Technical Care BD https://www.technicalcarebd.com/2021/09/Online-GD-Bangladesh-Police.html

অনলাইনে জিডি করার নিয়ম | জিডি করুন ঘরে বসে

অনলাইনে জিডি করার নিয়ম | জিডি করুন ঘরে বসে — আমাদের যখন কোনো কিছু হারিয়ে যায় কিংবা কোনো সমস্যার সমুক্ষীন হই অথবা জান-নিরাপত্তার অভাব থাকে তখন সাধারণত ডাইরি করা হয় থানায়। পুলিশের কাছে জানায় সাধারণভাবে তথ্য দিয়ে সেটা হচ্ছে জিডি বা ডাইরি করার নিয়ম। তাই যদি আমরা কেউ অনলাইনে বসে জিডি করতে চাই সেটাও এখন থেকে করা যাবে অনলাইনে ঘরে বসে আপনার মোবাইল বা কম্পিউটার দিয়ে। যেকোনো জায়গা থেকে জিডি এর জন্য আবেদন করলে অনলাইনে চূড়ান্ত রিপোর্ট পাওয়া যাবে অনলাইনে সহজেই।

অনলাইনে জিডি করার নিয়ম

অনলাইনে জিডি কেন করবেন

১। আপনার করা জিডি পুলিশের কাছে থেকে সহায়তা পাওয়া যাবে।

২। নাগরিকের সেবা নিশ্চিত করে।

৩। নিখোঁজ হয়ে গেলে জিডি করতে হয়।

৪। নাগরিকদের জান-মাল এর রক্ষা নিশ্চিত করা।

অনলাইনে জিডি করা যাবে তিন ধাপে

প্রথম ধাপ - অনলাইনে জিডি করার জন্য সর্বপ্রথম আপনাকে এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এই ওয়েবসাইটে ভিজিট করার পরে অনলাইনে জিডি করার জন্য আপনার NID কার্ডের নম্বর, ফোন নম্বর, জন্ম তারিখ লাগবে। প্রথমে আপনার NID কার্ডের নম্বর, ফোন নম্বর, জন্ম তারিখ দিয়ে সাবমিট করতে হবে। তারপর আপনার ফোন নম্বরে একটা কোড যাবে আপনার পরিচয় পত্র নিশ্চিত করার জন্য। এই কোড আপনি পরবর্তীতে পাসওয়ার্ড হিসেবে ব্যবহার করবেন এবং ফোন নম্বর ইউযার হিসেবে ব্যাবহার করবেন।

দ্বিতীয় ধাপ - জিডি কি ধরণের করবেন বা কোনো জিনিস হারিয়েছেন সেটা নির্বাচন করবেন। জিডি কি নিজের জন্য নাকি অন্যের জন্য করবেন সেটাও নির্বাচন করবেন। কোন থানা, জেলায় জিডি করতে চান সেটা নির্বাচন করে পরবর্তী বাটন ক্লিক করেন নেক্সট যাওয়ার জন্য।

তৃতীয় ধাপ - আপনার ঘটনা সম্পর্কে লিখুন এবং বর্তমান ঠিকানা সবকিছু বিস্তারিত বর্ণনা লিখুন।আপনার জিডি সম্পর্কে কোনো ডকুমেন্ট ফাইল থাকলে সেটা অ্যাটাচ করে দিবেন সাথে আপনার ইমেইল দিবেন। তারপর সাবমিট বাটন ক্লিক করে জমা দিবেন। আবেদন সম্পন্ন হলে লগইন করে আপনার জিডি সম্পর্কে শেষ অবস্থান জানতে পারবেন। এভাবে তিন ধাপে জিডি করার পর আপনি জিডি সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন। জানতে পারবেন জিডির সর্বশেষ অবস্থা।

অনলাইনে জিডি করার নিয়ম সম্পর্কে জানতে সম্পূর্ণ ভিডি দেখে নিন

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া