Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/general-ac-price-in-bangladesh.html

জেনারেল এসির দাম

জেনারেল এসির দাম — আপনি কি এসি কিনবেন ভাবছেন? কিন্তু কোন ব্র্যান্ডের এসি ভালো হবে, কোন এসি কিনলে ভালো হবে বা কোনটা কিনবেন ঠিক বুজতে পারছেন না। তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন। আমরা আজকে কিছু ব্র্যান্ডের এসি, এসি গুলোর কেমন প্রাইস হবে, কোনটা ভালো হবে সে সম্পর্কে বলবো।আশা করি আপনারা বুঝতে পারবেন। 

জেনারেল এসির দাম

জেনারেল এসি

বাংলাদেশে কম দামে ভালো এসির ব্র্যান্ডের মধ্যে জেনারেল কোম্পানির এসি সেরা। জেনারেল এসি ব্র্যান্ডের এসির সর্বনিম্ন দাম সেটা নিয়ে বলবো। কারণ এটা কম দামের মধ্যে ভালো এসি হবে। যাদের বাজেট কম তারা এই এসি কিনতে পারেন।

১.৫ টন জেনারেল এসি দাম

এই এসিr ব্র্যান্ডের নাম হচ্ছে জেনারেল। এটার মডেল হল 1.5 Ton Split AC ASGA18FETA। এসিটির হিট ক্যাপাসিটি 19000 Btu এবং কুলিং ক্যাপাসিটি 18000 Btu। যাতে করে ঘরের আবহাওয়া সাথে তাপমাত্রা নিয়ন্ত্রণ রেখে ঘরকে ঠাণ্ডা রাখে। এটার ইনস্টলেশন একদম ফ্রি এবং এই এসির গ্যাসের পরিমাণ R41oa। এটার ভোল্টেজ রেট 220-240v এবং এটার ফ্রিকুয়েন্সি রেট 50 Hz। এটার গ্যারান্টি ১ বছর থাকবে এবং সার্ভিস ওয়ারেন্টি ১ বছরের। এই জেনারেল এসির সর্বনিম্ন দাম পড়বে 60,000 টাকা মাত্র।

গ্রি এসি কেমন

বাজারে কম বাজেটের মধ্যে ভালো এসি বেশি বিক্রি হচ্ছে গ্রি এসি। গ্রি ব্র্যান্ডের এসি বেশি চলছে। তাই গ্রি মডেলের দাম কমের মধ্যে ২ টা ব্র্যান্ড এসি একটা হল ১ টন এসি এবং আরেকটা ১.৫ টন এসি। আপনার বাজেটের মধ্যে কমদামে পাবেন এই গ্রি কোম্পানির এসি গুলা।

১ টন গ্রি এসির দাম

এই ব্র্যান্ডের নাম গ্রি। এটার মডেল নাম 1 Ton Split AC GS -18CT। এটার হিট ক্যাপাসিটি 12000 Btu এবং কুলিং ক্যাপাসিটি ও সেইম। এটার ইনস্টলেশন একদম ফ্রি। এই এসির ভোল্টেজ রেট 220-240v এবং এটার ফ্রিকুয়েন্সি রেট 50 Hz। এটার গ্যারান্টি ১ বছর থাকবে এবং সার্ভিস ওয়ারেন্টি ১ বছরের। এই এসির সর্বনিম্ন দাম পড়বে ৩৮,000 টাকা মাত্র।

ছিগো এসির

এছাড়া বাজারে কমদামি মধ্যে ভালো ব্র্যান্ডের ছিগো এসি পাওয়া যাচ্ছে। যদি কেউ এই এসি নিতে চান ভালো পাবেন। এই এসি কিনার সময় এটার ব্র্যান্ড, কনফিগারেশন দেখে কিনুন। তো চলুন দেখে নেই এই এসির দাম।

১.৫ টন ছিগো এসি দাম

এই ব্র্যান্ড এর ছিগো নাম। এই এসির মডেল হল 1.5 Ton Split AC. এটার হিট ক্যাপাসিটি 19000 Btu এবং কুলিং ক্যাপাসিটি 18000 Btu যাতে করে ঘরের আবহাওয়া সাথে তাপমাত্রা নিয়ন্ত্রণ রেখে ঘরকে ঠাণ্ডা রাখে।এটার ইনস্টলেশন একদম ফ্রি। এই এসির গ্যাসের পরিমাণ R41oa। এটার ভোল্টেজ রেট 220-240v. এটার ফ্রিকুয়েন্সি রেট 50 Hz. এটার গ্যারান্টি ১ বছর থাকবে এবং সার্ভিস ওয়ারেন্টি ১ বছরের।এটার সর্বনিম্ন দাম পরবে 37,000 টাকা।

মিডিয়া এসি

বাজারে আর আছে মিডিয়া কোম্পানির এসি, ফ্রিজ আর ভিবিন্ন ইলেকট্রনিক প্রোডাক্ট যা বাজারে বিক্রি হচ্ছে। গ্রাহকদের ভালোই সারা পাওয়া যাচ্ছে। এটার দামে কম এবং কোয়ালিটি ভালো। 

১.৫ টন মিডিয়া এসি দাম

এই এসি ব্র্যান্ডের নাম মিডিয়া। এটার মডেল হল 1 Ton AC MSM 12CR. এটার হিট ক্যাপাসিটি 12000 Btu এবং কুলিং ক্যাপাসিটি 12000 Btu। এটার ইনস্টলেশন একদম ফ্রি। এই এসির ভোল্টেজ রেট 220-240v. এটার ফ্রিকুয়েন্সি রেট 50 Hz। এটার গ্যারান্টি ১ বছর থাকবে এবং সার্ভিস ওয়ারেন্টি ১ বছরের। এই এসির মূল্য তালিকা 38,000 টাকা। এটার সর্বনিম্ন দাম পড়বে 38,000 টাকা।

ওয়ালটন এসি

বাজারে অন্যান্য এসির চেয়ে ওয়ালটন এসির দাম বেশি। যদি আপনার বাজেট ভালো থাকে তাহলে ওয়ালটন এসি কিনবেন। এই এসি কোয়ালিটি এবং সার্ভিসও ভালো দেয়।

১ টন ওয়ালটন এসি দাম

এই এসি ব্র্যান্ডের নাম ওয়ালটন। এসিটির মডেল নাম 1 Ton WSN-RIVERINE-12A. এটার হিট ক্যাপাসিটি 3517 Watts 12000 Btu এবং কুলিং ক্যাপাসিটি 3500 Btu। এটার ইনস্টলেশন একদম ফ্রি। এই এসির ভোল্টেজ রেট 220-240v. এটার ফ্রিকুয়েন্সি রেট 50 Hz। এটার গ্যারান্টি ১ বছর থাকবে এবং সার্ভিস ওয়ারেন্টি ১ বছরের। এই এসির মূল্য তালিকা 36,000 টাকা। এটার সর্বনিম্ন দাম পড়বে 36,000 টাকা।

হিটাচি এসি 

এটা বিশ্ব সেরা ব্র্যান্ডের মধ্যে খুবি ভালো একটা কোম্পানির এসি। যেটা কম দামের এসি এর মধ্যে ভালো। জেনে নেই এটার কনফিগারেশন।

১.৫ টন হিটাচি এসি দাম

এই ব্র্যান্ডের নাম হিটাচি। এসিটির মডেল হল 1.5 Ton Split AC RAS F18CF। এটার হিট ক্যাপাসিটি 19000 Btu এবং কুলিং ক্যাপাসিটি 18000 Btu। এটার ইনস্টলেশন একদম ফ্রি। এই এসির ভোল্টেজ রেট 220-240v. এটার ফ্রিকুয়েন্সি রেট 50 Hz। এটার গ্যারান্টি ১ বছর থাকবে এবং সার্ভিস ওয়ারেন্টি ১ বছরের। এই এসির মূল্য তালিকা 73,000 টাকা। এসিটির সর্বনিম্ন দাম পড়বে 62,000 টাকা। এসি কিনার আগে যদি ভাবেন এর বিদ্যুৎ খরচ এর কথা তাহলে আপনি ইনভার্টার টেকনোলজি যেকোনো এসি কিনতে পারেন। কারণ ইনভার্টার এসি গুলাতে বিদ্যুৎ খরচ কম হয়। 

উপরে যতগুলা এসি নিয়ে বললাম আপনি এসি কিনলে বাজারে গিয়ে এই ব্র্যান্ড গুলা দেখে এসি কিনতে পারেন।এইগুলা বাজারে সেরা ব্র্যান্ডের এসি। এগুলা কিনলে কোয়ালিটি ভালো পাবেন সাথে সার্ভিস ভালো দিবে। এছাড়াও বাজারে কিনতে গেলে এসি গুলা দাম যেটা দেওয়া আছে সেটা কমবেশি হতে পারে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া