বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো - অনেক মায়েরা বাচ্চাদের ভালো পাউডারের সন্ধান করে থাকেন। বাচ্চাদের বিভিন্ন সমস্যা দূর করার জন্য বিশেষ করে ঘামাচির ভালো পাউডারের সন্ধান করে থাকেন। বাচ্চাদের সুস্থ্য রাখা প্রতিটি মা-বাবার দায়িক্ত ও কর্তব্য। বাচ্চাদের ভালো থাকার জন্য মা-বাবা বেশী সচেতন থাকতে হবে।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

সম্মানিত পাঠক/পাঠিকাবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো এই ব্যাপারে আপনাদের সাথে বিস্তারিতভাবে আলোচনা করব। তাই আপনি অবশ্যই এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ার চেষ্টা করবেন। তবে চলুন জেনে নেই বাচ্চাদের ভালো পাউডারের নামের তালিকা সম্পর্কে।

(toc) #title=(সুচিপত্র)

বাচ্চাদের ভালো পাউডার নিয়ে কিছু কথা

অতিরিক্ত গরমের ফলে বাচ্চাদের বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। বিশেষ করে গরমের দিনে অতিরিক্ত ঘামের জন্য বাচ্চাদের শরীরে ঘামাচি সহ বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। এই সমস্যা দূর করার জন্য আমাদের অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ করতে হবে এবং ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়মিত ঔষুধ সেবন করতে হবে। 

তবে বাচ্চাদের ঘামাচির মত সমস্যা দূর করতে বাচ্চাদের বেবী”স পাউডার ব্যবহার করতে হবে। বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো হবে তা নিয়েই সুন্দরভাবে সাজানো হয়েছে আজকের এই পোস্টটি। আপনার সন্তানের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ তাই আপনি পোস্টটি সম্পূর্ণ পড়বেন।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

অতিরিক্ত গরমের ফলে বাচ্চাদের শরীরে বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে গরমের দিনে বাচ্চাদের ঘামাচি হতে দেখা যায়। এই সমস্যা দূর করার উপায় রয়েছে। বাজারে বেশ কিছু ভালোমানের পাউডার রয়েছে যেগুলো নিয়মিত বাচ্চাদের গাঁয়ে মাখিয়ে দিলে বাচ্চাদের শরীর থেকে ঘামাচি সহ বিভিন্ন ধরনের ঘা-পাঁচড়া দূর হবে। আজকের এই পোস্টটিতে বাচ্চাদের বেশ কয়েকটি ভালোমানের পাউডারের নামের তালিকা দেওয়া হবে। নিচে বাচ্চাদের ভালো পাউডারের নাম উল্লেখ করা হলো।

১। জনসন”স বেবী পাউডার ২। হিমালয় বেবী পাউডার ৩। চিকো ট্যালকম বেবি পাউডার ৪। ব্যালরি বুটিক বেবি পাউডার ৫। দ্য মমস কো ন্যাচারাল বেবি পাউডার ৬। মি মি বেবি পাউডার ৭। পিজন বেবি পাউডার ৮। সেবামেড বেবি পাউডার

উপরের তালিকায় বাচ্চাদের ভালোমানের পাউডারের নাম উল্লেখ করা হয়েছে। আপনার সন্তানের ঘামাচি সহ অন্যন্য সমস্যা দূর করতে সহয়তা করে পারে উপরের তালিকা দেওয়া পাউডারের মাধ্যমে। নিচে বাচ্চাদের পাউডার সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

১। জনসন”স বেবী পাউডার - Johnson's Baby Powder

নবজাতক শিশুর জন্ম দেওয়া মায়দের কাছে অতি পরিচিত পাউডারের নাম হলো জনসন”স বেবী পাউডার। বাচ্চাদের ঘামাচি সহ বিভিন্ন ধরনের ঘা-পাঁচড়া থেকে দূর করতে এই পাউডার অনেক সহয়তা করে। তাই এই পাউডারে অনেক মায়েরা আস্থা রাখেন। 

জনসন’স বেবী পাউডার অতি সুপরিচিত এবং বিশ্বাসযোগ্য একটি প্রতিষ্ঠান। এই কোম্পানির সকল প্রডাক্ট ভেজাল মুক্ত ও শিশুদের ব্যবহারের জন্য অনেক ভালো। জনসন’স বেবি পাউডার শিশুদের ত্বককে মসৃণ এবং কোমল রাখতে সাহায্য করে। আপনারা বাচ্চাদের শরীরে ব্যবহার করতে পারেন।

অন্য পোস্ট পড়ুনঃ ঘামাচি পাউডার কোনটা ভালো

২। হিমালয় বেবী পাউডার - Himalaya baby powder

বিশ্বের অন্যতম জনপ্রিয় হিমালয়া হারবাল হলো একটি বিশ্বস্ত ব্র্যান্ড যেটি ভারতের শীর্ষস্থানীয় প্রাকৃতিক স্কিন কেয়ার এর জন্য প্রস্তুতকারীদের তালিকার মধ্য অন্যতম। বাচ্চাদের ঘামাচি সহ বিভিন্ন ধরনের সমস্যা থেকে মুক্তি দিতে পারে এই পাউডারটি। 

ভারত ও বাংলাদেশের অনেক মায়েরা তাদের শিশুদের হিমালয় বেবী পাউডার ব্যবহার করে। এই পাউডার ব্যবহারে কোন ধরনের সমস্যা নেই তাই আপনারা ব্যবহার করতে পারেন। আপনারা বাজারের কসমেটিকসসের দোকান থেকে প্রডাক্টটি সংগ্রহ করতে পারেন।

৩। চিকো ট্যালকম বেবি পাউডার - Chico Talcum Baby Powder

চিকো ট্যালকম বেবি পাউডার ডার্মাটোলজিক্যালি পরীক্ষিত একটি পাউডার। এটির ব্যবহার সম্পূর্ণ নিরাপদ। তাই আপনার সন্তান্দের জন্য ব্যবহার করতে পারেন। এতে বিভিন্ন ধরনের প্রাকৃতিক উপাদানে তৈরি করা হয়েছে। তাই আপনারা এই চিকো ট্যালকম বেবি পাউডারটি আপনার বাচ্চাদের শরীরে ব্যবহার করতে পারেন। আপনার সন্তানের গোসলের পর ভালোভাবে গাঁ-মাথা মুছিয়ে তারপর ব্যবহার করবেন। আপনার বাজারের কসমেটিক্সের দোকান থেকে কিনতে পাবেন।

৪। ব্যালরি বুটিক বেবি পাউডার - Ballory Boutique Baby Powder

সম্পূর্ণ প্রাকৃতিক উপাদানে প্রস্তুত করা হয়েছে ব্যালরি বুটিক বেবি পাউডারটি। তাই এটা ব্যবহার বাচ্চাদের জন্য সম্পূর্ণ নিরাপদ। তুলসী পাতা, ভারতীয় ভুট্টা, মারগোসা এবং লাল চন্দনের মিশ্রনে তৈরি করা হয়েছে এই ব্যালরি বুটিক বেবি পাউডারটি। 

বাচ্চাদের গোসলের পর আপনারা এই পাউডারটি ব্যবহার করতে পারেন। এটি সম্পূর্ণ নিরাপদ হওয়ায় কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আপনার আপনাদের বাজারের নিকটস্থ কসমেটিক্সের দোকান থেকে এই পাউডার-টি সংগ্রহ করতে পারেন। তাছাড়াও অনলাইন শপিং ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারেন।

অন্য পোস্ট পড়ুনঃ বাচ্চাদের ঘামাচির জন্য কোন পাউডার ভালো

৫। দ্য মমস কো ন্যাচারাল বেবি পাউডার - The Moms Co Natural Baby Powder

বাচ্চাদের ঘামাচি সহ বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে সহয়তা করে দ্য মমস কো ন্যাচারাল বেবি পাউডার। বাচ্চাদের সংবেদনশীল ত্বকের জন্য সেরা একটি বেবি”স পাউডার। এতে মধ্যে রয়েছে জৈব ক্যামোমাইল, জোজোবা এবং ক্যালেন্ডুলা তেল। যা বাচ্চার জন্য সম্পূর্ণ নিরাপদ। এই পাউডার ব্যবহারের ফলে বাচ্চাদের যা ত্বককে প্রশমিত করে এবং জ্বলন লাঘব করে। 

আপনারা আপনার বাচ্চার জন্য এই পাউডার ব্যবহার করতে পারেন। অনলাইন থেকে কিনতে চাইলে দারাজ অনলাইন শপিং ব্যবহার করতে পারেন। তাছাড়াও আপনারা বাজারে কসমেটিক্সের দোকানে এই পাউডারের নাম বললেই আপনারা কিনতে পারবেন।

৬। মি মি বেবি পাউডার - Mee Mee Baby Powder

শিশুদের জন্য তৈরি করা হয়েছে মি মি বেবি পাউডার। বাচ্চাদের জন্য ব্যবহৃত ভালো মানের একটি পাউডার গুলোর মধ্যে মি মি বেবী পাউডার অনেক ভালো একটি পন্য। এটি বিশেষজ্ঞদের দ্বারা পরিক্ষিত। তাই আপনার সন্তানের জন্য ব্যবহার করতে পারেন। এই পাউডারে কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই তাই আপনি এই পাউডার আপনার সন্তানের জন্য ব্যবহার করতে পারেন। আপনারা বাজার থেকে এই প্রডাক্ট-টি সংগ্রহ করতে পারেন।

৭। পিজন বেবি পাউডার - Pigeon baby powder

নবজাতক শিশুদের জন্য তৈরি করা হয়েছে পিজন বেবি পাউডার। বাচ্চাদের চ্চাদের শরীরের বিভিন্ন অংশে ভাঁজ পড়তে দেখা যায়। যেখানে ঘামানোর কারনে র‍্যাশ ও ঘা হয়। আবার অনেক সময় ঘামাচিও দেখা দিতে পারে। তাই আপনার বাচ্চার এই সমস্যা দূর করতে পিজন বেবি পাউডার ব্যবহার করতে পারেন। 

তবে ব্যবহার করার কিছু নিয়ম রয়েছে। আপনার বাচ্চার গোসলের পর ভালোভাবে শরীর মুছে তারপর এই পাউডার ব্যবহার করতে হবে। প্রাকৃতিক নির্যাস দিয়ে পিজন বেবি পাউডার তৈরি করা হয়েছে। তাই এতে কোন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া নেই। এতে দুধের ন্যায় সুভাস পাওয়া যায়। 

তাই বাচ্চারা এটি ব্যবহারের ফলে অনেক আনন্দ ও মজা পায়। তাই আপনি শিশুদের শরীর ঘামাচি বা অন্যন্য সমস্যা দূর করতে পিজন বেবী পাউডার ব্যবহার করতে পারেন। আপনারা আপনাদের বাজারের কসমেটিক্সের দোকান থেকে প্রডাক্ট-টি সংগ্রহ করতে পারেন।

অন্য পোস্ট পড়ুনঃ হোমিওপ্যাথি ওষুধ বেশি খেলে কি হয়

৮। সেবামেড বেবি পাউডার - Sebamed Baby Powder

বাচ্চাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে পারে এই সেবামেড বেবি পাউডার । বিশেষ করে গরমে এই পাউডার বাচ্চাদের জন্য বেশ উপকারী। যদি বাচ্চাদের ঘামাচি হয়ে থাকে তা খুব অল্প সময়ের মধ্য মুক্তি দিতে সাহায্য করে। 

আপনারা বাজারের কসমেটিক্সের দোকান থেকে এই পাউডার কিনতে পারবেন। আপনারা পাউডার-টি ব্যবহার করতে পারেন। আপনারা বিশ্বের জনপ্রিয় অনলাইন শপিং আমাজন থেকে কিনতে পারেন। তাছাড়াও বাংলাদেশ থেকে দারাজ থেকে এই প্রডাক্টটি সংগ্রহ করতে পারেন।

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো?

বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো এই বিষয়ে অনেক মায়েরা জানতে চায়। বাজারে বিভিন্ন ধরনের ভালোমানের পাউডার কিনতে পাওয়া যায়। তবে ভালোমানের পাউডার হলো জনসন”স বেবী পাউডার, চিকো ট্যালকম বেবি পাউডার, পিজন বেবি পাউডার,সেবামেড বেবি ইত্যাদি পাউডার বেশ ভালো।

কোন পাউডার শিশুর জন্য নিরাপদ?

বাচ্চাদের জন্য কোন পাউডার নিরাপদ এই বিষয়ে অনেকেই জানতে চান, সাধারণত, ট্যালক-মুক্ত বেবি পাউডার সবচেয়ে নিরাপদ বলে মনে করা হয়। এছাড়াও আজকের পোস্টটিতে যে কয়টি পাউডারের নাম উল্লেখ করা হয়েছে সব কয়টি নিরাপদ বলে বিশেষজ্ঞরা মনে করেন।

শেষ কথাঃ বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো

অতিরিক্ত গরমের ফলে আপনার বাচ্চার বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিতে পারে। বিশেষ করে গরমের দিনে শিশুদের শরীরে ঘামাচি দেখা দেয়। তাই বাচ্চার এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনারা ডাক্তারের সাথে কথা বলতে পারেন। 

সম্মানিত পাঠকবৃন্দ, আজকে আমি আপনাদের সাথে বাচ্চাদের জন্য কোন পাউডার ভালো এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছি। আজকের এই পোস্টটি আপনার কাছে তথ্যবহুল মনে হলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

পোষ্ট ক্যাটাগরি: