Technical Care BD https://www.technicalcarebd.com/2021/06/skrill-account-create.html

স্ক্রিল একাউন্ট কি? skrill একাউন্ট খোলার নিয়ম

Skrill একাউন্ট খোলার নিয়ম — আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদেরকে জানানোর চেষ্টা করবো যে স্ক্রিল একাউন্ট কি? skrill একাউন্ট খোলার নিয়মগুলি সম্পর্কে। বর্তমান সময়ে ফ্রিলান্সিং কাজে বহু মানুষ যুক্ত হয়েছে। কিন্ত যারা মার্কেটপ্লেসে নতুন ফ্রিল্যন্সার তাদের অনেক সময় দেখা যায় পেমেন্ট নেয়ার সময় নানান ধরনের অসুবিধা হয়। কেননা, অনেক ফ্রিল্যান্সিং ওয়েবসাইট আছে যেগুলো পেমেন্ট প্রদান করার জন্য স্ক্রিল, পেপাল, পেওনিয়ার অ্যাকাউন্ট ব্যবহার করে থাকে বা এই সকল মাধ্যমে পেমেন্ট প্রদান করে থাকে।

এছাড়াও এমনও কিছু ওয়েবসাইট আছে যেগুলো শুধুমাত্র Skrill স্ক্রিল অ্যাকাউন্টের মাধ্যমে পেমেন্ট সম্পূর্ণ করে থাকে। তাই সব দিক বিবেচনা করে আপনার জন্য একটি স্ক্রিল একাউন্ট থাকা দরকার। বিদেশ থেকে ফ্রিল্যন্সারদের ব্যাংক একাউন্টে পেমেন্ট গ্রহণ করার জন্য অনেক গুলো প্রাইভেট সংস্থা সহায়তা করে। এই আন্তর্জাতিক বিশ্বাসযোগ্য সংস্থাগুলোর মধ্যে থেকে অন্যমত হচ্ছে স্ক্রিল Skrill।

আমরা যেমন আমাদের দেশে পেমেন্ট গেটওয়ে হিসেবে রকেট, বিকাশ, শিউরক্যাশ, নগদ ব্যবহার করে থাকি, ঠিক একইভাবে এই পেমেন্ট মেথড ব্যবহার করার মাধ্যমে যেকোন দেশ থেকে ইউরো, ডলার, পাউন্ড সহজে প্রদান করতে পারি অথবা গ্রহণ করতে পারি। আর এই সব মাধ্যমে গ্রহণ করা পেমেন্ট আমরা খুবই সহজে যেকোন ব্যাংক একাউন্টে ট্রান্সফার করতে পারবো।

সহজ কথা বলা যায়, স্ক্রিল একাউন্ট হচ্ছে এমন একটি পেমেন্ট মেথড যার মাধ্যমে আপনি দেশ অথবা দেশের বাহিরে যেকোনো যায়গাতে টাকা পাঠাতে পারবেন, আবার টাকা রিসিভ করতে পারবেন। আর এমন একটি আন্তর্জাতিক পেমেন্ট মেথড হচ্ছে স্ক্রিল একাউন্ট Skrill Account। আশাকরি আপনি সহজে বুঝতে পেরেছেন যে স্ক্রিল একাউন্ট কি (What is Skrill account)।

স্ক্রিল একাউন্ট খোলার জন্য কি কি লাগবে | Skrill একাউন্ট খোলার নিয়ম

যদি আপনি একটি স্ক্রিল একাউন্ট তৈরি করার কথা ভাবেন তাহলে অবশ্যই আপনার কিছু ডকুমেন্টের দরকার হবে। যেমন-

  • ই-মেইল অ্যাড্রেস
  • মোবাইল নম্বার
  • জাতীয় পরিচয়পত্র (ন্যাশনাল আইডি কার্ড - এনআইডি - নিজ দেশের)
  • ক্রেডিট কার্ড বা ডেভিট কার্ড/ব্যাংক একাউন্ট

skrill একাউন্ট খোলার নিয়ম | স্ক্রিল একাউন্ট খোলার নিয়ম | ইন্টারন্যাশনাল ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

যদি আপনি মোবাইল ব্যবহার করে স্ক্রিল একাউন্ট খুলতে চান তাহলে Google Chrome অথবা যেকোনো ব্রাউজার ওপেন করে থ্রি-ডট বাটনে ক্লিক করে Desktop Site অপশনে ক্লিক করুন। তাহলে আপনি কম্পিউটারের মতো করে সকল কাজ করতে পারবেন। এইবার নিম্নে দেওয়া ধাপগুলো অনুসরণ করে skrill একাউন্ট তৈরি করে নিন।

ধাপ—১

স্ক্রিল একাউন্ট ওপেন করার জন্য প্রথমেই যেকোনো একটি ওয়েব ব্রাউজার ওপেন করুন। এইবার Skrill লিখে সার্চ করে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। আর যদি আপনি সরাসরি তাদের ওয়েবসাইটে যেতে চান তাহলে এখানে ক্লিক করুন

skrill একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনি স্ক্রিল ওয়েবসাইটের হোমপেজ দেখতে পারবেন। এখানে উপরের দিকে ডান পাশে Register লেখা থাকা একটি অপশন দেখতে পারবেন, সেইখানে ক্লিক করে নিন।

আরও পড়ুনঃ Cellfin অ্যাপ কি | সেলফিন অ্যাকাউন্ট খোলার নিয়ম

ধাপ — ২

skrill একাউন্ট খোলার নিয়ম

তারপর আপনি একটি Register অপশন দেখতে পারবেন। সেখানে আপনার First Name, Last Name, Currency, Email, Password, Country সঠিকভাবে দিয়ে নিচে থাকা Register অপশনে ক্লিক করুন। ঠিক উপরের ছবিতে আপনি যেমনটি দেখতে পাচ্ছেন। তারপর আপনাকে একটি ক্যাপচা দেওয়া হবে তা সঠিকভাবে সম্পূর্ণ করে একটু দেরি করতে হবে। অল্প সময়ের মাঝে আপনাকে পরবর্তী পেজে নিয়ে চলে যাবে।

ধাপ — ৩

skrill একাউন্ট খোলার নিয়ম

আপনি উপরোক্ত ছবির মতো করে স্ক্রিল ড্যাশবোর্ড দেখতে পারবেন। এখান থেকে Pay online অপশনে ক্লিক করুন এবং নিচে থাকা Get Started বাটনে ক্লিক করুন।

ধাপ — ৪

skrill একাউন্ট খোলার নিয়ম

এরপর নতুন পেজে এসে আপনার অ্যাড্রেস, সিটি, পোস্ট কোড, জন্ম তারিখ, মোবাইল নাম্বার দিয়ে Next বাটনে ক্লিক করতে হবে। এবার আপনার প্রদান করা মোবাইল নম্বারে ৬ ডিজিটের একটি কোড চলে আসবে সেটা সঠিকভাবে বসিয়ে দিয়ে Next অপশনে ক্লিক করুন। তারপরে আবার আপনার skrill একাউন্টের সুরক্ষার জন্য ৬ ডিজিটের কোড বসিয়ে দিতে হবে। এই ৬ ডিজিটের কোডটি আপনার সবসময়ের জন্য প্রয়োজন হবে যখনই আপনি স্ক্রিল একাউন্ট ব্যবহার করবেন।

আরও পড়ুনঃ অ্যান্ড্রয়েড ফোন বা আইফোন থেকে ভাইরাস ডিলিট করার উপায়

ধাপ — ৫

পরের অপশনে আপনাকে আপনার ক্রেডিট কার্ড অথবা ডেবিট কার্ডের সকল ডকুমেন্ট সংযুক্ত করতে হবে। আপনি এখানে কার্ড সংযুক্ত না করে আবার Back অপশনে ক্লিক করে ফিরে আসবেন।

ধাপ — ৬

এরপর আপনি আপনার Skrill Profile অপশনে ক্লিক করুন। সেখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পারবেন। আপনি একেবারে নিচের অপশনে Verification ক্লিক করুন। এখানে প্রয়োজনীয় সব তথ্যগুলো দিয়ে ভেরিফিকোশন সম্পূর্ণ করবেন। শেষে আপনাকে দুটি অপশনে ভেরিফিকেশন করতে হবে। প্রথমটি হচ্ছে মোবাইল অ্যাপ ডাউনলোড করে আর অপরটি হচ্ছে ডকুমেন্ট আপলোড করে।

এখানে ডকুমেন্ট আপলোড বলতে নিজের এনআইডি কার্ড বা জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স পাসপোর্ট ইত্যাদি যেকোনো একটি আপলোড করে দিয়ে ভেরিফিকেশন সম্পূর্ণ করতে পারবেন। ID Card আইডি কার্ডের ফ্রন্ট এবং ব্যাক সাইট দুই দিকের ছবি আপলোড করুন।

শেষ কথা

তাহলে বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে আমরা জানলাম স্ক্রিল একাউন্ট কি? কিভাবে skrill একাউন্ট খুলবেন? skrill একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে। আঁশা করি পোস্টটি আপনার কাছে অনেক ভালো লেগেছে। skril একাউন্ট বিষয়ে আপনার কোনো কিছু জানার থাকলে তা কমেন্টে জানিয়ে দিন।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া