ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন- এক মাস সিয়াম সাধনার পর মুসলমানদের প্রিয় অনুষ্টান ঈদুল ফিতর হয়ে থাকে। তাই জন সাধারণের সাথে ঈদের অনুষ্ঠান ভাগাভাগি করে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করা প্রয়োজন।

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

সূচিপত্রঃ ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

আজকের এই পোস্টটি ঈদের পোস্টার ডিজাইন কিভাবে করবেন সেটা নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করব। আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়া অনুরোধ রইল। তাহলে চলুন ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার নিয়ম সম্পর্কে জেনে নেই।

 ঈদুল ফিতর নিয়ে কিছু কথা 

ঈদ মানে আনন্দ। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর মুসলিমদের প্রধান অনুষ্ঠান ঈদুল ফিতর শুরু হয়। রমজান মাসের শেষের দিন এবং শাওয়াল মাসের প্রথম দিন ঈদুল ফিতর পালন করা হয়। ঈদুল ফিতরের দিন মুসলিম বিশ্বের কাছে অনেক আনন্দের দিন। 

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন কেন লাগানো হয় 

ঈদের ফিতরের দিন আসার কিছু দিন আগে থেকেই রাস্তার মোড়ে অনেক নেতা কিংবা সমাজের গন্যমান্য ব্যক্তিদের ছবি দিয়ে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে পোস্টার লাগানো থাকে। আপনারা অনেকেই জানতে চান কিভাবে নিজের ছবি দিয়ে এই ধরনের ঈদুল ফিতরের শুভেচ্ছা ডিজাইন করা যায়। 

অনেকেই গুগলে সার্চ করে বিভিন্ন ধরনের ঈদের শুভচ্ছা ডাউনলোড করে তারপর সোশ্যাল মিডিয়াতে এগুলো শেয়ার করেন। তাই আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন তাহলে আপনি নিজেই এধরনের ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে নিতে পারবেন।

আরো পড়ুনঃ রোজার মাসের ক্যালেন্ডার ২০২৩

ঈদুল ফিতর পোস্টার ডিজাইন ছবি| ঈদের শুভেচ্ছা পোস্টার । ঈদ পোস্টার ডাউনলোড

ঈদুল ফিতরের পোস্টার ডিজাইন করে প্রিয়জনের সাথে শেয়ার করা যায়। ঈদুল ফিতরের সময় আসলে গুগল থেকে ভালো ভালো ঈদুল ফিতরের পোস্টার ডিজাইন ডাউনলোড করে ফেসবুকে কিংবা অন্যন্য সোশ্যাল মিডিয়াতে আপ্লোড থাকেন। আপনাদের ঈদুল ফিতরের ভালো ডিজাইন করা ছবি আজকের এই পোস্টে সংযুক্ত করছি। আপনারা এখান থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারেন। 

এখন আপনারা ঈদুল ফিতরের পোস্টার ডিজাইন ছবি দেখতে পাবেন। আপনারা কাছে যে পোস্টার ডিজাইন করা ছবিটি ভালো লাগে আপনি সেটি ডাউনলোড করে নিতে পারেন। নিচে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন ছবি সংযুক্ত করা হলোঃ

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার নিয়ম 

ঈদুল ফিতরের দিন আসলেই দেখা যায় রাস্তার মোড়ে এলাকারা গন্যমান্য লোকেদের ছবি দিয়ে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করা। আপনিও যদি এধরনের একটি ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে চান তাহলে আজকের পোস্টের এই অংশটুকু ভালাভাবে পড়ুন। কেননা এখন আপনি জানতে পারবেন।

কিভাবে মোবাইল ব্যবহার করে খুব সহজে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করা যায়। নিচে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইনের ভিডিও রয়েছে আপনি এই ভিডিও দেখে খুব সহজেই একটি ভালোমানের নিজের ছবি দিয়ে ঈদুল ফিতরের পোস্টার ডিজাইন করতে পারবেন। এবং এগুলো আপনার সকল সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। 

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করা ভিডিও টিউটোরিয়াল পেতে এখানে ক্লিক করুন।

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন পিএলপি ডাউনলোড 

মোবাইল দিয়ে সহযে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে চাইলে একটি পিলএপি ফাইল ডাউনলোড করে নিতে হবে। এই পিএলপি ডাউনলোড করে আপনি সহজেই আপনার ছবি এবং আপনার নিজের নাম বসিয়ে একটি ভালোমানের ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে নিতে পারবেন। তাছাড়াও আপনি এই ডিজাইন টি প্রিন্ট করে নিতে পারবেন। নিচে পিএলপি ফাইল সংযুক্ত করা হলো।

