ওয়ালটন গিজারের দাম ২০২৪ - ওয়ালটন গিজার ব্যবহারের নিয়ম

ওয়ালটন গিজার এর দাম : Walton geyser price in Bangladesh - এই শীতে যাদের রয়েছে ঠান্ডা পানিতে ভয়, তাদের জন্য সহজ সমাধান ওয়ালটন গিজার। আর তাইতো ওয়ালটন গিজারের দাম, গিজারের লেটেস্ট মডেল এবং ওয়ালটন গিজার ব্যবহারের নিয়ম সম্পর্কে জানাবো খুঁটিনাটি।

ওয়ালটন গিজারের দাম ২০২৪

হ্যালো এভরিওয়ান আসসালামু আলাইকুম, আপনারা যারা ওয়ালটন গিজারের দাম ২০২৪ নিয়ে অনুসন্ধান করছেন তাদের সকলকে জানাই আমাদের আজকের পোস্টে স্বাগতম। আপনি যাতে সঠিক দামে কম খরচে ওয়ালটন গিজার কিনতে পারেন এবং তার সঠিক ব্যবহার করতে পারেন, সেই উদ্দেশ্যেই আমাদের আজকের এই পোস্ট সাজানো।

তাহলে আসুন ওয়ালটন গিজার এর দাম এবং এটি ব্যবহারের সহজ ও সঠিক নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক। পাশাপাশি আরো জানতে এখনই পড়ে ফেলতে পারেন আমাদের ওয়েবসাইটে প্রকাশিত আরো একটি পোস্ট ওয়ালটন রুম হিটারের দাম

(toc) #title=(এক নজরে সম্পূর্ণ লেখা পড়ুন)

ওয়ালটন গিজারের দাম | ওয়ালটন গিজার এর দাম ২০২৪

শীতকালে গরম পানিতে গোসলের ইচ্ছা সকলেরই কমবেশি করে থাকে। অনেক সময় দেখা যায়, গ্যাসের চুলায় বা বৈদ্যুতিক কোন চুলায় পানি গরম করার ক্ষেত্রে অনেক বেশি খরচ পড়ে। আর তাই সময় এবং টাকা উভয়ই বাঁচাতে অনেকেই কেনার সিদ্ধান্ত নেন গিজার। গিজার হচ্ছে এক ধরনের মেশিন, যে মেশিনের সাহায্যে ইলেকট্রিকের মাধ্যমে পানি গরম করা হয়।

বিভিন্ন ধরনের গিজার রয়েছে, তার মধ্যে ওয়ালটন গিজার সবচেয়ে জনপ্রিয় আমাদের এই বাংলাদেশে। আর তাইতো ওয়ালটন গিজার এর দাম জানতে আগ্রহী অডিয়েন্স বন্ধুরা। বাংলাদেশের ইলেকট্রনিক্স নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন সাধারণত এই মুহূর্তে দুই ধরনের গিজার বিক্রি করছে। যেটা কিনতে মোটামুটি আপনার খরচ পড়বে ৬ হাজার টাকা।

মূলত ওয়ালটন গিজার এই মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ডের গিজার। তবে মনে রাখবেন, দাম সাধারণত গিজারের আকার এবং গুণগত মানের উপর ভিত্তি করে নির্ধারিত। আর তাই এই গিজারের দাম কম বেশি হতে পারে। আপনি যদি অন্য কোন কোম্পানির গিজার কিনতে চান সেক্ষেত্রে বর্তমান বাজারে সর্বনিম্ন ৬০০০ থেকে শুরু করে ৩০ হাজার পর্যন্ত দামের গিজার সংগ্রহ করতে পারবেন অতি সহজেই।

তবে ওয়ালটন কোম্পানি এর কমে অর্থাৎ ৬ হাজার টাকাতেও দিচ্ছে ইলেকট্রিক গিজার। যেটি দামেও সাশ্রয়ী এবং মানেও ভালো। আর তাই দেরি না করে এখনই কিনে ফেলতে পারেন এই ইলেকট্রিক পণ্যটি। আর হ্যাঁ আপনি যদি প্রযুক্তি সম্পর্কিত আরো পোস্ট করতে চান তাহলে সরাসরি ভিজিট করতে পারেন আমাদের সাজেস্টকৃত লিঙ্কে।

কেননা আমরা আমাদের ওয়েবসাইটে প্রযুক্তি বিষয়ক অসংখ্য পোস্ট আপনাদের সুবিধার্থে এবং আপনাদের উপকারের কথা চিন্তা করে ইতোমধ্যে প্রকাশ করেছি। আর্টিকেলের এই অংশে আমরা ওয়ালটন গিজার ব্যবহারের নিয়ম সম্পর্কে আলোচনা করবো তারপর ওয়ালটন গিজার এর দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

এখন আসুন জেনে নেই ওয়ালটন গিজারের বিভিন্ন মডেলের দাম ও নাম সম্পর্কে আরো কিছু। যেটা আমরা চার টাকা দিয়ে সংযুক্ত করছি আজকের পোস্টে পাশাপাশি আপনি যদি ব্লেন্ডার মেশিন এর দাম সম্পর্কে জানতে চান তাহলে পড়ে ফেলুন আমাদের আরও একটি আর্টিকেল।

বিভিন্ন মডেলের ওয়ালটন গিজার এর নাম ও দাম

গিজারের নাম বর্তমান মূল্য
ওয়ালটন WWH-WH ৩৫ লিটার ১১,৫২৮ টাকা
ওয়ালটন WG-W ৪৫ লিটার ৮,৭০৩ টাকা
ওয়ালটন WIWH-GSN-45A ৬,৯০৮ টাকা
ওয়ালটন WWH-WC15L ৭,৭৪৪ টাকা
ওয়ালটন WG-Crystal 30L ১০,৯৫৬ টাকা
ওয়ালটন WG-W67L ৯, ৩১৯ টাকা
ওয়ালটন WG-W30L ৮০৮৭ টাকা
ওয়ালটন WG-Crystal ৪০L ১২,১৪৪ টাকা
ওয়ালটন WG-Crystal ৫০ লি ১৩,৯৪৮ টাকা

অন্যদিকে বর্তমান সময়ে আরো কয়েকটি কোম্পানির ইলেকট্রিক গিজার এর মডেল ও দাম হচ্ছে:

ওয়ালটন গিজার এর দাম - ওয়ালটন গিজারের দাম ২০২৪

1. WWH-WH35L

ওয়ালটন গিজারের দাম

এই গিজারটির পানি ধারণ ক্ষমতা: 35 লিটার এবং এটি উচ্চ ঘনত্ব সিএফসি মুক্ত পলিউরেথেন ফোম নিরোধক। যার বাজার মূল্য ১১,৫৮৮ টাকা। এই মডেলের গিজারে রয়েছে উচ্চ নির্ভুলতা তাপস্থাপক এবং শুষ্কতার বিরুদ্ধে তাপ কাট-আউট সুরক্ষা, পাওয়ার সংযোগ এবং গরম করার অবস্থার জন্য দ্বৈত রঙের সূচক বাতি + ম্যানুয়াল গরম নির্বাচন সুইচ।

2. WG -W45L

ওয়ালটন গিজারের দাম ২০২৪

ওয়ালটনের এই মডেলের গিজার এর পানি ধারণ ক্ষমতা 45 লিটার। এছাড়াও এই গিজারটি মোবাইল অ্যাপের সাহায্যে চালু এবং বন্ধ করার সুযোগ রয়েছে। পাশাপাশি গিজারটিতে রয়েছে সেফটি এলার্ম। শুধু তাই নয় আপনি চাইলে অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ এবং ফিজিক্যাল সুইচ ব্যবহার করে দুইভাবে ওয়ালটনের এই মডেলের গিজারটি স্মার্ট ভাবে কন্ট্রোল করতে পারবেন, যার বাজার মূল্য ৮৭০৩ টাকা।

2. WG-C67L

WG-C67L

  • Auto heating stop after reach set temperature
  • Heater made in ITALY
  • Capacity  67 Liters (approx.)
  • Price: 9690 tk

3. WG-W30L

ওয়ালটন গিজার এর দাম

এই গিজার এর পানি ধারণক্ষমতা ৩০ লিটার এবং ওয়ালটনের এই মডেলের গিজার টি ব্যবহারে রয়েছে নানা ধরনের সুযোগ। এর পাওয়ার দুই হাজার ওয়াট এবং এতে রয়েছে সেফটি এলার্ম সিস্টেম। এছাড়াও আরো রয়েছে উন্নত মানের ফল্ট ইলেকট্রিসিটি ডিটেকশন সিস্টেম। যার বাজার মূল্য ৮০৮৭ টাকা মাত্র।

4. WG -W67L

WG -W67L

ওয়ালটন কোম্পানির আরো একটি মডেলের গিজার হচ্ছে WG -W67L, যার বাজার মূল্য ইতোমধ্যে আমরা উল্লেখ করেছি অর্থাৎ ৯৩১৯ টাকা। মূলত এই মডেলের গীজারের তাপমাত্রার পরিসীমা ৩০ ডিগ্রি থেকে ৮০ ডিগ্রি সেলসিয়াস অন্যদিকে এটিতেও রয়েছে এলাম সিস্টেম এবং উন্নত মানের বিদ্যুতের লিকেজ কারেন্ট ডিটেকশন এলার্ম ও মোবাইল ফোনের সাহায্যে গিজার চালু এবং বন্ধ করার ব্যবস্থাপনা।

5. WG-Crystal 30L

ওয়ালটন গিজারের দাম

  • Capacity: 30 Liter
  • Enamel-coated water tank
  • Premium protective magnesium anode equalizer aggressive water
  • High precision thermostat and thermal cut-out protection against dry heat
  • Price: 12450 tk

6. WIWH-GSN-45A

ওয়ালটন গিজারের দাম

  1. Instant Electric Water Heater
  2. Constant hot water temperature
  3. High applicability to lower water pressure 
  4. Price: 7850 tk

7. WG-C30L

ওয়ালটন গিজারের দাম ২০২৪

  • Capacity 30 Liters (approx.)
  • Heater made in ITALY
  • Auto heating stop after reach set temperature
  • Price: 8190 tk

8. WG-C45L

WG-C45L

  • Capacity 45 Liters (approx.)
  • Heater made in ITALY
  • Auto heating stop after reach set temperature
  • Price: 9090 tk

আর হ্যাঁ, আমরা ইতিমধ্যে যে মডেলের গিজারগুলোর নাম সাজেস্ট করেছি, আপনি যদি প্রত্যেকটি গিজারের সম্পর্কে ডিটেলসে জানতে চান তাহলে ওয়ালটন থেকে তাদের এই প্রোডাক্টগুলো সম্পর্কে জানতে পারেন। কেননা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে তাদের সেল করার প্রত্যেকটি প্রোডাক্ট সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। এখন আসুন জেনে নেই বর্তমান সময়ে আরো কয়েকটি কোম্পানির ইলেকট্রিক গিজার এর মডেল ও দাম সমূহ:

গিজারের নাম বর্তমান মূল্য
প্যানাসনিক ওয়াটার হিটার নন-জেট পাম্প ইলেকট্রিক শাওয়ার DH-3MS1 ১২০০০ টাকা
Panasonic DH-3MS1 নন-জেট পাম্প হোম শাওয়ার ওয়াটার হিটার ২২,৫০০ টাকা
Midea DSK70035-J ইনস্ট্যান্ট ওয়াটার হিটার ৫,৫৫০ টাকা
ইলেকট্রিক গ্লিটার-৬ লিটার গিজার ৬১৫০ টাকা
ভিশন ইলেকট্রিক গিজার গ্লসি 30L ৭০০০ টাকা
ভিশন ইলেকট্রিক গিজার গ্লসি ৪০L ৭৭২৫ টাকা
হ্যাভেলস মনজা স্লিম 15L অনুভূমিক ওয়াটার হিটার ১৫০০০ টাকা
ভিশন কমফোর্ট 4.5KW ওয়াটার হিটার ৮,৫০০ টাকা
Midea MIH 407 ইনস্ট্যান্ট ওয়াটার হিটার ৫,৫০০ টাকা

আরো দেখুন: বহনযোগ্য ওয়েট মেশিন এর দাম ও সুবিধা অসুবিধা

ওয়ালটন গিজার ব্যবহারের নিয়ম

ওয়ালটন গিজার ব্যবহারের নিয়ম এবং অন্যান্য যে কোন কোম্পানির গিজার ব্যবহারের নিয়ম একই। এরমধ্যে মূলত কোনই পার্থক্য নেই। তবে অবশ্যই গিজার ব্যবহারে সর্তকতা অবলম্বন করা জরুরী। ইতমধ্যে আমরা এটা জেনে গিয়েছি যে, সাধারণত গোসলের পানি গরম করতে ব্যবহৃত হয় ইলেকট্রিক গিজার মেশিন। এর পাশাপাশি ওযুর পানি বা যে কোন প্রয়োজনে পানি গরম করার প্রয়োজন হলে এই মেশিনের সাহায্য নেওয়া যায়। তবে পানি গরম করার ক্ষেত্রে ধারাবাহিকভাবে কিছু বিষয় বা নিয়ম মেইনটেইন করেচলা দরকার। সেগুলো হলো:

  1. সবার প্রথমে ওয়ালটন গিজার কেনার পর সেটা নিরাপদে ব্যবহার করার জন্য একজন ইলেকট্রিশিয়ানের সহযোগিতায় গিজারটি ইলেকট্রিক সংযোগ এর ব্যবস্থা করা। 
  2. অতঃপর গিজার মেশিনের পাওয়ার সুইচ চালু করার পূর্বে এটা নিশ্চিত হওয়া যে আপনার গিজারে পর্যাপ্ত পরিমাণে পানি রয়েছে কিনা।
  3. গিজার যদি একবার ব্যবহৃত হয় অর্থাৎ গিজার মেশিনে আপনি যদি একবার পানি গরম করেন তাহলে অতঃপর সেই গিজারটি ঠান্ডা পানি দিয়ে সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলা। এটা মূলত একটি ব্যবহারের স্টেপ। কেননা গিজার ব্যবহার করার পরবর্তীতে যদি এটা ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলা হয় তাহলে ভেতরে ময়লা জমতে পারেনা ফলে সব সময় গিজারটি পরিষ্কার থাকে।
  4. সব সময় গিজার ব্যবহারে সঠিক তাপমাত্রা নির্ধারণ করা উচিত এবং গিজার ব্যবহারের সময় গিজারটির চারপাশে এক মিটার পরিমাণ জায়গা অবশ্যই ফাঁকা রাখা দরকার। যাতে করে ভালোভাবে বাতাস প্রবেশ করতে পারে এবং গিজারের কোন সমস্যা না হয়।

মূলত আমরাই তো মধ্যে যে বিষয়গুলো তুলে ধরেছি এটি গিজার ব্যবহারের সঠিক নিয়ম এবং গিজার দীর্ঘদিন পর্যন্ত ভালো রাখার উপায়। তবে যদি রিজার্ভেশন কেনার পরবর্তীতে সকল সেটআপ করা হয়ে থাকে তাহলে শুধুমাত্র একটি সুইচ চালু করার মাধ্যমে আপনি আপনার সম্পূর্ণ কাজ সেরে ফেলতে পারবেন। আর হ্যাঁ যদি কখনো অত্যাধিক পরিমাণে পানি গরম হয়ে যায় সে ক্ষেত্রে ঠান্ডা পানি মিক্সড করার ও সুযোগ রয়েছে। তবে অবশ্যই সব সময় গোসল শেষ হওয়ার সাথে সাথে গিজারের সৃষ্টি বন্ধ করে দিতে ভুলবেন না।

লেখকের ইতিকথা

তো সুপ্রিয় পাঠক বন্ধুরা, ওয়ালটন গিজারের দাম এবং ওয়ালটন গিজার ব্যবহারের নিয়ম সম্পর্কিত আলোচনার সমাপ্তি টানছি আজ এখানেই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

FAQ

আপনি গিজার সম্পর্কিত বহুল জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর জানতে চান তাহলে পড়তে পারেন নিচের কিছু সংক্ষিপ্ত প্রশ্ন ও তার উত্তর সমূহ। যথা:

১. কোন গিজার ভালো?

নির্দিষ্ট করে এটা বলা সম্ভব হচ্ছে না যে কোন গিজারটি সবচেয়ে বেশি ভালো। এটা মূলত আপনি আপনার বাজেট এবং গিজারের ধারণক্ষমতার ওপর ভিত্তি করে আখ্যায়িত করতে পারবেন। তবে বর্তমানে আমাদের দেশে জনপ্রিয় কয়েকটি গেজার কোম্পানি রয়েছে আর তাদের মধ্যে ওয়ালটন একটি।

২. RFL গিজারের দাম কত?

আরএফএল গিজারের দাম মডেলের উপর ভিত্তি করে কম বেশি হয়ে থাকে। তবে আপনি সর্বনিম্ন ৮৯৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১৫৮৭৯টাকার মধ্যে ভালো মানের আরএফএল গিজার কিনতে পারবেন।

৩. ভিশন গিজার দাম কত?

ভিশন গিজার এর দাম ইতিমধ্যে আমরা আমাদের আলোচনায় উল্লেখ করেছি। মূলত কয়েকটি মডেলের গেজার রয়েছে ভীষণের। যেগুলোর সর্বনিম্ন দাম 7000 থেকে শুরু করে ৮ হাজার ৫০ টাকা পর্যন্ত।

৪. বাংলাদেশ ওয়ালটন গিজারের দাম কত?

বাংলাদেশের ওয়ালটন গিজারের দাম সর্বনিম্ন ছয় হাজার থেকে শুরু করে ১৩ হাজার বা তার অধিক পর্যন্ত।

৫. পানি গরম করার হিটার দাম কত?

মডেল পানি ধারণক্ষমতা এবং কোয়ালিটির উপর নির্ভর করে পানি গরম করার হিটারের দাম নির্ধারিত হয়ে থাকে। ইতিমধ্যে আমরা কয়েকটি মডেলের দাম আর্টিকেলে উল্লেখ করেছি তাই পানি গরম করার হিটারের দাম জানতে আর্টিকেলটি পুনরায় পড়তে পারেন।

পোষ্ট ক্যাটাগরি:

এখানে আপনার মতামত দিন

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)