Android ফোনের Ram বাড়ানোর টিপস উপায়

আজকাল যুগ হচ্ছে প্রযুক্তির যুগ। প্রযুক্তি যেমন এগিয়ে চলছে তেমনি মানুষের চিন্তাধারা থেমে নেই।আমাদের এই আধুনিক যুগ এ প্রধান মাধ্যম হচ্ছে মোবাইল ফোন। এই মোবাইল হচ্ছে প্রযুক্তির আর একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। Android মোবাইল মানুষের মন খুব সহজ এই জয় করে নিয়েছে। Android মোবাইল এই প্রজন্মের সেরা প্রযুক্তি। তা বলতে কোন দিধাবেধ করি না। এই Android মোবাইল দিয়ে এমন কোন কাজ নাই যে কাজটি করা যাবে না।

আর এই বর্তমান সময় প্রায় সবাই Android মোবাইল ফোন ব্যবহার করেন। আর এই মোবাইল ফোন এর দাম এর ওপর নির্ভর করে সেই ফোন এর Ram। তাই আপনি যদি কম দামি ফোন কিনলে আপনি এই ফোন এর Ram কম পাবেন।আর এই Ram কম হলে আপনি আপনার ফোন এ কাজ করে মজা পাবেন না।

তাই আমরা আপনাকে জানাব আপনার ফোন এর RAM কিভাবে বাড়াবেন আপনারা নিচের পদ্দতি অনুযায়ী কাজ করলে আপনি আপনার ফোন এর RAM অনায়েসে বেড়ে নিতে পারবেন ঃ

আপনার ফোন এর RAM বাড়ানোর জন্য আপনাকে আপনার ফোন অবশ্যই Rooted করে নিতে হবে এবং আপনার SD Card অবশ্যই (10 Class ) হতে হবে।

প্রথমে আপনি আপনার ফোন থেকে Busybox Installer Apps বা Ram Expender এবং Simple Root Swap যে কোন একটি অ্যাপ ডাউনলোড করে নিতে হবে।

১। প্রথমে আপনি যে APPS টি Install করবেন সেটি ওপেন করতে হবে

২।Root পারমিশন চাইলে তাহলে সেটি Allow করে দিবেন

৩।Size এর জায়গায় আপনার পরিমান মতো Ram বাড়াবেন

৪।তারপর (Re/Creat) এ click করুন এবং কিছুক্ষণ অপেক্ষা করুন

৫।এরপর আপনার Swap file টি সেভ হবে আপনার SD-Card এ

৬।যদি Swap File টি তৈরি হয়ে যায় তাহলে আপনি এখন অন এ ক্লিক করুন

৭।তারপর আপনি info এ ক্লিক করুন দেখবেন আপনার ফোন এ কাজ শুরু হয়ে যাবে

পরিশেষ এ বলা যায় আপনি যদি উপরুক্ত কাজ গুলা করলে আপনি আপনার ফোন এর রাম বারিয়ে নিতে পারবেন। যার ফলে আপনার ফোন এ আগের চেয়ে অনেক কাজ ভালভাবে করতে পারবেন।

বিঃদ্র ঃRAM বাড়ানোর জন্য আপনার ফোন অবশ্যই Rooted করতে হবে, সাথে SD-Card (10 class ) থাকতে হবে।
পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)