পিএলপি ফাইল ১: Download

পিএলপি ফাইল ২: Download

এখানে তিনটি ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন শেয়ার করা হলো। আপনি আপনার পছন্দমত যেকোন একটি পিএলপি ফাইল ডাউনলোড করে পিক্সেলল্যাব অ্যাপে ওপেন করে আপনার নাম এবং ছবি বসিয়ে নিতে পারেন।

আরো পড়ুনঃ ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

মোবাইল দিয়ে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার নিয়ম 

মোবাইল দিয়ে সুন্দর একটি ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে চাইলে আপনার বেশ কিছু প্রয়োজনীয় ম্যাটেরিয়াল প্রয়োজন হবে। আজকের পোস্টের এই অংশে আপনারা জানতে  পারবেন সহজে মোবাইল দিয়ে কিভাবে  ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করা যায়। 

পোস্টার ডিজাইন করতে আমাদের প্রয়োজন হবে পিক্সেলল্যাব অ্যাপ,পিএলপি ফাইল এবং স্ট্যাইলিশ বাংলা ফন্ট। এগুলো সবগুলোর ডাউনলোড লিংক আপনারা নিচে পেয়ে যাবেন।

১। পিক্সেলল্যাব ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

২। স্ট্যাইলিশ বাংলা ফন্ট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।  

এছাড়া উপরে তিনটি ভালো কোয়ালিটির ঈদুল ফিতরের পোস্টার ডিজাইনের পিএলপি ফাইলের ডাউনলোড লিংক দেওয়া আছে। আপনারা সরাসরি ক্লিক করলেই ডাউনলোড করতে পারবেন। 

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার জন্য এবার আপনি পিক্সেলল্যাব অ্যাপটি ওপেন করুন। পিক্সেলল্যাব অ্যাপটি ওপেন হওয়ার পর এবার উপরে ডানদিকে থ্রি ডট আইকনে ক্লিক করুন।

এবার Open PLP এই অপশনে ক্লিক করে আপনার ডাউনলোড করা ফাইল থেকে পিএলপি ফাইল ইমপোর্ট করে নিন। ফাইলগুলো ইমপোর্ট করা হয়ে গেলে গেলে ফন্ট অপশান থেকে ডাউনলোড করা বাংলা স্ট্যাইলিশ ফন্টগুলো ইমপোর্ট করে নিন।

এবার পিএলপি ফাইল থেকে অতিরিক্ত লেখা এবং ছবি রিমুভ করে নিন। এরপর Open Gellery থেকে আপনার নিজের ছবি এখানে ইমপোর্ট করুন এবং আপনার নিজের নাম এখানে বসিয়ে দিন। এছাড়াও আর কোন পরিবর্তন করার দরকার নেই।

ব্যাস! হয়ে গেলো একটি ভালোমানের ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন। এবার এই পোস্টারটি ডিজাইন করতে হলে উপরে Save আইকন দেখতে পাবেন এখানে ক্লিক করে Ultra তে ডিজাইন টি সেভ করে নিবেন। এরপর আপনার মোবাইলের গ্যালারিতে এই ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইনটি  দেখতে পাবেন। 

সচারচার জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তর 

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন নিয়ে আপনার মনে বেশ কয়েকটি প্রশ্ন উঁকি দিতে পারে। তাহলে চলুন জেনে নেই সেই সকল প্রশ্নের উত্তর। 

কিভাবে ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন PNG ডাউনলোড করব 

ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে হলে PNG ছবি প্রয়োজন হয়ে থাকে। অনেকেই ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার জন্য PNG image ডাউনলোড করতে হয় কিভাবে এটা জানে না। 

আপনি সরাসরি গুগল থেকে png image সার্চ করে ডাউনলোড করতে পারেন। তাছাড়াও এই ওয়েবসাইট থেকে png image ডাউনলোড করে পোস্টার ডিজাইন করতে পারেন। যেকোন পিএনজি ছবি ডাউনলোড করতে এখানে ক্লিক করতে পারেন।

আরো পড়ুনঃ মোবাইল দিয়ে টাকা ইনকাম

শেষ কথাঃ ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

সুপ্রিয় পাঠকগণ, জন সাধারণের সাথে শুভেচ্ছা বিনিময় করতে হলে  ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করা দরকার। আপনি যদি আপনার নাম এবং আপনার ছবি ব্যবহার করে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে চান তাহলে এই পোস্ট থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ করছি। 

কেননা আজকের এই পোস্টে কিভাবে ঈদুল ফিতরের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করবেন মোবাইল দিয়ে তা ভিডিও টিউটোরিয়ালে দেখানো হয়েছে। যদি এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হয় তবে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। এছাড়াও যদি পোস্টার ডিজাইন নিয়ে কোন প্রশ্ন থাকে তবে কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 

পোষ্ট ক্যাটাগরি: