Technical Care BD https://www.technicalcarebd.com/2022/09/passport-number-diye-dubai-visa-check.html

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক - dubai visa check - আপনি কি পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করতে চান? তাহলে সঠিক জায়গায় এসেছেন আজকের এই পোস্টে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানবো। বিদেশ যাওয়ার পূর্বে ভিসা জটিলতায় অনেকেই পড়ে থাকেন এর জন্য ভিসা চেক করা সবচেয়ে বুদ্ধিমানের কাজ।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করতে চান তাহলে সম্পূর্ণ পোস্ট জুড়ে আমাদের সঙ্গে থাকুন। তাহলে চলুন দেরি না করে পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জেনে নেই। পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করতে হলে লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুনঃ

সূচিপত্রঃ পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

ভিসা কি?

আপনারা যারা আমাদের এই পোস্টটি পড়ছেন তারা নিশ্চয়ই পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চেয়ে গুগলের সার্চ করে আমাদের এই পোস্টটি ওপেন করেছেন। 

তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন আজকের এই পোস্টে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানব। 

বিদেশে যাওয়ার আগে অবশ্যই ভিসা চেক করা একটি অত্যন্ত প্রয়োজনীয় কাজ। আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন জেনে নেই ভিসা কি?

আরো পড়ুনঃ দুবাই থেকে ইউরোপ যাওয়ার সহজ উপায়

আপনি ভিসাকে এক ধরনের অনুমতি পত্র বলতে পারেন। যার মাধ্যমে অন্য একটি দেশের নাগরিককে একটি দেশ তাদের দেশে অবস্থান করার অনুমতি দিয়ে থাকেন। 

ভিসা এবং পাসপোর্ট ছাড়া এক দেশের নাগরিক অন্য দেশে প্রবেশ করা অবৈধ। তাই ভিসাকে অনুমতিপত্র হিসেবে ধরলেও ভুল হবেনা। তাহলে চলুন পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম জেনে নেই।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম

আমরা সচরাচর শুনে থাকি যে বিদেশে যাওয়া নিয়ে অনেক প্রতারণা হয়। দালালের কাছ থেকে পাসপোর্ট এবং ভিসা করার কারণে অনেক মানুষের টাকা এভাবে মেরে খেয়েছে। 

আপনি যদি এই ভুল না করতে চান তাহলে অবশ্যই নিরাপত্তার জন্য পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করে নেবেন। এটি আপনার জন্য নিরাপদ। এখন আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাইয়ের ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানব।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

ধাপঃ ১

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার জন্য আপনাকে ICA Smart Services ওয়েবসাইটে যেতে হবে। এর জন্য আপনি প্রথমে আপনার গুগলে গিয়ে উক্ত সাইটের নাম লিখে সার্চ দিলেই এই ওয়েবসাইট পেয়ে যাবেন। অথবা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার জন্য ICA Smart Services ওয়েবসাইট ভিজিট করুন এখানে ক্লিক করে

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

ধাপঃ ২

ICA Smart Services ওয়েবসাইট ওপেন করার পরে আপনাকে Public Services এই মেনুতে ক্লিক করতে হবে।

আরো পড়ুনঃ সৌদি আরবে কোন কাজের চাহিদা বেশি

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

ধাপঃ ৩

উপরোক্ত মেনুতে ক্লিক করার পর আপনাকে অন্য আরেকটি পেজে নিয়ে যাবে সেখানে সাইডে দেখবেন File Validity নামে একটি অপশন রয়েছে ঐখানে ক্লিক করতে হবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

ধাপঃ ৪

এরপর আপনাকে আরো অন্য একটি পেজে নিয়ে যাবে এখানে আপনাকে প্রথমে Search By অপশন থেকে Passport Information সিলেক্ট করতে হবে। এবং Type অপশন থেকে Visa সিলেক্ট করতে হবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

ধাপঃ ৫

এরপর যেই অপশন গুলো আসবে সেগুলো সঠিকভাবে আপনাকে পূরণ করতে হবে যেমনঃ Passport no দিতে হবে। Passport Expire Date দিতে হবে আপনার Nationality সিলেক্ট করতে হবে। 

এরপর I am not a robot এখানে ক্লিক করতে হবে। সবকিছু সঠিকভাবে দেওয়ার পর আপনাকে সব নিচে Search বাটনে ক্লিক করতে হবে তাহলে আপনার ভিসার ডিটেইলস সবকিছু দেখতে পাবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

বিদেশে যাওয়ার আগে অবশ্যই আপনাকে আপনার ভিসা আসল বা অরজিনাল কিনা নকল, ভিসার মেয়াদ কাল সবকিছু ঠিকঠাক ভাবে দেখে নিতে হবে। এতে আপনি সবচেয়ে বেশি উপকৃত হবেন। অনেকেই এইগুলো না জানার কারণে বিভিন্ন সময় প্রতারণার শিকার হয়ে থাকে। 

তাই আপনি যদি দুবাই অথবা যে কোন দেশে যেতে চান তাহলে অবশ্যই পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করে নিবেন। 

সাধারণত পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা যায়, এজন্য পাসপোর্টের নাম্বার, মেয়াদ, ন্যাশনালিটি ইত্যাদি তথ্যের প্রয়োজন হয়। উপরে যেমন পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম আলোচনা করা হয়েছে।

পাসপোর্ট করার ধাপসমূহ

আমাদের মধ্যে অনেকেই আছে যারা পাসপোর্ট করতে চাই কিন্তু পাসপোর্ট করার নিয়ম অথবা পাসপোর্ট করার ধাপসমূহ জানেনা। পাসপোর্ট করার কিছু ধাপ রয়েছে যেগুলো অনুসরণ করে পাসপোর্ট করতে হয়। 

আপনি যদি পাসওয়ার্ড করতে চান তাহলে অবশ্যই পাসপোর্ট করার ধাপসমূহ অনুসরণ করতে হবে। এই পোস্টে আমরা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জেনেছি। 

এখন আমরা পাসপোর্ট করার ধাপসমূহ সম্পর্কে জানব। তাহলে চলুন পাসপোর্ট করার ধাপসমূহ জেনে নেই।

আরো পড়ুনঃ দালাল ছাড়া বিদেশ যাওয়ার উপায়

  • পাসপোর্ট ফি জমা দিতে হবে। পাসপোর্ট করার জন্য প্রথমে আপনাকে পাসপোর্ট ফি জমা দিতে হবে।
  • পাসপোর্ট করার জন্য আপনার প্রয়োজনীয় ডকুমেন্ট রেডি করে রাখতে হবে।
  • পাসপোর্ট এর জন্য আবেদন ফরম পূরণ করতে হবে।
  • পাসপোর্ট এর জন্য যে ফরমটি পূরণ করেছেন সেটি এবং কাগজপত্র সত্যায়িত করতে হবে।
  • আপনার আবেদন ফরম পাসপোর্ট অফিসে জমা দিতে হবে।
  • পাসপোর্ট টোকেন সংগ্রহ করতে হবে এবং পাসপোর্ট স্ট্যাটাস চেক করতে হবে।
  • এরপর পুলিশ ভেরিফিকেশন করা হবে।
  • তারপরে আপনি আপনার পাসপোর্ট হাতে পাবেন।

দুবাই ভিজিট ভিসা চেক করার নিয়ম

উপরোক্ত আলোচনায় দেখানো পদ্ধতিতে আপনি পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিজিট ভিসা চেক করতে পারবেন সহজেই। আর হ্যাঁ ভিজিট ভিসা চেক করার জন্যে আলাদা কোনো নিয়ম নেই। 

বিভিন্ন দেশের ভিসা যাচাই করার ধরণ ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই আমরা বিভিন্ন দেশের ভিসা চেক করার নিয়ম নিয়ে পরবর্তী পোস্টে উল্লেখ করার চেষ্টা করবো।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম ভিডিওতে দেখুন

শেষ কথাঃ পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

আপনারা যারা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরে এই সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার জন্য আপনাকে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। কারণ ভিসা চেক করে নেওয়াটা অত্যন্ত প্রয়োজনীয়। আপনার সুরক্ষার জন্য আপনাকে অবশ্যই এই কাজটি করতে হবে।

আপনি যদি পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে না জেনে থাকেন তাহলে। এই পোস্টটি আপনার জন্যই। উপরে বিস্তারিত ভাবে সব কিছু আলোচনা করা হয়েছে।

0 Comments