মোটা হওয়ার ঔষধের নাম

মোটা হওয়ার ঔষধের নাম - মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে জানতে চান? তাহলে সঠিক জায়গায় এসেছেন। কেননা আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে। তাহলে আর দেরি না করে মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে জেনে নিন।

মোটা হওয়ার ঔষধের নাম

মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে আপনাদের জন্য নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে। যেগুলো পড়ার মাধ্যমে আপনারা খুব সহজেই মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে জানতে পারবেন। তাই আর বিলম্ব না করে চলুন ঝটপট করে মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

(toc) #title=(সুচিপত্র)

মেয়েদের মোটা হওয়ার ঔষধের নাম

মেয়েদের শারীরিক গঠন ছেলেদের চেয়ে সম্পূর্ণ আলাদা। অল্প বয়সে মেয়েরা অনেক সময় রোগা পাতলা থাকলেও, দেখা যায় কিশোরী বয়সে যখন মেয়েরা খেলাধুলা বাদ দেয়। তখন দেখা যায় তাদের শরীর এমনিতেই আস্তে আস্তে মোটা হয়ে যায়।

আবার অনেকের ক্ষেত্রে এর উল্টোটা দেখায়। ডাক্তারের পরামর্শে যে কোন ট্যাবলেট সেবনের মাধ্যমে আপনি মোটা হতে পারেন। তবে একটি ঔষধ আছে, যে ঔষধটি খাওয়ার মাধ্যমে আপনারা মোটা হতে পারেন। সে ওষুধটি হলো জেনকোভিট ট্যাবলেট। জিনকোভিট ট্যাবলেট মেয়েদের মোটা হতে অনেকটা সাহায্য করে। তাই এই ঔষধটি আপনারা খেতে পারেন।

তবে একটি ঔষধ আছে, যে ঔষধটি খাওয়ার মাধ্যমে আপনারা মোটা হতে পারেন। সে ওষুধটি হলো জেনকোভিট ট্যাবলেট। জিনকোভিট ট্যাবলেট মেয়েদের মোটা হতে অনেকটা সাহায্য করে। তাই এই ঔষধটি আপনারা খেতে পারেন। আরো খেতে পারেন পিউটন সিরাপ, সিনকারা সিরাপ ইত্যাদি

আরো পড়ুনঃ কি খেলে মোটা হওয়া যায়

ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম

আপনাদের মধ্যে অনেকেই আছে যারা ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে জানতে চান। ছেলেদের শরীরের গঠন মেয়েদের থেকে সম্পূর্ণ আলাদা হয়ে থাকে। যার কারণে শারীরিক গঠনের ভিন্নতার জন্য ছেলেদের মোটা হওয়ার কারণটা বেশিরভাগ ক্ষেত্রে ভিন্ন হয়ে থাকে।

খুব অল্প সময়ের মধ্যে আপনি যদি মোটা হতে চান তাহলে পিউটন সিরাপ, সিনকারা সিরাপ এবং রুচিবোধ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। মনে রাখবেন ডাক্তারের পরামর্শ ছাড়া এবং অতিরিক্ত ব্যবহার করা শরীরের জন্য ক্ষতিকর হতে পারে। তাই অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করার চেষ্টা করবেন।

মোটা হওয়ার ঔষধের নাম কি

আপনি যদি শুধু খাবার খেয়ে এবং ব্যায়াম করার মাধ্যমে আপনার শরীরকে মোটা করতে চান, তাহলে আপনি মোটা নাও হতে পারেন। তবে ওজন বৃদ্ধি করতে উচ্চ প্রোটিনযুক্ত খাবার গ্রহণ করতে পারেন। যেমন-দুধ ও দুগ্ধজাত খাবার, ডাল, ডিম, বাদাম, ছোলা, চিকেন ও মাছ ইত্যাদি। এসব প্রোটিনযুক্ত খাবার খাওয়ার মাধ্যমেও আপনি মোটা হতে পারেন।

তবে কিছু কিছু ওষুধ আছে যেগুলো খাওয়ার মাধ্যমে আপনারা খুব তাড়াতাড়ি মোটা হতে পারবেন। খাবারের থেকে ওষুধ খাওয়ার মাধ্যমে তাড়াতাড়ি মোটা হওয়া যায়। মোটা হওয়ার জন্য আপনি ভিটামিন ঔষধ খেতে পারেন। ভিটামিন ঔষধ খাওয়ার মাধ্যমে মোটা হওয়া যায়।

৭ দিনে মোটা হওয়ার ঔষধ

৭ দিনে কি আসলে মোটা হওয়া যায়? আপনি যদি সত্যি মোটা হতে চান তাহলে সময় নিয়ে স্বাস্থ্যকর উপায়ে মোটা হতে পারেন। তবে কিছু কিছু ঔষধ আছে যেগুলো খাওয়ার মাধ্যমে আপনি সাত দিনের ভেতর মোটা হতে পারেন। কারণে এই ঔষধ গুলোর মাধ্যমে তাড়াতাড়ি মোটা হওয়া যায়। তবে নিয়ম না মেনে খুব তাড়াতাড়ি করলে ফলাফল কখনোই ভালো হয় না। তাই তাড়াতাড়ি না করাই উচিত।

নিম্নে ৭ দিনের মোটা হওয়ার ঔষধ গুলোর নাম দেওয়া হলোঃ

১। আয়ুরলেফ পিলস ওজন বাড়ানোর বড়ি

২। দ্রুত ওজনের জন্য ওয়াইল্ড বক হাইপার বাল্ক গেন ম্যাস এবং ওয়েট গেইনার ক্যাপসুল

৩। মাইপ্রো স্পোর্ট নিউট্রিশন হাইপ্রোটিন মহিলাদের ওজন বৃদ্ধিকারী

স্থায়ী মোটা হওয়ার ঔষধ

মোটা হওয়ার বিভিন্ন রকম ঔষধ রয়েছে। তবে সব ঔষধের কাজ এক রকম হয় না। কিছু কিছু ঔষধ আছে, যেগুলো খাওয়ার মাধ্যমে আপনারা স্থায়ী মোটা হতে পারবেন। তাই এই ওষুধগুলো সম্পর্কে আপনাদের জেনে থাকা জরুরী। আপনি যদি অল্প সময়ের মধ্যে মোটাতাজা হতে চান। তাহলে এই তিনটি ওষুধের নাম ও কার্যকারী সম্পর্কে জানতে হবে।

রুচিবেট, সিনকারা সিরাপ, পিউটন সিরাপ, ভায়াজিন সিরাপ ইত্যাদি। এই সিরাপ গুলো যদি আপনারা নিয়মমতো খেতে পারেন তাহলে অবশ্যই স্থায়ী মোটা হতে পারবেন। স্থায়ী মোটা হওয়ার জন্য উল্লিখিত ওষুধগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল

ক্যাপসুল খেয়ে মোটা হয়েছে আমার দেখা অনেক জন। কিন্তু কারো স্বাস্থ্য মোটা বেশিদিন থাকে নি। আপনি মোটা হওয়ার ক্যাপসুল না খেয়ে ভিটামিন জাতীয় ক্যাপসুল খেতে পারেন। অনেক সময় আমাদের শরীরে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন না থাকলে শরীর দুর্বল হয়ে যায়। শরীর দুর্বল হলে রোগা পাতলা দেখাবে এটাই স্বাভাবিক।

সব সময় মনে রাখবেন কারো কথায় কোনো রকম ঔষুধ সেবন করে মোটা হতে যাবেন না। না হলে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন। তাই আপনারা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল গ্রহণ করতে পারেন। আর মোটা হওয়ার জন্য ভিটামিন ক্যাপসুলগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই ভিটামিন ক্যাপসুল খাওয়ার মাধ্যমে আপনারা মোটা হতে পারবেন।

আরো পড়ুনঃ কিভাবে লম্বা হওয়া যায়

পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ঔষধ

মোটা হওয়ার ঔষধ বলতে মূলত রুচি বৃদ্ধি কারক ঔষধ কেই বোঝায়। কিছু কিছু ওষুধ আছে যেগুলো খাওয়ার মাধ্যমে পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই মোটা হওয়া যায়। তাই এই ওষুধগুলো সম্পর্কে আপনাদের জানা অত্যন্ত জরুরি। পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া যদি মোটা হতে চান তাহলে সিনকারা সিরাপ খেতে পারেন। মোটা হওয়ার জন্য অনেক উপকারী একটি ঔষধ হল সিনকারা সিরাপ।

সিনকারা সিরাপ হলো এক ধরনের ভিটামিন ঔষধ। সিনকারা সিরাপ খাওয়ার মাধ্যমে খাওয়ার প্রতি রুচি বাড়ে এবং ওজন বাড়াতে সাহায্য করে। তাই আপনারা যদি পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হতে চান তাহলে অবশ্যই সিনকারা সিরাপ খেতে পারেন। তবে যদি চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খেতে চান তাহলে আরো ভালো। তবে সাধারণত পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া সিনকারা সিরাপ খাওয়ার মাধ্যমে মোটা হতে পারবেন।

মোটা হওয়ার সহজ উপায় কি

মোটা হওয়ার বিভিন্ন রকম উপায় রয়েছে। তবে কিছু কিছু উপায় আছে যেগুলো অবলম্বন করার মাধ্যমে আপনারা খুব সহজ উপায়ে মোটা হতে পারবেন। তাই এই উপায়গুলো সম্পর্কে আপনাদের জেনে থাকা অত্যন্ত জরুরী।

মোটা হওয়ার সহজ উপায় গুলো হলোঃ

১। ব্যায়াম করা

২। বারবার খাবার গ্রহণ

৩। খাবারের তালিকায় কার্বোহাইড্রেট যুক্ত খাবার রাখা

৪। বেশি ক্যালোরি গ্রহণ করা

৫। টেনশন মুক্ত থাকার চেষ্টা করা

৬। প্রতিদিন পরিমাণ মতো ঘুমানো

৭। ঘুমানোর আগে দুধ বা দুগ্ধজাতীয় কিছু পান করা

৮। ডায়েটে চকলেট এবং চিজ খাওয়া।

মোটা হওয়ার ঔষধের নাম ২০২৩

আপনি যদি খুব অল্প সময় এবং স্থায়ীভাবে মোটা হতে চান তাহলে পিউটন সিরাপ খেতে পারেন। বর্তমান সময়ে এই সিরাপটি মোটা হওয়ার জন্য অধিক কার্যকরী। এই ঔষধটি অনেক মানুষ বিভিন্ন জায়গায় খোঁজ করে থাকে। এটি খুবই কার্যকরী একটি ঔষধ। তবে ডাক্তারের পরামর্শ ছাড়া এই ওষুধটি খেতে গেলে আপনার হিতে বিপরীত হতে পারে।

তাই এই ঔষধটি কেনার আগে অবশ্যই আপনাকে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করতে হবে। আর চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এই ওষুধটি আপনি খেতে পারেন। কারণ বর্তমান সময়ের একটি সেরা ঔষধ হলো পিউটন সিরাপ।

মোটা হওয়ার প্রাকৃতিক ঔষধ

মোটা হওয়ার প্রাকৃতিক ঔষধ নেই বললেই চলে। তবে আপনারা যদি প্রাকৃতিক উপায়ে মোটা হতে চান তাহলে অবশ্যই কিছু উপায় অবলম্বন করতে পারেন। যারা ওজন বাড়াতে চান তারা অনেক কিছু নির্দিষ্ট খাদ্য গ্রুপ যেমন কার্বোহাইড্রেট বা চর্বি খান, যা শরীরের ক্ষতি করতে পারে।

প্রতিদিন নিয়মিত ব্যায়াম করার মাধ্যমে ক্ষুধা বাড়বে, হজম প্রক্রিয়ার উন্নতি হবে। ঘুমের উন্নতি ঘটবে। সময় মত খাবার খেতে হবে। কারণ ওজন বাড়ানোর বেশি বেশি খাবার খাওয়া প্রয়োজন। তাই প্রাকৃতিক উপায়ে মোটা হওয়ার জন্য নিয়মমত খাবার খেতে হবে এবং বেশি বেশি খাবার খেতে হবে।

মোটা হওয়ার ঔষধের নাম সৌদি আরব

আপনি যদি স্থায়ীভাবে মোটা হতে চান তবে আলফালফা এই সিরাপটি খেতে পারেন। চিকিৎসকদের মতে এই সিরাপের কোন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া এখনও খুঁজে পাওয়া যায়নি। এই সিরাপ সেবন করলে আপনার হজম শক্তি বৃদ্ধি পাবে।

আপনি যদি ইচ্ছা করেন তাহলে এই সিরাপটি সৌদি আরব থেকেও আনতে পারেন। এই সিরাপটির অনেক গুণ রয়েছে। তাই এই সিরাপটি খাওয়ার মাধ্যমে স্থায়ীভাবে মোটা হতে পারবেন।

মোটা হওয়ার ঔষধের নাম দুবাই

কারমিনা সিরাপ খাওয়ার মাধ্যমে আপনি মোটা হতে পারবেন। কারমিনা সিরাপ শরীরের জন্য অত্যন্ত ভালো। কারমিনা সিরাপ এর কোন পার্শ্ব প্রতিক্রিয়া এ পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। আর এটি হারবাল ঔষধ।

তাই আপনারা যদি কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া ওষুধ খেয়ে মোটা হতে চান, তাহলে অবশ্যই এই কারমিনা সিরাপ খেতে পারেন। তবে অবশ্যই পরামর্শ অনুযায়ী খেতে হবে। কারণ যে কোন ঔষধ খাওয়ার একটি সঠিক নিয়ম থাকে। টারমিনা সিরাপ খাওয়ারও নিয়ম রয়েছে।

আরো পড়ুনঃ মানসিক রোগ থেকে মুক্তির উপায়

শেষ কথা: মোটা হওয়ার ঔষধের নাম বাংলাদেশ

আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় ছিল মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে। মোটা হওয়ার জন্য আপনি রুচিবেট এই ট্যাবলেটটি খেতে পারেন, এই ট্যাবলেটটিতে ৩০টির এক ডোজ থাকবে। প্রতি রোজের দাম পড়বে ৩৫০ টাকা। আর এই ঔষধটি হচ্ছে আমাদের বাংলাদেশি ঔষধ।

বাংলাদেশের বিভিন্ন ফার্মেসিতে আপনি এই ঔষধটি পেয়ে যাবেন। আয়ুর্বেদ কোম্পানির ঔষধ সেবনে তেমন পার্শ্ব প্রতিক্রিয়া নেই, আপনার রুচি তৈরি করবে খাদ্য অর্জন করতে সাহায্য করবে। তাই এই ওষুধটি খেলে আপনি আগের থেকে বেশি খেতে পারবেন।

আশা করি তাহলে আমাদের আজকের আর্টিকেলটি মোটা হওয়ার ঔষধের নাম সম্পর্কে বিস্তারিতভাবে বুঝতে পেরেছেন। আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার পরিচিতদের সাথে শেয়ার করবেন এবং তাদেরও পড়ার সুযোগ করে দেবেন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: