ইফতার মাহফিল ব্যানার ডিজাইন

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন- মুসলমানদের কাছে সবচেয়ে পবিত্র মাস হচ্ছ রমজান মাস। এই সময়ে প্রত্যক মুসলমানের ইবাদত বন্দেগীতে মশগুল থাকে। যেহেতু কিছুদিন পর থেকে শুরু হতে যাচ্ছে পবিত্র রমজান মাস তাই বিভিন্ন দোয়া মাহফিলে ইফতার মাহফিল নিয়ে ব্যানার ডিজাইনের প্রয়োজন হয়।

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন

পেজ সূচিপত্রঃ ইফতার মাহফিল ব্যানার ডিজাইন

আর এই ব্যানার ডিজাইন করতে হলে কম্পিউটার দোকানে গিয়ে ব্যানার ডিজাইন করতে হয়। কেমন হয় যদি আপনি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন মোবাইল দিয়ে করতে পারেন। আজকের এই পোস্টটি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন নিয়ে সাজানো হয়েছে। তাই এই পোস্টটি থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইল। তাহলে চলুন ইফতার মাহফিলের ব্যানার ডিজাইন শিখে নেই। 

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন নিয়ে কিছু কথা 

ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্র মাস হচ্ছে রোজার মাস। এই সময়ে প্রত্যক মুসলিম ভাউ-বোনেরা সিয়াম বা রোজা পালন করে। রোজার মাসে অনেক দোয়া মাহফিল হতে দেখা যায়। বিশেষ করে কোন অনুষ্ঠান হলে ইফতার মাহফিলের ব্যানার ডিজাইন প্রয়োজন হয়। ইফতার মাহফিলের ব্যানারা ডিজাইন করার বিভিন্ন ধরনের উপায় আছে তবে আজকে এই পোস্টে আপনি কিভাবে সহজে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করবেন তাও আবার আপনার হাতে থাকে স্মার্টফোন দিয়ে সেটাই দেখাব।

আরো পড়ুনঃ ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন প্রয়োজন কেন? 

বিভিন্ন ধরনের ইসলামিলক অনুষ্ঠান প্রগ্রামে ইফতার মাহফিলের ব্যানার প্রয়োজন হয়। এমনকি ইফতারের দোয়া মাহফিলের আয়োজন করতে হলে ইফতার মাহফিলের ব্যানার ডিজাইনের দরকার হয়। 

আপনারা অনেকেই ইফতার মাহফিলের ব্যানার ডিজাইন মোবইল দিয়ে ডিজাইন করতে চান। কিন্তু কিভাবে মোবাইল দিয়ে ডিজাইন করবেন এটা জানেন না। তাই আজকে আমি আপনাদের এই পোস্টে দেখাব কিভাবে সহজেই মোবাইল দিয়ে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করতে পারবেন। ইফতার মাহফিলের ব্যানার ডিজাইন করতে নিচের ধাপগুলো অনুসরণ করতে পারেন। 

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন। ইফতার মাহফিল পোস্টার ডিজাইন। ইফতার পোস্টার ডিজাইন ছবি ডাউনলোড 

রোজার মাসে ইফতার মাহফিলের জন্য একটি ব্যানার দরকার হয়ে থাকে। রমজান আসলে অনেকেই গুগল থেকে ইফতার মাহফিলের ছবি ডাউনলোড করে পোস্টার ডিজাইন করনে এবং নিজেদের সোস্যাল মিডিয়াতে শেয়ার করেন। আপনাদের সুবিধার্থে ইফতার মাহফিলের ভালো ভালো ডিজাইন করা ছবি আজকের এই পোস্টে সংযুক্ত করছি। আপনারা ডিজাইন গুলো ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। 

এখন আমি আপনাদের রোজার মাসের ইফতার মাহফিল ব্যানার ডিজাইন শেয়ার করব। আপনার যে ডিজাইন টি পছন্দ হয় সেটি ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। নিচে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করা ছবি সংযুক্ত করা হলোঃ 

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করার নিয়ম - Iftar Mahfil Banner Design 

রোজার মাস আসলে বিভিন্ন ইসলামিক অনুষ্ঠানে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আর এই আয়োজনে সভাপতি, প্রধান বক্তা এবং বিভিন্ন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদদের আমন্ত্রণ করা হয়। আর এই আমন্ত্রণে বিশেষ অতিথির নাম সবাইকে জানানো জন্য একটি ব্যনার টাঙ্গানো হয়। আর এই ব্যানের অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত সকল তথ্য দেওয়া থাকে। 

আজকের এই টিউটোরিয়ালে আপনি জানতে পারবেন কিভাবে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করা যায়। নিচে আপনি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন নিয়ে একটি টিউটোরিয়াল ভিডিও পেয়ে যাবেন। এই ভিডিও দেখলে আপনি খুব সহজেই এধরনের একটি ব্যানার ডিজাইন করতে পারবেন। তাছাড়াও কিভাবে ডিজাইন টি করবেন তা নিচে উল্লেখ করছি। 

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন নিয়ে ভিডিও টিউটোরিয়াল বাংলা পেতে এখানে ক্লিক করুন।

আরো পড়ুনঃ ঈদুল ফিতর শুভেচ্ছা পোস্টার ডিজাইন

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন পিএলপি ডাউনলোড করার নিয়ম

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন সহজে করতে হলে আমাদের একটি পিএলপি ফাইল ডাউনলোড করে নিতে হবে। ব্যানারটির পিএলপি ফাইলটি জিপ ফাইল আকারে থাকবে। আপনার এই ফাইলটি ডাউনলোড করার পর আন জিপ করে এক্সট্রাক্ট করে নিবেন। পিএলপি তে পাসওয়ার্ড দেওয়া রয়েছে আপনারা উপরের লিংক থেকে ভিডিও দেখে নিবেন সেখানে পাসওয়ার্ড শেয়ার করা হয়েছে। পিএলপি ফাইলটি ডাউনলোড করার পর ব্যানারে নাম এবং ডিজাইন পরিবর্তন করতে পারবেন। 

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন পিএলপি ফাইল এখানে ক্লিক করে ডাউনলোড করুন।

এখানে ইফতার মাহফিলের পিএলপি শেয়ার করা হয়েছে। আপনি এই পিএলপি ফাইলটি আপনার মোবাইলে ডাউনলোড করে নিন।

মোবাইল ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করার নিয়ম 

মোবাইল দিয়ে ভালো কোয়ালিটির সুন্দর একটি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করতে চাইলে আপনার বেশ কিছু প্রয়োজনীয় ম্যাটেরিয়াল প্রয়োজন হবে। এই পোস্টের এই অংশে জানতে  পারবেন মোবাইল দিয়ে কিভাবে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করা যায়।  

এই দোয়া মাহফিল ডিজাইন করতে আমাদের প্রয়োজন হবে পিক্সেলল্যাব অ্যাপ, একটী পিএলপি ফাইল এবং স্ট্যাইলিশ বাংলা ফন্ট। এগুলো সবগুলোর ডাউনলোড লিংক এখানে দেওয়া হলো। 

১। পিক্সেলল্যাব ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

২। বাংলা স্ট্যাইলিশ ফন্ট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।  

এছাড়া উপরে তিনটি ভালো ডিজাইনের ইফতার মাহফিল ব্যানার ডিজাইন পিএলপি ফাইলের ডাউনলোড লিংক দেওয়া হয়েছে। আপনারা  সরাসরি ক্লিক করলেই ডাউনলোড করতে পারবেন।  

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করার জন্য আপনি পিক্সেলল্যাব অ্যাপটি ওপেন করুন। পিক্সেলল্যাব অ্যাপটি ওপেন হওয়ার পর এবার আপনি উপরে ডানদিকে থ্রি মেনু আইকনে ক্লিক করুন।

এবার Open PLP এই অপশনে ক্লিক করে আপনার ডাউনলোড করা ফাইল থেকে ডাউনলোড করা পিএলপি ফাইল ইমপোর্ট করে নিন। ফাইলগুলো ইমপোর্ট করা হয়ে গেলে গেলে ফন্ট অপশান থেকে ডাউনলোড করা বাংলা স্ট্যাইলিশ ফন্টগুলো ইমপোর্ট করে নিন।

এবার পিএলপি ফাইল থেকে অতিরিক্ত লেখা এবং ছবি রিমুভ করে নিন। এখানে আপনি ইফতার মাহফিলে আমন্ত্রিত সকল ব্যক্তিদের নাম লিখুন। যেমনঃ সভাপতি, প্রধান বক্তা এবং বিভিন্ন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদদের প্রভৃতি। এছাড়াও কোন ছবি যুক্ত করতে চাইলে সেটাও পারবেন। 

ব্যাস! হয়ে গেলো সুন্দর একটি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন। এবার এই ইফতার মাহফিল ব্যানার ডিজাইন সেভ করতে হলে, উপরে Save আইকন দেখতে পাবেন এখানে ক্লিক করে Ultra তে ডিজাইন টি সেভ করে নিবেন। এরপর মোবাইলের গ্যালারিতে এই ইফতার মাহফিল ব্যানার ডিজাইন টি দেখতে পাবেন।  

বহুল জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর 

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন নিয়ে আপনার মনে বেশ কিছু প্রশ্ন থাকতে পারে। তাহলে চলুন জেনে নেই সেই সকল প্রশ্নর উত্তর।

ইফতার মাহফিল ব্যানার ডিজাইন Png ছবি ডাউনলোড 

একটি ভালো কোয়ালিটি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করতে বেশ কিছু পিএনজি ছবি বা ডিজাইনের প্রয়োজন হয়। আপনার যদি এধরনের ইফতার মাহফিলের ব্যানার ডিজাইনের পিএনজি ছবি প্রয়োজন হয় তবে এখানে ক্লিক করে ডাউনলোড করে নিতে পারেন। 

ইফতার মাহফিলে ব্যানার জন্য বাংলা স্ট্যাইলিশ ফন্ট ডাউনলোড 

ইফতার মাহফিলের ব্যানার ডিজাইন কিংবা অন্য কোন ডিজাইন করতে হলে আমাদের বাংলা স্ট্যাইলিশ ফন্টের প্রয়োজন হতে পারে। তাই এখানে ক্লিক করে বাংলা স্ট্যাইলিশ ফন্টগুলো ডাউনলোড করে নিতে পারেন।

আরো পড়ুনঃ রোজার মাসের ক্যালেন্ডার ২০২৩

শেষ কথাঃ ইফতার মাহফিল ব্যানার ডিজাইন নিয়ে  

ইফতার মাহফিলের আয়োজনের জন্য একটি ব্যানারের দরকার। কেননা ইফতারের মাহফিলের ব্যানের বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদদের, বিশেষ অতিথি এবং প্রধান বক্তার নাম উল্লেখ থাকে। 

তাই আজকে আমি আজকের এই পোস্টে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন - মোবাইলে ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করার নিয়ম নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেছি। ব্যনার ডিজাইন করার জন্য যাবতীয় যা যা লাগবে তা শেয়ার করছি এই পোস্টে। আপনার যদি ইফতার মাহফিল ব্যানার ডিজাইন করতে সমস্যা হয়ে থাকে তবে এই পোস্টের নিচে মন্তব্য করতে পারেন। এছাড়াও আজকের এই পোস্টটি তথ্যবহুল হলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)