Technical Care BD https://www.technicalcarebd.com/2021/10/top-10-antivirus-for-android.html

android ফোনের জন্য এন্টিভাইরাস | এন্টিভাইরাস সফটওয়্যার এর নাম

সেরা এন্টিভাইরাস | এন্টিভাইরাস সফটওয়্যার এর নাম — অ্যান্ড্রয়েড হচ্ছে অন্যতম জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম, যা আজ লক্ষ লক্ষ ডিভাইসে চলছে এবং বলা হচ্ছে, এটি প্রায়ই কিছু ভাইরাস এবং হ্যাক দ্বারা একটি নরম টার্গেটে পরিণত হয় যা আপনার ডিভাইস এবং ব্যক্তিগত তথ্য যেকোনো হিংস্র হাতের কাছে প্রকাশ করে। মোবাইল ফোন আজ আমাদের ডেস্কটপ এবং ল্যাপটপের চেয়ে অনেক বেশি সংবেদনশীল তথ্য ধারণ করে।

চরম পরিস্থিতিতে যখন একটি ফোন চুরি হয়ে যায় বা হারিয়ে যায়, আপনার ডিভাইস বা আপনার ব্যক্তিগত তথ্য যা আপনার জন্য দূরবর্তী হতে পারে বা নাও হতে পারে তা ফিরে পেতে প্রায়ই আতঙ্কিত এবং বিরল। এই অ্যান্টিভাইরাস এবং এন্টি থেফট অ্যাপস আপনাকে এই পরিস্থিতি থেকে বের করে আনতে পারে যাতে আপনার ডিভাইস চুরি হতে না পারে। এই অ্যাপগুলি অনাকাঙ্ক্ষিত বিষয়বস্তুগুলির জন্য ওয়েবসাইট, অ্যাপস এবং কল এবং এসএমএস ফিল্টার করতে পারে, যদি আপনি আপনার ডিভাইস হারিয়ে ফেলেন বা এমনকি খুঁজে পান তবে আপনার ডিভাইসটি দূর থেকে নিয়ন্ত্রণ করতে পারেন। এখানে অ্যান্ড্রয়েডের জন্য 10 টি সেরা অ্যান্টিভাইরাস এবং অ্যান্টিথিফ্ট অ্যাপ্লিকেশন রয়েছে।

android ফোনের জন্য এন্টিভাইরাস

১। AVG অ্যান্টিভাইরাস

১০০ মিলিয়নেরও বেশি ডাউনলোডের সাথে, এই অ্যাপটি গুগল প্লে স্টোরে অন্যতম প্রাচীন এবং বিশ্বস্ত অ্যান্টিভাইরাস অ্যাপ। অ্যাপ ভাইরাস এবং Malicious app বিরুদ্ধে সুরক্ষা দেয়, কর্মক্ষমতা বৃদ্ধির টুল মেমরি এবং র‍্যাম পর্যবেক্ষণ ট্রাফিক ব্যবহার অপ্টিমাইজ করতে পারে। অ্যাপের প্রয়োজনীয়তার ভিত্তিতে গোপনীয়তা এবং ব্যাকআপ কার্যকারিতা ক্লাউডে ডেটা সংরক্ষণ এবং পরিচালনা করার অনুমতি দেয়। Anti-theft ফাংশন আপনাকে আপনার ফোনটি দূর থেকে অ্যাক্সেস করতে এবং এটি লক করতে এবং সিম প্রতিস্থাপন করতে এবং ফোনটি দূর থেকে রিং করতে দেয়। কিছু ফাংশনের জন্য একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট প্রয়োজন। তবে আপনি এটির ফ্রি ভার্সন ব্যবহার করতে পারেন।

আরও পড়ুনঃ ই-পাসপোর্ট করার নিয়ম ২০২১ | নতুন পাসপোর্ট করার নিয়ম ২০২১

২। Avast অ্যান্টিভাইরাস

ফ্রি অ্যাপটিতে এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা আপনি অ্যান্ড্রয়েডে যেকোনো অ্যান্টিভাইরাস অ্যাপ থেকে আশা করবেন। কিছু বৈশিষ্ট্যগুলির জন্য একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট প্রয়োজন। অ্যাপ্লিকেশনটিতে মোবাইল সুরক্ষা স্যুট রয়েছে যা অনলাইন হুমকি, ম্যালওয়্যার, ভাইরাস, ইনবিল্ট স্ক্যানার সহ ওয়েবসাইট, ভাইরাসের জন্য অ্যাপ্লিকেশন এবং এসডি কার্ড স্ক্যান করতে পারে। Privacy Advisor দেখাতে পারেন কোন অ্যাপের কোন অনুমতি প্রয়োজন, নেটওয়ার্ক মিটার, এসএমএস ফিল্টারিং, অ্যাপ ম্যানেজার এবং অ্যাপ লকিং বৈশিষ্ট্য অসাধারণ, ব্যাকআপ বৈশিষ্ট্য আপনার ব্যক্তিগত ডেটা ক্লাউড স্টোরেজ করতে দেয়। অ্যান্টি থেফট ফিচারটিতে ফোনটি সনাক্ত, ট্র্যাক বা দূর থেকে অ্যাক্সেস করার জন্য প্রচুর বিকল্প রয়েছে। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে। 

৩। lookout security & antivirus

অ্যান্ড্রয়েডের সবচেয়ে জনপ্রিয় এবং প্রাচীনতম অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন, অ্যাপটি ভাইরাস, ম্যালওয়্যার এবং ট্রোজান থেকে রক্ষা করার জন্য স্ক্যানিং কার্যকারিতা নিয়ে আসে। অনলাইন ব্যাকআপ বৈশিষ্ট্য ক্লাউডে আপনার পরিচিতি সংরক্ষণ করতে পারে। আমার ফোনের ফিচারটি সন্ধান করুন আপনাকে ফটো সনাক্ত করতে এবং ইমেল করতে এবং ব্যাটারি কম হলে ফটো সংরক্ষণ করতে দেয়। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে।

৪। Norton Security Antivirus

এই অ্যাপটি অ্যান্টি ম্যালওয়্যার স্ক্যানার, এসএমএস এবং কল ফিল্টারিং ফিচার, ওয়েব প্রোটেকশন শিল্ড এবং পরিচিতিগুলির ব্যাকআপ ফিচার নিয়ে আসে। অ্যান্টি থেফট ফিচারের সাহায্যে আপনি এসএমএস কমান্ড ব্যবহার করে আপনার ফোন নিয়ন্ত্রণ করতে পারেন, ফোন লক করতে পারেন, শব্দ বা অ্যালার্ম করতে পারেন, ছবি তোলার জন্য ক্যামেরা ব্যবহার করতে পারেন, এসএমএস ব্যবহার করে লক বা মুছতে পারেন এবং যে কেউ আপনার ফোন খুঁজে পায় তাকে কাস্টমাইজড মেসেজ পাঠায়। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে।  

৫। Dr.Web Anti-virus light

অ্যান্ড্রয়েডের অন্যতম জনপ্রিয় এবং বৈশিষ্ট্যযুক্ত অ্যান্টিভাইরাস, এই অ্যাপটির ফ্রি ভার্সনে কিছু বিধিনিষেধ রয়েছে। অ্যাপ্লিকেশনটিতে দ্রুত এবং সম্পূর্ণ স্ক্যানিং, রিয়েল-টাইম ফাইল স্ক্যানিং, ছোট আপডেট, এসডি কার্ড সুরক্ষা, ন্যূনতম ব্যাটারি ব্যবহার, পৃথকীকরণ এবং সহজ উইজেট অন্তর্ভুক্ত রয়েছে। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে। 

আরও পড়ুনঃ মোবাইলে টিভি দেখার সেরা অ্যাপ

৬। Trust Antivirus

অ্যাপটির ফ্রি ভার্সনে এই অ্যাপটির অনেক ফিচার রয়েছে। নিরাপত্তা স্ক্যানার ম্যালওয়্যার, অ্যান্টিভাইরাস এবং অন্যান্য অ্যাপ খুঁজে পেতে সাহায্য করে। সিকিউরিটি স্ক্যানার সংক্রামিত ফাইলগুলির জন্য এসডি কার্ড অনুসন্ধান করতে পারে। ওয়েব আর্মার দূষিত সাইট থেকে রক্ষা করে। সিস্টেম ম্যানেজার ফোনের রিসোর্স ব্যবহার পর্যবেক্ষণ করে এবং প্রাইভেসি গার্ড এমন অ্যাপগুলিকে চিহ্নিত করে যা নীতি লঙ্ঘন করতে পারে। Anti-theft বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ক্যামেরা স্ন্যাপ, রিমোটলি লক বা ওয়াইপ ফোন, ডেটা ব্যাক আপ ফিচার। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে। 

৭। Trend Micro Antivirus

এই অ্যাপের ফ্রি ভার্সনে রয়েছে ভাইরাস স্ক্যানার, অনলাইন ডেটা ব্যাকআপ ফিচার, বেসিক টেকনিক্যাল সাপোর্ট এবং ফেসবুকের প্রাইভেসি স্ক্যানার। অ্যাপের প্রদত্ত সংস্করণে রয়েছে চুরি বিরোধী বৈশিষ্ট্য, এসএমএস এবং কল ফিল্টারিং বৈশিষ্ট্য এবং আপনার ব্যক্তিগত তথ্য চুরি করা অ্যাপ্লিকেশনগুলি স্ক্যান করার জন্য একটি ডেটা চুরি স্ক্যানার। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে। 

৮। Kaspersky Internet Security

এই অ্যাপটিতে ম্যালওয়্যার এবং ট্রোজানদের জন্য অ্যাপ এবং এসডি কার্ড স্ক্যান করার জন্য ভাইরাস স্ক্যানার রয়েছে। এসএমএস এবং কল ফিল্টার ফাংশনগুলি অবাঞ্ছিত কল এবং এসএমএস ব্লক করতে পারে, ক্লাউড ব্যাকআপ সুরক্ষা এবং ওয়েব সুরক্ষা আপনার ডিভাইস এবং ডেটা নিরাপদ রাখে, রিয়েল-টাইম সুরক্ষা এবং টেক্সট অ্যান্টি-ফিশিং স্বয়ংক্রিয়ভাবে টেক্সট মেসেজে দূষিত লিঙ্কগুলি সনাক্ত করে অ্যান্টি চুরি বৈশিষ্ট্য ব্যবহারকারীকে মুছতে দেয় বা ফোন লক করুন অথবা অ্যালার্ম সেট করুন।প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে। 

৯। Quick Heal Antivirus

এই অ্যাপটি এসএমএস এবং কল ব্লকার, ভাইরাস স্ক্যানার এবং ভাইরাস, ট্রোজান এবং ম্যালওয়্যারের জন্য এসডি কার্ডের মতো অ্যাপ স্ক্যান করে। অ্যান্টি চুরি বৈশিষ্ট্য আপনাকে ডিভাইস বা সিম দূর থেকে লক করতে দেয়, ডেটা সুরক্ষা বৈশিষ্ট্য এসএমএস দিয়ে ডেটা মুছার মাধ্যমে হারিয়ে যাওয়া ফোন থেকে রক্ষা করতে সহায়তা করে। অ্যাপ্লিকেশনটির প্রদত্ত সংস্করণটিতে পিসি ব্যবহার করে মোবাইল স্ক্যান করা সহ অনেক বৈশিষ্ট্য রয়েছে। প্রাপ্যতা: গুগল প্লেতে অর্থ প্রদান করা হয়েছে। 

১০। NQ Antivirus

অ্যাপটিতে একটি রিয়েল-টাইম ভাইরাস স্ক্যানার রয়েছে যা ভাইরাস, ট্রোজান এবং ম্যালওয়্যার সনাক্ত করতে পারে। অ্যান্টি স্প্যাম ফিচার ব্যবহারকারীকে অবাঞ্ছিত কল এবং এসএমএস ফিল্টার করতে দেয়। গোপনীয়তা সুরক্ষা ব্যবহারকারীকে দেখতে দেয় কোন অ্যাপটি কোন অনুমতি নেয়। ব্যাকআপ এবং রিস্টোর ফাংশনের সাহায্যে, আপনি ক্লাউডে সমস্ত ফটো, ভিডিও, বার্তা, পরিচিতি এবং কল লগগুলি পুনরুদ্ধার এবং পুনরুদ্ধার করতে পারেন। Anti-theft বৈশিষ্ট্য ব্যবহারকারীকে দূরবর্তীভাবে ফোন লক বা মুছতে, ডিভাইসটি সনাক্ত করতে এবং একটি অ্যালার্ম সেট করতে বা এমনকি ডেটা ব্যাকআপ করার অনুমতি দেয়। প্রাপ্যতা: গুগল প্লেতে বিনামূল্যে।

আরও পড়ুনঃ অনুপ্রেরণামূলক উক্তি | মোটিভেশনাল উক্তি | বিশ্বের সেরা উক্তি

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া