Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/best-phone-under-12000-in-bangladesh-2021.html

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২১

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২১ — বর্তমানে বিশ্ব বাজারে প্রচুর অনলাইন গেমের কদর বেড়েছে। পাশাপাশি বাংলাদেশে প্রতিনিয়ত প্রচুর গেমারদের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। যেমন পাবজি, ফ্রি ফায়ার, কল অফ ডিউডি, এস্ফল নাইন, জি টি এ ফাইভ প্রভূতি। এই সব গেইম খেলতে প্রথমে যে ডিভাইসটি দরকার তা হলো স্মার্টফোন। শুধু স্মার্টফোন হলে হবেনা। 

গেইম খেলতে আপনার ডিভাইসটির হার্ডওয়ার সেকশনটি ভালো হওয়ার পাশাপাশি দরকার শক্তিশালী ব্যাটারি ব্যাক-আপ। তবে গেইমের জন্য চিপসেট ও ইন্টারনাল মেমোরি (র‍্যাম ও রম) ভালো হওয়া দরকার। তবে এতে আপনাকে গুনতে হবে অতিরিক্ত টাকা (২৫হাজার) এর থেকে বেশি। তবে সাধারণ গেইমারদের কথা চিন্তা করে আমরা বাজারের সেরা ৫ টি আপডেট সাধারণ গেমিং ফোনের তালিকা তুলে ধরলামঃ

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন ২০২১

Realme nazro 30A

এই তালিকায় আমরা প্রথমে রাখছি রিয়েলমি নারজো ৩০এ। এই ফোনটির অফিশিয়ালি বাজার মূল্য ১২,৯৯০ টাকা। এই ফোনটিতে রয়েছে শক্তিশালী চিপসেট মিডিয়াটেক হেলিও জি ৮৫। যা আপনাকে দেবে দূদার্ন্ত গেমিং এক্সপেরিয়েন্স সাথে থাকছে ৩/৩২ ও ৪/৬৪ এর দুটি ভেরিয়েন্ট। এছাড়াও ৬০০০ এম্পিয়ারের বিশাল ব্যাটারি ও সাথে ১৮ ওয়াটের টাইপ সি-এর ফার্স্ট চার্জার। সাথে আরো থাকছে ট্রিপল ক্যামেরা সেট-আপ যার মেইন সেন্সর ১৩ মেগাপিক্সেল।

Symphony Z40

দেশীয় ব্রান্ডের এই ফোনটিতে চিপসেট হিসেবে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ ও ৫০০০ এম্পিয়ারের ব্যাটারি ব্যাক-আপ। ৩/৩২ একটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই ফোনটি। বরাবরের মতো এটাতেও রয়েছে ট্রিপল ক্যামেরা সেট-আপ। যার বর্তমান বাজার মুল্য মাত্র ৯,৯৯০ টাকা।

Realme C12

প্রথমদিকে কমদামে সেরা গেইমিং পারফরম্যান্সের তালিকায় এক সময় এই ফোনটি রাজত্ব করেছে। এটিতেও জি৩৫ চিপসেট ও ৩/৩২ ভ্যারিয়েন্ট। যার সাথে রয়েছে ১০ ওয়াটের চার্জার ও ৬০০০ এম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি।

VIVO y12A

আমাদের ৪র্থ তালিকায় থাকছে ভিভোর ওয়াই ১২ এ। কারণ এটিতে কোয়ালকম স্নাপড্রাগন ৪৩৯ ও ১২ ন্যানোমিটারের চিপসেট। চিপসেট হিসেবে স্নাপড্রাগনের নাম আপনারা জানেন। যদিও এটি স্নাপড্রাগনের এন্ট্রি লেভেলের চিপসেট। বাকি সব আপনাদের ভাল জানার কথা। তাই আর নতুন করে বলার কিছুই দেখছি না। তবে যারা গেইমের পাশাপাশি ভাল বিল্ড-কোয়ালিটি ও ডিজাইন সহ সাইড ফিঙ্গারপ্রিন্ট চান তাদের জন্য।

innfinx hot 9 play

সর্বশেষ আমরা কথা বলব নতুন একটি ফোন ইনফিনিক্স হট নাইন প্লে নিয়ে। এটিতে রয়েছে মিডিয়াটেক হেলিও এ২৫ যা দিয়ে মোটামুটি গেম প্লে করা যাবে। তবে সাথে রয়েছে ৬.৮২ ইঞ্চি বিশাল ডিস্পেলে ও ৬০০০ মিলিএম্পিয়ারের বিশাল ব্যাটারি ও ১০ ওয়াটের চার্জার। যার ৪/৬৪ ভ্যারিয়েন্টের দাম পড়বে ৯,৯৯০ টাকা। তবে প্রফেশনাল গেমার জন্য এই ফোনগুলো না। যারা বেশি বা ভাল গেমিং করতে চান তাদেরকে বলব বাজেট ২৫ হাজারের বেশি রাখতে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া