Technical Care BD https://www.technicalcarebd.com/2021/10/top-10-software-company-in-bangladesh.html

বাংলাদেশের সেরা সফটওয়্যার কোম্পানি

বাংলাদেশের সেরা সফটওয়্যার কোম্পানি | বাংলাদেশের সেরা ১০ টি সফটওয়্যার কোম্পানি — সফটওয়্যার কোম্পানী হচ্ছে এমন একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান যা কম্পিউটার সফটওয়্যারের ডেভলপমেন্ট, রক্ষণাবেক্ষন, পাবলিকেশন ইত্যাদি কাজ সমূহ সম্পন্ন করে থাকে। এক্ষেত্রে ব্যবসা-বাণিজ্যের যেকোনো ধরনের মডেল ব্যবহৃত হতে পারে। একই সাথে এই প্রতিষ্ঠানে বিভিন্ন ধরনের সেবা, যেমন প্রশিক্ষণ, ডকুমেন্টেশন এবং পরামর্শ দেয়ার মতো বিষযগুলি অন্তর্ভুক্ত হতে পারে।

আজকের এই আর্টিকেলে আলোচনা করা বাংলাদেশের সেরা সফটওয়্যার কোম্পানি গুলো বেশ কয়েকটি ব্যবসায়িক মডেলের উপর কাজ করে এবং তারা প্রায়শই গ্রাহকের চাহিদা বা বাজার পরিস্থিতির উপর ভিত্তি করে বিভিন্ন ধরণের প্রোডাক্ট উৎপাদন করে। আজকাল বিশ্বের বেশিরভাগ কোম্পানি তাদের গ্রাহকগণের নির্দিষ্ট চাহিদা পূরণের জন্য সফটওয়্যারের মাধ্যমে সমাধান ব্যবহার করতে শুরু করেছে। 

বাংলাদেশের সেরা সফটওয়্যার কোম্পানি

যদিও সারাবিশ্বের পরিবর্তনের ধারা বাংলাদেশের কোম্পানি গুলোকেও প্রভাবিত করেছে। আজকের এই আর্টিকেলে বাংলাদেশের সেরা সফটওয়্যার কোম্পানির সম্পর্কে আলোচনা করা হয়েছে যে, কোম্পানিগুলোর সার্ভিস ব্যবহার করে অথবা সেসকল কোম্পানির ডেভেলপ করা সফটওয়্যারের মাধ্যমে আপনি আপনার ব্যবসা-প্রতিষ্ঠান, স্কুল-কলেজের যেকোনো কাজকে আরো বেশি সহজ থেকে সহজতর করতে পারবেন।

আপনি কি বাংলাদেশের সেরা ১০টি সফটওয়্যার কোম্পানি খুঁজছেন? আপনি বাংলাদেশের সেরা ১০টি সফটওয়্যার কোম্পানিগুলো সম্পর্কে জানতে সঠিক ওয়েবসাইটেই আসছেন। 'ডিজিটাল বাংলাদেশ' গড়ার জন্য গত কয়েক বছরে অনেক সফটওয়্যার কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত বাংলাদেশে দ্রুত প্রসারিত হচ্ছে। তাই, আইটি কোম্পানিগুলি বিদেশী ক্লায়েন্টদের পাশাপাশি লোকাল জনগণকে উচ্চমানের পরিষেবা প্রদান করছে। এখানে, আমরা আপনার জন্য ২০২১ সালের বাংলাদেশের সেরা ১০টি সফটওয়্যার কোম্পানির তালিকা সংগ্রহ করেছি। আশা করি, আর্টিকেলটি আপনাকে বাংলাদেশের সেরা আউটসোর্সিং ফার্মের তালিকা এবং নীচে তাদের বিবরণ খুঁজে পেতে সহায়তা করবেঃ

1. Dream71: Best Software company

সেরা সফটওয়্যার ফার্মগুলোর মধ্যে একটি হচ্ছে Dream71 Bangladesh Ltd। এই সেরা সফটওয়্যার কোম্পানির মূল লক্ষ্য হচ্ছে মোবাইল অ্যাপ্লিকেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং গেম ডেভেলপমেন্ট। খুবই অল্প সময়ে তারা লোকাল বাজারের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেরও দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। A2I এর সাথে তাদের উদ্ভাবনী কাজ, পাঠ্যবই ভিত্তিক বৈজ্ঞানিক গেম ডেভেলপমেন্ট, বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে একটি মাইলফলক বলে মনে করা হচ্ছে। 

দেশের প্রথম ক্রিকেট সম্পর্কিত ডায়নামিক অ্যাপ ডেভেলপ করার জন্য তাদের আইনি পেটেন্টও রয়েছে। এই সমস্ত জিনিসগুলি ছাড়াও তারা বেশ কয়েকটি প্রতিষ্ঠানের জন্য আরো অনেক অন্যান্য অ্যাপ এবং গেম ডেভেলপমেন্টে উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে। ড্রিম ৭১ বাংলাদেশ লিমিটেডের অন্যান্য অংশ শুধুমাত্র লোকাল বাজারেই নয়, তারা আন্তর্জাতিক অঙ্গনেও তাদের কোম্পানি প্রসারিত করেছে এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিশ্বব্যাপী অংশীদার রয়েছে। ওয়েবসাইট, ইমেইলঃ info@dream71.com,  ফোনঃ +8801550019966, +8801715091734। 

2. Qubi Tech BD | Qubi Tech Solutions BD

QubiTech হচ্ছে বাংলাদেশের মধ্যে একটি শীর্ষস্থানীয় সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি। এই "Qubitech" হলো বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি। "Qubitech" বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল আইটি ফার্ম। তারা ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, হার্ডওয়্যার ডেভেলপমেন্ট, ব্র্যান্ডিং এন্ড মার্কেটিং এবং সফটওয়্যার সম্পর্কিত পরামর্শ প্রদান করে। "Qubitech সফটওয়্যার কোম্পানি" সারা বিশ্বের ক্লায়েন্টদের সেবা প্রদান করে। তারা ক্লায়েন্টদের মানসম্মত সেবা প্রদান করে। অবশ্যই, তাদের অভিজ্ঞ বা দক্ষতা সম্পূর্ণ ভার্চুয়াল টিম রয়েছে। তারা ছোট, মাঝারি এবং বড় ব্যবসা এবং সংস্থাগুলিকে তাদের ব্যবসার প্রসার করতে সাহায্য করে। ওয়েবসাইট, ই-মেইলঃ info@qubitechbd.com, ফোনঃ +8801701027534, অ্যাড্রেসঃ Talaimari, Boalia, Kazla 6204, Rajshahi, Bangladesh.

3. LeadSoft Bangladesh Limited - In Touch With Tomorrow

LeadSoft একটি নেতৃস্থানীয় সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি। তারা কাস্টম সফটওয়্যার ডেভেলপমেন্ট, সফটওয়্যার প্রোডাক্ট, অফশোর কাস্টম সফটওয়্যার ডেভেলপমেন্ট, প্রফেশনাল আউটসোর্সিং এবং সফটওয়্যার সম্পর্কিত পরামর্শ প্রদান করে। ব্যাংকিং সেক্টর, নন-ব্যাংকিং ফিনান্সিয়াল, লাইফ ইন্স্যুরেন্স, ফার্মাসিউটিক্যালস কভার করে আইএসভি এবং এসএমই পরিষেবা প্রদান করে। 1999 সালে প্রতিষ্ঠিত, লিড সফট বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ, জাপান, ডেনমার্ক এবং নরওয়ের 500+ সাইটে প্রায় 100 ক্লায়েন্টকে সফটওয়্যার প্রোডাক্ট এবং পরিষেবা সরবরাহ করছে। ওয়েবসাইট, ইমেইলঃ info@leadsoft.com.bd, ফোনঃ +880) 255 138 731, +880) 167 535 8575।

4. Pro-Software Company

"প্রো সফটওয়্যার কোম্পানি" বাংলাদেশে একটি পুরস্কার বিজয়ী যুক্তরাজ্য ভিত্তিক সফটওয়্যার কোম্পানি। তারা প্রায় সব ধরনের আউটসোর্সিং সেবা প্রদান করে। তারা মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট, এসইও (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন), আর্টিকেল রাইটিং, ব্যাকলিংক, সোশ্যাল মিডিয়া মার্কেটিং ইত্যাদি পরিষেবা অফার করে। 

"প্রো সফটওয়্যার কোম্পানি" সারা বিশ্বের ক্লায়েন্টদের সেবা প্রদান করে। অবশ্যই, তাদের অভিজ্ঞ বা দক্ষতা সম্পূর্ণ ভার্চুয়াল টিম রয়েছে। তারা ছোট, মাঝারি এবং বড় ব্যবসা এবং সংস্থাগুলিকে তাদের ব্যবসার প্রসার করতে সাহায্য করে। তারা বিশ্বের সেরা ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট আউটসোর্সিং কোম্পানি। আশ্চর্যজনকভাবে, "প্রো সফটওয়্যার কোম্পানি" প্রতি ঘন্টায় মাত্র ২৯০ টাকার বিনিময়ে সবচেয়ে সস্তা সফটওয়্যার কোম্পানি সার্ভিস প্রদান করে। ওয়েবসাইট, ই-মেইলঃ sammy@prosoftwarecompany.com, ফোনঃ +8801725773966, +447482514655। 

5. Tiger IT Bangladesh

দীর্ঘ ১০ বছর হলো টাইগার আইটি দেশের আইটি সেক্টরে অবদান রাখছে। "টাইগার আইটি" বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি। তারা কয়েকটি সরকারি প্রকল্পের পাশাপাশি অসংখ্য অ্যাপ এবং গেম তৈরিতে ব্যাপক অভিজ্ঞতার অধিকারী। তারা বায়োমেট্রিক্স সিস্টেম এবং অটোমেটেড ফিঙ্গারপ্রিন্ট আইডেন্টিফিকেশন সিস্টেম (AFIS) স্থাপনের জন্য দেশের অন্যতম শীর্ষস্থানীয় সফটওয়্যার কোম্পানি। তারা বিশ্বব্যাপী একটি NIST প্রত্যয়িত AFIS ডেভেলপকারী কয়েকটি সংস্থার মধ্যে একটি এবং দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে প্রথম। ওয়েবসাইট, ই-মেইলঃ info@tigerit.com, ফোনঃ +88 02 8826716, +88 02 8826739, অ্যাড্রেসঃ House 21, Road 28, Block-K, Banani Model Town, Dhaka, 1213 Bangladesh.

6. Workspace Infotech Limited

ওয়ার্কস্পেস ইনফোটেক লিমিটেড বাংলাদেশে একটি অস্ট্রেলিয়া ভিত্তিক সফটওয়্যার কোম্পানি। এটি আপনার অনলাইন ব্যবসায়িক চাহিদার জন্য একটি সর্বশেষ সমাধান প্রদান করে। অবশ্যই, তারা আপনাকে আপনার অনলাইন সম্ভাবনাকে সর্বাধিক করতে সহায়তা করবে। একটি সম্পূর্ণ-পরিষেবা সফটওয়্যার কোম্পানি হিসেবে, "ওয়ার্কস্পেস ইনফোটেক" সমাধানের একটি বিস্তৃত পরিসর প্রদান করে। 

বিশেষ করে, তারা মোবাইল অ্যাপ ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, সফটওয়্যার ম্যানেজমেন্ট, হোস্টিং সার্ভিস, গ্রাফিক ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট সেবা প্রদান করে। প্রকৃতপক্ষে, "ওয়ার্কস্পেস ইনফোটেক" ছোট ব্যবসা প্রতিষ্ঠানকে তাদের প্রযুক্তির প্রয়োজনে সাহায্য করার জন্য বিশেষায়িত। তদুপরি, তারা বিশ্বস্ত অংশীদার বা ভার্চুয়াল টিমের সদস্য হিসেবে কাজ করে। তাদের দল প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং সফটওয়্যার ডেভেলপমেন্টে অত্যন্ত অভিজ্ঞ এবং মানসম্পন্ন সফটওয়্যার সেবা প্রদানের জন্য একটি সুস্পষ্ট দৃষ্টিভঙ্গি রয়েছে। ওয়েবসাইট, ই-মেইলঃ info@workspaceit.com, ফোনঃ +88 01977-9748-00, +88 02 55098341.

7. Kaz Software | Custom Software Company in Bangladesh

তাদের দক্ষতা এবং আশ্চর্যজনক সফটওয়্যার তৈরির আবেগ এই কারণেই যে তারা সেরা ১০ সফটওয়্যার কোম্পানির তালিকায় রয়েছে। যদিও, তারা এখনও বাংলাদেশের একটি স্টার্টআপ সফটওয়্যার কোম্পানি হিসেবে বিবেচিত। তারা ক্লায়েন্টদের মানসম্মত সেবা প্রদান করে। সর্বোপরি, কাজ সফটওয়্যার বাংলাদেশের একটি চমৎকার কাস্টম সফটওয়্যার কোম্পানি। যাইহোক, তারা তাদের ক্লায়েন্টদের জন্য প্রযুক্তিগত সমাধান খোজে। এই কারণেই, বাংলাদেশের সেরা ১০ সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানির এই তালিকায় এটি অন্যতম সেরা সফটওয়্যার কোম্পানি। ওয়েবসাইট, ই-মেইলঃ info@kaz.com.bd, ফোনঃ +880 2-9355027.

8. Databiz Software

ডাটাবিজ সফটওয়্যার তারা ২০২১ সালে বাংলাদেশের অন্যতম সফল সফটওয়্যার কোম্পানি। অবশ্যই, সফটওয়্যার ডেভেলপমেন্ট সেক্টরে তাদের প্রচুর অভিজ্ঞতা আছে। অফশোর সফটওয়্যার সার্ভিস গুলিতে "ডাটাবিজ" এর খুব ভালো খ্যাতি রয়েছে। উল্লেখ্য, “ডাটাবিজ” বাংলাদেশের একটি আইএসও প্রত্যয়িত আইটি সলিউশন প্রদানকারী কোম্পানি। সারাবিশ্বে তাদের অনেক সফল সফটওয়্যার বাস্তবায়নের অভিজ্ঞতা রয়েছে। সুতরাং, তারা বাংলাদেশের সেরা ১০টি সফটওয়্যার কোম্পানির তালিকার মধ্যে রয়েছে। ওয়েবসাইট, ই-মেইলঃ info@databizsoftware.com, ফোনঃ 01718-844002.

9. Micro Icons

"মাইক্রো আইকন বিডি" বাংলাদেশে একটি সুপ্রতিষ্ঠিত সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি। এটি বিশ্বব্যাপী ক্লায়েন্টদের জন্য অন্যতম সেরা তথ্য প্রযুক্তি সরবরাহকারী। তদুপরি, তাদের রয়েছে দক্ষ আইটি প্রফেশনাল টিম। অবশ্যই, তারা কাস্টমাইজড সমাধানগুলির সাথে আপনার সফটওয়্যার ডেভেলপমেন্টের প্রয়োজনগুলি পরিবেশন করতে প্রস্তুত। "মাইক্রো আইকনস বিডি" বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল আইটি ফার্ম। তারা মূলত ওয়েবসাইট ডিজাইন, সফটওয়্যার ডেভেলপমেন্ট, এসইও, সফটওয়্যার আউটসোর্সিং সার্ভিস প্রদান করছে। এই কারণেই, তারা আমাদের এই আর্টিকেলে 2021 সালে বাংলাদেশের সেরা ১০ সফটওয়্যার কোম্পানির তালিকায় রয়েছে। ওয়েবসাইট, ই-মেইলঃ sammy@prosoftwarecompany.com, ফোনঃ +8801725773966, +447482514655.

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া