Technical Care BD https://www.technicalcarebd.com/2021/03/free-call-sms-app-alaap.html

৩০ পয়সা মিনিটে কথা বলার নতুন অ্যাপ | Alaap App | কম খরচে কথা বলার এপস

আপনারা অনেক এই হয়তো ইতিমধ্যে জেনে গিয়েছেন যে BTCL বাংলাদেশের নতুন একটি অ্যাপ লঞ্চ করেছে যেটার নাম হচ্ছে আলাপ Alaap। এবং এই অ্যাপটি দিয়ে আপনি বাংলাদেশের যে কোন নাম্বারে মাত্র 30 পয়সা মিনিটে কথা বলতে পারবেন। আমাদের যে রেগুলার অপেরাটর গুলো আছে তারা কিন্ত ৩০ পয়সা মিনিটে কল রেট দেয় না।

৩০ পয়সা মিনিটে কথা বলার নতুন অ্যাপ | Alaap App

তারা হয়তো স্পেশাল কিছু অফার দেয় কিংবা আপনি কোন নাম্বারে এফএনএফ FNF করেন কিংবা স্পেশাল কোন নাম্বার থাকে তাহলে সেগুলোতে হয়তো ৩০ পয়সা মিনিটে কথা বলতে পারেন। কিন্তু বেশিরভাগ সময় অপেরাটরে এটি থাকে না। অর্থাৎ ৩০ পয়সা মিনিটের কল রেট মানে অনেক বেশি ইন্টাররেস্টিং। আর এই আলাপ অ্যাপটি আমি গত কয়েকদিন ধরে ব্যবহার করছি।

এই আলাপ অ্যাপটি ব্যবহার করার ফলে আমার যে ইউজার এক্সপেরিয়েন্স টা হয়েছে এবং এই আলাপ অ্যাপটি কিভাবে ব্যবহার করতে হয় অনেক এই যারা নতুন রয়েছেন তারা যদি এই আলাপ অ্যাপ বিষয়ে বোঝেন না বা জানেন না তাদের জন্য আজকের এই আর্টিকেলে এই Alaap App টি আলোচনা করবো।

পাশাপাশি বাংলাদেশে সরকারি কোন অ্যাপ আসলে আমাদের কেমন যেন শুধু অ্যাপ না আমাদের যে যে কোন সার্ভিসের বেলায় আমাদের একটুখানি দ্বিধা-দ্বন্দ্ব থাকে। যে সরকারি সার্ভিস মানে ভালো হবেনা। আর আমি ইউজ করার পরে আমার ধারনাটা একটু চেঞ্জ হয়েছে। তো চলুন তাহলে জেনে নেই আলাপ অ্যাপটি কেমন। 

আলাপ অ্যাপ ইন্টারফেস | কথা বলার অ্যাপ

আমার ইউজার এক্সপ্রেরিয়ান্স আপনাদের সাথে শেয়ার করব। আমি হচ্ছে আগে আলাপ অ্যাপটি ওপেন করি অ্যাপটি ওপেন করে আপনাদেরকে আগে এর ইউজার ইন্টারফেসটা দেখায়। যদিও এখানে আমার অনেক নাম্বার দেখা যাবে আমি একটু ব্লার করে দেওয়ার চেষ্টা করবো।

আরও পড়ুনঃ মোবাইল ব্যাংকিং সুরক্ষায় করণীয়

আলাপ অ্যাপ এর ইউজার ইন্টারফেসের প্রতি আমার প্রথম যে ইম্প্রেশন কাজ করেছে সেটাও হচ্ছে এটি খুবই ইজি টু ইউজ user-friendly একটা ইন্টারফেইস। কারন এটি হয়তোবা বাংলাদেশ এর অধিকাংশ লোক এটি ব্যবহার করবে ওই রকম ধারনা নিয়ে তৈরি করা হয়েছে। যার জন্য এটি ওই রকম কঠিন সেটিংস ভাবে তৈরি করা হয়নি একদম খুব সিম্পলভাবে তৈরি করা হয়েছে।

যদি আপনি ইউজ করতে চান আপনার ফোনে কল করার জন্য তাহলে অবশ্যই অবশ্যই আপনাকে এনআইডি দিয়ে অ্যাপটিকে ভেরিফাই করতে হবে। সেটা আপনি যখন সাইন আপ করবেন অ্যাপের মধ্যে সাইন আপ করাটা একদম ইজি। জাস্ট অ্যাপে ঢুকবেন ঢুকার পর আপনার ফোন নাম্বারটা দিবেন একটা ওটিপি আসবে ওটা দিলেই সাইন আপ হয়ে যাবে। 

Alaap App ভেরিফিকেশন | কিভাবে ফ্রি কল করা যায়

আমি যখন Alaap App ওপেন করেছি তখন সাথে সাথে আমার কাছ থেকে ভেরিফিকেশন চায়নি।আমাকে পরবর্তীতে ভেরিফাই করতে হয়েছে। কিন্ত আমি আরোও কয়েকটা ফোন করে দিলাম দেখলাম সাথে সাথে ভেরিফিকেশন এর জন্য অপশন দিয়ে দিছে।

আরও পড়ুনঃ মোবাইলের ব্যাটারি চার্জ দেওয়ার নিয়ম

তো ভেরিফিকেশন করতে হলে আপনাকে জাস্ট এনআইডি কার্ড সামনে নিয়ে দুইটি অপশন থাকবে। একটা হচ্ছে ফ্রন্ট পেজ স্ক্যান করার আর একটা হচ্ছে ব্যাক সাইট স্ক্যান করার। স্ক্যান করে নেক্সট দিলেই আপনার যে এনআইডি ইনফরমেশন গুলো আছে সেগুলো অটোমেটিক ফিল আপ হয়ে যাবে। এন্ড ফাইনাল স্টেজে গিয়ে আপনাকে একটা সেলফি তুলতে হবে। আর এরপর আপনার ভেরিফিকেশন হয়ে যাবে। 

কিন্ত যদি আপনি শুরুতেই যখনই করতে যান যদি এই ভেরিফিকেশন না করেন। বা ভেরিফিকেশন আপনার কাছের না চায় বা আপনি স্কিপ করে দেন তাহলে আপনি ড্যাসবোর্ড এর ওপর থেকে একদম লাস্ট ট্যাবে গিয়ে মাই একাউন্ট এ যাবেন। 

প্রথমে মাই একাউন্ট এর অপশন আছে এটা একদমই নিচের দিকে এনআইডি ভেরিফিকেশন এর নামে একটি অপশন আছে। সেখানে ক্লিক করলে আপনি আবারও সেম প্রসেস পেয়ে জাবেন। আর এইটা করতে পারলেই আপনি ফোনে কল করতে পারবেন।

ভেরিফিকেশন না করে কথা বলুন আলাপে

আর যদি এনআইডি কার্ড দিয়ে ভেরিফাই না করেন বা আপননি যদি কোন কারণে ভেরিফাই না করতে পারেন তাহলে শুধু আলাপ টু আলাপ কল করতে পারবেন। জাস্ট লাইক মেসেঞ্জার থেকে মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ থেকে হোয়াটসঅ্যাপ। এই রকম যারা আলাপ অ্যাপ ইউজ করছে তাদের নাম্বারে আপনি চাইলে কল করতে পারবেন। 

আরও পড়ুনঃ iPhone কেন এতো দামি হয়

তখন কিন্তু আপনার ভেরিফিকেশন লাগবে না এবং আপনার কোন টাকা কাটবে না। সুতরাং ৩০ পয়সা সেকেন্ড যে কল রেট এর কথা বলছি এটা কিন্তু আপনার ব্যালেন্স থেকে টাকা কাটবে পাশাপাশি আপনার ফোনে ইন্টারনেট কানেকশন টাও থাকা লাগবে।

এক্ষেত্রে অনেকেই বলে যে যদি ইন্টারনেট কানেকশন থাকায় লাগে। তাহলে আমি আর এটা দিয়ে কল করে লাভটা কি আমারও তো আমার তো ডেটা কেটে যাচ্ছে আবার ফোনে টাকাও যাচ্ছে। তবে ডেটার পরিমাণটা কিন্তু খুবই কম যাবে। এটা দিয়ে কিন্ত জাস্টিফাই আসলে করা যাবে না।

উহদারন স্বরূপ অনেক এই ওয়াইফাই ব্যবহার করে যাদের কাছে আনলিমিটেড ডেটা আছে। যারা অনেক বেশি সময় ধরে কথা বলে তাদের জন্য এই অ্যাপটি খুব চমৎকার হবে। ষ্টীল আমি মনে করি যে এটা দিয়ে কথা বলার সময় যে পরিমান টাকা কাটবে তা আপনার রেগুলার অপেরাটর এর চেয়ে কম কাটবে। 

রিচার্জ সুবিধা Alaap App | ইন্টারনেট থেকে মোবাইলে ফ্রি কল

এছাড়া আপনি আলাপ অ্যাপে রিচার্জ করার জন্য আপননি বিকাশ নগদ এবং পাশাপাশি ভিসা, মাস্টার কার্ডের দারা রিচার্জ করার অপশন পেয়ে যাবেন। রিচার্জ করার প্রসেসটা একদমই ইজি। 

মাল্টিপোল অ্যাকাউন্ট সুবিধা Alaap App আলাপ অ্যাপ

তবে একটা ইন্টারেস্টিং ফ্যাক্ট আপনাদেরকে বলে দেয় যে অনেক এই হয়তো আস্ক করবে যে একটা এনআইআইডি কার্ড দিয়ে কি একটা একাউন্ট খোলা যায় কিনা। এটা ট্রাই করার জন্য আমি একটা এনআইডি দিয়ে দুইটা ফোন নাম্বারে দুইটা ফোনে অ্যাপটি ওপেন করার চেষ্টা করেছি এবং দুইটাতে ভেরিফাই হয়েছে। 

আরও পড়ুনঃ মোবাইল সাথে রেখে ঘুমানো কতটা বিপদজনক

মানে একটা এনআইডি দিয়ে দুইটা অ্যাকাউন্ট হয়েছে হয়তো মাল্টিপোল হবে। কিন্তু এইটা আসলে হওয়ার কথা ছিল না। একটা এনআইডি দিয়ে দুইটা অ্যাকাউন্ট হওয়া লজিক্যাল না সো আমার মনে হয় এটা হয়তো আস্তে আস্তে বন্ধ করে দেবে তারা এখন ইনিশিয়াল হয়তো এটা আছে। 

আর এই কলরেট 30 পয়সা মিনিট আমি বললাম এটা হচ্ছে শুধু কল রেট এর সাথে ট্যাক্স অ্যাড করলে সাধারণত এটা 34 পয়সা প্রতি মিনিট কাটবে। তো আপনারা চাইলে এই Allap App টি ব্যবহার করে দেখতে পারেন এই Alaap App টি।

Alaap App Stability | ফ্রি কথা বলার App

এছাড়াও আমি যদি এই অ্যাপ এর স্টাবিলিটি এর কথা বলি তাহলে কিছু কিছু ফোনে আমি দেখলাম যে কাজ করছিল না। অর্থাৎ স্ক্যান করার সময় অ্যাপটা ক্রাশ করছিল পাশাপাশি হচ্ছে স্ক্যান করার পরে এনআইডি থেকে ডেটা গুলো নিতে পারছিল না এবং যাদের একটু পুরনো দিনের এনআইডি আছে। 

মানে এনআইডি টি অসচ্ছল হয়ে গেছে টেক্সট গুলো ভালোভাবে বোঝা যায় না এবং ভালো ছবি তুললে বুঝা যায় না যে ফোনের ক্যামেরাটা তেমনটা ভালো না। সেগুলো দিয়ে ছবি তুললে একটু ভেরিফিকেশন এর সময় একটু সমস্যা হয়। ডাটা গুলো পাওয়া যাচ্ছিল না। 

আরও পড়ুনঃ সর্বনাশ ভুলেও এসব লিখে ইন্টারনেটে সার্চ করবেন না

কিন্তু এখানে ম্যানুয়ালি ইনপুট দেওয়ার কোন অপশন নাই। আমার মতে এই মেনুয়ালি ইনপুট অপশন টা দেওয়ার দরকার ছিল। যে ম্যানুয়ালি এনআইডি নাম্বারটা দিয়ে বা ডাটাগুলো ইনপুট দেয়া যেত সে ক্ষেত্রে ভেরিফিকেশন করাটা একটু সহজ হতো। 

আশা করি এই সিস্টেমটা ভবিষ্যতে আসবে যেহেতু এই আলাপ অ্যাপস টি নতুন। আমার কাছেই এই অ্যাপটির কল কোয়ালিটি অনেক ভাল লেগেছে। আমি কল করতে গিয়ে তেমন কোনো সমস্যা ফেস করেনি। যদিও এই অ্যাপটির মত আরেকটি অ্যাপ রয়েছে আপনারা অনেক এই হয়তো অনেক দিন ধরে ব্যবহার করছেন তার নামটি হচ্ছে ব্রিলিয়ান্ট অ্যাপ।

কম খরচে কথা বলার উপায় | Brilliant app এর অসুবিধা 

সে ব্রিলিয়ান্ট অ্যাপ কিছু প্রবলেম ছিল এমন একটি ক্রাশ করতো। সঠিক ভাবে কাজ করতো না এবং বেশি প্রেসার পড়লে কল যেত না। এই টাইপের কিছু প্রব্লেম ছিলো ব্রিলিয়ান্ট অ্যাপ। আর আমি এই আলাপ অ্যাপে এই ধরনের কোন সমস্যা ফেস করি নাই। 

আলাপ অ্যাপ এর সুবিধাসমূহ | Alaap App er subidha

আলাপ অ্যাপ এর মাধ্যমে আপনি ভিডিও এবং অডিও কল HD কোয়ালিটিতে কথা বলতে পারবেন। আলাপ আপ এর মাধ্যমে আপনি চ্যাট করার সুবিধা পেয়ে যাবেন। এক আলাপ অ্যাপ থেকে অন্য ডিভাইস এর আলাপ অ্যাপে আপনি ফ্রি তে ইচ্ছা মতো কল করতে পারবেন এই বিষয়ে কোন নিদিষ্ট সময়সূচি বলে দেয়া নাই।

আরও পড়ুনঃ রমজান মাসের ক্যালেন্ডার ২০২১

যে রকম আমরা মেসেঞ্জার থেকে মেসেঞ্জার অথবা হোয়াটস অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপে কথা বলে থাকি। এছাড়া আপনি এই অ্যাপটি রেফার করার মাধ্যমে ক্রেডিট আর্ন করতে পারবেন। যা দিয়ে আপনি যে কোন লোকাল নাম্বারে কল করতে পারবেন। অন্য সকল সুবিধার মতো আরেকটি সুবিধা হচ্ছে এই আলাপ Allap app এ বাংলা ভাষা সাপোর্ট করবে। 

কম খরচে মাত্র ৩০ পয়সা কল রেট এর মাধ্যমে দেশ সহ দেশের বাহিরে কথা বলতে পারবেন এই আলাপ অ্যাপ Alap app এর মাধ্যমে। Alaap App এ মেসেজ করার জন্য রয়েছে অ্যাডভান্সড ফিচার।এছাড়া আলাপ অ্যাপ Alaap App এর মাধ্যমে আপনি দেখতে পারবেন Latest movies, Natok, Song ইত্যাদি যা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া