Technical Care BD https://www.technicalcarebd.com/2020/10/best-power-supply_17.html

সেরা পাওয়ার সাপ্লাই ২০২১

আপনার কম্পিউটার এর এবং সিস্টেম গুলির বিভিন্ন প্রোডাক্ট এর সর্বোত্তম নির্ভরযোগ্যতা কার্যক্ষমতা সরবরাহ এবং সুরক্ষা প্রদান করে থাকে পাওয়ার পাওয়ার সাপ্লাই ইউনিট বা PSU (Power Supply Unit)। আপনার কম্পিউটার এর কার্যক্ষমতা নির্ভর করে পাওয়ার সাপ্লাই এর মাধ্যমে আপনার কম্পিউটার এর সিস্টেম এর নির্ভরযোগ্যতা বা কার্যকলাপ নিয়ন্ত্রণ করে থাকে পাওয়ার সাপ্লাই PSU। 

তাই আপনার কম্পিউটার সিস্টেম এর সঠিক সুরক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে সঠিক পাওয়ার সাপ্লাই PSU (Power Supply Unit ) বাছাই এর ক্ষেত্রে আপনাকে যত্নবান যত্নবান হওয়া উচিত যত্নবান হতে হবে। আপনার পিসি তে বিদ্যুৎ সরবরাহের সাথে অনন্যা সিস্টেম এর (পাওয়ার সাপ্লাই )সহ নানা সিস্টেম এর সংরক্ষণ করার ক্ষমতা থাকতে হবে পাওয়ার সাপ্লাই ইউনিটে। আর এই সংরক্ষণ করার ক্ষমতা যদি পাওয়ার সাপ্লাই এ না থাকে তাহলে সেটি ভালো মানের পাওয়ার সাপ্লাই না। আর এর জন্য বায়বহুল মানের পিসির নানা রকম অংশ ঝুকির মধ্যে থাকে। 

তো আমাদের আজকের আর্টিকেল তুলে ধরবো আপনার ডেস্কটপ পিসির জন্য বা পরবর্তীতে যে ডেস্কটপ পিসি তৈরি করবেন তার জন্য ভালো মানের পাওয়ার সাপ্লাই ইউনিট (Power Supply Unit PSU ) খুঁজে পেতে আমরা আজ আপনাকে সহায়তা করবো। চলুন তাহলে দেখে নেয়া যাক পাওয়ার সাপ্লাই গুলি। 
1.Corsiar RM850x
Form Factor : ATX। Capacity: 850 Watt। Efficiency Rating :80 Plus Gold। Modularity : Full। Warranty : 10 Years 
এটি খুব ভালো মানের গেমিং পাওয়ার সাপ্লাই। Corsiar নামটা শুনলেই মনে হয় এটি একটি ভালো মানের পাওয়ার সাপ্লাই ব্র্যান্ড তা নিয়ে কোন দ্বিমত পোষণ করছি না। Corsiar আরএম৮৫০ক্স Corsiar Rm850x এর এই প্রোডাক্টটি এই বছরে সবার পছন্দের প্রোডাক্ট এই এই সংস্থাটি পাওয়ার সাপ্লাই ইউনিট Power supply Unit (PSU) এর নির্ভরযোগ্যতাএছাড়া দীর্ঘসময় মেয়াদি অরেন্টি সেবার জন্য সবার মাঝে অন্যতম পাওয়ার সাপ্লাই হিসেবে একটি শক্তিশালী খ্যাতি নাম অর্জন করেছে। 

এই প্রোডাক্ট এর অরেন্টি অনুযায়ী আমার কাছে অনেক কম দামের মনে হয়েছে। এছাড়া এই Power Supply Unit এ নানা রকম সুযোগ সুবিধা রয়েছে। ধারাবাহিক ভাবে হিট করে তোলে এমন এসব বৈশিষ্ট্য অবশ্যই এই ভালো মানের পাওয়ার সাপ্লাই টিতে রয়েছে। এটি গেমিং ডেস্কটপ পিসি DeskTop Computer এর জন্য একটি ভালো মানের পাওয়ার সাপ্লাই ইউনিট Gameing Power Supply Unit। যা যা সুবিধা রয়েছে এই পাওয়ার সাপ্লাইটিতেঃ 

Corsiar RM850x PSU এর মধ্যে রয়েছে ৮০+ গোল্ড 80+ Gold। এবং এতে থাকছে সম্পূর্ণ মডুলার কেবল। এছাড়া ১০ বছরের অরেন্টি যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমরা সবাই Corsiar RMX সিরিজ এর পাওয়ার সাপ্লাই ব্যবহার করেছি এবং এর ফলে কোন রকম সমস্যার মুখোমুখি হতে হয়নি এবং কারও পিসির কোন রকন সিস্টেম নষ্ট হয়নি। Corsiar RM850x বাজারে আপনি পেয়ে যাবেন ৮৫০অয়াট। 

যা অনেক কম্পিউটার ব্যবহার কারীর জন্য এবং জিপিইউ বিল্ড GPU Build এর জন্য প্রয়োজন তার চেয়ে বেশি। আপনার ডেক্সটপ পিসিকে সঠিক বিদ্যুৎ সরবরাহের জন্য এটি বেশ ভালো পাওয়ার সাপ্লাই Best Power Supply (PSU)। 
2.Corsiar CX450
Best Power Supply Unit Corsair CX450।
Form Factor: Channel Well Technology Or Great Wall। Capacity: 450 Watt। Efficiency Rating:80 Plus Bronze। Modularity: No। Max DC Output:450 Watt। Colling:120 mm rifle bearing fan Warranty: 5Years

এই পাওয়ার সাপ্লাইটি আপনি পেয়ে যাবেন খুব অল্প দামে। এছাড়া এই পাওয়ার সাপ্লাই এ অনেক সুযোগ সুবিধা পেয়ে যাবেন। এছাড়া এটির একটি খুব আক্রমানতক ভুল রয়েছে তা হচ্ছে এর ফ্যান প্রোফাইল। যা শব্দের আউটপুটকে বিদ্ধি করে। 
  • Low Price 
  • Full Set Of Protection Features
  • Rifle Bearing fan 
  • 5-year warranty card 
  • Great Soldering Quality 
3.Corsiar VS450
Best Cheap Power Supply Corsiar VS450 . আপনার বাজেট যদি একটু কম তাহলে এটি আপনার জন্য শালীন পাওয়ার সাপ্লাই হবে। আপনার যদি ৫০০ ওয়াট এর বেশি বিদ্যুৎ ক্ষমতার প্রয়োজন হয় বা আপনি দক্ষতার বিষয়ে উদ্দিগ্ন না বা একটু লো মানের পাওয়ার সাপ্লাই চান তাহলে Corsiar Vs 650 নিতে পারেন। এটির পারফরমান্স তেমন ভালো না। এটি কম দামে পেয়ে যাবেন আর এটির আউটপুট তেমন ভালো না ঝাকুনির মতো করে এটি কাজ করে। 

4.Corsiar RM550x
Best Power Supply Unit: Up to 550 Watts 
Manufacturer(OEM) : CWT। Capacity: 550 Watt। Efficiency From factor :ATX 12v। Modularity : Yes। Max DC Output:550 Watt। Colling :135 mm rifle bearing fan Warranty : 10Years
  • Eftficien
  • Full Power at 48°C 
  • Silent
  • Semi Passive operation 
  • fully modula
  • japanese caps
  • Expensive no
Corsiar RM550x এটি একটি চমৎকার প্রোডাক্ট যা দুর্দান্ত পারফরমান্স সহ একটি আচার্যজনক পাওয়ার সাপ্লাই ইউনিট Power Supply Unit PSU। এটি ব্যবহার করার ফলে আপনি সাউন্ড বুঝতে পারবেন না। Corsiar RM550x এর একটি বড় সুবিধা হচ্ছে এটির মধ্যে অভ্যন্তরীণ উপাদান গুলির গুনগতমান। এই পাওয়ার সাপ্লাইতে আমরা একটি কেবল দেখতে পাই যা ফ্যানের ক্রিয়াকলাপ পরিক্ষা করার জন্য ভালো সুবিধাজনক উপায়। প্রতিবার বিদ্যুৎ সরবরাহের ফলে ফ্যানটি খুব সল্প সময়ের জন্য স্পিন করে। 
5.Seasonic Prime Titanium 650Watts
Best PSU: Up to 650 Watts
Manufacturer(OEM): Seasonic। Capacity: 650 Watt। Efficiency: 80 Plus Titanium। From factor: ATX 12v। Modularity: Yes। Max DC Output:550 Watt। Colling:135 mm Fluid Dynamic bearing fan Warranty: 12Years 
  • Efficient
  • Silent
  • fully modular
  • Full power at 47°C 
  • FDB Fan
  • long warranty
  • Build Quality 
  • tight load regulation 
  • excellent ripple suppression 
Seasonic এর এই পাওয়ার সাপ্লাই Seasonic prime Titanium 650watts বাজারে সেরা। সেরা না হলেও অ্যানালগ ডিজাইন এর মধ্যে রয়েছে। এটি আপনি বাজারে ৬৫০ ওয়াট কিনতে পারবেন। এটির পারফরমান্স খুব ভালো। এটি পাওয়ার সাপ্লাই এর মধ্যে শীর্ষে স্থানে রয়েছে। 

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

নটিফিকেশন ও নোটিশ এরিয়া