2022 সালের সেরা ইনকাম সাইট

2022 সালের সেরা ইনকাম সাইট - আপনি 2022 সালের সেরা ইনকাম সাইট খুজছেন? অনলাইন থেকে টাকা আয় করতে চান, কিন্তু ভালো ইনকাম সাইট খুজে পাচ্ছেন না। তবে আপনি আজকের পোস্ট পড়ে জেনে নিন 2022 সালের সেরা ইনকাম সাইট কোন গুলো সম্পর্কে বিস্তারিত।

2022 সালের সেরা ইনকাম সাইট

বর্তমানে অনলাইন থেকে টাকা আয় করতে কেইবা না চায়। তবে সঠিক স্কিল বা সঠিক ইনকাম সাইট খুজে না পাওয়ার কারণে অনেকেই অনলাইন থেকে টাকা আয় করতে পারছে না। আজকের পোস্টের মাধ্যমে আমরা আপনাদের সাথে এমনই কয়েকটি সেরা ইনকাম সাইট আপনাদের সাথে শেয়ার করব।

যাতে করে আপনারা অনলাইন থেকে কোন ধোকাবাজি ছাড়াই সঠিক ওয়েবসাইটের মাধ্যমে টাকা আয় করতে পারেন। তাহলে আপনি জেনে নিন 2022 সালের সেরা ইনকাম সাইটগুলো। অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য 2022 সালের সেরা ইনকাম সাইট গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিনঃ

সূচীপত্রঃ 2022 সালের সেরা ইনকাম সাইট

একনজরে দেখে নিন ২০২২ সালের সেরা ইনকাম সাইটগুলো ১। ফাইভার.কম (Fiverr) ২। টেকনিক্যাল কেয়ার বিডি ডটকম ৩। বিল্যান্সার ডটকম ৪। প্রতিবর্তন ডটকম ৫। অর্ডিনারি আইটি ডটকম ৬। গ্রাথর ডটকম ৭। আপওয়ার্ক.কম ৮। ফ্রিল্যান্সার ডটকম ৯। মাইক্রোওয়ার্কার ডটকম ১০। বিস্ময় ডটকম ১১। ক্লোতিবাব্লো ডটকম ১২। ২ ক্যাপচা ডটকম

ফাইভার ডটকম - Fiverr

ফাইভার.কম (fiverr) হলো এমন একটি অনলাইন আয়ের প্লাটফর্ম, যেখানে আপনি বিভিন্ন ধরণের কাজ গুলো করে টাকা আয় করতে পারবেন। মনে করুন, আপনি অনেক ভালো করে লোগো ডিজাইন করতে পারেন অথবা আর্টিকেল লিখতে পারেন বা অন্যন্য কাজে আপনার ভালো দক্ষতা আছে। 

এই ক্ষেত্রে, আপনি fiverr এর মাধ্যমে আপনার স্কিল আছে এমন কাজ গুলো করে, ঘরে বসেই টাকা ইনকাম করতে পারবেন। ফাইভার.কম fiverr আপনারা হাজার হাজার ধরনের কাজ আছে সেগুলো করে টাকা আয় করতে পারবেন। 

আপনি ফাইভার ডটকমে কাজ করতে চাইলে আপনার যেকোনো একটি বিষয়ে দক্ষতা অর্জন করে ফাইভার ডটকম এ কাজ শুরু করতে পারেন। ২০২২ সালের সেরা ইনকাম সাইটগুলোর মধ্য ১০০% ট্রাস্টেড ইনকাম সাইট। 

টেকনিক্যাল কেয়ার বিডি ডটকম - Technical Care BD

টেকনিক্যাল কেয়ার বিডি ডটকম একটি বাংলা ব্লগ ওয়েবসাইট। এখানে মূলত বাংলা আর্টিকেল বা বাংলা পোস্ট লিখে টাকা আয় করার ট্রাস্টেড ওয়েবসাইট। আপনি বাংলা লিখে টাকা আয় করার ওয়েবসাইট খুজে থাকলে টেকনিক্যাল কেয়ার বিডি ডটকম এর অ্যাডমিনদের সাথে যোগাযোগ করতে পারেন। বাংলা আর্টিকেল লিখে আয় করতে যোগাযোগ করুন এখানে ক্লিক করে

আরো পড়ুনঃ বাংলা আর্টিকেল লিখে টাকা আয়

বিল্যান্সার ডটকম - Belancer

এটা হচ্ছে একটি বাংলাদেশি ফ্রিলান্সিং ওয়েবসাইট। এটা ঐ সমস্ত ব্যক্তিদের জন্যই যারা বড় বড় ফ্রিলান্সিং মার্কেটপ্লেসে কাজের সুযোগ পাচ্ছেন না এবং যারা ইংরেজিতে অনেক দুর্বল তাদের জন্য। এখানে আপনি ছোট ছোট কাজ করে ইনকাম করতে পারবেন। যেমনঃ অ্যাপ ডেভেলপমেন্ট, আর্টিকেল রাইটিং, গ্রাফিক্স ডিজাইন, ইউটিউব চ্যানেল অথবা ফেসবুক পেজ বুস্টিং ইত্যাদি। বাংলাদেশের সেরা ফ্রিলান্সিং ওয়েবসাইট হচ্ছে বিল্যান্সার ডটকম।

প্রতিবর্তন ডটকম

বাংলা লিখে টাকা আয় করার ট্রাস্টেড ওয়েবসাইট হচ্ছে প্রতিবর্তন ডটকম। আপনি যদি বাংলা লেখায় পারদর্শী হন তাহলে এই ওয়েবসাইটে লেখালেখি শুরু করে দিতে পারেন। এখানে বাংলা আর্টিকেল লিখে টাকা আয় করতে চাইলে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। 

এরপর তাদের সাথে যোগাযোগ করতে হবে। তারা আপনাকে লেখার টপিক দিয়ে দিবে। এখানে বাংলা লিখে টাকা আয় করতে হলে আপনার বাংলা লেখার কোয়ালিটি ভালো হতে হবে। তারা সাধারণত ১০০০ শব্দের জন্য ১০০ থেকে ১৫০ টাকা দিয়ে থাকে।

অর্ডিনারি আইটি ডটকম - Ordinary IT

বাংলা পোস্ট লিখে চাকরি করার জন্য সেরা ওয়েবসাইট হচ্ছে অর্ডিনারি আইটি ডটকম। এটি মূলত বাংলাদেশের সেরা বাংলা ব্লগ সাইট। এখানে বিভিন্ন বিষয়ের উপর বাংলা পোস্ট প্রকাশ করা হয়ে থাকে। আপনিও যদি বাংলা পোস্ট লিখে টাকা আয় করতে চান, তাহলে অর্ডিনারি আইটি.কম ওয়েবসাইটে যোগাযোগ করতে পারেন। 

যোগাযোগ করার পর আপনাকে তারা একটি ফর্ম পূরণ করতে বলবে এরপর আপনাকে তাদের ১০৫০ টাকা পেমেন্ট করতে হবে, এরপর তারা ৭ দিনের একটি কোর্স দিবে সাথে ২ টি বাংলা পোস্ট লিখে জমা দিতে হবে। 

কোর্স সম্পন্ন হয়ে গেলে তারা অর্ডিনারি আইটি.কম ওয়েবসাইটে বাংলা পোস্ট রাইটার হিসেবে নিয়োগ দিবে। এরপর আপনাকে ৩০ দিনে ৬০ টি পোস্ট জমা দিবেন। আর এভাবেই আপনি চুড়ান্তভাবে অর্ডিনারি আইটি ওয়েবসাইটে চাকরি করতে পারবেন। আপনি এই ওয়েবসাইট থেকে মাসে ৮,০০০ থেকে ১৫,০০০ টাকা বেতন পাবেন। 2022 সালের সেরা ইনকাম সাইট হচ্ছে অর্ডিনারি আইটি.কম। 

গ্রাথর ডটকম - Grathor

যারা বাংলা লিখে হাত খরচ বা ইন্টারনেট খরচ বের করতে চান তারা গ্রাথর.কম সাইটে কাজ করতে পারেন। এখানে বিভিন্ন বিষয় নিয়ে লেখালেখি করা যায় যেমনঃ লাইফস্টাইল, ভাইরাল নিউজ, দেশের খবর, রিভিউ, আউটসোর্সিং, টিপস এন্ড ট্রিকস ছাড়াও আরও অনেক বিষয় নিয়ে লেখালেখি করা যায়।

এখানে ৩৫০ শব্দ আর্টিকেল এর জন্য ১০ টাকা থেকে ২০ টাকা দেওয়া হয়। গ্রাথর.কম থেকে সর্বনিম্ন ১০০০ হাজার টাকা উত্তেলন করা যায়। তবে যারা প্রিমিয়াম রাইটার তারা ৬০০ টাকা হলে বিকাশ বা মোবাইল রিচার্জ করে টাকা উত্তলোন করতে পারবেন। 

আরো পড়ুনঃ অনলাইনে কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি

আপওয়ার্ক ডটকম - Upwork

বিশ্বের সবচেয়ে বড় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট হচ্ছে আপওয়ার্ক ডটকম। আর ২০২২ সালের ইনকাম ওয়েবসাইটের কথা বললে আপওয়ার্ক ডটকম সবার আগে আসে। এখানে মূলত স্কিল ভিত্তিক কাজের উপর নির্ভর করে পেমেন্ট দেওয়া হয়। 

এখানে মজার ব্যাপার হচ্ছে ঘন্টা চুক্তি কাজ করা যায়। আপনি এখানে ওয়েব ডেভেলপমেন্ট, অ্যাপস ডেভেলপমেন্ট, আর্টিকেল রাইটিং, গেম ডিজাইন, গ্রাফিক্স ডিজাইনসহ আরো দক্ষতাভিত্তিক কাজ করা যায়।

মাইক্রোওয়ার্কার ডটকম - Microworkers

ছোট ছোট কাজ করে টাকা আয় করতে চাইলে আপনি এই ওয়েবসাইটে কাজ করতে পারেন। এখানে আপনি ছোট ছোট কাজ করার মাধ্যমে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। 

এখানে প্রায় ৩ থেকে ৪ মিলিয়ন মানুষ কাজ করে। এই ওয়েবসাইটে আপনি নিজের যেকোনো কাজ অন্যদের দিয়ে করাতে পারবেন পাশাপাশি নিজেও কাজ করতে পারবেন। এখানে বিভিন্ন ধরেনের কাজ পাওয়া যায়। যেমন : ১। ফেসবুক ইউটিউব একাউন্ট খোলা ২। বিভিন্ন জায়গায় রেটিং দেওয়া ৩। জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা ৪। অ্যাপ ইন্সটল করা ইত্যাদি এরকম ছোট ছোট কাজ করে টাকা আয় করা যায়। আপনি যদি সঠিকভাবে কাজ করতে পারেন।

তাহলে আপনি অবশ্যই এখান থেকে পেমেন্ট পাবেন। এখানে পেমেন্ট দেওয়া হয় কয়েনবেজ, ব্যাংক ট্রান্সফারের মাধ্যমে, পেপাল ও স্কিল ইত্যাদির মাধ্যমে। 

বিস্ময় ডটকম - Bissoy.com

প্রশ্নের উত্তর দিয়ে টাকা আয় করতে চাইলে আপনি এই ওয়েবসাইটে কাজ করতে পারেন। এখানে অনেক মানুষ বিভিন্ন মানুষ বিভিন্ন বিষয়ে প্রশ্ন করে থাকে, আপনি যদি এইসব প্রশ্নের উত্তর জেনে থাকেন তাহলে প্রশ্নগুলোর উওর দিয়ে টাকা আয় করতে পারেন। সর্বনিম্ন ১০০ টাকা হলে বিকাশ অথবা মোবাইল রিচার্জ করে টাকা উত্তেলন করতে পারবেন। 

২ ক্যাপচা ডটকম - 2Captcha

যারা বিভিন্ন ক্যাপচা পূরণ করে টাকা আয় করে টাকা আয় করতে চান তারা ২ ক্যাপচা ডটকম সাইটে কাজ করতে পারেন। অনেকেই জানতে চেয়েছেন ক্যাপচা পূরণ করে টাকা আয় করা ট্রাস্টেড ওয়েবসাইট কোনটি? 

তারা জেনে নিন অনলাইনে অনেক ক্যাপচা করে আয় করার ওয়েবসাইট সেগুলো অনেকগুলো সাইট ট্রাস্টেড নয়। তবে আমার জানা মতে, ২ ক্যাপচা.কম এবং ক্লোতিবাব্লো.কম (kolotibablo.com) সাইট দুটি সেরা ক্যাপচা করে টাকা আয় করার ওয়েবসাইট। 

শেষ কথা - 2022 সালের সেরা ইনকাম সাইট 

আজকের আলোচনায় আমি আপনাদের জানানোর চেষ্টা করেছি 2022 সালের সেরা ইনকাম সাইটগুলো সম্পর্কে। আপনারা যারা অনলাইন থেকে টাকা আয় করতে ইচ্ছুক তারা যাচাই বাছাই করে তারপর অনলাইন সাইট থেকে আয় করবেন। ধন্যবাদ!

পোষ্ট ক্যাটাগরি: