সেলফিন একাউন্ট খোলার নিয়ম | সেলফিন চার্জ ২০২৩

হাসিবুর
By -
0

সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩ - বর্তমানে মোবাইল ব্যাংকগুলোর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। কেননা মোবাইল ব্যাংকিংগুলোর চাহিদা দিন দিন বেড়েই চলেছে। ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং সার্ভিস হলো সেলফিন। ইসলামী ব্যাংকের যতগুলো মোবাইল অ্যাপ রয়েছে এরমধ্য সবচেয়ে ব্যবহারকারী রয়েছে সেলফিন।

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করব। তাই এই পোস্টটি সম্পূর্ণ পড়ার অনুরোধ রইল।

(toc) #title=(সুচিপত্র)

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

সেলফিন কি?

সেলফিন হলো ইসলামী ব্যাংকের একটি ডিজিটাল ওয়ালেট। এটি একটি একটি মোবাইল ব্যাংকিং অ্যাপ যা ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দ্বারা পরিচালিত। এটি বিকাশ, রকেট, নগদ, উপায়, ট্যাপট্যাপের মতোই একটি মোবাইল ব্যাংকিং অ্যাপ। সেলফিন অ্যাপ দিয়ে ইসলামী ব্যাংকের টাকা লেনদেন আরও সহজ হয়েছে। সেলফিন অ্যাপ বাংলাদেশ ছাড়াও বিশ্বের প্রায় সকল দেশে ব্যবহার করা যায়।

সেলফিন একাউন্টের সুবিধাগুলো কি কি

ইসলামী ব্যাংক দ্বারা পরিচালিত সেলফিন মোবাইল ব্যাংকিং অ্যাপটি ব্যবহার করলে বেশ কিছু সুবিধা পাওয়া যাবে। নিচে সেলফিন একাউন্টের সুবিধাগুলো দেওয়া হলোঃ

  • ইসলামী ব্যাংকের একাউন্ট ঘরে বসে খোলা।
  • মোবাইল টপআপ।
  • টিকেট ক্রয়।
  • সেলফিন কার্ড ব্যবহার করে এটিএম থেকে টাকা উত্তোলন।
  • বিল পে।
  • ইন্ডিয়ান ভিসা ফি প্রদান।
  • রেমিটেন্স রিসিভ।
  • মোবাইল দিয়ে ব্যাংক একাউন্ট নিয়ন্ত্রণ করার সুবিধা।
  • একাউন্টের ব্যালেন্স, স্টেটম্যান্ট, ইত্যাদি দেখার সুযোগ।
  • সেলফিনে থাকে ফ্রি ভার্চুয়াল ভিসা কার্ড।
  • ব্যাংক থেকে টাকা অন্য ব্যাংকে ট্রান্সফার।

ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপ ব্যবহার করলে আপনি এসব সুযোগ-সুবিধা পাওয়া যাবে। এছাড়াও বিভিন্ন ধরনের অফার পাবেন ইসলামী ব্যাংকের এই অ্যাপটি দিয়ে।

আরো পড়ুনঃ ব্যাংক একাউন্ট খুলতে কি কি লাগে

সেলফিন একাউন্ট খুলতে যা যা লাগবে

ইসলামী ব্যাংকের ডিজিটাল ওয়ালেট সেলফিন একাউন্ট খুলতে বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে। যেগুলো আপনার জানা থাকলে আপনি সহজেই সেলফিন একাউন্ট খুলে নিতে পারবেন। সেলফিন একাউন্ট খুলতে যা যা লাগবে তা নিচে উল্লেখ করা হলোঃ

  • জাতীয় পরিচয় পত্র
  • একটি স্মার্টফোন
  • একটি সচল মোবাইল নাম্বার
  • ইন্টারনেট সংযোগ

যদি আপনার জাতীয় পরিচয় পত্র থাকে তবে আপনি সেলফিন একাউন্ট খোলার জন্য প্রযোজ্য হবেন। সেলফিন একাউন্ট খোলার জন্য স্মার্টফোন ও একটি এক্টিভ মোবাইল নাম্বার (যে নাম্বারে ওটিপি আসবে) ও ইন্টারনেট সংযোগ থাকলেই আপনি ঘরে বসে নিজে নিজে একটি সেলফিন একাউন্ট খুলতে পারবেন। নিচে সেলফিন একাউন্ট খোলার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম - Cellfin account registration

যদি আপনি ইসলামী ব্যাংকের সকল সুযোগ-সুবিধা ঘরে বসেই ব্যবহার করতে চান তবে আপনাকে সেলফিন একাউন্ট খুলে নিতে পারবেন। যদি আপনার ইসলামী ব্যাংকে একাউন্ট না থাকে তাহলেও আপনি সেলফিন একাউন্ট খুলতে পারবেন। তবে চলুন নিচে আরো বিস্তারিত দেখে নেয়া যাক।

সেলফিন একাউন্ট খোলার জন্য সর্বপ্রথম গুগল প্লেস্টোর অথবা অ্যাপস্টোর থেকে Cellfin অ্যাপ ডাউনলোড করতে হবে। সেলফিন অ্যাপ ডাউনলোড করার জন্য প্রথমে আপনার মোবাইলের গুগল প্লেস্টোরে প্রবেশ করুন এরপর উপরের সার্চ বক্সে Cellfin লিখে সার্চ করুন।

এরপর প্রথমে আপনার সামনে প্রথমে যে অ্যাপটি আসবে সে-টি ডাউনলোড করে নিন। অথবা সরাসরি এখানে ক্লিক করে সেলফিন অ্যাপ ডাউনলোড করে নিন।

সেলফিন অ্যাপ ডাউনলোড করা হয়ে গেলে এবার অ্যাপটি ওপেন করুন। অ্যাপটি ওপেন করার পর আপনার সামনে সামনে এরকম ইন্টারপেজ আসবে।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

সেলফিন একাউন্ট খোলার জন্য আপনি Don’t have a Cellfin Account এর নিচে Register এই অপশানটিতে ক্লিক করুন।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনার সামনে এরকম একটি পেজ আসবে। এখানে আপনি BangladeshAboard এই দুটি অপশান দেখতে পাবেন। যেহেতু আপনি বাংলাদেশ থেকে সেলফিন একাউন্ট খুলবেন। তাই Bangladesh অপশানটি সিলেক্ট করুন। আর যদি আপনি বিদেশ থেকে সেলফিন একাউন্ট খুলতে চান তবে Aborad অপশানটি সিলেক্ট করবেন।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

এরপর আপনার সামনে এরকম পেজ আসবে। এখানে National ID ও Bank/AC এই দুটি অপশান দেখতে পাবেন। এখান থেকে আপনি National ID অপশানটি সিলেক্ট করবেন। এছাড়াও আপনার যদি আগে থেকেই ইসলামী ব্যাংকে একাউন্ট থেকে থাকে তবে Bank/AC সিলেক্ট করতে পারেন।

তবে মনে রাখবেন, যদি Bank/AC সিলেক্ট করেন তবে সরাসরি ইসলামী ব্যাংকের শাখায় গিয়ে আপনার সেলফিন একাউন্ট সচল করে আনতে হবে।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

এরপরের পেজে আপনার সামনে এরকম পেজ আসবে। এখানে আপনার সিম অপারেটর সিলেক্ট করতে হবে। (যে সিম অপারেটর ব্যবহার করে সেলফিন একাউন্ট খুলবেন) এখানে বাংলাদেশের সমস্ত সিম কোম্পানি দেখতে পারবেন। এরপর আপনার একটি সচল একটি মোবাইল নাম্বার বসান।

এরপর নিচের বক্সে ৬ ডিজিটের একটি গোপন পিন কোড সেট করুন। মনে রাখবেন, সেলফিন একাউন্ট লগইন করার জন্য এই মোবাইল ও পিন কোড আপনার প্রয়োজন হবে। এরপর আপনি রেজিস্ট্রার এই বাটনে ট্যাপ করতে হবে।

  • এরপর আপনার মোবাইলে একটি ছয় ডিজিটের ওটিপি আসবে। আপনি ওটিপি বসিয়ে সাবমিট করে দিবেন।
  • এরপরের ধাপে আপনার জাতীয় পরিচয় পত্র সাবমিট করতে হবে। জাতীয় পরিচয় পত্র সাবমিট করার জন্য আপনার ক্যামেরা ওপেন হবে। এখানে প্রথমে আপনার জাতীয় জাতীয় পরিচয় পত্রে ফন্ট পেজের ছবি তুলুন এবং সাবমিট করুন। এরপর জাতীয় পরিচয়পত্রের ব্যাক পেজের ছবি তুলে সাবমিট করুন।
  • এরপরের পেজে আপনার ব্যক্তিগত সকল তথ্য দেখতে পাবেন। যেমন, আপনার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা লিঙ্গ এবং জাতীয় পরিচয় পত্র দেখতে পাবেন। যদি এখানে আপনার তথ্যের কোন সমস্যা থাকে তবে আপনি তা ঠিক করে দিতে পারবেন।
  • এরপর আপনার একটি সেলফি তুলুন। সেলফি এমনভাবে তুলবেন। যাতে করে আপনার এই সেলফি-টি দ্রুত এপ্রুভ হয়।
  • এরপর আপনার প্রোফাইলের জন্য আপনার যে নাম প্রদর্শিত করাতে চান তা দিতে হবে। একটি মেইল দিতে হতে এবং একটি রেফারেল মোবাইল নাম্বার, মানে কারো যদি সেলফিন একাউন্ট থেকে থাকে তবে তার নাম্বার দিতে পারেন, না থাকলে বাসার কারো নাম্বার দিতে পারেন। তারপর Terms and Conditions একটি লিংক দেয়া থাকবে। সেখান থেকে টার্মস এবং কন্ডিশনস গুলো পড়ে নিতে পারবেন। পড়া হলে Next দিতে হবে।

এরপর আপনার সেলফিন একাউন্ট সম্পন্ন হলে একটি Congratulations! ম্যাসেজ পাবেন। এরপর লগইন দিলে আপনার মোবাইল নাম্বার এবং ৬ ডিজিটের পিন সাবমিট করে আপনার একাউন্টে লগইন করতে পারবেন।

আরো পড়ুনঃ বিদেশ থেকে ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

সেলফিন চার্জ ২০২৩

সেলফিন একাউন্ট থেকে প্রত্যক ব্যবহারকারী বেশিরভাগ সেবাই গ্রাহক ফ্রিতে পেয়ে থাকেন। তবে এমন কিছু ক্ষেত্রে চার্জ প্রযোজ্য হয়। তবে চলুন সেলফিনের কিছু চার্জ সম্পর্কে জেনে নেয়া যাক। 

  • সেলফিন থেকে ব্যালেন্স বা স্টেটম্যান্ট দেখা ফ্রি।
  • বিল পেমেন্ট ফ্রি।
  • ইসলামী ব্যাংক ছাড়া NPSB থেকে অন্য যেকোনো ব্যাংকে ফান্ড ট্রান্সফার করতে হলে সর্বনিম্ন ১০ টাকা চার্জ করা হবে এবং সর্বোচ্চ ১০০ টাকা চার্জ করা হবে।
  • EFT এর ক্ষেত্রেও সর্বনিম্ন ১০ টাকা চার্জ করা হবে এবং সর্বোচ্চ ১০০ টাকা চার্জ করা হবে।
  • সেলফিন ব্যবহার করে এটিএম থেকে টাকা তোলা ফ্রি।
  • এছাড়া আরো বিভিন্ন সুযোগ সুবিধা আছে যার মধ্যে বেশিরভাগ ফ্রিতে পাওয়া গেলেও কিছু ক্ষেত্রে ব্যাংক চার্জ করে থাকে।

সাধারণত সেলফিনের সার্ভিস ব্যবহার করতে এসব ক্ষেত্রে চার্জ প্রযোজ্য হবে। তাছাড়াও সেলফিনে বাকি সমস্ত অফার ফ্রিতেই পাওয়া যাবে।

আরো পড়ুনঃ ১ পাউন্ড সমান কত গ্রাম - পাউন্ড থেকে গ্রাম বের করার নিয়ম

শেষ কথা: সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩

ইসলামী ব্যাংকের ডিজিটাল ওয়ালেট হলো সেলফিন। এটি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড দ্বারা পরিচালিত। ইসলামী ব্যাংকের সমস্ত সার্ভিস সহজে ব্যবহার করতে চাইলে আপনাকে সেলফিন একাউন্ট খুলতে হবে। সুপ্রিয় পাঠকগণ, আজকে আমি সেলফিন একাউন্ট খোলার নিয়ম ও সেলফিন চার্জ ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি শেয়ার করার অনুরোধ রইল। ধন্যবাদ।

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!