সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় - প্রিয় পাঠক আপনারা অনেকেই কম খরচে রোমানিয়া যেতে চান। সেজন্য আপনারা যদি সরকারি ভাবে যান তাহলে আপনাদের খরচ কম হবে। আজকের এ আর্টিকেলে সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা যারা সরকারিভাবে রোমানিয়া  যাওয়ার উপায় বিস্তারিত জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।

সূচিপত্রঃ সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

ভূমিকাঃ সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

প্রিয় বন্ধুরা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে সরকারিভাবে কোন পথ চালু ছিল না। কিন্তু কিছুদিন হল বাংলাদেশ থেকে রোমানিয়া যাওয়ার জন্য সরকারিভাবে আয়োজন করা হয়। যেহেতু সরকারিভাবে রোমানিয়া যাওয়া যায় তাহলে আপনারা যারা রোমানিয়া যেতে ইচ্ছুক। তাদেরকে বলব আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

কেননা এই আর্টিকেলে আমরা রোমানিয়ার যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করব এছাড়াও রোমানিয়া যেতে কি কি যোগ্যতা লাগে, রোমানিয়া যেতে কত টাকা লাগে, রোমানিয়া ভিসা প্রসেসিং ইত্যাদি উক্ত বিষয়গুলো নিয়ে আজকের এ আর্টিকেলে সম্পূর্ণ বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা যারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে ইচ্ছুক তারা আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন। চলুন দেরি না করে জেনে নিই রোমানিয়া যাওয়ার উপায়।

আরো পড়ুনঃ ফ্রি বিদেশ যাওয়ার উপায় ২০২৩

রোমানিয়া যাওয়ার যোগ্যতা

আপনি যদি রোমানিয়া যেতে ইচ্ছুক সেজন্য আপনার মধ্যে কিছু যোগ্যতা থাকা লাগবে। এগুলো ছাড়া আপনি রোমানিয়া যেতে পারবেন না। চলুন জেনে নি কি কি যোগ্যতা থাকলে আপনি রোমানিয়া যেতে পারবেন। প্রথমে আসি রোমানিয়া যেতে শিক্ষাগত যোগ্যতা কি কি লাগে। আপনি যদি শ্রমিক হিসাবে রোমানিয়া যেতে চান তাহলে আপনার শিক্ষাগত যোগ্যতা তেমন না থাকলেও চলবে।

হ্যাঁ এটাই সত্যি রোমানিয়া যেতে শ্রমিক হিসাবে শিক্ষাগত যোগ্যতা না থাকলেও হবে। তবে আপনি যদি দক্ষ শ্রমিক হয়ে থাকেন। আপনি যদি একটা স্বাক্ষরও করতে পারেন তাহলে আপনার রোমানিয়া যা হওয়ার যোগ্যতা আছে। তবে দক্ষ শ্রমিক হওয়া লাগবে কোন ট্রেনিং এর মাধ্যমে।

ধরুন আপনি যদি ওয়েল্ডিং এর কাজ জানেন তাতেও হবে অথবা ট্রাক ড্রাইভার, বাস ড্রাইভার অথবা আপনি যদি হাতের কাজে যোগ্যতা থাকেন তাহলে আপনার রোমানিয়া যাওয়ার জন্য প্রস্তুত হতে পারেন। তবে আপনাকে দক্ষ শ্রমিক হওয়া লাগবে। অথবা আপনার যদি পড়ালেখার যোগ্যতা এসএসসি পাস হলে তাহলে বিভিন্ন ভালো জায়গায় চান্স পেতে পারেন।

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

দীর্ঘ প্রতীক্ষার পর বাংলাদেশের পক্ষ থেকে সরকারিভাবে রোমানিয়া যাওয়ার জন্য ব্যবস্থা করা হয়েছে। এ জন্য আপনি খুব কম খরচে রোমানিয়া যেতে পারবেন। আপনি যদি সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় না জেনে থাকেন তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। আগে কোন রোমানিয়া যাওয়ার জন্য সরকারিভাবে কোন প্রসেস ছিল না।

সরকারিভাবে রোমানিয়া যাওয়ার জন্য আপনি যে দেশে যাবেন সে দেশটা যাওয়ার খরচ বহন করবে। যারা অনেক আগে রোমানিয়া যাওয়ার জন্য পারমিট কিনে ভিসা হবে কি হবে না ভরসা নাই। এজন্য সরকারি ভাবে রোমানিয়া গেলে আপনার ভিসা নিশ্চিত হবে। সরকারি ভাবে গেলে আপনার আগে যে খরচটা লাগতো এখন সে খরচটা কম লাগবে।

সরকারিভাবে গেলে আপনি রোমানিয়া আড়াই থেকে তিন লক্ষ টাকার মধ্যে আপনি যেতে পারবেন সরকারিভাবে রোমানিয়া। আপনি যদি কম খরচে রোমানিয়া যেতে চান তাহলে বয়েসেল নামে একটি ওয়েবসাইট আছে সেই ওয়েবসাইটটিতে আপনাকে প্রতিনিয়ত ভিজিট করতে হবে। কারণ তারা কখন সার্কুলার ছাড়তে পারে এক মাস পরেও ছাড়তে পারে ছয় মাস পরেও ছাড়তে পারে এক বছর পরেও ছাড়তে পারে এজন্য আপনাকে নিয়মিত ওয়েবসাইটটিতে চোখ রাখতে হবে।

তারপর আপনাকে ওইখানে আবেদন করতে হবে আবেদন করার পর আপনি যদি  সিলেক্ট হন তারপর আপনাকে ডাকবে কোম্পানির ইন্টারভিউ নিতে ডাকবে। আপনি যদি সেখানে সিলেক্ট হন তাহলে সরকারি প্রসেস ভাবে আপনাকে রোমানিয়া যাওয়ার সুযোগ করে দিবে। এবং সময় কিছুটা কম লাগতে পারে।

আরো পড়ুনঃ বিদেশ যাওয়ার এজেন্সি - বিদেশ যাওয়ার এজেন্সি ২০২৩

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগবে এটা যাতে নির্ভর করবে আপনি কোন ক্যাটাগরি ভিসা নিয়ে রোমানিয়া যাবেন। বর্তমানে রোমানিয়া বেশ কয়েকটি ভিসা চালু রয়েছে। ভিসা ক্যাটাগরি ভিসার মেয়াদের উপর ভিত্তি করে আপনার পেশার দাম নির্ধারণ করা হবে।

তাই কেউ সঠিকভাবে রোমানিয়া ভিসার দাম বলতে পারেনা। বর্তমানে একটি জরিপে দেখা গিয়েছে রোমানিয়া কাজের ভিসার দাম সর্বোচ্চ ৭ লক্ষ টাকা। ভিসা করার সময় আপনার টাকার পরিমান কম বেশি হতে পারে। কারণ আপনি যে কোম্পানির সাথে কাজের চুক্তি করবেন সেই কোম্পানি যদি আপনার খরচ বহন করে তাহলে অল্প টাকা দিয়ে আপনি রোমানি আসতে পারবেন।

রোমানিয়া যেতে কত টাকা লাগে এটা কেউ সঠিক বলতে পারে না। বর্তমানে সময়ে বাংলাদেশ থেকে অনেক জনগণ রোমানিয়া কাজের ভিসা নিয়ে যাচ্ছে। চাইলে রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে পারেন।

আরো পড়ুনঃ কিভাবে বিদেশে যাওয়া যায়

রোমানিয়া ভিসার দাম কত

রোমানিয়া যাওয়ার অনেক প্রবাসী স্বপ্ন। কিন্তু রোমানিয়া ইউরোপ মহাদেশের বলে, যাওয়া একটু কঠিন ও খরচ হয়। কিন্তু বর্তমানে রোমানিয়া সরকার অনেক জনসংখ্যা নিয়োগ দিচ্ছে। চাইলে আপনিও বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে মাধ্যমে রোমানিয়া যেতে পারেন। আমরা আলোচনা করব রোমানিয়া ভিসার দাম কত।

রোমানিয়া কাজের ভিসা পাওয়া বর্তমানে বাংলাদেশের জন্য সৌভাগ্য আর অন্য রোমানিয়া দেশে বেতন অনেক বেশি। কিন্তু বর্তমানে আপনি খুব সহজে সরকারিভাবে রোমানিয়া যেতে পারবেন। রোমানিয়া ভিসা নির্ভর করবে আপনার কোন ক্যাটাগরির উপরে। আপনি যদি কাজের ভিসা নিয়ে রোমানিয়া যান তাহলে আপনাকে আনুমানিক সাত থেকে আট লক্ষ টাকা গুনতে হবে। কারণ এটা নির্ভর করবে আপনার কোম্পানির আন্ডারে রোমানিয়া যাবেন।

আপনি রোমানিয়া যাওয়ার জন্য যাদের সাথে চুক্তিপত্র করবেন সেই কোম্পানি যদি আপনার সকল খরচ বহন করে। চার থেকে পাঁচ লক্ষ টাকা লাগতে পারে। আবার সেই কোম্পানি যদি আপনার অর্ধেক খরচ বহন করে সেক্ষেত্রে আপনার কম টাকা লাগবে। এজন্য ভিসার দাম সঠিক নির্ধারণ ভাবে বলা যাচ্ছে না। আপনি যে ক্যাটাগরিতে কাজ করবেন দাম লাগবে আপনার সেই ক্যাটাগরিতে ভিসা করার জন্য তেমনি দাম লাগবে।

শেষ কথাঃ সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায়

বর্তমান সময় আমাদের দেশ থেকে কিছু সংখ্যক জনগণ রোমানিয়া কাজের ভিসা নিয়ে যাচ্ছে। আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে আপনাকে রহমানিয়া ভিসার সম্পর্কে জানতে হবে। তা আপনাকে উপরে বলে দেয়া হয়েছে। রোমানিয়া ভিসা প্রসেসিং এর মাধ্যমে আপনাকে সরকারিভাবে ভিসা করতে হবে। বাংলাদেশের জনগণের কাছে রোমানিয়ার ভিসা পাওয়ার একটা সৌভাগ্যের কারণ রোমানিয়া কাজের বেতন বেশি।

এছাড়াও অর্থনৈতিক দিক থেকে রোমানিয়া দেশ অনেক বেশি উন্নত। এজন্য রোমানিয়া আপনারা যেতে পারেন। প্রিয় বন্ধুরা আমরা পোষ্টের প্রায় শেষ পর্যায়ে চলে এসেছি। আজকের এই আর্টিকেলে সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি।এই আর্টিকেলে আমি আপনাদের সাথে কতটুকু আলোচনা তুলে ধরার চেষ্টা করেছি তা হয়তো বলা মুশকিল।

আমি যেটুকু আপনাদের সাথে আলোচনা করেছি সেইটুকু আপনার উপকারে আসবে বলে আমি মনে করি। এছাড়া আপনারা যদি সরকারিভাবে রোমানিয়া যাওয়ার উপায় নিয়ে বিস্তারিত জানতে চান তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করবেন এবং পরবর্তীতে সে বিষয় নিয়ে পোস্ট করার চেষ্টা করব।

পোষ্ট ক্যাটাগরি: