চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট | চাপা ভাঙ্গা ঠিক করার উপায়

হাসিবুর
By -
0

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট এবং চাপা ভাঙ্গা ঠিক করার উপায় সমূহ সম্পর্কে আলোচনা করব আজকের নিবন্ধে। আসসালামু আলাইকুম বন্ধুরা, আপনারা যারা চাপা ভাঙ্গা ঠিক করার কার্যকরী ট্যাবলেট খুঁজে বেড়াচ্ছেন এবং সুন্দর গুলুমুলু মুখ পেতে অনেক বেশি আগ্রহী তারা আমাদের আজকের আলোচনার শেষ পর্যন্ত থাকুন। সেই সাথে স্বাস্থ্য সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে সাজেস্টকৃত লিংকে ভিজিট করতে পারেন।

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট

(toc) #title=(এক নজরে সম্পূর্ণ লেখা পড়ুন)

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট কোনটি! মূলত এক্ষেত্রে ঔষধের নাম জানার পূর্বে আপনার এটা জানা জরুরী চাপা ভাঙ্গার কারণ কি? সাধারণত কোন কোন পুষ্টি উপাদানের ঘাটতি থাকলে মানুষের চাপা ভেঙে যায়, ভিটামিনের অভাবে চাপা ভাঙ্গার সমস্যা দেখা দেয় কিনা এ সম্পর্কে বিস্তারিত।

এছাড়াও বিভিন্ন সমস্যা রয়েছে যেগুলোর সমাধান মেলে কিছু ঘরোয়া উপায় অবলম্বন করার মাধ্যমে। তাই চাপা ভাঙ্গা ঠিক করার জন্য শুধু যে চাপা ভাঙ্গার ট্যাবলেট ওষুধ খেতে হবে এমনটা নয়। এর জন্য আপনি ভরাট চেহারার অধিকারী হওয়ার উপায় সম্পর্কে জানতে পারেন, কি খেলে চাপা ফুলে অর্থাৎ কোন কোন খাবার খেলে চাপা ভাঙ্গার সমস্যা দূর হয়, চাপা ভাঙ্গা ঠিক করার একাধিক কার্যকর উপায় সমূহ সম্পর্কে।

তো আসুন ধারাবাহিকভাবে এই প্রত্যেকটি বিষয় সম্পর্কে অবগত হওয়ার মাধ্যমে, চাপা ভাঙ্গা ঠিক করা যাক। সেই সাথে চাপা ভাঙ্গা ঠিক করার জন্য এমন কার্যকরী কোন ব্যায়াম রয়েছে কিনা বা চিকিৎসকরা এ ব্যাপারে কি পরামর্শ দিয়ে থাকেন সে সম্পর্কে আরো খুঁটিনাটি।

আরো পড়ুন: ভিটামিন ই ক্যাপসুল কোনটা ভালো

চাপা ভাঙ্গার কারণ | মুখের চাপা ভাঙার কারণ সমূহ

চাপা ভাঙ্গার সমস্যা সাধারণত অনেকের মাঝেই দেখা দেয়। কিন্তু প্রত্যেকেই চায় সুন্দর গুলুমুলু গাল। বলা যায় এখন এর ট্রেডিং ফ্যাশন হচ্ছে একটু গুলুমুলু সুন্দর চেহারা। আর যাদের চাপা ভাঙ্গা রয়েছে অর্থাৎ চাপাতে একদমই মাংস নেই বললেই চলে তারাই মূলত এ ধরনের সমস্যার সম্মুখীন হন এবং জানতে চান চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট ওষুধের নাম অথবা কার্যকরী এমন কিছু উপায় যেগুলো প্রয়োগ করার মাধ্যমে চাপা ভেঙে যাওয়ার সমস্যা দূর হবে এবং সুন্দর গাল পেতে সক্ষম হবেন।

জানা গিয়েছে যে চাপা ভেঙ্গে যাওয়াটা কোন রোগ নয় বা এটা জটিল কোন সমস্যাও নয়। সাধারণত পুষ্টিকর খাবার গ্রহণ না করলে শরীরের ভিটামিনের অতিরিক্ত অভাবের কারণে মানুষের গাল চিকন হয়ে যায় অর্থাৎ চাপা ভেঙ্গে যায়। এছাড়াও আরো একটা কারণ কে দায়ী করে থাকেন চিকিৎসকরা। এ ব্যাপারে জানা গিয়েছে যারা অতিরিক্ত পরিমাণে হস্ত-মৈথূন করে থাকেন তাদের সাধারনত চাপা ভাঙ্গা গাল হয় অর্থাৎ চাপা ভেঙ্গে গিয়ে গাল ভিতরের দিকে ঢুকে যায় এমনকি ব্রণের সমস্যাটা অতিরিক্ত বেশি পরিমাণে দেখা দেয়।

অন্যদিকে যারা অতিরিক্ত দুশ্চিন্তায় থাকেন, পরিমিত পরিমাণে খাবার গ্রহণ করেন না তাদেরও মুখের চাপা ভাঙ্গার সমস্যা হতে পারে। এক কথায় খুবই সাধারণ কিছু কারণ হচ্ছে মুখের চাপা ভেঙে যাওয়ার। যে কারণগুলোকে পরিত্যাগ করে খুব সহজেই আপনি সুন্দর চাপার অধিকারী হতে পারেন অর্থাৎ সুন্দর গাল পেতে পারেন।

আরো পড়ুন: জ্বরের এন্টিবায়োটিক ট্যাবলেট এর নাম

চাপা ভাঙ্গার ঔষধ | চাপা ভাঙ্গার ট্যাবলেট ঔষধ | মুখ মোটা করার ঔষধ

চাপা ভাঙ্গা ঠিক করার ট্যাবলেট

আপনি যদি শরীরের স্বাস্থ্য উন্নত করতে চান এবং ওজন পরিমাপ মতো রাখতে চান এমনকি গুলুমুলু গাল পেতে চান তাহলে শুধুমাত্র ঔষধ খেলেই চলবে না। তবুও আমরা কার্যকরী ঔষধ হিসেবে কোনটি খেতে পারেন তা আপনাদের সাজেস্ট করার চেষ্টা করব।

ইতোমধ্যে আমরা উল্লেখ করেছি চাপা ভাঙ্গার অন্যতম কারণ হচ্ছে ভিটামিনের অভাব। ভিটামিনের অভাবে সাধারণত একাধিক সমস্যা দেখা দেয় আর এ সম্পর্কে আমরা সবাই কম বেশি অবগত। তাই আপনি যদি চাপা ভাঙ্গার ঔষধ হিসেবে কোন ঔষধ খেতে চান তাহলে অবশ্যই চাপা ভাঙ্গার ভিটামিন খেতে হবে।

আর আমরা সব সময় পরামর্শ দিব যে কোন ঔষধ সেবন করার পূর্বে চিকিৎসকের পরামর্শ নেওয়ার। সেটা হোক সেরা ঔষধ হোক ট্যাবলেট ওষুধ বা অন্য কোন ঔষধ। মনে রাখবেন প্রত্যেকটি ওষুধের কিছু না কিছু পার্শ্ব প্রতিক্রিয়া থেকে থাকে। তাই আপনি যদি গুগল করে কোন ওষুধের সন্ধান করে সেই ওষুধটি নিয়মিত খান তাহলে আপনার উপকারের থেকে ক্ষতিটা বেশিই হতে পারে।

এজন্য এ ব্যাপারে চিকিৎসকের সাথে আলোচনা করুন। মূলত আপনার শরীরে কোন ভিটামিনের ঘাটতি অতিরিক্ত পরিমাণে রয়েছে, ঠিক কোন কারণে চাপা ভাঙ্গার সমস্যা দেখা দিয়েছে বা মুখের মাংস কমে গিয়ে চোখ ভেতরের দিকে ঢুকে গিয়েছে বা গাল চ্যাপ্টা হয়ে গিয়েছে সে সম্পর্কে নিশ্চিত হন। অতঃপর ওষুধ সেবন করুন।

আপনি যদি আপনার সমস্যা জানেন বা ভিটামিনের ঘাটতি সম্পর্কে জানার পর শরীরে ভিটামিনের ঘাটতি দূর করতে পারেন তাহলেই চাপা ভাঙ্গার সমস্যা মিলবে। তবুও শুধুমাত্র ভিটামিন ঔষধের মধ্যে আমরা সাজেস্ট করছি মাল্টিভিটামিন মিনারেল ট্যাবলেট। এই ওষুধটি স্কয়ার কোম্পানির ফিলওয়েল গোল্ড। যেটা প্রতি দুপুরে একটি করে দীর্ঘ তিন মাস খেতে পারবেন।

কেননা ইতিমধ্যে বিভিন্ন চিকিৎসকরা গাল ফুলে আসবে বা চাপা ভাঙ্গার সমস্যা দূর হবে এমন ঔষধের ক্ষেত্রে মাল্টিভিটামিন মিনারেল ট্যাবলেট filwel gold সেবনের পরামর্শ দিয়েছেন।

আরো পড়ুন: অ্যাপোলো হাসপাতাল কলকাতা ডাক্তার লিস্ট

চাপা ভাঙ্গা ঠিক করার উপায় | গাল ফুলানোর সহজ উপায় | ভাঙ্গা মুখ ভরাট করার উপায়

চাপা ভাঙ্গা ঠিক করার অন্যতম কার্যকরী উপায় গুলো হচ্ছে-

  • চিকিৎসকের পরামর্শ নিয়ে চাপা ভাঙ্গার ট্যাবলেট বা সিরাপ ঔষধ সেবন করা
  • ত্বকে এলোভেরা ব্যবহার করা
  • প্রতিদিন ভিটামিন সি এবং ভিটামিন এ জাতীয় খাবার একটু বেশি পরিমাণে খাওয়া
  • দুধ খাওয়া এবং ত্বকে ব্যবহার করা
  • ত্বকে মধু ব্যবহার করা এবং খাদ্য তালিকায় মধুকে রাখা
  • আপেল সহ বিভিন্ন ফলমূল নিয়মিত খাওয়া
  • গ্লিসারিন বা গোলাপের পানি অর্থাৎ গোলাপ জল ব্যবহার করা
  • বাদামের তেল নিয়মিত গালে ম্যাসাজ করা
  • শিয়া বাটার দিয়ে একটি প্যাক তৈরি করে সেটা নিয়মিত মেসেজ করা
  • বাদামের বীজ সহ বিভিন্ন ফলের শুকনো বীজ খাওয়া।

এক কথায় ভিটামিন ক্যালসিয়াম, অ্যামিনো এসিড প্রোটিন সহ যাবতীয় উপাদান যে সকল খাদ্যে রয়েছে সেগুলো খাদ্য তালিকায় রাখার পাশাপাশি এমন কিছু উপকরণ মুখের স্কিনে মেসেজ করা উচিত যেগুলোর মাধ্যমে আমাদের ত্বক মসৃণ ও সুন্দর হয়ে উঠবে সেই সাথে আরো কিছু পুষ্টি উপাদানের ঘাটতি পূরণে সহযোগিতা করবে। 

চাপা ভাঙ্গা ঠিক করার ব্যায়াম | ভাঙ্গা চাপা ভরাট করার এক্সারসাইজ

মুখের কিছু ব্যায়াম রয়েছে যেগুলো নিয়মিত করলে রক্ত প্রবাহ ও রক্ত সঞ্চালন ঠিকঠাক থাকে। এর ফলে ত্বকের উজ্জ্বলতা যেমন বৃদ্ধি পায় ঠিক একইভাবে চাপা ভাঙ্গার সমস্যাও ঠিক হয়। তাই আলোচনার এ পর্যায়ে ভাঙা চাপা ভরাট করার ব্যায়াম হিসেবে আমরা কয়েকটি এক্সারসাইজের নিয়ম সাজেস্ট করব। যথা:

  • গাল ভাঙ্গার জন্য: ঠোঁট দুটো পাখির ঠোঁটের মত করে গাল ভেতরের দিকে টেনে নিয়ে দশ সেকেন্ড থাকতে হবে। অতঃপর ১০ সেকেন্ড থাকার পর আবারো ছেড়ে দিতে হবে এভাবে টানা ১০ থেকে ১২ বার নিয়মিত করার অভ্যাস গড়ে তুলতে হবে।
  • চোয়ালের জন্য: ঘার পেছনের দিকে নিয়ে চোয়ালকে বাইরের দিকে আবার ভেতরের দিকে আনতে হবে। এভাবে ঠিক দশ থেকে বার বার করে ব্যায়াম করতে হবে। আর হ্যাঁ গাল ভেতরের দিকে নেওয়ার পর দশ সেকেন্ড এবং বাইরে দশ সেকেন্ড সময় অপেক্ষা করতে হবে।

একইভাবে মুখে বাতাস নিয়ে গাল ফুলিয়ে আবার তা ছেড়ে দেওয়া, হাসির ভঙ্গিমা করে ব্যায়াম করা সেই সাথে ঘাড় পেছনের দিকে নিয়ে উপরের দিকে তাকিয়ে হা করে কিছুক্ষন মুখ খুলে রাখা ইত্যাদি এই ব্যায়ামগুলো করলেও খুব দ্রুত ভাঙা চাপা ভরাট হয়।

অতএব গান বা চাপা ভাঙ্গা দূর করতে করণীয় কাজ হিসেবে বা উপায় হিসেবে অবশ্যই এই সহজ ও সুন্দর এক্সারসাইজ গুলো নিয়মিত করার চেষ্টা করুন। আপনি চাইলে চাপা ভাঙ্গার ট্যাবলেট ঔষধ না খেয়েও প্রাকৃতিক উপায়ে চাপা ভাঙ্গা ঠিক করতে পারেন।

তো পাঠক বন্ধুরা, আসুন আলোচনা শেষ পর্যায়ে চাপা ভাঙ্গা সম্পর্কে বহুল জিজ্ঞাসিত কিছু প্রশ্নের উত্তর জানার মাধ্যমে আজকের আলোচনা-পর্ব শেষ করা যাক। সেই সাথে যদি আপনার কোন প্রশ্ন বা মন্তব্য থেকে থাকে কনস্ট্রাকশনে জানিয়ে দেবেন। ধন্যবাদ।

বিশেষ দ্রষ্টব্য: এই ওয়েবসাইটের বিষয়বস্তু শুধুমাত্র তথ্যগত উদ্দেশ্যে এবং পেশাদার চিকিৎসা পরামর্শ, রোগ নির্ণয় বা চিকিত্সার বিকল্প হওয়ার উদ্দেশ্যে নয়। চিকিৎসা সংক্রান্ত অবস্থার বিষয়ে আপনার যেকোন প্রশ্ন থাকলে অনুগ্রহ করে একজন চিকিত্সক বা অন্য যোগ্য স্বাস্থ্য প্রদানকারীর পরামর্শ নিন।(alert-warning)

চাপাভাঙ্গা ঠিক করার বিষয় সম্পর্কে প্রশ্ন ও তার উত্তর - FAQ

১. চাপা ভাঙ্গা ঠিক করার খাবার কি কি?

উত্তর: চাপা ভাঙ্গা ঠিক করার খাবার হচ্ছে দুধ খেজুর, বাদাম, আপেল কমলা সহ বিভিন্ন ভিটামিন ও পুষ্টি সমৃদ্ধ খাবার। বিশেষ করে যে সকল খাবারের ভিটামিন সি এবং ভিটামিন ই রয়েছে।

২. চাপা ভাঙ্গা দূর করার সেরা উপায় কি কি?

উত্তর: চাপাডাঙ্গা দূর করার অন্যতম সেরা ও কার্যকরী উপায় গুলো হচ্ছে:

  • নিয়মিত ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়া
  • মুখের ব্যায়াম করা
  • যে সকল কারণে চাপা ভাঙ্গার সমস্যা দেখা দেয় সে কারণগুলোকে এভোয়েড করে চলা।

৩. লম্বা মুখ গোল করার উপায় | মুখের স্বাস্থ্য ভালো করার উপায়

উত্তর: লম্বা মুখ গোল করার উপায় বা মুখে স্বাস্থ্য ভালো রাখার উপায় হচ্ছে পুষ্টি সমৃদ্ধ খাবার খাওয়া এবং শরীরের যত্ন নেওয়া। কেননা একজন মানুষের দৈহিক ওজন ও শরীরের পুষ্টির তারতম্যতা ঠিকঠাক থাকলে আপনা আপনি লম্বা মুখ গোল দেখাবে এবং মুখের স্বাস্থ্য অনেক বেশি ভালো থাকবে।

৪. কি খেলে বা করলে দ্রুত গাল ভরাট হবে?

উত্তর: ভিটামিন ও মিনারেল সমৃদ্ধ খাবার খেলে এবং এক্সারসাইজ করলে দ্রুত গাল ভরাট হবে।

৫. চাপা ফুলানোর সহজ উপায় কি?

উত্তর: চাপা ফুলানোর সহজ উপায় হচ্ছে নিজের প্রতি যত্নশীল হওয়া এবং শরীরের পুষ্টি উপাদানের ঘাটতি পূরণ করা এবং বাজে বদ অভ্যাসগুলো পরিত্যাগ করা।

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!