চুল লম্বা করার তেলের নাম

চুল লম্বা করার তেলের নাম - নারী-পুরুষ সকলেরই কাছে সৌন্দর্যের প্রতীক হচ্ছে মাথার চুল। মাথার চুল ছাড়া সৌন্দর্য যেন ম্লান হয়ে যায়। বিশেষ করে মহিলাদের কাছে লম্বা ও ঘন চুল অনেক বেশী পছন্দের।

তবে সঠিকভাবে চুলের যত্ন নিলেই চুল লম্বা ও ঘন করা সম্ভব। নারীরা চুল লম্বা করার জন্য চুল লম্বা করার তেলের নাম-চুল লম্বা করার উপায় নিয়ে জানতে চাই। আজকের এই পোস্টে আমি চুল লম্বা করার তেলের নাম নিয়েই সাজিয়েছি।

সূচিপত্রঃ চুল লম্বা করার তেলের নাম

আপনি মনোযোগ সহকারে আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন তাহলে জেনে নিতে পারবেন চুল লম্বা করার জন্য সঠিক তেলের নাম। তাহলে চলুন জেনে নেই চুল লম্বা করার তেলের নাম।

চুল লম্বা করার তেলের নাম

নারীদের কাছে লম্বা ও ঘন চুল বেশী পছন্দের। আপনারা চুল লম্বার করার জন্য বিভিন্ন ধরনের তেল বাজারে কিনতে পাবেন। তবে কোনটি চুল লম্বা করার জন্য ভালো তেল কোনটি বুঝবেন কিভাবে তার জন্য আজকের এই পোস্ট-টি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

তবে মনে রাখবেন বাজারে বিভিন্ন ধরনের হেয়ার গ্রোথ অয়েল আছে, যেগুলো ব্যবহার করা চুলের স্বাস্থ্যের জন্য মোটেও ভালো হবে না। এজন্য আপনাকে অবশ্যই ভরসা রাখতে হবে বিভিন্ন প্রাকৃতিক তেলের উপর।

আরো পড়ুনঃ কি খেলে চুল পড়া বন্ধ হয়

চুলে মাখার তেলে কি কি উপাদান থাকা দরকার ?

চুল মাখা তেলে অবশ্যই প্রাকৃতিক উপাদান থাকা খুবই প্রয়োজন। ভালো তেলে কি কি উপাদান থাকবে তা নিম্নে দেখে নিন।

১। প্রাকৃতিক নির্যাস থাকা প্রয়োজন

২। অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান

৩। ভিটামিন বিশেষ করে ভিটামিন ই, কে, ডি-থ্রি

বাজারে ভালো তেল খুজতে হলে উপরের এই তিনটি উপাদান আছে কি না তা যাচাই করে তারপর আপনি চুল লম্বা করার তেল কিনতে পারেন।

নারকেল তেল

প্রাকৃতিকভাবে চুল লম্বা ও ঘন করার জন্য জাদুকারি তেল হচ্ছে নারকেল তেল। নারকেল তেল চুলের গোঁড়া শক্ত করার পাশাপাশি মাথার ত্বকে পুষ্টি জোগায় ও চুলকে ঝলমলে করতে সাহায্য করে।

প্রাকৃতিকভাবে চুল লম্বা ও ঘন করার জন্য নারকেরল তেল সেরা হতে পারে। নারকেল তেলে এমনই কিছু প্রাকৃতিক উপাদান রয়েছে যেটা চুল লম্বা করে।

জলপাই তেল

চুলের যত্ন ও ত্বকের যত্নের জন্য জলপাই তেল খুবই কার্যকরী। জলপাই তেলে একাধিক ভিটামিন রয়েছে, যা চুলের প্রাকৃতিক কেরাটিন ধরে রাখতে সাহায্য করে। নিয়মিত চুলে জলপাই তেল ব্যবহারের ফলে চুল অনেকটাই লম্বা ও ঘন হবে।

তাই আপনি যদি প্রাকৃতিকভাবেই চুল লম্বা করার তেল খুঁজে থাকেন তবে আপনি জলপাই তেল ব্যবহার করতে পারেন।

ক্যাস্টর অয়েল

চুলের বৃদ্ধির জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। ক্যাস্টর ওয়েল চুল লম্বার জন্য অনেকটা ম্যাজিকের মত কাজ করে। অনেক আগে থেকেই মহিলারা চুল বৃদ্ধির জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করে আসছে।

ক্যাস্টর অয়েল শুধু চুল বৃদ্ধির জন্যই ব্যবাহার করা হয় ব্যাপার ঠিক এমন নয়, চুল বৃদ্ধির পাশাপাশি প্রাকৃতিকভাবে মাথার ত্বকের আদ্রতা বজায় রাখে এমনকি চুলের খুশকি দূর করতে সহয়তা করে।

হেনা হেয়ার অয়েল

প্রাকৃতিক নির্যাস দিয়ে তৈরি এই হেনা হেয়ার অয়েল। চুলের বৃদ্ধিতে, মাথার ত্বকের পুষ্টি ও চুলের গোড়া শক্ত মজবুত করতে সহয়তা করে হেনা হেয়ার অয়েল।

এই তেল ব্যবহারের ফলে চুলকে সর্বদা মোলায়েম রাখে, রুক্ষ চুলের জন্য বেশ কার্যকরী ও ঝলমলে চুল তৈরি করতে এই হেনা হেয়ার অয়েল। আপনি এই তেলটি ব্যবহার করতে পারেন। তবে সব ধরনের চুলের জন্য এই তেল ব্যবহার করা যাবে না।

আরো পড়ুনঃ টাক মাথায় চুল গজানোর ঘরোয়া উপায়

প্যারাসুট নারকেল তেল

চুল লম্বার করার জন্য প্যারাসুট নারকেল তেল বাজারে খুবই জনপ্রিয়। চুল বৃদ্ধির ও চুল মজবুত করার জন্য প্যারাসুট নারকেল তেলের বিকল্প হয় না। সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি প্যারাসুট নারকেল তেল। ভিটামিন সমৃদ্ধ দিয়ে তৈরি করা এই তেল।

প্যারাসুট নারকেল তেল ব্যবহারের ফলে চুল হবে মোলায়েম এবং ঝলমলে। তাই চুল লম্বার করার তেলের নাম বলতে গেলে প্যারাসুট নারকেল তেলের নাম বলতেই হয়। তবে প্যারাসুট নারকেলের তেলের একটি সমস্যা হচ্ছে তেল ব্যবহারের ফলে চুল তেল উগ্র গন্ধ বের হয়।

ডাবর আলমন্ড হেয়ার অয়েল

চুল লম্বা করার তেলের নাম বলতে গেলে ডাবর আলমন্ড হেয়ার অয়েল চুল লম্বা করার জন্য বেশ কার্যকরী। তেলে ভিটামিনযুক্ত থাকায় চুলের পুষ্টি জোগায়। এই তেলটি ব্যবহারের ফলে চুল থাকবে মোলায়েম এবং ঝলমলে হবে। তাই আপনি ডাবর আলমন্ড হেয়ার অয়েল তেলটি ব্যবহার করতে পারেন।

হিমালয় হার্বালস অ্যান্টি হেয়ার

চুলে চিটচিট ভাব দূর করতে হিমালয় হার্বালস অ্যান্টি হেয়ার ব্যবহার করা যেতে পারে। চুল লম্বা করার জন্য ও ঝলমলে এই তেলটি ভালো তেল হতে পারে। ঝলমলে চুল করার জন্য আপনি হিমালয় হার্বালস অ্যান্টি ব্যবহার করতে পারেন।

বহুল জিজ্ঞাসিত প্রশ্নসমূহ

চুল লম্বা করার তেলের নাম নিয়ে আপনার মনে বিভিন্ন ধরনের প্রশ্ন উঁকি দিতে। তাহলে চলুন জেনে নেই সেই সকল প্রশ্ন উত্তরগুলো।

চুল লম্বা করার তেলের নাম কি? 

প্রাকৃতিকভাবে চুল লম্বা করার জন্য ভালো তেলের প্রয়োজন আছে। তাহলে জেনে নেই সেই সকল তেলের নাম নারকেল তেল, জলপাই তেল, ক্যস্টর অয়েল, প্যারাসুট নারকেল ইত্যাদি তেল ব্যবহার করা যেতে পারে চুল লম্বা ও ঝলমলে করার জন্য।

আরো পড়ুনঃ চুল পড়া বন্ধ করার উপায়

চুল গজানোর তেলের নাম কি?

চুল গজানোর জন্য বাজারে বিভিন্ন ধরনের তেল পাওয়া যাবে। তবে দ্রুত চুল গজানোর জন্য আপনি ক্যাস্টর অয়েলের সাথে অলিভ অয়েল মিশিয়ে কুসুম গরম করে নিয়ে মাথায় দিবেন এরপর এক থেকে দুই ঘন্টা পরে মাথা ধুয়ে ফেলতে পারেন। এভাবে নিয়মিত করতে পারেন। আশা করি ভালো ফলাফল পেতে পারেন।

শেষ কথা: চুল লম্বা করার তেলের নাম

নারীদের লম্বা চুল সৌন্দর্যের প্রতীক। প্রাকৃতিক ভাবে চুল লম্বা করার জন্য বেশ কিছু পদ্ধতি রয়েছে তবে এর মধ্য চুল লম্বা করার তেল চুল বৃদ্ধি করতে সহয়তা করে। আজকে আমি আপনাদের সাথে চুল লম্বা করার তেলের নাম নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করেছি।

কিভাবে আপনি খুব দ্রুত সময়ে মধ্য চুল লম্বা করতে পারবেন সেই সম্পর্কে বলেছি। আমি মনে করি আজকের এই পোস্টটি আপনার সম্পূর্ণ পড়া উচিত তাহলে চুল লম্বা করার তেলের নাম আপনারা জানতে পারবেন। আজকের এই পোস্টটি তথ্যবহুল হলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: