সেরা পাওয়ার সাপ্লাই ২০২৩

সেরা পাওয়ার সাপ্লাই — আপনার কম্পিউটারের এবং সিস্টেমগুলির বিভিন্ন প্রোডাক্টের সর্বোত্তম নির্ভরযোগ্যতা কার্যক্ষমতা সরবরাহ এবং সুরক্ষা প্রদান করে থাকে পাওয়ার পাওয়ার সাপ্লাই ইউনিট বা PSU (Power Supply Unit)। আপনার কম্পিউটারের কার্যক্ষমতা নির্ভর করে পাওয়ার সাপ্লাইয়ের মাধ্যমে আপনার কম্পিউটার সিস্টেমের নির্ভরযোগ্যতা বা কার্যকলাপ নিয়ন্ত্রণ করে থাকে পাওয়ার সাপ্লাই PSU। 

তাই আপনার কম্পিউটার সিস্টেমের সঠিক সুরক্ষা নিশ্চিত করার ক্ষেত্রে সঠিক পাওয়ার সাপ্লাই PSU (Power Supply Unit) বাছাইয়ের ক্ষেত্রে আপনাকে যত্নবান হওয়া উচিত বা যত্নবান হতে হবে। আপনার পিসিতে বিদ্যুৎ সরবরাহের সাথে অন্যান্য সিস্টেমের (পাওয়ার সাপ্লাই ) সহ নানা সিস্টেমের সংরক্ষণ করার ক্ষমতা থাকতে হবে পাওয়ার সাপ্লাই ইউনিটের। আর এই সংরক্ষণ করার ক্ষমতা যদি পাওয়ার সাপ্লাই এ না থাকে তাহলে সেটি ভালো মানের পাওয়ার সাপ্লাই না। আর এজন্য বায়বহুল মানের পিসির নানা রকম অংশ ঝুকির মধ্যে থাকে। 

তো আমাদের আজকের আর্টিকেল তুলে ধরবো আপনার ডেস্কটপ পিসির জন্য বা পরবর্তীতে যে ডেস্কটপ পিসি তৈরি করবেন তার জন্য ভালোমানের পাওয়ার সাপ্লাই ইউনিট (Power Supply Unit PSU) খুঁজে পেতে আমরা আজ আপনাকে সহায়তা করবো। চলুন তাহলে দেখে নেয়া যাক পাওয়ার সাপ্লাই গুলি। 

1.Corsiar RM850x

Form Factor: ATX
Capacity: 850 Watt
Efficiency Rating:80 Plus Gold
Modularity: Full
Warranty: 10 Years 

এটি খুব ভালো মানের গেমিং পাওয়ার সাপ্লাই। Corsiar নামটা শুনলেই মনে হয় এটি একটি ভালো মানের পাওয়ার সাপ্লাই ব্র্যান্ড তা নিয়ে কোন দ্বিমত পোষণ করছি না। Corsiar আরএম৮৫০ক্স Corsiar Rm850x এর এই প্রোডাক্টটি এই বছরে সবার পছন্দের প্রোডাক্ট এই এই সংস্থাটি পাওয়ার সাপ্লাই ইউনিট Power supply Unit (PSU) এর নির্ভরযোগ্যতা এছাড়া দীর্ঘসময় মেয়াদি ওয়ারেন্টি সেবার জন্য সবার মাঝে অন্যতম পাওয়ার সাপ্লাই হিসেবে একটি শক্তিশালী খ্যাতি নাম অর্জন করেছে। 

এই প্রোডাক্টের ওয়ারেন্টি অনুযায়ী আমার কাছে অনেক কম দামের মনে হয়েছে। এছাড়া এই Power Supply Unit এ নানা রকম সুযোগ সুবিধা রয়েছে। ধারাবাহিক ভাবে হিট করে তোলে এমন এসব বৈশিষ্ট্য অবশ্যই এই ভালো মানের পাওয়ার সাপ্লাই টিতে রয়েছে। এটি গেমিং ডেস্কটপ পিসি DeskTop Computer এর জন্য একটি ভালো মানের পাওয়ার সাপ্লাই ইউনিট Gameing Power Supply Unit। যা যা সুবিধা রয়েছে এই পাওয়ার সাপ্লাইটিতেঃ 

Corsiar RM850x PSU এর মধ্যে রয়েছে ৮০+ গোল্ড এবং এতে থাকছে সম্পূর্ণ মডুলার কেবল। এছাড়া ১০ বছরের ওয়ারেন্টি যা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমরা সবাই Corsiar RMX সিরিজের পাওয়ার সাপ্লাই ব্যবহার করেছি এবং এর ফলে কোনো রকম সমস্যার মুখোমুখি হতে হয়নি এবং কারো পিসির কোনো রকন সিস্টেম নষ্ট হয়নি। Corsiar RM850x বাজারে আপনি পেয়ে যাবেন ৮৫০ ওয়াট। 

যা অনেক কম্পিউটার ব্যবহার কারীর জন্য এবং জিপিইউ বিল্ড GPU Build এর জন্য প্রয়োজন তার চেয়ে বেশি। আপনার ডেক্সটপ পিসিকে সঠিক বিদ্যুৎ সরবরাহের জন্য এটি বেশ ভালো পাওয়ার সাপ্লাই Best Power Supply (PSU)। 

2.Corsiar CX450

Best Power Supply Unit Corsair CX450
Form Factor: Channel Well Technology Or Great Wall
Capacity: 450 Watt
Efficiency Rating:80 Plus Bronze
Modularity: No। Max 
DC Output:450 Watt
Colling:120 mm rifle bearing fan 
Warranty: 5Years

এই পাওয়ার সাপ্লাইটি আপনি পেয়ে যাবেন খুব অল্প দামে। এছাড়া এই পাওয়ার সাপ্লাই এ অনেক সুযোগ সুবিধা পেয়ে যাবেন। এছাড়া এটির একটি খুব আক্রমানতক ভুল রয়েছে তা হচ্ছে এর ফ্যান প্রোফাইল। যা শব্দের আউটপুটকে বিদ্ধি করে। 
১। Low Price 
২। Full Set Of Protection Features
৩। Rifle Bearing fan 
৪। 5-year warranty card 
৫। Great Soldering Quality 

3.Corsiar VS450

Best Cheap Power Supply Corsiar VS450 . আপনার বাজেট যদি একটু কম তাহলে এটি আপনার জন্য শালীন পাওয়ার সাপ্লাই হবে। আপনার যদি ৫০০ ওয়াট এর বেশি বিদ্যুৎ ক্ষমতার প্রয়োজন হয় বা আপনি দক্ষতার বিষয়ে উদ্দিগ্ন না বা একটু লো মানের পাওয়ার সাপ্লাই চান তাহলে Corsiar Vs 650 নিতে পারেন। এটির পারফরমান্স তেমন ভালো না। এটি কম দামে পেয়ে যাবেন আর এটির আউটপুট তেমন ভালো না ঝাকুনির মতো করে এটি কাজ করে। 

4.Corsiar RM550x

Best Power Supply Unit: Up to 550 Watts 
Manufacturer(OEM): CWT
Capacity: 550 Watt
Efficiency From factor:ATX 12v
Modularity: Yes
Max DC Output:550 Watt
Colling:135 mm rifle bearing fan 
Warranty: 10Years

১। Eftficien
২। Full Power at 48°C 
৩। Silent
৪। Semi Passive operation 
৫। fully modula
৬। japanese caps
৭। Expensive no
Corsiar RM550x এটি একটি চমৎকার প্রোডাক্ট যা দুর্দান্ত পারফরমান্স সহ একটি আচার্যজনক পাওয়ার সাপ্লাই ইউনিট Power Supply Unit PSU। এটি ব্যবহার করার ফলে আপনি সাউন্ড বুঝতে পারবেন না। Corsiar RM550x এর একটি বড় সুবিধা হচ্ছে এটির মধ্যে অভ্যন্তরীণ উপাদান গুলির গুনগতমান। এই পাওয়ার সাপ্লাইতে আমরা একটি কেবল দেখতে পাই যা ফ্যানের ক্রিয়াকলাপ পরিক্ষা করার জন্য ভালো সুবিধাজনক উপায়। প্রতিবার বিদ্যুৎ সরবরাহের ফলে ফ্যানটি খুব সল্প সময়ের জন্য স্পিন করে। 

5.Seasonic Prime Titanium 650Watts

Best PSU: Up to 650 Watts
Manufacturer(OEM): Seasonic
Capacity: 650 Watt
Efficiency: 80 Plus Titanium
From factor: ATX 12v
Modularity: Yes
Max DC Output:550 Watt
Colling:135 mm Fluid Dynamic bearing fan 
Warranty: 12Years 

১। Efficient
২। Silent
৩। fully modular
৪। Full power at 47°C 
৫। FDB Fan
৬। long warranty
৭। Build Quality 
৮। tight load regulation 
৯। excellent ripple suppression 
Seasonic এর এই পাওয়ার সাপ্লাই Seasonic prime Titanium 650watts বাজারে সেরা। সেরা না হলেও অ্যানালগ ডিজাইন এর মধ্যে রয়েছে। এটি আপনি বাজারে ৬৫০ ওয়াট কিনতে পারবেন। এটির পারফরমান্স খুব ভালো। এটি পাওয়ার সাপ্লাই এর মধ্যে শীর্ষে স্থানে রয়েছে। 
পোষ্ট ক্যাটাগরি: