ ২০ মিনিট উড়াতে পারবেন। ফুল চার্জ হতে সময় লাগবে ১২০ মিনিট। ১৫০ মিটার এর মধ্যে ড্রোনটি কন্ট্রোল করতে পারবেন। সাথে পাবেন ২০০০ mAh এর একটি ব্যাটারি।

শেষ কথা – ড্রোন ক্যামেরা দাম কত

ড্রোন ক্যামেরা ক্রয়ের পুর্বে অবশ্যই ভালোভাবে যাচাই করে নিবেন। আপনি যদি প্রফেশনাল কাজ করেন তাহলে ৫০ থেকে ১ লাখ টাকার ড্রোন গুলো ক্রয় করতে হবে। কম দামের ড্রোন গুলো দিয়ে কাজ করতে পারবেন না তবে শখ পূরণ করতে পারবেন। ড্রোন ক্যামেরা দাম কত আর্টিকেলটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: