হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম

25427 Sakhawat
By -
0

হেয়ার সিরাম ব্যবহার করার নিয়মঃ প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে আলোচনা করব। আমরা অনেকেই চুলের যত্নে হেয়ার সিরাম ব্যবহার করে থাকি কিন্তু হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে অনেকেই জানিনা। তাই চুলের সঠিক যত্ন নেওয়া হয়ে উঠে না। আজকের এই পোস্টে আমরা হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে আলোচনা করব।

আপনি যদি হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ পোস্ট জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে জেনে নেই।

সূচিপত্রঃ হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম

হেয়ার সিরাম কি?

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে আলোচনা করব। অনেকের কাছে হেয়ার সিরাম শব্দটি নতুন হতে পারে। হেয়ার সিরাম হলো তরল জাতীয় পদার্থ যা সিলিকন ভিত্তিক উপাদান অ্যামিনো অ্যাসিড এবং সিরামাইড দ্বারা তৈরি করা হয়। আশা করি হেয়ার সিরাম কি তা বুঝতে পেরেছেন।

আরো পড়ুনঃ ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

আজকে আমাদের সাথে শেষ পর্যন্ত থাকলে আপনি হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। আপনি যদি আপনার চুলের সঠিক ভাবে যত্ন নিতে চান এবং আপনার চুল শুষ্কতা থেকে মুক্তি দিতে চান তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

হেয়ার সিরাম ব্যবহারের উপকারিতা ও অপকারিতা

হেয়ার সিরাম ব্যবহারের কিছু উপকারিতা ও অপকারিতা রয়েছে। তাই আপনি যদি হেয়ার সিরাম ব্যবহার করার কথা চিন্তা ভাবনা করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে হেয়ার সিরাম ব্যবহারের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে জানতে হবে। তাহলে চলুন এখন আমরা হেয়ার সিরাম ব্যবহারের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে জানব।

১। হেয়ার সিরাম এর উপকারিতা হলো এটি তৈলাক্ত মাথার স্কাল্প কে শুষ্ক রাখে।

২। চুলের খুশকি ছত্রাকের সংক্রমণ থেকে হেয়ার সিরাম রক্ষা করে।

৩। নিস্তেজ এবং অস্বাস্থ্যকর চুলকে হেয়ার সিরাম স্বাস্থ্যকর করে তুলে। এবং আগের থেকে অনেক বেশী উজ্জ্বলতা।

৪। অনেক সময় আমাদের চুলে জট লেগে যায়। যদি আপনার এরকম সমস্যা থাকে তাহলে হেয়ার সিরাম ব্যবহার করুন। এটি আপনার চুলের জট লাগা থেকে রক্ষা করবে।

৫। চুল শুষ্ক হওয়া থেকে হেয়ার সিরাম রক্ষা করে।

৬। হেয়ার সিরাম ওভারহেড থেকে আপনার চুলকে রক্ষা করে।

৭। বাইরের ক্ষতিকারক ধুলো এবং সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে হেয়ার সিরাম আপনার চুলকে রক্ষা করে।

৮। অনেকক্ষেত্রে হেয়ার সিরাম চুলকে অত্যাধিক শুষ্ক করে তোলে যা চুলের জন্য একেবারে ভালো নয়। যদি এমন হয় তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে।

হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম

প্রিয় পাঠক আজকের এই পোস্টে আমরা হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে আলোচনা করছি। ইতিমধ্যে আপনারা হেয়ার সিরাম কি? হেয়ার সিরাম কেন ব্যবহার করা হয়? এবং হেয়ার সিরাম এর উপকারিতা এবং অপকারিতা সর্ম্পকে জানতে পেরেছেন। এখন আমরা আমাদের এই পোষ্টের মূল আলোচনার বিষয় হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে জানব। তাহলে চলুন হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে জেনে নেই।

আরো পড়ুনঃ ঘরে বসে মেকআপ করার নিয়ম

আপনারা যারা চুলের অত্যাধিক যত্ন নিয়ে থাকেন তারা এই হার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে জেনে থাকবেন। হেয়ার সিরাম ব্যবহার করা একদম সহজ। তবুও হেয়ার সিরাম ব্যবহারের একটা কৌশল রয়েছে। যেগুলো অনুসরণ করে আপনাকে হেয়ার সিরাম ব্যবহার করতে হবে। এখন আমরা হেয়ার সিরাম ব্যবহারের ধাপগুলো জানব।

হেয়ার সিরাম ব্যবহার করার নিয়মঃ ধাপ ১

প্রথমে আপনাকে একটি শ্যাম্পু দিয়ে আপনার চুল ভালোভাবে ধুয়ে নিতে হবে যেন চুলে কোন রকম ধুলো ময়লা না থাকে।

হেয়ার সিরাম ব্যবহার করার নিয়মঃ ধাপ ২

এরপরে আপনার হাতের তালুতে অল্প পরিমাণে হেয়ার সিরাম নিয়ে তা ভালোভাবে চুলের উপরিভাগে লাগিয়ে দিতে হবে। শুধু চুলের উপরিভাগে লাগাতে হবে চুলের গোড়ায় লাগানোর প্রয়োজন নেই।

হেয়ার সিরাম ব্যবহার করার নিয়মঃ ধাপ ৩

এরপরে আপনাকে চুল ভালোভাবে শুকিয়ে নিতে হবে। চুল শুকানো হয়ে গেলে এটি ধুয়ে ফেলার কোন প্রয়োজন নেই।

চার ধরনের হেয়ার সিরাম

প্রিয় পাঠক আজকে আমাদের এই পোষ্টের মূল আলোচনার বিষয় হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে আপনারা ইতিমধ্যে জেনে গিয়েছেন। এই পোস্টে আমরা আরো জানিয়েছি হেয়ার সিরাম কি? হেয়ার সিরাম কেন ব্যবহার করা হয়? এখন আমরা চার ধরনের হেয়ার সিরাম সম্পর্কে জানব। তাহলে চলুন চার ধরনের হেয়ার সিরাম সম্পর্কে জেনে নেই।

হেয়ার রিপেয়ারিং সিরামঃ

অনেকের একটি বড় সমস্যা হল চুল ড্যামেজ হওয়া। যখন এ সমস্যা দেখা যায় তখন চুলের আগা ফাটতে শুরু করে। চুল অনেক বেশি রুক্ষ হয়ে যায় এবং চুল ভাঙতে শুরু করে। আপনার যদি এই ধরনের সমস্যা হয়ে থাকে তাহলে আপনি এই হেয়ার রিপিয়ারিং সিরাম ব্যবহার করতে পারেন। এটি আপনাকে অনেকগুলো উপকারিতা একসাথে দেবে। যেমন আপনার চুলের ড্যামেজ হওয়া থেকে রক্ষা করবে। চুল ভাঙ্গা থেকে রক্ষা করবে। চুলের আগা ফাটা এছাড়া ভালোমতো চুলের যত্ন নেবে।

ব্যবহার করার নিয়মঃ

প্রথমে হাতের তালুতে কয়েক ফোটা হেয়ার রিপেয়ারিং সিরাম নিয়ে হালকা ভেজা চুলে শুরু থেকে চুলের আগা পর্যন্ত সমানভাবে লাগিয়ে দিতে হবে। এরপর চুল রোদে শুকিয়ে নিতে হবে। চুল শুকানোর পরে হালকা করে সিরাম দিলেই চুল হয়ে উঠবে একবারে ঝরঝরে আর শাইনি।

নারিশিং হেয়ার সিরামঃ

আপনি যদি আপনার চুলকে প্রতিদিন সুন্দর দেখাতে চান তাহলে আপনাকে নিয়ম করে প্রতিদিন নারিশিং হেয়ার সিরাম ব্যবহার করতে হবে। আপনার চুল যদি নারিশড থাকে তাহলে চুলকে দেখতে অনেক ঝলমলে এবং সুন্দর লাগবে। কারণ এতে রয়েছে ম্যাকাডেমিয়া অয়েল এবং ভিটামিন ই। তাই আপনি যদি চুলকে আরো সুন্দর এবং ঝলমলে দেখাতে চান নারিশিং হেয়ার সিরাম ব্যবহার করুন।

ব্যবহার করার নিয়মঃ

হাতের তালুতে কয়েক ফোটা নারিশিং হেয়ার সিরাম নিয়ে হাতের তালুতে ভালোভাবে ছড়িয়ে নিন এরপর মাথার মাঝখান থেকে শুরু করে চুলের নিচ পর্যন্ত লাগিয়ে দিন।

হেয়ার ম্যানেজিং সিরামঃ

বিশেষ করে যারা বাড়ির কাজে ব্যস্ত থাকে চুলের ভালোমতো যত্ন নিতে পারে না তাদের দিনের বেশিরভাগ সময় চুল এলোমেলো থাকে। যেভাবে ইচ্ছা সেভাবে চুলকে রাখা যায় না বরং চুলের জট লেগে যায়। চুলকে পাখির বাসার সাথে তুলনা করলেও মন্দ হবে না। আপনি যদি এই সমস্যা থেকে রেহাই পেতে চান তাহলে আপনাকে হেয়ার ম্যানেজিং সিরাম আপনার চুলে ব্যবহার করতে হবে নিয়মিত। এতে রয়েছে অ্যালোভেরা এবং ভিটামিন ই যা চুলের ফ্রিজি ভাব দূর করে। চুলের জট লাগতে দেই না। চুলের ড্যামেজ হওয়া থেকে রক্ষা করে।

আরো পড়ুনঃ কোন ক্রিম মুখের জন্য ভালো

ব্যবহার করার নিয়মঃ

আপনার মাথার চুলের পরিমাণ মতো হেয়ার ম্যানেজিং সিরাম হাতের তালুতে নিতে হবে। এরপর চুলের মাঝখান থেকে শুরু করে চুলের আগা পর্যন্ত হাতের তালু দিয়ে হেয়ার ম্যানেজিং সিরাম লাগিয়ে দিতে হবে।

হিট প্রটেক্টটিং সিরামঃ

বিশেষ করে এখন সময় আমরা চুলের অনেক রকম স্টাইল করে থাকে। এসব চুলের স্টাইল এবং ডিজাইন করতে চুলের ওপর দিয়ে অনেক রকম প্রেসার যায়। চুলের নতুন নতুন ডিজাইন করতে গিয়ে বিভিন্ন রকম মেশিন চুলে ব্যবহার করতে হয় বিভিন্ন রকমের কালার ব্যবহার করতে হয় এতে চুলের অনেক রকমের ক্ষতি হয়ে থাকে। চুল দেখতে একদম নির্জীব হয়ে যায়। এ অবস্থায় আপনি হিট প্রটেক্টটিং সিরাম ব্যবহার করতে পারেন। এটি আপনার চুলকে উপরের সমস্যা গুলো থেকে সমাধান দেবে।

ব্যবহার করার নিয়মঃ

প্রথমে আপনাকে চুল পানি দিয়ে হালকা ভেজে নিতে হবে। এরপর হাতের তালুতে হিট প্রটেক্টটিং সিরাম নিতে হবে। এরপর চুলের মাঝখান থেকে শুরু করে চুলের নিচ পর্যন্ত লাগিয়ে দিতে হবে। চুলে ভালো করে লাগানোর পর এবার হিট যুক্ত মেশিন কালার ব্যবহার করতে হবে।

শেষ কথাঃ হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম

আপনারা যারা হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে জানতে চেয়ে ছিলেন তাদের জন্য উপরে এ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। তার জন্য আপনাকে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে আপনি হেয়ার সিরাম ব্যবহার করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। আপনি যদি আপনার চুলের সঠিক যত্ন নিতে চান তাহলে অবশ্যই এই পোস্টটি আপনার জন্য অনেক উপকারী।

ব্লগ ক্যাটাগরি:

এখানে আপনার মতামত জানান

0মন্তব্যসমূহ

আপনার মন্তব্য লিখুন (0)

#buttons=(ঠিক আছে, ধন্যবাদ) #days=(20)

টেকনিক্যাল কেয়ার বিডি তে আপনাকে স্বাগতম. ❤️
Ok, Go it!