Technical Care BD https://www.technicalcarebd.com/2022/07/call-list-check-app.html

অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

অন্যের কললিস্ট বের করার সফটওয়্যার - অন্যের কল লিস্ট বের করার উপায় — আমরা অনেকেই প্রায় সময় ভেবে থাকি, নিজ মোবাইল থেকে কি করে অন্যের কল লিস্ট দেখবো! অনেক সময়ই প্রিয়জনরা কার সাথে কথা বলছে, কার সাথে এসএমএস করছে এসব জানার ভীষণ ইচ্ছে হয়। তাই অনেক সময় মাথায় ঘুরপাক খায়। এমন কোন সফটওয়্যার আছে কি?

অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

যার মাধ্যমে আমরা মোবাইল না ধরে অন্য কারো কল লিস্ট দেখতে পারবো। আপনিও যদি এই একই কথা ভেবে থাকেন। তাহলে আজকের আর্টিকেলটি শুধু মাত্র আপনার জন্য। কেননা আমরা এখানে কথা বলবো অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার নিয়ে।

প্রিয় দর্শক, আজকের এই আর্টিকেলের মূল আলোচনার বিষয়বস্তু হচ্ছে অন্যের কল লিস্ট বের করার সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত তথ্য। আজকের এই আর্টিকেলে আপনাকে আমরা দেখাবো কিভাবে নিজ মোবাইল থেকে অন্য কারো, বিশেষ করে প্রিয়জনরা ঠিক কার সাথে কথা বলছে, এসএমএস করছে তা নিজ মোবাইল থেকে দেখবেন। চলুন তাহলে জেনে নিই অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার গুলো কি কিঃ

সূচীপত্রঃ অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

যে কারো কল লিস্ট বের করার উপায় জানতে চান?

বাংলাদেশ বেশ কয়েকটি সিম কোম্পানি আছে এর মধ্যে উল্লেখযোগ্য বাংলালিংক, গ্রামীণ ফোন, রবি, এয়ারটেল, টেলিটক ইত্যাদি। ভিন্ন ভিন্ন এই কোম্পানিগুলোর কললিস্ট বের করার ক্ষেত্রে ভিন্ন ভিন্ন পদ্ধতি অবলম্বন করতে হবে। তাই আপনি যার কল লিস্ট বের করতে চান সে কোন কোম্পানির সিম ইউজ করে, সে সম্পর্কে আগে জানতে হবে।

আজকে আমরা দেখাবো ভিন্ন ভিন্ন সিমে কিভাবে কল লিস্ট বের করতে হয়। তাহলে দেরি না করে চলুন জেনে যাওয়া যাক উপরোক্ত সিম গুলো থেকে কিভাবে অন্যের কল লিস্ট নিজ মোবাইলে বের করবেন।

যেকোন সিমের কল লিস্ট বের করার উপায় জানতে চাচ্ছেন? তাহলে এই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ে নিন। আপনি চাইলে রবি, এয়ারটেল, গ্রামীনফোন বা বাংলালিংক সিমের কল লিস্ট দেখতে পারবেন খুব সহজেই। নিচে ধাপে ধাপে আমি প্রত্যেকটি সিমের কল লিস্ট বের করার উপায় বলে দেওয়া হলোঃ

আরো পড়ুনঃ কোন ব্যাংকে টাকা রাখলে লাভ বেশি

রবি সিমের কল লিস্ট বের করার নিয়ম

আপনি যদি রবি সিমের কল লিস্ট বের করতে চান। তাহলে আপনাকে গুগল প্লে স্টোর থেকে প্রথমে মাই রবি অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে। আপনি যার কল লিস্ট বের করতে চান তার মোবাইল দিয়ে লগইন করে নিন। এখানে আপনি যখন লগইন করতে যাবেন তখন ওই নাম্বারে একটি পিন কোড পাঠানো হবে। 

আপনাকে যেকোনো ভাবে ওই পিন কোডটি সংগ্রহ করে লগইন করে ফেলবেন। এরপর থেকে আর ঐ সিমের কোন প্রয়োজন হবে না। এবার আপনি এই অ্যাপের মধ্যেই ওই সিমের সবকিছু পেয়ে যাবেন।লগইন করার পর আপনি সরাসরি ওই অ্যাপটির হোম এ চলে আসবেন। 

এখানে আপনি ওই সিমে কত টাকা ব্যালেন্স আছে, কত মিনিট আছে বা কত এমবি ইন্টারনেট আছে সব দেখতে পাবেন। এরপর একটু নিচে খেয়াল করুন quick links নামে একটি অপশন আছে। এখানে অনেকগুলো অপশন আছে। 

আপনি আঙ্গুল দিয়ে এগুলোকে ডান পাশ থেকে বাম পাশে নিয়ে যান। এখানে call history নামে একটি অপশন পাবেন। এবার এই অপশনে ঢুকুন। এখানেই আপনি পেয়ে যাবেন অন্যের ফোনের কল লিস্ট। এখানে ধাপে ধাপে সব কিছু দেওয়া আছে। প্রথমে আপনাকে কল গুলো দেখাবে। অর্থাৎ এই সিমে কারা কল করেছিল বা কোন নাম্বারে ফোন করা হয়েছিল এগুলো সব দেখাবে। 

এর পাশের ধাপে দেখাবে কতটুকু ইন্টারনেট খরচ হয়েছে। তার পাশের ধাপে দেখাবে কাকে এসএমএস করা হয়েছিল বা কোন নাম্বার থেকে এসএমএস এসেছিল। এভাবে আপনি খুব সহজে রবি সিমের কল লিস্ট বের করতে পারবেন। আশা করি রবি সিমের কল লিস্ট বের করার নিয়ম সহজেই বুঝতে পারছেন।

আরো পড়ুনঃ বিদেশে কোন কাজের চাহিদা বেশি

এয়ারটেল কল লিস্ট বের করার নিয়ম

এবার এয়ারটেল সিমের কল লিস্ট বের করার নিয়ম সম্পর্কে বলবো। এর জন্য আপনাকে প্রথমে মাই এয়ারটেল অ্যাপ টি ইন্সটল করে লগিন করে নিতে হবে।এখানে আপনি চাইলে একের অধিক মোবাইল নাম্বার অ্যাড করে নিতে পারবেন। এর জন্য উপরে আপনার মোবাইল নাম্বারটি যেখানে দেখাবে ওই অপশনে ঢুকলে অ্যাড ইউজার একটি অপশন পাবেন। এখানে আপনি প্রতিটি সিমে একইভাবে এ কাজগুলো করতে পারবেন। রবি আর এয়ারটেল সিমের কল লিস্ট বের করার নিয়ম একই।

গ্রামীন সিমের কল লিস্ট বের করার নিয়ম

আপনি যদি গ্রামীণফোনের কল লিস্ট বের করতে চান তাহলে আপনাকে মাই জিপি এপসটি ব্যবহার করতে হবে। যে গ্রামীন সিমের কল লিস্ট বের করতে চান ওই নাম্বারটি দিয়ে লগইন করে নিন। লগিন করতে গেলে আপনাকে ওই নাম্বারে একটি পিন কোড পাঠানো হবে। আপনাকে যেকোনো ভাবে পিন কোডটি সংগ্রহ করে নিতে হবে। 

লগইন করার সাথে সাথে আপনি ওই জিপি সিমের বিভিন্ন তথ্য দেখতে পাবেন। যেমন ঐ সিমের বর্তমান ব্যালেন্স, এসএমএস এবং ইন্টারনেট ডাটা সহ আরো অনেক তথ্য। এরপর নিচে দেখুন আরও কিছু অপশন আছে। এখানে একটা অপশন পাবেন এটি হলো কল হিস্ট্রি। 

আপনি যদি এই কল হিস্ট্রিতে ঢুকেন তাহলে ওই সিম থেকে কাকে কল করা হয়েছিল বা কোন ব্যক্তি ওই সিমে কল করেছিল বা কাকে ম্যাসেজ পাঠানো হয়েছিল এবং কোন ব্যক্তি মেসেজ পাঠিয়েছিল এখানে সব দেখা যাবে। অর্থাৎ আপনি চাইলে এখানে কল লিস্ট সহ এসএমএস লিস্টও চেক করে।

উপরের দেখানো নিয়মগুলো অনুসরণ করে একইভাবে আপনি বাংলালিংক, টেলিটক ইত্যাদি সিমের কল লিস্ট, এসএমএস লিস্ট দেখতে পারবেন।

আরো পড়ুনঃ বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা

শেষ কথা - অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার

অন্যের কললিস্ট বের করার আলাদা ভাবে কোনো সফটওয়্যার নেই। তবে আমরা যেভাবে নিয়মানুসারে বলেছি, আপনি চাইলে খুব সহজে অন্যের কল লিস্ট বের করতে পারবেন। যদি ভবিষ্যতে কখনো আলাদা ভাবে এমন কোন সফটওয়্যার আসে যা দ্বারা অন্যের কল লিস্ট বের করা যাবে। তাহলে অবশ্যই এই ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। অন্যের কল লিস্ট বের করা সফটওয়্যার লেখাটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য ধন্যবাদ।

0 Comments

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.??