সৌদি ভিসা চেক করার নিয়ম - সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম

হাসিবুর
By -
0

সৌদি ভিসা চেক করার নিয়ম - সৌদি আরব ভিসা চেক করার নিয়ম - প্রিয় পাঠক সৌদি ভিসা চেক করার নিয়ম বা সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম নিয়ে আপনারা অনেকেই জানতে চান। কিভাবে নতুন নিয়মে সৌদি ভিসা চেক করা যায় এই নিয়ে আপনারা বিভিন্ন ধরনের তথ্য গুগলে সার্চ করেন।

সৌদি ভিসা চেক করার নিয়ম

সূচীপত্রঃ সৌদি ভিসা চেক করার নিয়ম - সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম

তবে চিন্তার কোন কারণ নেই, আজকের এই পোস্টে সৌদি ভিসা চেক করার নিয়ম বা কিভাবে নতুন নিয়মে সৌদি ভিসা চেক করবেন তার সকল তথ্য আপনাদের সাথে বিস্তারিতভাবে আলোচনা করব। যদি আপনি সৌদি যাওয়ার চিন্তা করে থাকেন। তবে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার অনুরোধ রইল। তাহলে চলুন জেনে নেই সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম।

সৌদি ভিসা চেক করার নিয়ম নিয়ে কিছু কথা

বর্তমানে হজ্জ, উমরাহ অথবা বিভিন্ন কাজের জন্য মানুষ সৌদি যাচ্ছে। যার জন্য প্রতারক চক্র বিভিন্ন উপায়ে মানুষের সাথে প্রতারণা করছে। তাই প্রতারণা ঠেকাতে সৌদি ভিসা চেক করার নতুন সৌদি ভিসা চেক পদ্ধতি চালু করা হয়েছে।

পূর্বে enjazit.com.sa এই ওয়েবসাইট সৌদি ভিসা চেক করতে ব্যবহার করা হত। কিন্তু বর্তমানে সৌদি ভিসা চেক আপডেট করা হয়েছে। বর্তমানে visa.mofa.gov.sa তে খুব সহজেই নতুন নিয়মে সৌদি ভিসা চেক করা যায়।

সৌদি ভিসা চেক করার নিয়ম - সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম

আপনারা নিশ্চয়ই সৌদি ভিসা চেক করার নিয়ম খুজছেন। কিভাবে নতুন নিয়মে সৌদি ভিসা চেক করতে হয় এটা জানেন না। তবে এখন জেনে নিন সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম। নতুন নিয়মে সৌদি ভিসা চেক করতে হলে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ-১ঃ প্রথমে আপনার মোবাইল অথবা কম্পিউটারের যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন। এরপর গুগল সার্চ বক্সে Saudi Visa Check লিখে সার্চ করুন। অথবা সরারসরি এই লিংকে ক্লিক করুন। এরপর ওয়েবসাইটে প্রবেশ করুন।

সৌদি ভিসা চেক করার নিয়ম

আপনার সামনে এধরনের একটি আরবি লেখা পেইজ ওপেন হবে। আপনি সাইট ট্রান্সলেট থেকে ইংলিশ করে নিলে এই পেইজের সকল কিছু ইংরেজিতে হয়ে যাবে। অথবা সরাসরি বাম পাশে উপরের দিকে E লেখা আইকন দেখতে পাবেন। এখানে ক্লিক করলে পুরো ওয়েবসাইটটি ইংরেজিতে কনভার্ট হয়ে যাবে।

ধাপ-২ঃ

সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম

এবার সৌদি ভিসা চেক করার জন্য আপনার তথ্যগুলো দিতে হবে। এখানে আপনার পাসপোর্ট নাম্বার, ভিসার টাইপ, জাতীয়তা ও Visa Issuing Authority গুলো বসাতে হবে। এরপর ইমেজ ক্যাপচাটি দেখে পূরণ করে নিতে হবে। সর্বশেষ Search বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ ৩ঃ সর্বশেষ তথ্য যাচাইকরণ

সৌদি ভিসা চেক করার নিয়ম

সর্বশেষ সার্চ বাটনে ক্লিক করার পর আপনার মোবাইল অথবা কম্পিউটারের স্ক্রিনে একটি পপ আপ window ওপেন হবে। এখানে আপনি সৌদি ভিসা অ্যাপ্লিকেশন স্ট্যাটাসটি approved হয়েছে কিনা তা দেখতে পারবেন।

এরপর পপআপ মেনুটি close করলে ভিসার নাম্বার, অ্যাপ্লিকেশন নাম্বার, ভিসা কোম্পানির নাম এবং আপনার অন্যান্য সকল যাবতীয় তথ্য গুলো দেখতে পারবেন। মূলত এভাবেই আপনি সৌদি আরবের ভিসা চেক করতে পারবেন।

আরো পড়ুনঃ পাসপোর্ট রিনিউ করার নিয়মাবলী 2023

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার জন্য আপনার কাছে একটি স্মার্টফোন বা একটি ল্যাপটপ কম্পিউটার লাগবে। আপনি স্মার্টফোন দিয়ে খুব সহজেই পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে পারবেন।

আপনার সৌদি ভিসা আসল না কি নকল তা যাচাই করতে পারবেন। এছাড়াও জানতে পারবেন ভিসাটির Sponsor কোম্পানীর নাম, ভিসার মেয়াদ কতদিন, কোন ধরণের ভিসা ইত্যাদি। তাহলে চলুন জেনে নেই পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়মগুলো। পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করতে হলে নিচের নিয়মগুলো অনুসরণ করুন।

১। প্রথমে ভিজিট করুন MOFA Saudi visa check এই ওয়েবসাইটে। এরপর উপরের বামদিকে E আইকনে ক্লিক করুন ইংরেজি ভাষার জন্য।

২। এরপর এখানে একটি ফরম দেখা যাবে। এখানে আপনার পাসপোর্ট নাম্বার, ভিসার টাইপ, জাতীয়তা ও Visa Issuing Authority গুলো বসিয়ে দিন। আপনার জাতীয়তা Current Nationality যেহেতু বাংলাদেশ, এটা সিলেক্ট করুন। Visa Issuing Authority যেহেতু Saudi Mission in Dhaka হবে তাই এখানে, Dhaka সিলেক্ট করুন।

৩। এরপর ইমেজ কোডটি বসিয়ে দিন। সঠিকভাবে দেখে দেখে ইমেজ কোডটি এখানে লিখুন।

৪। সর্বশেষ আপনার তথ্যগুলো ঠিক আছে কি না তা যাচাই করে এবার Search বাটনে ক্লিক করুন।

৫। এর পরবর্তী পেইজে, Visa Number, Application Number, Visa Sponsor বা কোম্পানীর নাম ও আপনার তথ্য দেখতে পাবেন।

আরো পড়ুনঃ দক্ষিণ কোরিয়া যাওয়ার নিয়ম

অনলাইন সৌদি ভিসা চেক - অনলাইনে সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম

আপনি যদি নতুন নিয়ম সৌদি ভিসা চেক করতে চান তবে আপনাকে অনলাইনে চেক করতে হবে। এখন খুব সহজেই আপনার হাতে থাকা মোবাইল দিয়ে অনলাইন নতুন সৌদি ভিসা চেক করতে পারবেন। কিভাবে অনলাইনে নতুন নিয়মে সৌদি ভিসা চেক করবেন তা নিচের নিয়মগুলো দেখলেই বুঝতে পারবেন। তাহলে দেখে নিন অনলাইনে সৌদি ভিসা চেক করার নিয়ম।

১। প্রথমে আপনার হাতে মোবাইল অথবা কম্পিউটারের যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন। আপনি গুগল ক্রোম ব্রাউজারও ওপেন করতে পারেন। এরপর সার্চ বক্সে MOFA Saudi visa check লিখে সার্চ করুন। এরপর প্রথম যে সাইট টি দেখতে পাচ্ছেন এখানে ক্লিক করুন। অথবা সরাসরি এখানে ক্লিক করলেও অনলাইন সৌদি ভিসা চেক করতে পারবেন।

২। এরপর ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর উপরের বামদিকে E আইকনে ক্লিক করুন ইংরেজি ভাষার জন্য।

৩। এরপর এখানে একটি ফরম দেখা যাবে। এখানে আপনার পাসপোর্ট নাম্বার, ভিসার টাইপ, জাতীয়তা ও Visa Issuing Authority গুলো বসিয়ে দিন। আপনার জাতীয়তা Current Nationality যেহেতু বাংলাদেশ, এটা সিলেক্ট করুন। Visa Issuing Authority যেহেতু Saudi Mission in Dhaka হবে তাই এখানে, Dhaka সিলেক্ট করুন।

৪। এরপর ইমেজ কোডটি বসিয়ে দিন। সঠিকভাবে দেখে দেখে ইমেজ কোডটি এখানে লিখুন।

৫। সর্বশেষ আপনার তথ্যগুলো ঠিক আছে কি না তা যাচাই করে এবার Search বাটনে ক্লিক করুন।

৬। এর পরবর্তী পেইজে, Visa Number, Application Number, Visa Sponsor বা কোম্পানীর নাম ও আপনার তথ্য দেখতে পাবেন।

অনলাইনে সৌদি ভিসা চেক করার নিয়ম বা অনলাইনে সৌদি আরবের ভিসা চেক করবেন কিভাবে আশা করি বুঝতে পেরেছেন। যদি অনলাইনে সৌদি ভিসা চেক করতে যদি কোনো ধরনের সমস্যা হয়ে থাকে তবে মন্তব্য করতে পারেন।

বহুল জিজ্ঞসিত প্রশ্ন ও উত্তর

সৌদি ভিসা চেক করার নিয়ম বা সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম নিয়ে আপনার মনে বিভিন্ন ধরনের প্রশ্ন উঁকি দিতে পারে। তাহলে চলুন জেনে নেই সেই সকল জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর।

সৌদি আরব ভিসা চেক অনলাইন বাংলাদেশ

অনলাইনে সৌদি আরব ভিসা চেক করতে হলে MOFA Saudi visa check এই ওয়েবসাইটে যেতে হবে। এরপর আপনার সকল তথ্য যেমন পাসপোর্ট নাম্বার, জাতীয়তা ইত্যাদি দিতে হবে এরপর Search বাটনে ক্লিক করলেই সৌদি আরব ভিসা অনলাইনে চেক করতে পারবেন।

নতুন নিয়মে সৌদি ভিসা চেক করার ওয়েবসাইট কোনটি?

নতুন নিয়মে সৌদি ভিসা চেক করার নতুন ওয়েবসাইট হচ্ছে MOFA Saudi visa check এটি। ওয়েবসাইটের অফিসিয়াল লিংক এটা https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData. এখানে ক্লিক করে আপনারা নতুন নিয়মে সৌদি ভিসা চেক করতে পারবেন। 

শেষ কথাঃ সৌদি ভিসা চেক করার নিয়ম নিয়ে

সুপ্রিয় পাঠক, নতুন নিয়মে সৌদি ভিসা চেক করা প্রয়োজন। আপনার সৌদি ভিসা আসল না কি নকল তা যাচাই করা সম্ভব। আজকে আমি আপনাদের সাথে সৌদি ভিসা চেক করার নিয়ম বা সৌদি আরবের ভিসা চেক করার নিয়ম নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করেছি। 

কিভাবে সহজ উপায়ে সৌদি ভিসা চেক করবেন তা বলেছি। আশা করি সৌদি ভিসা চেক করার নিয়ম বুঝতে পেরেছেন। আজকের সৌদি আরব ভিসা চেক করার নিয়ম এই পোস্টটি তথ্যবহুল হলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!