মোবাইল দিয়ে ছবি ভিডিও রিকভারি সফটওয়্যার

স্মার্টফোন থেকে ডিলিট হওয়া ছবি ভিডিও ফিরে পাওয়ার উপায় — আপনার স্মার্টফোন থেকে কি প্রয়োজনীয় ফটো, গান, ভিডিও ডিলিট হয়ে গেছে? আপনি কি সেই ডিলিট হয়ে যাওয়া ফটো, ভিডিও, গান গুলো আবার নতুন করে ফিরে আনতে চান বা রিকভার করতে চাচ্ছেন? কিন্তু আপনি এটা ভেবে চিন্তা করছেন যে এইসকল গুরুত্বপূর্ণ ফাইল রিকভার করবেন কিভাবে? তাহলে আপনাকে আর চিন্তা করার প্রয়োজন নেই আমি আপনাকে আজকের এই আর্টিকেলে দুটি জনপ্রিয় রিকভারি সফটওয়্যার এর নাম এবং রিকভারি সফটওয়্যার গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। যার সাহায্য আপনি খুব সহজেই নিমিষেই আপনার মোবাইল ফোন থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি, গান, ভিডিও রিকভার করতে পারবেন।

মোবাইল দিয়ে ছবি ভিডিও রিকভারি সফটওয়্যার

অনেক সময় আমরা জেনে বা না জেনে এমন কিছু ভিডিও, ছবি, গান ইত্যাদি ডকুমেন্ট ডিলিট করে থাকি যেটা আমাদের খুবই কাছের অর্থাৎ খুবই প্রয়োজনীয় ছবি, গান, ফাইল, ভিডিও হয়ে থাকে। এছাড়াও আমরা মাঝে মাঝে আমাদের নিজেদের কিছু কিছু ফাইল ইচ্ছা করেই ডিলিট করে থাকি কিন্তু ঠিক কিছু দিন পরে আমরা বুঝতে পারি যে সেই ফাইল, গান, ছবি, ভিডিও ডিলিট করে দেয়া মোটেও ঠিক হয়নি ঠিক সেই সময় আমরা আবার সেই ডিলিট করা ছবি রিকভার করতে চাই।

আপনি যদি স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাহলে আপনার স্মার্টফোনে এমন কিছু ছবি, ভিডিও, গান, ডকুমেন্ট ইত্যাদি ফাইল থাকে যেগুলো আপনার খুবই প্রয়োজন। আর যদি আপনার কাছের কেউ সেই প্রয়োজনীয় ডকুমেন্ট গুলো ডিলিট করে দেয়। 

আমি নিশ্চিত যদি এরকম পরিস্থিতি ঘটে তাহলে আপনি অনেক মন খারাপ বা দুখি হবেন। কেননা বর্তমানে আন্ড্রয়েড স্মার্টফোনে এমন কোনো সুবিধে আসে নাই যা ব্যবহার করে আপনি আপনার প্রয়োজনীয় ফাইল ডিলিট করা ছবি, ভিডিও রিকভার করবেন। কিন্তু গুগল প্লে স্টোরে এমন কিছু কিছু অ্যাপস রয়েছে যেটির সাহায্য আপনি আপনার আন্ড্রয়েড স্মার্টফোনে ডিলিট হওয়া ছবি, ভিডিও গুলোকে খুব সহজেই নিমিষেই রিকভার করতে পারবেন। 

ফটো রিকভারি সফটওয়্যার
আজকের আর্টিকেলে আমরা আপনাকে সেরা ২টি রিকভারি সফটওয়্যার এর নাম এবং ব্যবহার দেখাবো যা ব্যবহার করে আপনি আপনার প্রয়োজনীয় ফাইল ডিলিট হওয়া ছবি, গান, ভিডিও, রিকভার করে নিতে পারবেন।
  • DiskDigger
  • Dumpster

DiskDigger রিকভারি সফটওয়্যার কিভাবে ব্যবহার করবেন

DiskDigger রিকভারি সফটওয়্যারটি বিশেষ করে শুধুমাত্র ছবি বা ফটো রিকভার করার জন্য বানানো হয়েছে। আর এই DiskDigger অ্যাপসটি অনেক জনপ্রিয়। DiskDigger অ্যাপ জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে এই এই অ্যাপের ব্যবহার অনেক সহজ এবং এই রিকভারি সফটওয়্যার গুগল প্লে স্টোর থেকে ১০ মিলিয়ন+ বার ডাউনলোড করা হয়েছে। বেশিরভাগ মানুষ তাদের প্রয়োজনীয় ছবি রিকোবার করার জন্য এই রিকভারি সফটওয়্যার ব্যবহার করে থাকেন।

DiskDigger রিকভারি সফটওয়্যার বৈশিষ্ট্য

  • এই DiskDigger অ্যাপ আপনি Google Play Store থেকে ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন। 
  • DiskDigger অ্যাপের সাইজ খুবই কম শুধুমাত্র ২.৩ মেগাবাইট। 
  • এই DiskDigger অ্যাপ অফলাইনে কাজ করতে পারে তাই আপনাকে এই অ্যাপ দিয়ে ছবি রিকভার করার জন্য কোন প্রকার ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না। 
  • DiskDigger অ্যাপ ব্যবহার করে আপনি শুধুমাত্র ছবি বা ফটো রিকভার করতে পারবেন। 

DiskDigger রিকভারি সফটওয়্যার দিয়ে ছবি রিকোভার

  • প্রথমে আপনাকে আপনার স্মার্টফোনে DiskDigger রিকভারি সফটওয়্যার ডাউনলোড করে ইনস্টল করে নিতে হবে।
মোবাইল দিয়ে ছবি ভিডিও রিকভারি সফটওয়্যার
  • DiskDigger অ্যাপ ইন্সটল করে ওপেন করলে Start Basic Photo Scan অপশন দেখতে পারবেন ওই অপশনে ক্লিক করুন।
মোবাইল দিয়ে ছবি ভিডিও রিকভারি সফটওয়্যার
  • Start Basic Photo Scan এ ক্লিক করার পরে কিছুক্ষণ ওয়েট করুন যতক্ষণ পর্যন্ত স্ক্যান সম্পূর্ণ না হতে থাকে। 
  • স্ক্যান সম্পূর্ণ হয়ে যাওয়ার পর আপনার সামনে আপনার স্মার্টফোন থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি বা ফটো চলে আসবে আর আপনি সেই ছবির উপরে ক্লিক করে RECOVER লেখার উপরে ক্লিক করুন।
মোবাইল দিয়ে ছবি ভিডিও রিকভারি সফটওয়্যার
  • RECOVER লেখার উপরে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার সামনে কিছু অপশন চলে আসবে। যেখানে আপনার কাছ থেকে জানতে চাইবে যে আপনি সেই ছবি গুলো রিকভার করে কোন ফাইলে রাখতে চান। আপনি সেখান থেকে আপনার ফোন স্টোরেজ অথবা মেমরি কার্ড দেখিয়ে দিন তারপর সেভ বাটনে ক্লিক করুন।
মোবাইল দিয়ে ছবি ভিডিও রিকভারি সফটওয়্যার

এই পদ্ধতি অবলম্বন করে আপনি আপনার স্মার্টফোন থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি খুব সহজে নিমিষেই রিকোভার করে নিতে পারবেন। 

ডাউনলোড করুন DiskDigger App

Dumpster রিকভারি সফটওয়্যার কিভাবে ব্যবহার করবেন 

এই Dumpster অ্যাপস টিকে আপনি আপনার স্মার্টফোনের রিসাইকেল বিন ও বলতে পারেন। যেভাবে কম্পিউটার, ল্যাপটপে ডিলিট হওয়া ফাইল রিসাইকলে বিনে চলে যায় ঠিক তেমনি আপনার স্মার্টফোনে এই অ্যাপস ব্যবহার করলে আপনার ফোন থেকে সমস্ত ডিলিট হওয়া ফাইল এই অ্যাপের রি-সাইকেল বিনে জমা হবে। যার ফলে আপনি খুব সহজেই এই Dumpster অ্যাপ থেকে ছবি রিকভার করতে পারবেন। 

Dumpster রিকভারি সফটওয়্যার বৈশিষ্ট্য

  • Dumpster অ্যাপ আপনি Google Play Store থেকে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।
  • এই Dumpster অ্যাপের সাইজ শুধুমাত্র ১৬ মেগাবাইট। 

  • এই Dumpster অ্যাপ অফলাইনে কাজ করতে পারে তাই আপনাকে এই অ্যাপ দিয়ে ছবি রিকভার করার জন্য কোন প্রকার ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না। 

  • Dumpster অ্যাপ ব্যবহার করে আপনি ছবি, গান, ভিডিও, ডকুমেন্ট ফাইল সকল কিছুই রিকভার করে নিতে পারবেন সহজেই। 

শেষ কথা

তো বন্ধুরা, আপনার কাছে আমাদের আজকের এই আর্টিকেলটি কেমন লেগেছে। আজ আমরা আলোচনা করছিলাম যে, মোবাইল দিয়ে ছবি, ভিডিও রিকভারি সফটওয়্যার। আশা করি আপনি পোস্টটি অবশ্যই অবশ্যই বুঝতে পারছেন এবং আপনি পছন্দ করেছেন। কেননা আমরা আপনাকে সহজ শুদ্ধ ভাষায় সঠিক এবং আপডেট তথ্য শেয়ার করেছি, যা আপনার প্রয়োজন এবং গুরুত্বপূর্ণ।

পোষ্ট ক্যাটাগরি: