জুম্মা মোবারক স্ট্যাটাস | জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

জুম্মাহ সপ্তাহের সর্বাধিক সুন্দর দিন। এই বিশেষ দিনটি প্রতি ছয় দিন পর আমাদের জীবনে আসে। গরিবের জন্য জুম্মার দিন হচ্ছে হজের দিনের সমান। এ বরকতময় দিনের জন্য আমাদের অবশ্যই আল্লাহর প্রশংসা করতে হবে। ইসলামের দৃষ্টিতে পবিত্র জুমা ও জুমাবারের রাত-দিন অপরিসীম গুরুত্বপূর্ণ।

জুম্মা মোবারক স্ট্যাটাস

(toc) #title=(সুচিপত্র)

এই দিনে সকল মুসলিমরা সকল কাজকর্ম ফেলে হলেও জুমার নামাজ আদায় করে থাকেন। এই দিনটির আরো অনেক ফজিলত রয়েছে যা আমরা কুরআন এবং হাদিসের মাধ্যমে জানতে পারি।

আজকে আপনাদের জন্য এই গুরুত্বপূর্ণ জুম্মা মোবারক স্ট্যাটাস নিয়ে এবং কুরআনের কিছু আয়াত ও হযরত মোহাম্মদ (সাঃ) এর কিছু বানী নিয়ে হাজির হলাম। চলুন জেনে জুম্মা মোবারক স্ট্যাটাস সম্পর্কেঃ

  • আলহামদুলিল্লাহ, কারণ আমরা আরও একটি বরকতময় জুম্মায় পৌঁছেছি। জুম্মা মোবারক!
  • ফেরেশতারা আপনাকে রক্ষা করুন। দুঃখ যেন আপনাকে ভুলে যায়, আল্লাহ সর্বদা আপনার মঙ্গল করুন! জুম্মা মোবারক!
  • আগেই সালাম দেওয়ার চেষ্টা করো কেননা আল্লাহ কাছে সর্বাপেক্ষা উত্তম ব্যক্তি হচ্ছে প্রথমে সালাম প্রদানকারী। হযরত মুহাম্মদ (সাঃ)।
  • আপনি যদি জানতেন যে সুযোগ কতটা শক্তিশালী, আপনি কখনও মাথা থেকে মাটি থেকে উঠতে পারবেন না। সুখ হচ্ছে অ্যালার্ম ছাড়াই ফজরের জন্য জাগ্রত হয়।
  • মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই দুচোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর আপন হবে নামাজ রোজা অন্ধাকার কবর। ”জুম্মা মোবারক”
  • লোক আসবে দেখতে আমায়, দেখবে আমার লাশ, কেউ খুড়বে কবরআর কেউ কাটবে বাঁশ, কেউ করাবে গোসল, কেউ করবে দাফন, নবী ছাড়া সেদিন আমার কেউ হবে না আপন।
  • মুসলিম আমার নাম! কুরআন আমার জান! নামাজ আমার গাড়ি! জান্নাত আমার বাড়ী! আল্লাহ আমার রব! নবী আমার সব! ইসলাম আমার ধর্ম! এবাদত আমার কর্ম! জুম্মা মোবারক।
  • হে মুমিনগন, জুমার দিনে যখন সালাতের আজান দেয়া হয়, তখন তোমরা আল্লাহর স্বরন পানে ত্বরা কর এবং কেনাবেচা বন্ধ কর, এটা তোমাদের জন্য উত্তম যদি তোমরা এটা বুঝ! জুম্মা মোবারক।
  • অন্যের জন্য প্রার্থনা করুন, স্বার্থপর হবেন না এবং কেবল নিজের জন্য প্রার্থনা করুন। আপনি নিজের জন্য যা চান তা অন্যের জন্য চান। আপনার হৃদয় ভালবাসার বৃদ্ধি বোধ। জুম্মা মোবারক।
  • নতুন আশা, নতুন দিন, আজকে হলো জুমার দিন। লাগছে ভালো ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর। আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পড়তে লাগবে ভালো। সকলকে জুম্মা মোবারক।

জুম্মা মোবারক স্ট্যাটাস — জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

  • আল্লাহ ব্যতীত শান্তি বা স্বাচ্ছন্দ্য হতে পারে না। জুম্মা মোবারক
  • প্রার্থনা জিনিস পরিবর্তন করে। উদ্বেগ কিছুই পরিবর্তন করে না। জুম্মা মোবারক
  • ইয়া আল্লাহ, আমি অন্যায় করেছি, সুতরাং আমাকে ক্ষমা করুন। আমীন। জুম্মা মোবারক
  • জীবন আল্লাহর কাছ থেকে আল্লাহর যাত্রা, সুতরাং আসুন আমরা এটি আল্লাহর জন্য করি। জুম্মা মোবারক।
  • ধৈর্যশীল হওয়া কঠিন তবে ধৈর্য্যের পুরষ্কারগুলি নষ্ট করা আরও খারাপ। ধৈর্য বিশ্বাসের স্তম্ভ। পবিত্র জুম্মার শুভেচ্ছা
  • আল্লাহ ব্যতীত কোনো উপাস্য নেই এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন আল্লাহর রাসূল। জুম্মা মোবারক
  • বিশ্বাসের সবচেয়ে বড় পরীক্ষাটি হচ্ছে যখন আপনি যা চান সেটা পাননা তবে তবুও আপনি আলহামদুলিল্লাহ বলতে পারেন। জুম্মা মোবারক
  • যে আল্লাহকে ভালোবাসে না তাকে ভালোবাসো না। তারা যদি আল্লাহকে ছেড়ে যেতে পারে তবে তারা আপনাকে ছেড়ে চলে যাবে। জুম্মাতুল ওয়াইদা।
  • জুম্মা মোবারক, আমাদের আমলগুলি আল্লাহর ভালবাসা এবং বারাকাহকে আকৃষ্ট করুক। যাতে আমাদের জীবন শান্তি, সুখী হয় এবং যেকোনো দুর্যোগ থেকে মুক্তিতে পাই।
  • যাকে ভয় করি, তার নাম হাশর!!! যাকে বিশ্বাস করি, তার নাম কুরআন। যার কাছে আমি ঋণী, তার নাম মা। যাঁকে নেতা মানি, তিনি হলেন রাসূল (সাঃ), যার কাছে মাথা নত করি, তিনি হলেন আল্লাহ।
  • আলিম হবো জাহিল হবোনা। দাড়ি রাখবো মিছে কথা বলবো না। মিছামিছি হাসাহাসি করবোনা ঈমান ঠিক রাখবো। মসজিদ আবাদ করবো জলে উঠুন ঈমানি শক্তিতে। নিশ্চয়ই নামায মানুষকে পাপ, অন্যায়, অশ্লীলতা এবং লজ্জাহীনতার কাজ হতে বিরত রাখে। সকলকে জুম্মা মোবারক

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা — জুম্মা মোবারক স্ট্যাটাস ২০২৩

আপনি যেখানেই থাকুন না কেন আল্লাহকে ভয় পান। জুম্মা মোবারক!

২। আল্লাহর কাছে সর্বাধিক প্রিয় কাজ হ’ল একজন মুসলিমকে খুশি করা। জুম্মা মোবারক!

৩। সালাহ হ’ল প্রথম জিনিস যা সম্পর্কে আপনাকে জিজ্ঞাসা করা হবে, তাই নামাজ পড়ুন।

৪। আপনি কখনই একা নন আল্লাহ সর্বদা আপনার সাথে আছেন। – পবিত্র জুম্মার শুভেচ্ছা।

৫। ইয়া আল্লাহ এই দিনটিকে আমার জীবনের সবচেয়ে সুন্দর দিন হিসাবে দাঁড় করিয়েছেন। জুম্মা মোবারক!

৬। আলহামদুলিল্লাহ আমার কাছে যা আছে তার জন্য এবং আমার দ্বারা আশীর্বাদিত সকল কিছুর জন্য। জুম্মা মোবারক।

৭। জীবন সাজাই নামায দিয়ে, মন সাজাই ঈমান দিয়ে শরীর সাজাই নবীর সুন্নত দিয়ে, আর বন্ধু বানাই ইসলামের দাওয়াত দিয়ে..! <<জুম্মা মোবারাক>>

৮। সুন্দর চেহারা দিয়ে কি হবে? যদি চরিত্র সুন্দর না থাকে? উচ্চতর ডিগ্রী দিয়ে কি হবে? যদি অন্তরে দ্বীনের জ্ঞান না থাকে? অঢেল সম্পদ দিয়ে কি হবে? যদি ঈমান ঠিক না থাকে? পৃথিবীর সবকিছু পেলে কি হবে? যদি আল্লাহ সাথে না থাকেন।

৯। সুন্দর চেহারা দিয়ে কি হবে? যদি চরিত্র সুন্দর না থাকে..? উচ্চতর ডিগ্রী দিয়ে কি হবে? যদি অন্তরে দ্বীনের জ্ঞান না থাকে..? অঢেল সম্পদ দিয়ে কি হবে? যদি ঈমান ঠিক না থাকে..? পৃথীবির সবকিছু পেলে কি হবে? যদি আল্লাহ সাথে না থাকেন..

১০। কিসের আমার বাহাদুরী কিসের অহংকার দম ফুরালে মাটির নিচে বন্ধ হবে দ্বার। এই দুনিয়ার আলো বাতাস লাগবে না আর গায় কে যাবে রে অচিন দেশে পাল তোলা এই নায়। তুমি যাবে আমি যাবো যাবে প্রিয়জন আসা যাওয়া চলছে খেলা থাকবে পড়ে ধন।। জুম্মা মোবারক

১১। সম্পদ বলে- আমাকে উপার্জন করো বাকী সব কিছু ভুলে যাও। সময় বলে-আমাকে অনুসরন করো বাকী সব কিছু ভুলে যাও। ভবিষ্যত বলে- আমার জন্য সংগ্রাম করো বাকী সব কিছু ভুলে যাও। আল্লাহ বলেন- শুধু আমাকে স্বরন করো বাকী সবকিছু আমি দেব।

আরো দেখুনঃ রুমাইসা নামের অর্থ কি

জুম্মা মোবারক স্ট্যাটাস — জুম্মা মোবারক বাংলা

১। দুনিয়া নিয়ে দুঃশ্চিন্তা করা হৃদয় হলো অন্ধকারাচ্ছন্ন আখিরাত নিয়ে দুঃশ্চিন্তা করা হৃদয় হলো আলোকিত।

২। নদীর ঢেও পাখির গান কুরআন আমার সংবিধান, সবুজ শেমল রুপে ঘেরা ইসলাম ধর্ম সবার সেরা। ”জুম্মা মোবারক”

৩। দেখতে চাই স্বপ্ন থাকতে চাই মগ্ন, হতে চাই কবি লিখব আমি সবি। বাসতে চাই ভালো জ্বালাতে চাই ইসলামের আলো।

৪। মৃ- ত্যুর জন্য সর্বদা প্রস্তুত থাক কারণ মালাকুল মউত তোমার পিছনেই আছে। তার ডাক দেবার পর আর প্রস্তুত হবার সময় পাবে না।

৫। হে আমার আল্লাহ আমাদেরকে দুনিয়া ও আখিরাতে কল্যাণ দান কর এবং আমাদেরকে জাহান্নাম থেকে বাঁচাও! সূরা বাকারা (২০১)।

৬। নবী করীম (সা:)বলেন তোমরা কুরআন পড়ো কেননা কেয়ামতের দিন সে তার সাথীদের জন্য সুপারিশকারী হবে। জুম্মা মোবারক সবাইকে।

৭। মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয়, সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি নেকী দান করেন। এবং একটি করে গোনাহ মোচন করেন। হযরত মুহাম্মদ (সাঃ)

৮। অবুঝ শিশুরা যেমন কেঁদে কেঁদে সমস্ত সমস্যার সমাধান করে তার মায়ের কাছে, ঠিক তেমনি ভাবে আমাদের উচিৎ আল্লাহর কাছে কেঁদে কেঁদে সব সমস্যার সমাধান করে নেওয়া। ”জুম্মা মোবারক”

৯। কিসের আমার বাহাদুরী কিসের অহংকার দম ফুরালে মাটির নিচে বন্ধ হবে দ্বার। এই দুনিয়ার আলো বাতাস লাগবে না আর গায় কে যাবে রে অচিন দেশে পাল তোলা ঐ নায়। তুমি যাবে আমি যাবো যাবে প্রিয়জন আসা যাওয়ারর চলছে খেলা থাকবে পড়ে ধন। ”জুম্মা মোবারক”

১০। এইভাবে শিখলে কেমন হত? A = আল্লাহ B = বিসমিল্লাহ C = কালিমা D = দু’আ E = ঈমান F = ফরয G = জিহাদ H = হজ্জ্ব I = ইসলাম J = জান্নাত K = ক্বিয়ামত L = লা-ইলাহা ইল্লাল্লাহু M = মুহাম্মাদ (সঃ) N = নবুওয়্যাত O = ওযু P = পুলসিরাত Q = কুরআন R = রহমত S = সুন্নাত T = তওবা U = উমরা V = বিতর W = ওয়াক্ত X = এক্সট্রা ইবাদত (নফল) Y = ইয়াসীন Z = যাকাত

আরো দেখুনঃ ইউনিয়ন পরিষদ সচিব এর সুযোগ সুবিধা

জুম্মা মুবারক স্ট্যাটাস — জুম্মা মোবারক ফেসবুক স্ট্যাটাস

১। যে ব্যাক্তি আজান শুনে নামাজ পড়বে না কিয়ামতের দিন তাঁর কানে গরম সীসা ঢেলে দেয়া হবে।

২। আল্লাহর পথে একটি সকাল কিংবা একটি সন্ধ্যা ব্যয়করা গোটা পৃথিবী এবং পৃথিবীর সমস্ত সম্পদের চেয়ে উত্তম।

৩। পৃথিবীর সবচেয়ে জটিল অংকের নাম জীবন। যে সূত্রেই প্রয়োগ করা হোক না কেন ফলাফল কিন্তু মৃ- ত্যুই আসবে।

৪। যে ব্যক্তি আল্লাহ ও আখেরাতের উপর ঈমান রাখে সে যেন উত্তম কথা বলে না হয় চুপ থাকে’।(সহীহ বুখারী) ”জুম্মা মোবারক”

৫। ইসলাম শান্তির ধর্ম, এলেম শিক্ষা করে যে ব্যক্তি পরিতৃপ্ত হতে পারেনা, ধনের প্রাচুর্য তাকে কখনও সুখের সন্ধান দিতে পারবে না। জুম্মা মোবারক”

৬। সোনার গাছে হিরার পাতা, ভুলিও না আল্লাহর কথা। টাকা পয়সা কতকাল, জান্নাতে রবে চিরকাল। সাগরের মাঝখানে এক বুক পানি, আমার রব আল্লাহু ই জানি।

৭। কারো কাছ থেকে কিছু পেতে হলে যেমন তার সাথে সম্পর্ক ভাল রাখতে হয়। ঠিক তেমন আল্লাহর কাছ থেকে কিছু পেতে হলে আল্লাহর সাথে সম্পর্ক ভাল রাখতে হবে!!!

৮। আমার বান্দাদেরকে বলে দিন তারা যেন যা উত্তম এমন কথাই বলে। শয়তান তাদের মধ্যে সংঘর্ষ বাধায়। নিশ্চয় শয়তান মানুষের প্রকাশ্য শত্রু। (সুরা বানী ইসরাঈল-৫৩)

৯। মানুষ সব সময় “মৃ- ত্যু” থেকে বাঁচার “চেষ্টা” করে. কিন্তু জাহান্নাম” থেকে” নয় অথচ “মানুষ” চাইলে “জাহান্নাম”থেকে” বাঁচতে “পারে” কিন্তু “মৃ- ত্যু” থেকে নয়। ”জুম্মা মোবারক”

১০। মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই, দুচোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর, আপন হবে নামাজ,রোজা অন্ধাকার কবর। জুম্মা মোবারক

১১। আমার বান্দাদেরকে বলে দিন, তারা যেন যা উত্তম এমন কথাই বলে। শয়তান তাদের মধ্যে সংঘর্ষ বাধায়। নিশ্চয় শয়তান মানুষের প্রকাশ্য শত্রু। (সুরা বানী ইসরাঈল-৫৩) জুম্মা মোবারক

১২। মাগো” আমি শিখব না আর হাট্টিমা টিম টিম “কোরআন” থেকে শিখব আমি আলিফ-লাম-মীম। 1 টা করে হরফে 10 টা করে নেকী চল সবাই আজ থেকে কোরআন হাদীস শিখি। ”জুম্মা মোবারক”

আরো দেখুনঃ নামাজ না পড়ার ১৫ টি শাস্তি - নামাজ না পড়ার শাস্তি

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা — জুম্মা মোবারক ফেসবুক স্ট্যাটাস বাংলা

১। বিশ্বের সবচেয়ে সেরা উপহার হ’ল দোয়া। জুম্মা মোবারক!

২। আমি দোয়া করছি যে, আল্লাহ আপনার মঙ্গল করুক। জুম্মা মোবারক!

৩। দোয়া আপনার অস্ত্র, এটি আপনার সমস্যার বিরুদ্ধে ব্যবহার করুন। ইমান আপনার অস্ত্র, এটি আপনার উদ্বেগের বিরুদ্ধে ব্যবহার করুন।

৪। জীবন সাজাই নামায দিয়ে, মন সাজাই ঈমান দিয়ে, শরীর সাজাই নবীর সুন্নত দিয়ে, আর বন্ধু বানাই ইসলামের দাওয়াত দিয়ে! জুম্মা মোবারাক

৫। যে ব্যক্তি জুম্মার দিনে সূরা কাহাফ পড়বে, তার এক আলোক থাকবে যা তার থেকে এক শুক্রবার থেকে পরের জুমায় জ্বলবে। জুম্মা মোবারক

৬। কখনও কখনও কাঁদার জন্য কারো কাঁধ পাবেন না, তবে আপনি আল্লাহ জন্য সিজদাই আপনার চোখের জল ফেলে আল্লাহর কাছে সাহায্য চান। জুমা মোবারক!

৭। শুক্রবার নিকটে, চিন্তিত হবেন না প্রিয়, পরিষ্কার কাপড় পরুন, সমস্ত ভয় ভুলে যান, চোখের জল ছিঁড়ে, নতুন দিন উপভোগ করুন। এই বরকতময় শুক্রবারের জন্য আল্লাহকে ধন্যবাদ। পবিত্র জুম্মার শুভেচ্ছা.

৮। ‘হে মুমিনগণ! জুমার দিন যখন নামাজের আহ্বান জানানো হয়, তখন তোমরা আল্লাহর স্মরণে (মসজিদে) এগিয়ে যাও এবং বেচা-কেনা (দুনিয়াবি যাবতীয় কাজকর্ম) ছেড়ে দাও। এটা তোমাদের জন্য কল্যাণকর; যদি তোমরা জানতে।’ (সূরা জুমা : ০৯)।

৯। নামাজ রোজা নাহি কাজা করবো না ভাই কভু, নয়তো রাজা দিবেন সাজা যিনি মোদের প্রভু, নামাজ রোজা অনেক সোজা ইচ্ছে যদি করো, মনের মতো সময় মতো নামাজ রোজা করো, পণ করো আজ পড়বো রাখবো সদা রোজা, তা না হলে পরকালে পেতে হবে সাজা, বেহেস্তেতে থাকবো মেতে হবে কত মজা। জুম্মা মোবারক

আজকের এই জুম্মা মোবারক স্ট্যাটাস বা জুম্মা মোবারক স্ট্যাটাস ২০২৩ গুলো কমেন্টস করে অবশ্যই জানাবেন। আর যদি ভালো লেগে থাকে তবে অবশ্যই ফেসবুক এবং সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। কোনো ভুলত্রুটি থাকলে আমাদেরকে জানাবেন আমরা অবশ্যই সেটা ঠিক করে নেয়ার চেষ্টা করবো ধন্যবাদ সবাইকে।

পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)